কম্পিউটার

কীভাবে RAW কে JPEG তে রূপান্তর করা যায় গুণমান না হারান (2022)

কিভাবে দ্রুত RAW কে JPEG তে রূপান্তর করবেন?

  • মোভাভি কনভার্টার ডাউনলোড ও ইনস্টল করুন .
  • মিডিয়া যোগ করুন> ছবি যোগ করুন-এ ক্লিক করুন আপনি রূপান্তর করতে চান এমন একটি RAW ছবি(গুলি) আপলোড করতে।
  • আউটপুট চিত্র বিন্যাস নির্বাচন করুন . (যেমন:JPEG)।
  • রূপান্তর টিপুন প্রক্রিয়া শুরু করার জন্য বোতাম!

সম্পূর্ণ নির্দেশাবলীর জন্য, বিভাগে এড়িয়ে যান কিভাবে Movavi ভিডিও কনভার্টার ব্যবহার করে RAW কে JPEG তে রূপান্তর করবেন?

RAW VS JPEG এর মধ্যে যুদ্ধ ইমেজ ফাইল ফরম্যাট শেষ হয় না. কিছু ফটোগ্রাফার RAW-তে ছবি তোলার পরামর্শ দেন, অন্যরা বলছেন JPEG-তে ছবি তোলার। তাহলে, কোনটি আদর্শ?

আচ্ছা, একটা লম্বা গল্প ছোট করতে – জেপিইজি ফাইল ফরম্যাট বেছে নিন আপনি যদি আকস্মিকভাবে বা উড়ে গিয়ে ছবি তুলছেন। আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রোফাইল পিকচার হিসাবে সেট করা সহজ স্ন্যাপগুলি ক্যাপচার করতে চান তবে JPEG গুলি আপনার গো-টু ফাইল ফর্ম্যাট হওয়া উচিত। JPEG ফাইল ফরম্যাট একটি ফ্যাশনশো, স্পোর্টস ইভেন্ট বা নিয়মিত ফটোশুটের মতো দ্রুত গতির পরিবেশে ছবি তোলার জন্য আদর্শ।

অন্যদিকে, যখন RAW ফাইল ফরম্যাটের কথা আসে , আপনি যদি সেই শটগুলি পরে সম্পাদনা করার অভিপ্রায়ে স্ন্যাপগুলি ক্যাপচার করতে চান তবে এটি একটি আদর্শ পছন্দ। উদাহরণস্বরূপ, আপনি ছবিতে আরও বিশদ যোগ করতে উজ্জ্বলতা পরিবর্তন করতে, ছায়া যোগ করতে, সাদা ভারসাম্য, রঙ, ত্বকের টোন সামঞ্জস্য করতে চাইতে পারেন। RAW ইমেজ ফরম্যাটের জন্য যান, যদি আপনার মনে একটি অভিন্ন দৃষ্টি থাকে, বাণিজ্যিক শুটিংয়ের জন্য উপযুক্ত, পেশাদার পোর্টফোলিও তৈরি করা এবং অন্যান্য সৃজনশীল কাজের জন্য।

আপনি RAW বা JPEG ইমেজ ফাইল ফরম্যাটের জন্য যান না কেন, আপনার একটি ডেডিকেটেড প্রোগ্রামের প্রয়োজন হতে পারে যা আপনাকে RAW কে দ্রুত JPEG তে রূপান্তর করতে সাহায্য করতে পারে বা এর বিপরীতে। এই নির্দেশিকায়, আমরা আপনাকে সেরা ফাইল রূপান্তর টুল এর সাথে পরিচয় করিয়ে দেব। যা ব্যবহারকারীদের সাধারণ ফাইল ফরম্যাটগুলিকে রূপান্তর করতে সাহায্য করে - RAW থেকে JPEG, CR2 থেকে JPEG, ARW থেকে JPEG এবং আরও অনেক কিছু।

মিট – মুভাভি ভিডিও কনভার্টার

Movavi ভিডিও কনভার্টার হল একটি অল-ইন-ওয়ান ফটো/ভিডিও/অডিও রূপান্তর টুল যা ব্যবহারকারীদের RAW, JPEG, ARW, TIFF, BMP, MP4, GIF, AVI, MOV, WMV সহ 180+ ফাইল ফর্ম্যাটে মিডিয়া ফাইলগুলিকে রূপান্তর করতে দেয়। , DVD, VOB, MKV, MP3, এবং আরও অনেক কিছু। দ্রুত ফাইল ফরম্যাট পরিবর্তন করার পাশাপাশি, Movavi ঝামেলামুক্ত ভিডিও থেকে অডিও রূপান্তরেও সাহায্য করে। সেরা অংশ? রূপান্তর ইউটিলিটি ব্যবহার করার জন্য আপনাকে প্রযুক্তি-বুদ্ধিমান হতে হবে না, কেবলমাত্র আপনার উইন্ডোজ বা ম্যাকে প্রোগ্রামটি ডাউনলোড করুন এবং আপনি যে কোনও ফর্ম্যাটে মিডিয়া ফাইলগুলিকে রূপান্তর করার প্রক্রিয়া শুরু করুন।

কীভাবে RAW কে JPEG-তে রূপান্তর করা যায় গুণমান না হারিয়ে

Movavi Converter একটি ভাল ফাইল রূপান্তর সফ্টওয়্যারের সমস্ত গুণাবলীর অধিকারী। এটি সমস্ত জনপ্রিয় ইমেজ/ভিডিও/অডিও ফাইল ফরম্যাট সমর্থন করে, দ্রুততম রূপান্তর ইঞ্জিন রয়েছে, ফটো/ভিডিও সম্পাদনা করার জন্য বৈশিষ্ট্য প্রদান করে এবং ব্যাচ রূপান্তরকে একটি ঝামেলা-মুক্ত প্রক্রিয়া করে তোলে। অতিরিক্তভাবে, সম্পূর্ণ RAW ফটো লাইব্রেরিটিকে JPEG বা অন্য যেকোনো ফরম্যাটে স্বল্পতম সময়ে রূপান্তর করা Movavi-এর জন্য কোনো বড় ব্যাপার নয়। সুতরাং, আমরা কি জন্য অপেক্ষা করছি? এটি RAW-কে JPEG-তে কীভাবে রূপান্তর করে তা দেখে নেওয়া যাক: 

তাড়াহুড়ো করে? ফটো রূপান্তর প্রক্রিয়া শিখতে এই দ্রুত ভিডিও টিউটোরিয়ালটি দেখুন!

পদক্ষেপ 1 = আপনার সিস্টেমে RAW-to-JPEG ফাইল কনভার্টার সফ্টওয়্যার ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। এটি উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিস্টেমের পুরানো এবং সর্বশেষ সংস্করণ উভয় সমর্থন করে।

পদক্ষেপ 2 = প্রধান ড্যাশবোর্ড থেকে, আপনি রূপান্তর করতে চান এমন RAW ছবিগুলি যোগ করা শুরু করতে Add Media> Add Images-এ ক্লিক করুন। আপনি ফাইল দ্রুত ব্যাচ রূপান্তর জন্য একাধিক ফটোগ্রাফ যোগ করতে পারেন. বিকল্পভাবে, আপনি আরও সুবিধার জন্য কেন্দ্র অঞ্চলে একাধিক ফোল্ডার টেনে আনতে এবং ফেলে দিতে পারেন।

কীভাবে RAW কে JPEG তে রূপান্তর করা যায় গুণমান না হারান (2022)

পদক্ষেপ 3 = RAW ছবি যোগ করার পর, আপনাকে চূড়ান্ত আউটপুট বিন্যাস নির্বাচন করতে হবে। শুধু ছবি ট্যাব খুলুন এবং JPEG ফাইল বিন্যাস নির্বাচন করুন.

কীভাবে RAW কে JPEG তে রূপান্তর করা যায় গুণমান না হারান (2022)

পদক্ষেপ 4 = এই মুহুর্তে, আপনি রূপান্তরিত চিত্র(গুলি) সংরক্ষণ করতে চান এমন অবস্থান নির্দিষ্ট করতে আপনাকে ফোল্ডার আইকনে আঘাত করতে হবে। একবার আপনি এটি নির্বাচন করলে, রূপান্তর প্রক্রিয়া শুরু করতে রূপান্তর বোতামটি টিপুন।

কীভাবে RAW কে JPEG তে রূপান্তর করা যায় গুণমান না হারান (2022)

এখানেই শেষ! আপনি Movavi ভিডিও কনভার্টার ব্যবহার করে সফলভাবে RAW কে JPEG তে রূপান্তর করেছেন। অ্যাপ্লিকেশনটি দ্রুত হারে কাজ করে, যাতে আপনাকে ব্যাচ ফটো রূপান্তরের জন্য আর অপেক্ষা করতে হবে না।

অবশ্যই পড়ুন: ম্যাকের জন্য 6টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার (প্রদেয় এবং বিনামূল্যে) 2022

সম্মানজনক উল্লেখ:সেরা ছবি ফাইল রূপান্তর সফ্টওয়্যার এবং অ্যাপস (2022 সংস্করণ)

মোভাভি কনভার্টার ছাড়াও কিছু নির্দিষ্ট অ্যাপ আছে যেগুলো শট করার জন্য সম্পূর্ণ মূল্যবান। সেগুলি পরীক্ষা করে দেখুন এবং RAW-তে JPEG এবং অন্যান্য ফাইল ফরম্যাট রূপান্তরের জন্য সবচেয়ে উপযুক্ত বিকল্প বেছে নিন .

1. উইন্ডোজ পিসি

এর জন্য সেরা ইমেজ কনভার্টার
  • ব্যাচফটো 
  • Pixillion ইমেজ কনভার্টার
  • উইন্ডোজ পোলার ফটো এডিটর
  • AVS ইমেজ কনভার্টার
  • GIMP 

2. ম্যাকের জন্য সেরা ফটো রূপান্তর সফ্টওয়্যার

  • GraphicConverter
  • ইজিব্যাচফটো
  • কন্টেন্টা RAW কনভার্টার
  • IMT ইমেজ কনভার্টার
  • ফটো কনভার্ট 4

3. সেরা মোবাইল RAW কনভার্টার

  • ডার্করুম (iOS)
  • Adobe Lightroom CC (Android এবং iOS) 
  • VSCO (Android এবং iOS)
  • Snapseed (Android এবং iOS)
  • হ্যালাইড (iOS)

4. সেরা অনলাইন চিত্র রূপান্তর পরিষেবাগুলি

  • ফাস্টস্টোন ফটো রিসাইজার
  • CoolUtils অনলাইন ইমেজ কনভার্টার
  • মোভাভি ভিডিও কনভার্টার (হ্যাঁ, একটি অনলাইন রূপান্তর টুলও উপলব্ধ আছে)
  • Pixillion 
  • iLoveIMG.

অবশ্যই পড়ুন: 2022 সালে 7 সেরা ফাইল কম্প্রেশন সফ্টওয়্যার

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন 1. কাঁচা ফটোগুলিকে JPG তে রূপান্তর করার একটি বিনামূল্যের উপায় আছে?

হ্যাঁ, একটি অনলাইন ফাইল রূপান্তর টুল ব্যবহার করে, আপনি সহজেই আপনার ছবিগুলিকে RAW থেকে JPEG, CR2 থেকে JPEG, ARW থেকে JPEG ইত্যাদিতে রূপান্তর করতে পারেন৷ Movavi ভিডিও এডিটরকে একটি শট দিন, এটি বিনামূল্যে একগুচ্ছ বৈশিষ্ট্য অফার করে!

প্রশ্ন 2। একটি কাঁচা চিত্র কি ধরনের ফাইল?

একটি RAW ফাইল হল একটি সাধারণ ইমেজ ফরম্যাট যা ডিজিটাল ক্যামেরা এবং স্ক্যানারগুলির মাধ্যমে অসংকুচিত ছবিগুলি ক্যাপচার করার জন্য ব্যবহৃত হয়। এই ফাইলগুলি সাধারণত আকারে খুব ভারী হয়!

প্রশ্ন ৩. একটি JPG ফাইল একটি ARW ফাইলে সম্পাদনা করা যেতে পারে?

অবশ্যই, কাজটি সম্পন্ন করার জন্য আপনার ফটোশপ সিসি, এলিমেন্টস বা জিম্পের মতো আশ্চর্যজনক সম্পাদনা সফ্টওয়্যার প্রয়োজন হবে!

প্রশ্ন ৪। কিভাবে একটি ছবি একটি cr2 ফাইলে রূপান্তর করবেন?

শুধু Movavi ভিডিও এডিটর ডাউনলোড এবং ইন্সটল করুন> মিডিয়া যোগ করুন> ছবি যোগ করুন> আউটপুট ফরম্যাট নির্বাচন করুন> রূপান্তরিত ফাইলটি সংরক্ষণ করতে চান এমন একটি অবস্থান বেছে নিন> কনভার্ট বোতাম টিপুন!

প্রশ্ন5। একটি Canon CR2 ফাইলের উদ্দেশ্য কি?

Canon Raw 2 (2য় সংস্করণ) এর অর্থ হল, এই ফাইল ফরম্যাটে তোলা ছবিগুলি সাধারণত বড় হয় এবং বিষয়বস্তুতে উচ্চ-রেজোলিউশন পিক্সেল থাকে এবং বেশ বিস্তারিত ফটোগ্রাফ।

অবশ্যই পড়ুন:

  • 2022 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 10টি সেরা ফটো এডিটিং অ্যাপ (বিনামূল্যে এবং অর্থপ্রদান) 
  • কেন Movavi ভিডিও এডিটর প্লাস 2022 সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার?
  • 2022 সালে Windows 10-এর জন্য 10 সেরা ফ্রি স্প্লিট স্ক্রীন ভিডিও সম্পাদক


  1. কিন্ডল ইবুককে পিডিএফে কীভাবে রূপান্তর করবেন (2022)

  2. কীভাবে RAW কে NTFS-এ রূপান্তর করবেন ডেটা না হারিয়ে

  3. কোনও ডেটা (2022) না হারিয়ে iCloud অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার উপায়

  4. কীভাবে ২০২২ সালে নিবন্ধটিকে ভিডিওতে রূপান্তর করবেন?