কম্পিউটার

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

জাগো. খাওয়া. সোফায় মাথা. কয়েকটি মুভি দেখুন/গেম খেলুন। ঘুম. পুনরাবৃত্তি করুন।

হ্যাঁ, আমাদের প্রায় সমস্ত জীবনই এই চক্রকে ঘিরে আবর্তিত হয়। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট এই কঠিন সময় থেকে বাঁচতে, আমাদের ঘরের মধ্যে সময় কাটানো অপরিহার্য হয়ে উঠেছে। সুতরাং, বাড়িতে বিচ্ছিন্ন থাকাকালীন সময় হত্যার জন্য সবাই কী করতে পারে? ঠিক আছে, কেউ সিনেমা এবং টিভি শো দেখতে পছন্দ করবে, কেউ তাদের বন্ধুদের ভিডিও কল করতে পছন্দ করবে। এবং, তারপরে সম্পূর্ণ আলাদা অনেকেই আছেন যারা 24×7 গেম খেলতে ভালবাসেন, ওরফে গেমিং জাঙ্কি।

আপনি যদি নিজেকে গেমিং ফ্যানাটিক বলে থাকেন, তাহলে আমরা নিশ্চিত যে আপনি স্টিমের কথা শুনেছেন, তাই না? স্টিম হল সমস্ত গেমারদের জন্য চূড়ান্ত গন্তব্য যেখানে আপনি একের পর এক মোডে, মাল্টিপ্লেয়ারে গেম খেলা উপভোগ করতে পারেন, আপনার গেমগুলি তৈরি করতে পারেন এবং সম্ভবত "গেমিং" শব্দের চারপাশে আবর্তিত অন্য সবকিছু করতে পারেন৷

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

গেমারদের জন্য স্টিম টিপস এবং ট্রিকস

বাষ্প কি?

সুতরাং, বাষ্প ঠিক কি? স্টিম হল একটি অনলাইন ভার্চুয়াল স্পেস, অনেকটা একটি স্বতন্ত্র সফ্টওয়্যার ক্লায়েন্টের মতো যা আপনাকে তৃতীয় পক্ষের প্রকাশকদের দ্বারা আপলোড করা প্রচুর গেম খেলতে দেয়৷ শুধু তাই নয়, স্টিম প্রতিটি গেমের জন্য স্বয়ংক্রিয় আপডেটও অফার করে এবং এর পাশাপাশি এটি আপনাকে একটি প্ল্যাটফর্মও প্রদান করে যেখানে আপনি সম্প্রদায়ের অন্যান্য গেমারদের সাথে যোগাযোগ করতে পারেন।

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

2003 সালে আবার চালু করা, স্টিম হল একটি ব্যাপক জনপ্রিয় পিসি গেমিং পরিষেবা যা সারা বিশ্বে 95 মিলিয়ন সক্রিয় গেমার (গড়ে) খেলে 34 হাজারেরও বেশি গেম সমন্বিত করে। অ্যাপ এবং গেম ডাউনলোড করার জন্য আপনার স্মার্টফোনে যেমন একটি অ্যাপ মার্কেট স্টোর রয়েছে, ঠিক একইভাবে, স্টিম হল একটি প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার ডিভাইসে গেম খেলতে দেয়।

তাহলে, আপনি কি এই গেমিং পরিষেবার সবচেয়ে বেশি ব্যবহার করতে স্টিম টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করতে প্রস্তুত? এখানে একগুচ্ছ দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে শুরু করতে এবং এই পিসি গেমিং ক্লায়েন্টটিকে তার পূর্ণ সম্ভাবনায় ব্যবহার করতে সহায়তা করবে।

আসুন ডুব দেওয়া যাক।

গেম ফোল্ডার পরিচালনা করুন

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার
গেম ডাউনলোড করার সময় আপনার সমস্ত ডিস্কের স্থান ফুরিয়ে গেছে? "স্টিম মুভার" পরিষেবার সাহায্যে, আপনি সহজেই আপনার গেম ফোল্ডারগুলি পরিচালনা করতে পারেন এবং আপনার ডিভাইসে প্রতিটি গেম যেখানে সংরক্ষিত থাকে সেগুলি কাস্টমাইজ করতে পারেন৷ একটি ফোল্ডারে আপনার সমস্ত গেম ইনস্টল এবং ডাউনলোড করার পরিবর্তে, আপনি আপনার পছন্দের গেমগুলি লোড করার জন্য বিকল্প ফোল্ডার বা পোর্টেবল হার্ড ড্রাইভ ব্যবহার করতে পারেন। এটি শুধুমাত্র আপনার সম্পূর্ণ গেমিং সংগ্রহকে সংগঠিতই রাখবে না বরং আরও নির্বিঘ্ন গেমিং অভিজ্ঞতার জন্য আপনাকে গেমগুলি দ্রুত লোড করতে সক্ষম করবে৷

এছাড়াও পড়ুন:ম্যাক এবং উইন্ডোজের জন্য 14 সেরা iMovie বিকল্প

 দূরবর্তীভাবে গেম ডাউনলোড করুন

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

গেমগুলি ইনস্টল এবং ডাউনলোড করা চিরকালের জন্য লাগে, বিশেষ করে যদি আপনি কম ইন্টারনেট গতিতে আটকে থাকেন। হ্যাঁ, আমরা সবাই অপেক্ষাকে ঘৃণা করি, বিশেষ করে গেমাররা। ঠিক আছে, স্টিম আপনাকে গেম ডাউনলোড এবং খেলার একটি বিকল্প উপায় অফার করে। সুতরাং, আপনি যা করতে পারেন তা হল, আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনে স্টিম মোবাইল অ্যাপ ডাউনলোড করুন এবং তারপরে আপনার ডিভাইসে গেমটি ডাউনলোড করুন। একবার আপনার ডিভাইসে গেমটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, আপনি এটিকে আপনার স্টিম অ্যাকাউন্ট থেকে দূরবর্তীভাবে অ্যাক্সেস করতে পারেন এবং বেশি অপেক্ষা না করে গেম খেলা শুরু করতে পারেন।

পরিবার লাইব্রেরি শেয়ারিং পরিচালনা করুন

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

স্টিম একটি ফ্যামিলি শেয়ারিং বিকল্পও অফার করে, যেখানে আপনি 10টি পর্যন্ত বিভিন্ন অনুমোদিত কম্পিউটারের সাথে আপনার গেমিং লাইব্রেরি শেয়ার করতে পারেন। স্টিমে ফ্যামিলি লাইব্রেরি শেয়ারিং ব্যবহার করতে, স্টিমের অফিসিয়াল ওয়েব পেজ বা স্টিম পোর্টালে যান, উপরের মেনু বার থেকে আপনার স্টোর> পছন্দ বিকল্পে ট্যাপ করুন। বাম মেনু ফলক থেকে "অ্যাকাউন্টের বিশদ বিবরণ" ট্যাবটি নির্বাচন করুন এবং তারপরে, "পারিবারিক সেটিংস" বিভাগে স্ক্রোল করুন। "পরিবার লাইব্রেরি শেয়ারিং পরিচালনা করুন" বিকল্পে আলতো চাপুন, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং তারপরে আপনি যেতে পারবেন।

স্টিম লাইব্রেরি থেকে গেম লুকান

স্টিম টিপস এবং কৌশল প্রতিটি গেমিং জাঙ্কির জানা দরকার

আপনার স্টিম গেমিং লাইব্রেরি কি প্রচুর গেমিং শিরোনাম দিয়ে বিশৃঙ্খল, যা আপনি প্রায়শই খেলেন না? ভাল, স্টিম আপনাকে একটি বিকল্প অফার করে যেখানে আপনি আপনার লাইব্রেরি থেকে কয়েকটি গেম লুকিয়ে রাখতে পারেন যাতে এটি সুসংগঠিত থাকে। এটি করতে, যেকোনো গেমের উপর রাইট ক্লিক করুন, "Hide this Game in my Library" অপশনটি নির্বাচন করুন।

আপনি যখন একটি নির্দিষ্ট গেম লুকিয়ে রাখছেন, তখন এটি মুছে ফেলা হবে না এবং এখনও আপনার অ্যাকাউন্টে থাকবে। সুতরাং, যদি ভবিষ্যতে আপনি আপনার মন পরিবর্তন করেন এবং সেই গেমটি আবার খেলতে চান, আপনি লাইব্রেরি> অনুসন্ধান> গেম বোতাম> লুকানো ফোল্ডারে নেভিগেট করতে পারেন।

সেখানে কয়েকটি স্টিম টিপস এবং কৌশল ছিল যা আপনাকে আপনার গেমিং সেশনগুলির সর্বাধিক ব্যবহার করতে সহায়তা করবে। ইতিমধ্যে আপনার বাষ্প ডোজ ছিল? নতুন কিছু খুঁজছেন? পিসি গেমিংয়ের জন্য আদর্শ এই 10টি সেরা স্টিম বিকল্পগুলি দেখুন।


  1. স্টিম 2022 এর জন্য 10 সেরা বিকল্প - সেরা পিসি গেমিং ক্লায়েন্ট

  2. গেমিং মাউসের হাতের অবস্থান এবং টিপস/কৌশলগুলি সর্বাধিক দক্ষতা এবং এরগোনোমিক্স

  3. একটি গেমিং মাউস পরিষ্কার করার সহজ টিপস এবং কৌশল

  4. কীভাবে গেমিং কীবোর্ড লাইট সেটিংস পরিবর্তন করবেন – টিপস এবং কৌশল