কম্পিউটার

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

WinPatrol একটি বিনামূল্যের উইন্ডোজ ইউটিলিটি যা অনন্য নিরাপত্তা এবং সিস্টেম অপ্টিমাইজেশান পরিষেবার একটি নিখুঁত মিশ্রণ নিয়ে আসে আপনার কম্পিউটারের জন্য। প্রোগ্রামটি তার উন্নত কার্যকারিতাগুলির জন্য পরিচিত যা আপনাকে ম্যালওয়্যার আক্রমণ এবং আপনার অনুমতি ছাড়াই করা যেকোনো গুরুত্বপূর্ণ পরিবর্তন সম্পর্কে সতর্ক করে।

এটি আপনার পিসির সেটিংস, সিস্টেম রিসোর্স ক্যাপচার করার জন্য এটির স্ন্যাপশট ক্ষমতার সাথে একটি অতুলনীয় পদ্ধতি গ্রহণ করে এবং সেট কনফিগারেশনটিকে তার আসল অবস্থায় পুনরুদ্ধার করতে সাহায্য করে যদি কেউ বা অন্য কিছু (ম্যালওয়্যার বা ভাইরাস) এটি পরিবর্তন করার চেষ্টা করে। এটি অবশ্যই একটি চমৎকার প্রোগ্রাম যা নেটওয়ার্ক ডিভাইসগুলিকে সাইবার অপরাধীদের দ্বারা যেকোন ধরণের টেম্পারিং থেকে রক্ষা করতে সাহায্য করে৷ এটি ছাড়াও, WinPatrol অননুমোদিত পরিবর্তনের জন্য রেজিস্ট্রি স্ক্যান করে এবং ব্যাপকভাবে স্টার্টআপ রুটিনগুলি পর্যবেক্ষণ করে।

একটি অবিশ্বাস্য হাতিয়ার মত শোনাচ্ছে, তাই না? ঠিক আছে, নিঃসন্দেহে সুরক্ষা ইউটিলিটি আপনাকে উইন্ডোজের হুডের নীচে আরও ঘনিষ্ঠভাবে দেখার অনুমতি দেয় যাতে আপনি সম্ভাব্য ক্ষতিকারক হুমকি এবং প্রোগ্রামগুলি সনাক্ত করতে পারেন যা প্রথমে চালানো উচিত নয়। তাই, কেন আমরা WinPatrol বিকল্প খুঁজছি?

আপনার পিসির জন্য সেরা WinPatrol বিকল্প কেন প্রয়োজন?

ঠিক আছে, আপনি WinPatrol এর বিকল্প সফ্টওয়্যার খুঁজছেন একমাত্র কারণ হল, ইউটিলিটি বন্ধ করা হয়েছে। এগুলি ছাড়াও, বর্তমান অনানুষ্ঠানিক সংস্করণগুলি এমন কোনও আপগ্রেড পাচ্ছে না যা ব্যবহারকারীর ক্রমবর্ধমান চাহিদা এবং প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে। উপরন্তু, এটি র‍্যানসমওয়্যার আক্রমণ থেকে ব্যবহারকারীর ডিভাইসগুলিকে রক্ষা করতে পারেনি এবং এটি 2017 সাল থেকে খারাপভাবে ব্যর্থ হচ্ছে, যা লোকেদের WinPatrol বিকল্পগুলি খুঁজতে বাধ্য করছে। নিরাপত্তা এবং অপ্টিমাইজেশান টুলের একটি ভাল সংস্করণ!

2022 সালে সেরা WinPatrol বিকল্প

বাজারে উপলব্ধ কিছু কার্যকরী সমাধান নিচে দেওয়া হল যেগুলিতে WinPatrol এবং আরও কিছু বৈশিষ্ট্য রয়েছে৷ জনপ্রিয় WinPatrol বিকল্পের আমাদের হাতে বাছাই করা তালিকা দেখুন!

1. উন্নত সিস্টেম অপ্টিমাইজার

WinPatrol এর মত, অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার (ASO) উইন্ডোজের জন্য একটি বিনামূল্যের অপ্টিমাইজেশান এবং নিরাপত্তা সমাধান যা WinPatrol শেষ পর্যন্ত যা লক্ষ্য করেছিল ঠিক তার মতোই একটি স্ট্যান্ডআউট পারফরম্যান্স নিশ্চিত করতে সরঞ্জামগুলির একটি বিস্তৃত সেট সরবরাহ করে। ASO সামগ্রিক সিস্টেম কর্মক্ষমতা উন্নত করতে বিস্তৃত মডিউল অফার করে। এর পিসি ফিক্সার এবং সিস্টেম এবং নিরাপত্তা উপদেষ্টা মডিউল ব্যবহার করে , আপনি পুঙ্খানুপুঙ্খভাবে সিস্টেম স্ক্যান করতে পারেন সেটিংসের তালিকা প্রদর্শন করতে যা সম্পদ ক্ষুধার্ত।

এটি আপনার সিস্টেমের দুর্বলতাগুলি আরও তদন্ত করে এবং আপনি কীভাবে সর্বোত্তম কর্মক্ষমতা এবং নিরাপত্তা অর্জন করতে পারেন সে সম্পর্কে বিশেষজ্ঞ পরামর্শ প্রদান করে। এটি ছাড়াও, ASO অনেকগুলি ঘন ঘন ঘটতে থাকা পিসি-সম্পর্কিত সমস্যাগুলি মেরামত করার এবং একটি ক্লিকে সেগুলি ঠিক করার সম্ভাবনা রাখে৷

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

উন্নত সিস্টেম অপ্টিমাইজার সম্পর্কে আরও জানতে চান? এখানে ক্লিক করুন সম্পূর্ণ পর্যালোচনা পড়তে. এটি ব্যবহার করুন এবং মন্তব্য বিভাগে এই নিখুঁত WinPatrol বিকল্প সম্পর্কে আপনার প্রতিক্রিয়া আমাদের জানান!

2. কেরিশ ডাক্তার

Kerish ডাক্তারের সাথে দেখা করুন, আপনার উইন্ডোজ সিস্টেমের জন্য আরেকটি দুর্দান্ত WinPatrol বিকল্প। প্রোগ্রামটি একটি সম্পূর্ণ সিস্টেম রক্ষণাবেক্ষণ প্যাকেজ, উন্নত সিস্টেম পরিচালনা এবং কর্মক্ষমতা উন্নতির জন্য সমস্ত মৌলিক এবং উন্নত মডিউল দিয়ে সজ্জিত। আপনি অস্থায়ী ফাইল, প্রসেস, হ্যাঙ্গিং প্রসেস আনলক, ক্যাশে/অবাঞ্ছিত ফাইলগুলি পরিষ্কার করার জন্য এবং সিস্টেমের নিরাপত্তা দুর্বলতাগুলি সনাক্ত করার জন্য একটি দুর্বলতা সুইপ করার জন্য সরঞ্জামগুলি খুঁজে পেতে পারেন।

একবার ত্রুটিগুলি স্ক্রিনে প্রদর্শিত হলে, Kerish Doctor সেটিংসকে কঠোর করে এবং ম্যালওয়্যার সংক্রমণের সংবেদনশীলতা হ্রাস করে৷ আরও, এই WinPatrol বিকল্পটি কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতা, এর নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগগুলিকে উন্নত করতে পিসির কনফিগারেশনকে টুইক করতে সাহায্য করে।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

3. WinLock

CrystalOffice দ্বারা WinLock WinPatrol-এর একটি অবিশ্বাস্য বিকল্প। অপ্টিমাইজেশান এবং নিরাপত্তা প্রোগ্রামের লক্ষ্য হল প্রশাসনিক বৈশিষ্ট্যগুলিকে শক্ত করা যাতে শেষ পর্যন্ত একটি পিসিতে প্রতিটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট যে কোনও সেটিংস পরিবর্তন করতে সীমাবদ্ধ হয়ে যায়। এর মানে, শুধুমাত্র অ্যাডমিন অ্যাকাউন্টই গুরুত্বপূর্ণ ইউটিলিটি যেমন কন্ট্রোল প্যানেল, রেজিস্ট্রি এডিটর ইত্যাদি অ্যাক্সেস করতে সক্ষম হবে।

এই WinPatrol বিকল্পটি ব্যবহার করার একটি প্রধান সুবিধা হল যে এটি প্রতিটি অ্যাকাউন্টে অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলিকেও শক্ত করে। WinLock WinPatrol থেকে এক ধাপ এগিয়ে, এটি সিস্টেম এবং ইন্টারনেট ব্যবহার সীমাবদ্ধ করার জন্য অনন্য টুল অফার করে এবং সমস্ত ক্রিয়াকলাপ লগ করার জন্য সেট করা যেতে পারে। আপনি WinLock ব্যবহার করে পর্যায়ক্রমিক ডেস্কটপ এবং ওয়েবক্যাম স্ন্যাপশট নিতে পারেন।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

4. Sysinternals Autoruns

এখানে আরেকটি বিনামূল্যের ইউটিলিটি আসে, যা মাইক্রোসফ্ট দ্বারা ডিজাইন করা হয়েছে। সুতরাং, আপনি নিঃসন্দেহে দলের কাছ থেকে সেরা সমর্থন আশা করতে পারেন। Sysinternals স্ট্যান্ডার্ড সিস্টেম কর্মক্ষমতা পরবর্তী স্তরে উন্নত করতে মডিউল এবং কার্যকারিতাগুলির একটি বিস্তৃত সংগ্রহ নিয়ে আসে। প্রোগ্রামটির মূল ফোকাস হল প্রোগ্রামগুলির তালিকার উপর যা সিস্টেম স্টার্টআপের সময় চলে।

এটি দ্রুত সনাক্ত করতে পারে কোন প্রোগ্রামগুলি কোন উইন্ডোজ বৈশিষ্ট্যগুলিতে অবদান রাখে৷ যদিও, এটিতে ব্যাকআপ বা রোল ব্যাক অ্যাকশনের সরঞ্জামগুলির অভাব রয়েছে এবং কোনও প্রোগ্রাম বা সেটিংস পরিবর্তন হওয়ার বিষয়ে আপনাকে সতর্ক করার জন্য কোনও সতর্কতা ব্যবস্থা নেই। তাই, আমরা দৃঢ়ভাবে একটি অতিরিক্ত পিসি সিকিউরিটি সলিউশন ইনস্টল করার এবং নিরাপত্তা অক্ষুণ্ণ রেখে অসাধারণ কার্যক্ষমতা অর্জনের জন্য অটোরানের সাথে সমান্তরালভাবে চালানোর সুপারিশ করছি।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

5. এমজে রেজিস্ট্রি প্রহরী

এমজে রেজিস্ট্রি ওয়াচার হল একই ডেভেলপারের আরেকটি ইউটিলিটি যা WinPatrol এর মালিক। প্রোগ্রামটি বিনামূল্যে পাওয়া যায় এবং এটি WinPatrol এর একটি আশ্চর্যজনক বিকল্প। এটি রেজিস্ট্রি, স্টার্টআপ আইটেম এবং সিস্টেম ফাইল/প্রসেসগুলিকে একই ভাবে রক্ষা করতে সাহায্য করে যেভাবে WinPatrol করে। এটি পিসি সেটিংস এবং মূল পরিষেবাগুলির ব্যাকআপ নিতে সহায়তা করে। উপরন্তু, যদি কোনো ভাইরাস বা হ্যাকার কনফিগারেশন পরিবর্তন করার চেষ্টা করে তাহলে আপনি সেগুলি সহজেই পুনরুদ্ধার করতে পারেন।

এই WinPatrol বিকল্পটি ব্যবহার করে, আপনি সহজেই রেজিস্ট্রি কীগুলিতে করা একটি পরিবর্তনকে ব্লক করতে পারেন এবং রিয়েল-টাইমে একটি সতর্কতা বাড়াতে পারেন। একবার শনাক্ত হলে, ব্যবহারকারীদের কাছে প্রয়োজনীয় সেটিংস পরিবর্তন করার বিকল্প থাকে। বেশ কিছু সুবিধা থাকা সত্ত্বেও, এটি লক্ষ করা সার্থক যে এটি যেকোন সময় পুরানো হয়ে যেতে পারে কারণ এটি একই WinPatrol বিকাশকারীদের সম্পত্তি।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

6. প্রক্রিয়া হ্যাকার

2022 বছরের জন্য আমাদের সেরা WinPatrol বিকল্পের তালিকা অবশ্যই প্রসেস হ্যাকার উল্লেখ না করে অসম্পূর্ণ হবে। এটি একটি বিনামূল্যের, ওপেন-সোর্স কম্পিউটার মনিটরিং, ম্যানেজমেন্ট, এবং কর্মক্ষমতা বর্ধিতকরণ টুল যা আপনার সিস্টেমের সর্বোচ্চ আউটপুট নিশ্চিত করে। এটি একটি ট্যাবযুক্ত ইন্টারফেস অফার করে, যা সমস্ত চলমান প্রক্রিয়া, পরিষেবা তালিকা, ডিস্ক কার্যকলাপ, এবং কম্পিউটার সামগ্রিকভাবে কীভাবে কাজ করছে তা বোঝার জন্য একটি মনিটর গ্রাফ দিয়ে সজ্জিত।

এমনকি এটিতে একটি সিস্টেম ইনফরমেশন উইন্ডো রয়েছে (যা আপনার উইন্ডোজ টাস্ক ম্যানেজারে থাকা প্রসেস অ্যাক্টিভিটি ট্যাবের একটি রঙিন সংস্করণ৷ এই WinPatrol বিকল্পটি ব্যবহার করে, আপনি সহজেই সিস্টেমের ভেরিয়েবলগুলি পরিবর্তন করতে এবং চলমান পরিষেবাগুলি পরিচালনা করতে পারেন৷ আপনি এখনই ইউটিলিটি ডাউনলোড করতে পারেন এবং শেয়ার করতে পারেন৷ নীচের মন্তব্য বিভাগে টুল ব্যবহার করে আপনার অভিজ্ঞতা! 

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

7. স্লিমক্লিনার প্লাস

SlimCleaner হল একটি অনবদ্য WinPatrol বিকল্প, ডিজাইন করা এবং বিকাশ করা হয়েছে Windows ব্যবহারকারীদের রিয়েল-টাইম তথ্য এবং তাদের কম্পিউটারের সাথে সম্পর্কিত বিশদ প্রদান করার জন্য। সিস্টেমটি পরিচালনা করার সময় সামগ্রিক উত্পাদনশীলতা বাড়ানোর জন্য এই মুহূর্তে প্রয়োজনীয় পরিবর্তনগুলি করার জন্য বাজারে উপলব্ধ সেরা PC পারফরম্যান্স অপ্টিমাইজেশন টুলগুলির মধ্যে এটি একটি হিসাবে পরিচিত। সমস্ত SlimCleaner এর ফাংশন এবং বৈশিষ্ট্যগুলি নির্বিঘ্ন নেভিগেশনের জন্য স্পষ্টভাবে লেবেলযুক্ত বোতামগুলির সাথে যথাযথ ক্রমে সাজানো হয়েছে।

আর কি চাই? স্লিমক্লিনার প্লাস শুধুমাত্র পিসি কর্মক্ষমতা বাড়ানোর মধ্যেই সীমাবদ্ধ নয়, টুলটি স্মার্টফোনের কর্মক্ষমতা বজায় রাখার জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনি আপনার ল্যাপটপের ব্যাটারি লাইফ উন্নত করতে এই প্রোগ্রামের উপর নির্ভর করতে পারেন। প্রকৃতপক্ষে, এই WinPatrol বিকল্পটি আপনার স্থিতিশীলতার খেলাকে পয়েন্টে রাখার জন্য একটি দুর্দান্ত পছন্দ।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

8. SysWatch

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য WinPatrol-এর ব্যবসায়িক সমাধান বিকল্পটি দেখুন। SafenSoft দ্বারা ডিজাইন এবং ডেভেলপ করা, SysWatch দুটি সংস্করণে পাওয়া যায় (উভয়টাই এন্টারপ্রাইজ স্তরের লক্ষ্যে) SysWatch Workstation এবং SysWatch Workstation Plus। WinPatrol-এর কনফিগারেশন কন্ট্রোল কৌশলের মতো, SysWatch কী সিস্টেম সেটিংসের একটি রেকর্ড তৈরি করে এবং সেগুলিকে স্বয়ংক্রিয়ভাবে পুনরুদ্ধার করার ক্ষমতা রাখে (যদি কারও দ্বারা বা ম্যালওয়্যার বা ভাইরাস সংক্রমণের কারণে কিছু পরিবর্তন হয়)।

SysWatch অনুমোদিত ব্যবহারকারীদের SysWatch সিস্টেমের মাধ্যমে পরিবর্তন করতে দেয়। তাদের সুরক্ষা মডিউল অবৈধ সফ্টওয়্যার এবং আসল প্যাচ বা আপডেটের মধ্যে পার্থক্য বলতে সহায়তা করে। তাই, আপনার ডিভাইস সবসময় এই ধরনের একগুঁয়ে ইউটিলিটি থেকে সুরক্ষিত থাকে। এটি রেজিস্ট্রি, পাওয়ারশেলের মতো গুরুত্বপূর্ণ পরিষেবাগুলিতে অ্যাক্সেস রক্ষা করে এবং সনাক্ত করা হলে সন্দেহজনক কার্যকলাপগুলিকে ব্লক করে।

2022 সালে ব্যবহার করার জন্য 8 সেরা WinPatrol বিকল্প

এখানে যান

আমাদের মতে বিবেচনা করার জন্য সেরা WinPatrol বিকল্প কোনটি?

WinPatrol এর বেশ কিছু ফাংশন ছিল এবং এটি কম্পিউটারের কর্মক্ষমতা বাড়ানোর বা ডিভাইসের নিরাপত্তা শক্ত রাখার ক্ষেত্রে আশ্চর্যজনকভাবে ভালো পারফর্ম করেছে। WinPatrol-এর বিকল্পগুলি বেছে নেওয়ার সময়, আমরা প্রধানত এমন প্রোগ্রামগুলিতে মনোনিবেশ করেছি যা উন্নত করতে পারে, সিস্টেমের কর্মক্ষমতা বজায় রাখতে পারে, রেজিস্ট্রি রক্ষা করতে পারে এবং স্টার্টআপ প্রক্রিয়াগুলি নিরীক্ষণ করতে পারে। উপরে উল্লিখিত বিকল্পগুলির বেশিরভাগই বিনামূল্যে বা চেষ্টা করার জন্য একটি বিনামূল্যে সংস্করণ আছে।

আপনি যদি WeTheGeek এর সুপারিশ চান আমরা সিস্টওয়েক সফ্টওয়্যার দ্বারা উন্নত সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করার পরামর্শ দিই , যা নিরাপত্তা অক্ষুণ্ণ রেখে সিস্টেমের স্থিতিশীলতা বজায় রাখার জন্য ইউটিলিটির একটি চমৎকার বান্ডিল রয়েছে। অধিকন্তু, সাধারণ পিসি ত্রুটিগুলি সনাক্ত করার জন্য এটিতে সমস্ত প্রয়োজনীয় মডিউল রয়েছে এবং এটি যত তাড়াতাড়ি সম্ভব সেগুলি সমাধান করার জন্য বিশেষজ্ঞের পরামর্শের পরামর্শ দেয়।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন


প্রশ্ন ১. WinPatrol কি?

WinPatrol হল একটি বিনামূল্যের উইন্ডোজ ইউটিলিটি যা আপনার কম্পিউটারের জন্য অনন্য নিরাপত্তা এবং সিস্টেম অপ্টিমাইজেশান পরিষেবাগুলির একটি নিখুঁত মিশ্রণ নিয়ে আসে৷ প্রোগ্রামটি তার উন্নত কার্যকারিতার জন্য পরিচিত যা আপনাকে ম্যালওয়্যার আক্রমণ সম্পর্কে সতর্ক করে এবং আপনার অনুমতি ছাড়াই করা যেকোনো গুরুত্বপূর্ণ পরিবর্তন।

প্রশ্ন ২. WinPatrol এর কি ঘটেছে?

ব্যাপক নিরাপত্তা ও অপ্টিমাইজেশন ইউটিলিটি বন্ধ করা হয়েছে।

Q3. সেরা WinPatrol বিকল্প কোনটি?

আমরা ইতিমধ্যে উপরে আমাদের সুপারিশ শেয়ার করেছি. ASO ছাড়াও, আপনি কেরিশ ডাক্তারের উপর নির্ভর করতে পারেন, যেহেতু এটি ব্যবহার করা নিরাপদ এবং লোকেরা এক দশকেরও বেশি সময় ধরে পণ্যটি ব্যবহার করে আসছে। এবং, WinPatrol অল্টারনেটিভ ব্যবহার করার সময় প্রতিস্থাপিত রেজিস্ট্রি কী বা অন্য কোনও ত্রুটির কোনও ঘটনা ঘটেনি।


হ্যান্ডপিক করা প্রবন্ধ: 

  • উইন্ডোজ 10, 8, 7 এর জন্য 9 সেরা ফ্রি পিসি ক্লিনার এবং অপ্টিমাইজার
  • সিস্টেমের উচ্চ সিপিইউ ব্যবহারে বিঘ্ন ঘটায় সমাধানের জন্য 7 সেরা সমাধান – Windows 10
  • আপনার পিসির পারফরম্যান্স উন্নত করতে ডিস্ক স্পিডআপ টুল কীভাবে ব্যবহার করবেন?
  • কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে গেমের পারফরম্যান্স বুস্ট করবেন?
  • কিভাবে উইন্ডোজ 7 পিসিকে স্পীড আপ করবেন:আরও ভালো পারফরম্যান্সের জন্য উইন্ডোজ 7 অপ্টিমাইজ করুন!

 


  1. 9 সেরা ম্যাকাফি অ্যান্টিভাইরাস বিকল্প যা আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে

  2. 6টি সেরা প্রোটনভিপিএন বিকল্প যা আপনার চেষ্টা করা উচিত (2022)

  3. উইন্ডোজ পিসির জন্য সেরা Win32 ডিস্ক ইমেজার বিকল্প (2022)

  4. 2022 সালে 10 সেরা ওয়ে ট্রান্সফার বিকল্প