কম্পিউটার

অ্যান্ড্রয়েডে সর্বোচ্চ স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন?

সাম্প্রতিক সব ফোনের সাথে, আপনি প্রচুর পরিমাণে স্টোরেজ স্পেস পান। যাইহোক, এটি আমাদের কারো জন্য কম। আপনার কাছে একটি পুরানো ফোন বা একটি নতুন ফোন, সম্পূর্ণ স্টোরেজ আপনার ফোনকে অনেক সমস্যার প্রবণ করে তুলতে পারে। ধীর গতি, ঝুলন্ত অ্যাপ্লিকেশন, অ্যাকশনগুলি হঠাৎ বন্ধ হয়ে গেছে, এবং বিশৃঙ্খল স্টোরেজ স্পেস। সময়মতো একটি নথির কাছে পৌঁছাতে অ্যাক্সেসযোগ্য করার জন্য একজনকে অবশ্যই তাদের ডিভাইসগুলি পরিষ্কার রাখতে হবে। আপনি যদি Android-এ সর্বাধিক স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন তা শিখতে চান তবে নীচের টিপস পড়ুন:

কেন আমার অ্যান্ড্রয়েড ফোন স্টোরেজ ভরে যাচ্ছে?

আপনি যদি নিজেকে এই প্রশ্নটি জিজ্ঞাসা করেন তবে আসুন এর পিছনের কারণটি আপনাকে বলি। যখন ফোনের যত্ন নেওয়া হয় না, এবং আপনি সময়মতো এর মেমরি পরিষ্কার না করেন, তখন এটি বিশৃঙ্খল হয়ে যায়। ক্রমাগত ডাউনলোড এবং ফাইল স্থানান্তর আপনার ফোনে প্রচুর ডুপ্লিকেট ফাইল তৈরি করে। নিয়মিত ব্যবহার সিস্টেম ক্যাশে এবং অ্যাপ্লিকেশন ক্যাশে স্টোরেজ পূরণ করে। আপনি যদি অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলিকে সরিয়ে না দেন, তবে এটি আবার আপনার স্মৃতিকে হগ করবে৷

আমি কীভাবে আমার অ্যান্ড্রয়েডে সম্পূর্ণ স্টোরেজ ঠিক করব?

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডে সম্পূর্ণ স্টোরেজের মুখোমুখি হন, প্রথমে আপনাকে এটি থেকে অপ্রয়োজনীয় ডেটা পরিষ্কার করে শুরু করতে হবে। স্মার্ট ফোন ক্লিনার হল এমনই একটি অ্যাপ্লিকেশন, যা আপনাকে কয়েক মিনিটের মধ্যে এই কাজটি সঠিকভাবে করতে সাহায্য করবে। এটি একটি খুব হালকা অ্যাপ্লিকেশন এবং পরবর্তী বিভাগে দেওয়া সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করার পরে আপনার ডিভাইসে চাপ দেওয়া সহজ৷

কিভাবে আমি আমার অ্যান্ড্রয়েডে স্টোরেজ স্পেস খালি করব

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস ডিক্লাটার করার একটি অনুশীলনের মাধ্যমে, আপনি সম্পূর্ণ স্টোরেজ সমস্যা থেকে নিজেকে বাঁচাতে পারেন।
Android

-এ স্থান খালি করার জন্য আপনি আবেদন করতে পারেন এমন বেশ কিছু টিপস আমরা আপনাকে দিতে যাচ্ছি।
  • পুরনো এবং অব্যবহৃত অ্যাপ্লিকেশন এবং ডেটার উপর নজর রাখা প্রয়োজন।
  • ক্লাউড স্টোরেজ ব্যবহার করে অনলাইনে আপনার ছবি, ভিডিও, নথি সংরক্ষণ করুন।
  • আপনার ডিভাইস থেকে সদৃশগুলি সরান৷
  • এসডি কার্ডে ফোনের ডেটা স্থানান্তর করুন।
  • অ্যাপ ক্যাশে পরিষ্কার করুন।
  • আপনার ফোন থেকে জাঙ্ক ফাইল সরান।

আপনি যদি প্রায়ই ফোন স্টোরেজ পূর্ণ হওয়ার সমস্যায় আটকে থাকেন তবে আপনার এই টিপসগুলি প্রয়োগ করা উচিত।

আসুন Android-এ কীভাবে জায়গা খালি করা যায় সে বিষয়ে বিশদ বিবরণ দেওয়া যাক:

1. ডেটা সরান

আপনার ডিভাইসে একটি SD কার্ড বিকল্প থাকলে, আপনি Android এ স্থান খালি করতে ডেটা সরানোর জন্য এটি ব্যবহার করতে পারেন। যদি তা না হয়, আপনি সর্বদা অন্যান্য ডিভাইস, বাহ্যিক ড্রাইভে ডেটা স্থানান্তর করার বিকল্পের জন্য যেতে পারেন। কিন্তু সবচেয়ে কার্যকরী সমাধান হল ক্লাউড স্টোরেজে ডেটা স্থানান্তর করা। একবার আপনি আপনার ক্লাউড স্টোরেজে ডেটা আপলোড করলে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে এটি মুছে ফেলতে পারেন। এইভাবে, আপনি যে কোনও প্ল্যাটফর্মে আপনার অ্যাকাউন্ট থেকে ডেটা অ্যাক্সেস করতে পারেন এবং এটি কোনও ডিভাইসে স্টোরেজ স্পেসকে হগ করে না। ফোনে কীভাবে জায়গা খালি করা যায় তার জন্য এটি একটি কার্যকর পদ্ধতি।

২. সদৃশগুলি সরান

ফোন স্টোরেজ পূরণ করার একটি বড় কারণ হিসাবে, ফোনে পাওয়া সদৃশগুলি প্রায়ই এটিকে বিশৃঙ্খল করে তোলে। অতএব, তাদের অপসারণ এবং ফোন বাছাই করা প্রয়োজন, এবং এইভাবে অ্যান্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ পরিষ্কার করা যায়। Systweak-এ আমরা আপনার ফোনের জন্য সর্বোত্তম পরিষ্কারের সমাধান সুপারিশ করি। লক্ষ লক্ষ মানুষের প্রিয়, স্মার্ট ফোন ক্লিনার হল একটি Android অ্যাপ যা আপনার ফোন পরিষ্কার করতে পারে এবং কার্যক্ষমতা বাড়াতে পারে। এটি সদৃশগুলির জন্য ফোনটিকে দ্রুত স্ক্যান করবে এবং এক ক্লিকে সেগুলি সরিয়ে ফেলবে৷

ধাপ 1: অ্যাপটি খুলুন এবং এটি অবিলম্বে একটি স্ক্যান শুরু করবে। আপনাকে ভরাট স্টোরেজ স্পেস দেখানো হবে। এটির অধীনে, আপনি একটি ডুপ্লিকেট বিভাগ দেখতে পাবেন; এটিতে আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েডে সর্বোচ্চ স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন?

ফোনের অভ্যন্তরীণ স্টোরেজের জন্য স্ক্যানটি চালানো হবে। তারপরে এটি সমস্ত ডেটা সংগ্রহ করবে এবং বিভিন্ন বিভাগে ফলাফল তৈরি করবে।

ধাপ 2: প্রতিটি গ্রুপের মধ্য দিয়ে যান কারণ তারা একই রকম এবং সঠিক ডুপ্লিকেট অন্তর্ভুক্ত করে।

অ্যান্ড্রয়েডে সর্বোচ্চ স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন?

আপনার সুবিধার জন্য, একটি ফাইল অচিহ্নিত রেখে দেওয়া হয়েছে, এবং বাকিগুলি চিহ্নিত করা হয়েছে যাতে আপনি কেবল এখনই মুছুন এ ক্লিক করতে পারেন এবং এটি পরিত্রাণ পেতে.

3. ক্লিন জাঙ্ক

সময়ের সাথে সাথে, ফোনগুলি অ্যাপ্লিকেশন এবং সিস্টেম ব্যবহার থেকে প্রচুর অস্থায়ী এবং ক্যাশে ফাইল সংগ্রহ করে। ফোন স্টোরেজ খালি করার জন্য এটি ফোন থেকে অবিকল অপসারণ করা প্রয়োজন। কিভাবে শিখতে হয়, আমরা আবার অ্যাপ্লিকেশন থেকে সাহায্য নিই – স্মার্ট ফোন ক্লিনার।

ধাপ 1: অ্যাপ্লিকেশন খুলুন. এখন জাঙ্ক আইকনে আলতো চাপুন। এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের অভ্যন্তরীণ সঞ্চয়স্থান থেকে জাঙ্ক ফাইলগুলি গণনা করা শুরু করবে৷

অ্যান্ড্রয়েডে সর্বোচ্চ স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন?

ধাপ 2: আপনার ফোন থেকে চিহ্নিত ফাইলগুলি সরাতে এখনই পরিষ্কার করুন এ ক্লিক করুন৷

এই প্রক্রিয়াটি আপনার অ্যান্ড্রয়েড থেকে জাঙ্ক অপসারণের সবচেয়ে সহজ উপায়। স্মার্ট ফোন ক্লিনার ব্যবহার করা আপনাকে ম্যানুয়াল ক্লিনিংয়ের কারণে যেকোন ভুল এড়াতে সাহায্য করে।

উপসংহার

স্মার্ট ফোন ক্লিনারের সাহায্যে, আপনি কীভাবে কার্যকরভাবে অ্যান্ড্রয়েড মুক্ত করবেন তা শিখতে পারেন৷ আপনার ফোনের পারফরম্যান্স বাড়ানোর জন্য এবং এটিকে বিশৃঙ্খলা থেকে বাঁচানোর জন্য এটি একটি সম্পূর্ণ এক সমাধান। এটি মুছে ফেলার মাধ্যমে আপনার ফোনের আবর্জনা ভরা সমস্যার সমাধান করবে। ক্লিনিং অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েডে সর্বাধিক স্টোরেজ স্পেস সংরক্ষণের সমাধান হিসাবে সবচেয়ে ভাল কাজ করে। নিচের লিঙ্ক থেকে এখনই ডাউনলোড করুন।

আমরা আশা করি এটি আপনাকে Android এ স্থান খালি করতে সাহায্য করবে৷ আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে বিজ্ঞপ্তিটি চালু করুন।

সম্পর্কিত বিষয়:

অডিও সহ Android এর জন্য 10+ সেরা স্ক্রীন রেকর্ডার অ্যাপ (বিনামূল্যে এবং অর্থপ্রদান)

অ্যান্ড্রয়েডে কীভাবে ফটোগুলি গোপন রাখা যায়।

শীর্ষ 9 Google ডিজিটাল ওয়েলবিং বিকল্প – স্মার্টফোনের আসক্তি বন্ধ করার জন্য অ্যাপস

7টি সেরা Google Photos বিকল্প


  1. অ্যান্ড্রয়েডে ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. Android-এ কীভাবে স্টোরেজ স্পেস খালি করবেন

  3. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. এন্ড্রয়েডে কীভাবে স্টোরেজ স্পেস খালি করবেন