কম্পিউটার

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

গেমিং ফ্রিক এবং বিশেষ করে পিসি মাস্টারদের মধ্যে অন্যতম জনপ্রিয় নাম হল স্টিম৷ ভালভ কর্পোরেশন দ্বারা তৈরি, স্টিম হল একটি বিস্তৃত ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম, যা ডিজিটাল রাইটস ম্যানেজমেন্ট (ডিআরএম), ভিডিও স্ট্রিমিং, মাল্টিপ্লেয়ার গেমিং এবং আরও অনেক কিছু প্রদান করে। এটি গেমগুলির ইনস্টলেশন এবং স্বয়ংক্রিয় আপডেট এবং বন্ধুদের তালিকা, ইন-গেম ভয়েস এবং চ্যাট কার্যকারিতার মতো সম্প্রদায়ের বৈশিষ্ট্যগুলিও অফার করে। তাছাড়া, সফ্টওয়্যারটি স্টিমওয়ার্কস নামক API বিনামূল্যে প্রদান করে, যা ডেভেলপারদের স্টিমের অনেক ফাংশন যেমন নেটওয়ার্কিং, ইন-গেম অর্জন এবং ম্যাচমেকিং তাদের পণ্যগুলিতে একীভূত করতে সাহায্য করে৷

তবে, গেমিং ক্লায়েন্টদের ক্ষেত্রে এটিই একমাত্র বিকল্প নয় এবং অন্য কিছু চেষ্টা করার ক্ষেত্রে কোনও ক্ষতি নেই৷ সুতরাং, আসুন স্টিমের চেয়ে সেরা বিকল্প গেমিং ক্লায়েন্টদের কিছু নিয়ে আলোচনা করি।

বাষ্পের চেয়ে সেরা বিকল্প পিসি গেমিং ক্লায়েন্ট

1. গ্রীন ম্যান গেমিং

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

একটি সেরা PC গেমিং ক্লায়েন্ট, Green Man Gaming হল একটি ওয়েব-ভিত্তিক স্টোর যা Steam, Uplay, Battle.net এবং আরও অনেক কিছুর জন্য ডিজিটাল কী বিক্রি করে৷ এটি পিসি গেমিংয়ের দ্বিতীয় বৃহত্তম ডিজিটাল গেম খুচরা বিক্রেতা হিসাবে স্থান পেয়েছে। গ্রীন ম্যান গেমিং সুপ্রতিষ্ঠিত স্টিমের সাথে প্রতিযোগিতা করার পরিবর্তে স্মার্ট উপায়ে খেলেছে, এর একটি স্টোর রয়েছে যা স্টিমের চেয়ে কম দামে স্টিম কী সরবরাহ করে। 195টি দেশের গ্রাহকদের সাথে, স্টোরটি মাল্টি-প্ল্যাটফর্ম ডিজিটাল গেমগুলির সাথে ব্যাপকভাবে মজুত রয়েছে। তাছাড়া, এটি পর্যালোচনা, গেম ডেটা ট্র্যাকিং এবং এর সম্প্রদায়ের উপর আলোচনাও প্রদান করে। GMG প্রমাণ করেছে যে আপনার চূড়ান্ত গেমিং লাইব্রেরি হিসাবে স্টিম ব্যবহার করার অর্থ এই নয় যে আপনি শুধুমাত্র স্টিম থেকে জিনিসপত্র কিনতে পারবেন।

 ডাউনলোড করুন

2. গেমার্সগেট

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

স্টিমের সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল GamersGate, Windows এবং Mac কম্পিউটারের জন্য একটি ডিজিটাল গেমিং বিতরণ প্ল্যাটফর্ম৷ এটি ক্লায়েন্ট-মুক্ত ইন্টারফেস অফার করে, যা গেমারদের তাদের গেমগুলিকে কোনও তৃতীয় পক্ষের সম্পৃক্ততা ছাড়াই অ্যাক্সেস করে। GamersGate ওয়েবে ডাউনলোড করার জন্য প্রায় 6000 গেম উপলব্ধ রয়েছে। এটি AAA প্রকাশকদের একটি শক্তিশালী নির্বাচন এবং বিভিন্ন ধরণের বিশেষ প্রকাশকদের অফার করে। শিল্পের চাহিদা মেটাতে, গেমার্সগেট ব্লু কয়েন চালু করেছে। এটি এমন মুদ্রা যা সাইটে একটি গেম কেনার জন্য ব্যবহার করা যেতে পারে। এটি একটি কার্যকলাপ সম্পাদন করে বা সরাসরি নগদ দিয়ে ক্রয় করে উপার্জন করা যেতে পারে। এছাড়াও আপনি গেম র‌্যাঙ্কিং, রিভিউ লিখে এবং আরও অনেক কিছু করে নীল কয়েন উপার্জন করতে পারেন।

ডাউনলোড করুন

3. ওয়ানপ্লে

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

OnePlay হল একটি শীর্ষস্থানীয় গেমিং স্টোর যা আপনি Windows, Mac, Android যে প্ল্যাটফর্ম ব্যবহার করছেন না কেন সবার কাছে অ্যাক্সেসযোগ্য৷ এটি একটি সাবস্ক্রিপশন পরিষেবা অফার করে যা আপনাকে 2000+ গেমগুলিতে অ্যাক্সেস দেয়। উপলব্ধ সমস্ত গেম প্রিমিয়াম রেঞ্জের এবং বিনামূল্যে যোগ করুন। এটি আপনাকে সর্বশেষ ভিডিও গেমের খবরের সাথে আপডেট রাখে। এটি আপনাকে আপনার জীবন হারানোর সাথে একটি গেমের স্তর অতিক্রম করার জন্য প্রতারণা এবং কোডও পায়। আপনি যদি একটি নতুন গেম কিনতে চান তবে আপনি সর্বদা সমালোচকের পর্যালোচনাগুলি পড়তে পারেন এবং এটি সম্পর্কে জানতে পারেন। অন্যান্য গেমিং সাবস্ক্রিপশন পরিষেবার বিপরীতে, OnePlay আপনাকে একটি গেম ভাড়া নিতে দেয়। অন্য কথায়, আপনি একটি গেম ডাউনলোড করতে এবং 30 দিনের জন্য এটি খেলতে একটি ছোট পরিমাণ অর্থ প্রদান করতে পারেন। আপাতত, ভাড়া করা গেমগুলির নির্বাচন সীমিত কিন্তু এই সিস্টেমটি আপনাকে ইন্টারনেট সংযোগ ছাড়াই এবং 2টি সিস্টেম পর্যন্ত একটি গেম চালানোর সুযোগ দেয়৷

ডাউনলোড করুন

4. GOG (গুড ওল্ড গেমস)

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

GOG কে সেরা PC গেমিং ক্লায়েন্ট হিসাবেও বিবেচনা করা হয় কারণ এটি Mac, Windows এবং Linux-এর জন্য একটি ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে DRM বিনামূল্যের ভিডিও গেম সরবরাহ করে৷ দোকানে উপলব্ধ সমস্ত ভিডিও গেম এবং চলচ্চিত্রগুলি অনলাইনে কেনা এবং ডাউনলোড করা যেতে পারে। ঠিক যেমন নামটি সুপারিশ করে, এটি পুরানো গেমগুলির একটি বিস্তৃত এবং বিশেষায়িত পরিসর অফার করে যা সহজে পাওয়া যায় না। গেমগুলি ডাউনলোড বা চালানোর জন্য আপনাকে বিশেষ ক্লায়েন্ট সফ্টওয়্যার ইনস্টল করতে হবে না। এটি আপনাকে আপনার ডাউনলোড করা গেমগুলির সাহায্যকারী উপকরণগুলি ডাউনলোড করার অনুমতি দেয়৷ গেমিং সাবস্ক্রিপশন পরিষেবাটি গ্রাহক বান্ধব কারণ এটি 30 দিন পর্যন্ত অর্থ ফেরত গ্যারান্টি প্রদান করে।

ডাউনলোড করুন

5. Direct2Drive

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

একটি অনলাইন গেমিং স্টোর, Direct2Drive হল স্টিমের অন্যতম সেরা বিকল্প৷ Direct2Drive হল IGN-এর গেম স্টোরের পূর্বসূরি কিন্তু এখন এটি অন্য কোম্পানি দ্বারা দখল করা হয়েছে। নীতিবাক্য একই, আপনার পছন্দের গেমগুলির জন্য অর্থ প্রদান করুন এবং এখুনি ডাউনলোড করুন। Direct2Drive একটি গেমের প্রচার করার সময় বিশাল ডিসকাউন্ট প্রদান করে। যদিও আপনি অনেক গেম সরাসরি ডাউনলোড করতে পারেন যদিও কোম্পানির দ্বারা বিক্রি করা কিছু গেমের এখনও একটি DRM অ্যাক্টিভেশন প্রয়োজন প্রধানত Steam, Uplay এবং আরও অনেক কিছুতে।

ডাউনলোড করুন

6. নম্র দোকান

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

আরেকটি পিসি গেমিং ক্লায়েন্ট হাম্বল স্টোর, যা স্টিমের পরিবর্তে ব্যবহার করা যেতে পারে। গেমিং সাবস্ক্রিপশন পরিষেবাটি ছোট এবং বড় উভয় প্রকাশক গেমের জন্য সামনের অফার করে। প্ল্যাটফর্মটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য উন্মুক্ত। এটি AAA প্রকাশকদের পাশাপাশি বিশেষ প্রকাশকদের মতো প্রতিষ্ঠিত প্রকাশকদের গেম সরবরাহ করে। দোকানটিও মহৎ উদ্দেশ্যে জড়িত কারণ সমস্ত ক্রয়ের মূল্যের 5% শিশুদের ভিডিও গেম দাতব্য চাইল্ডস প্লেকে দান করা হয়। এটি আমেরিকান রেড ক্রস, ওয়াটারএইড, উইকিমিডিয়া ফাউন্ডেশনের মতো অন্যান্য দাতব্য পরিষেবাগুলিকেও সমর্থন করে৷ তাছাড়া, একটি অতিরিক্ত বিকল্প রয়েছে যার সাথে আরও 5% হয় দাতব্য প্রতিষ্ঠানে যায় বা খেলোয়াড়কে ফেরত দেওয়া হয়।

7. Itch.io

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

Itch.io, গেম প্রেমীদের জন্য আরেকটি সেরা পিসি গেমিং ক্লায়েন্ট যা আপনাকে ইন্ডি গেমগুলি হোস্ট, বিক্রি এবং ডাউনলোড করতে দেয়৷ এটি একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম যা লোকেদের তাদের তৈরি সামগ্রী বিক্রি করতে আগ্রহী করে। একজন বিক্রেতা হিসাবে, এটি আপনাকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়, এটি একটি মূল্য নির্ধারণ করা, বিক্রয় চালানো বা গেম সম্পর্কিত পৃষ্ঠাগুলি ডিজাইন করা। Itch.io বলা হয় বিভিন্ন প্রকাশকের বিভিন্ন, আকর্ষণীয় সৃষ্টির সংগ্রহ। Itch.io এছাড়াও প্রাক-অর্ডার সমর্থন করে, আগাম-অ্যাক্সেস সামগ্রী তৈরি করা, পুরস্কার বিক্রি করা, আপনার সামগ্রী বান্ডিল করা এবং আরও অনেক কিছু।

8. উইন্ডোজ স্টোর

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

Microsoft Store উইন্ডোজ 8 এর সাথে চালু করা হয়েছিল এবং এটি Windows OS এর অংশ ছিল৷ 2017 সালে, নামটি উইন্ডোজ স্টোরে পরিবর্তন করা হয়েছিল। স্টোরটি বিভিন্ন বিভাগে বিভক্ত অ্যাপ্লিকেশনের বিস্তৃত পরিসর সরবরাহ করে। তার মধ্যে একটি হল গেম। যদিও, আপনি স্টোরটিতে গেমের বিস্তৃত পরিসর পাবেন না এমন কিছু গেম রয়েছে যা একচেটিয়াভাবে উইন্ডোজ স্টোরে উপলব্ধ। এটি একটি ভাল বিকল্প নয় তবে প্রয়োজনে এটি রয়েছে৷

9. উৎপত্তি

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

অন্য একটি গেমিং ক্লায়েন্ট যা স্টিমের বিকল্প হিসাবে কাজ করতে পারে, অরিজিনের একটি সাধারণ ইন্টারফেস রয়েছে৷ এটি আপনাকে আপনার প্রিয় গেমগুলি ডাউনলোড, ইনস্টল এবং খেলতে দেয়। অরিজিন লাইব্রেরি সহজে অ্যাক্সেসের জন্য আপনার পিসি গেমগুলিকে একক জায়গায় সংগঠিত রাখে। আপনি ক্লাউডে আপনার বেশিরভাগ গেমের অগ্রগতিও সংরক্ষণ করতে পারেন, যদি আপনি এটি একটি ভিন্ন মেশিনে চালিয়ে যেতে চান। আপনি অফলাইনে থাকলেও এটি আপনাকে একক প্লেয়ার গেম খেলতে সক্ষম করে।

10. আপপ্লে

স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

শেষ কিন্তু অন্তত নয়, Uplay হল একটি ডিজিটাল গেমিং সাবস্ক্রিপশন পরিষেবা যা সেরা গেমিং ক্লায়েন্টগুলির মধ্যে একটি হিসাবে কাজ করতে পারে৷ পিসি, এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন 3, প্লেস্টেশন 4, এক্সবক্স 360, আইওএস, উইন্ডোজ ফোন, অ্যান্ড্রয়েড এবং আরও অনেক কিছুর মতো একাধিক প্ল্যাটফর্মের জন্য পরিষেবাটি সরবরাহ করা হয়। Uplay গেমারদের অন্য খেলোয়াড়ের সাথে সংযোগ করতে সক্ষম করে এবং তাদের কৃতিত্বের (যাকে অ্যাকশন বলা হয়) উপর ভিত্তি করে পুরষ্কার অর্জনের সুযোগ দেয়। প্রতিটি Uplay সক্ষম গেমগুলি ক্রিয়া সম্পন্ন করার পরে প্লেয়ারকে ইউনিট নামক পয়েন্ট দেয়। প্রতিটি ক্রিয়াকলাপের সাথে, একজন খেলোয়াড় 5 থেকে 40 ইউনিটের মধ্যে ইউনিট পায়, যা গেম-সম্পর্কিত পুরস্কারগুলি আনলক করতে ব্যবহার করা যেতে পারে।

সুতরাং, এটি উপলব্ধ সেরা গেমিং ক্লায়েন্টদের তালিকা। এমনকি আপনি যদি স্টিমকে ভালোবাসেন, তবুও আপনার পছন্দের গেমটি অন্য দোকানে চেক আউট করার কোন ক্ষতি নেই যদি এটি আপনার কিছু অর্থ সাশ্রয় করে।


  1. 2022 সালে 10 সেরা KeepVid বিকল্প

  2. 2022 সালে 10 সেরা মেলচিম্প বিকল্প

  3. 2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

  4. 2022 সালে 10 সেরা ওয়ে ট্রান্সফার বিকল্প