কম্পিউটার

কীভাবে Netflix এ 'কন্টিনিউ দেখা' তালিকা আইটেমগুলি সরাতে হয়

Netflix হল একটি জনপ্রিয় স্ট্রিমিং পরিষেবা যা আপনাকে যেকোনো ইন্টারনেট-সংযুক্ত ডিভাইসে বিভিন্ন ধরনের টিভি শো, সিনেমা, ডকুমেন্টারি এবং আরও অনেক কিছু দেখতে দেয়৷ আপনি তাদের বিষয়বস্তু সীমাহীন দেখার উপভোগ করতে পারেন এর মধ্যে কোনো বিজ্ঞাপন না দেখে। যদিও এই ধরনের সমস্ত সুবিধা একটি মূল্যের জন্য আসে, যা তাদের পরিষেবাগুলিকে বিবেচনায় নেওয়ার সময় এত বেশি নয়। Netflix সদস্যতা হল একটি মাস-থেকে-মাসের সাবস্ক্রিপশন যা আপনি সাইন আপ করার এবং অর্থপ্রদানের তারিখ থেকে শুরু হয়। এছাড়াও আপনি কোনো চুক্তি, বাতিলকরণ ফি বা কোনো প্রতিশ্রুতির সাথে আবদ্ধ নন।

পরিষেবা ছাড়াও, Netflix জনপ্রিয় তার বৈশিষ্ট্যগুলির কারণে মোবাইল এবং পিসি অ্যাপ্লিকেশনগুলিতে প্রবর্তিত৷ ব্যবহার করা সহজ হওয়া ছাড়াও, Netflix অ্যাপটি আপনার দেখার সময়গুলির একটি ট্র্যাক রাখে, যা আপনাকে আপনার বিষয়বস্তুকে আপনি যেখান থেকে ছেড়েছিলেন সেখান থেকে আবার শুরু করতে দেয়৷ শুধু "দেখা চালিয়ে যান" বিভাগে যান এবং আপনি যা দেখছিলেন তা খুঁজে বের করুন এবং একটি আলতো চাপ দিয়ে আবার শুরু করুন।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

যেহেতু এই বৈশিষ্ট্যটি সেই লোকেদের জন্য একটি আশীর্বাদ যারা চলতে চলতে জিনিস দেখতে পছন্দ করে, তাই এটি Netflix অ্যাপ এবং ওয়েব অ্যাপ্লিকেশনে একটি সমস্যা যোগ করে৷ সমস্যা হল 'আইটেম দেখা চালিয়ে যান'-এ একই বিষয়বস্তু রাখা, এমনকি যদি আপনি এটি ইতিমধ্যেই শেষ করে ফেলেছেন। এটি সেই শোগুলিও সংরক্ষণ করে যা আপনি শুরু করেছিলেন কিন্তু ভাল এবং বাম খুঁজে পাননি। এমন সময় আছে যখন আপনি চান না যে অন্যরা আপনার দেখার তালিকাটি দেখুক এবং আপনার দেখা চালিয়ে যাওয়া বিভাগ থেকে শো এবং চলচ্চিত্রগুলি সরাতে চান। আজ, আমরা এটির চারপাশে আমাদের মাথা পেতে যাচ্ছি এবং Netflix এ আইটেমগুলি দেখা চালিয়ে যাওয়ার উপায়গুলি কীভাবে সরিয়ে ফেলতে হয় তা শিখব:

  1. ব্রাউজারটি চালু করুন এবং আপনার Netflix অ্যাকাউন্টে লগ ইন করুন৷ এখন, পৃষ্ঠার উপরের ডানদিকের কোণায় অবস্থিত ড্রপ-ডাউন মেনু বোতামে ক্লিক করুন।

2. “অ্যাকাউন্ট”-এ ক্লিক করুন অ্যাকাউন্ট সেটিংস পৃষ্ঠা খুলতে বোতাম।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

  1. অ্যাকাউন্ট পৃষ্ঠায়, নিচে স্ক্রোল করুন এবং ‘আমার প্রোফাইল’ বিভাগটি খুঁজুন এবং ‘ভিউয়িং অ্যাক্টিভিটি’-তে ক্লিক করুন।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

  1. একবার সেখানে, আপনি আপনার সমস্ত দেখার ইতিহাসের একটি লগ দেখতে পাবেন৷ আপনি যদি কন্টিনিউ ওয়াচিং তালিকা থেকে কোনো আইটেম অপসারণ করতে চান, তাহলে আইটেমের নামের ডানদিকের 'X'-এ ক্লিক করুন।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

  1. আপনি 'X'-এ ক্লিক করার সাথে সাথে নির্দিষ্ট বিষয়বস্তু আপনার কন্টিনিউ ওয়াচিং তালিকা থেকে মুছে যাবে।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

  1. আপনি যদি তালিকা থেকে একটি সম্পূর্ণ সিরিজ অপসারণ করতে চান, তাহলে এর যেকোনো পর্বের পাশে অবস্থিত 'X'-এ ক্লিক করুন। নির্দিষ্ট পর্ব তালিকা থেকে সরানো হয়. যাইহোক, যখন আপনি 'X'-এ ক্লিক করেন, Netflix আপনাকে কন্টিনিউ ওয়াচিং তালিকা থেকে পুরো সিরিজটি সরিয়ে ফেলার একটি বিকল্প দেয়, ছবিতে দেখানো হয়েছে।

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

  1. আপনি একবার "রিমুভ সিরিজ" বোতাম টিপুন, সম্পূর্ণ সিরিজটি দেখা চালিয়ে যাওয়া তালিকা থেকে মুছে ফেলা হবে। এই বৈশিষ্ট্যটি একটি সত্যিকারের স্বস্তি যা আপনাকে একবারে একটি মুছে ফেলার যে কোনও ম্যানুয়াল কাজ থেকে বাঁচায়৷

কীভাবে Netflix এ  কন্টিনিউ দেখা  তালিকা আইটেমগুলি সরাতে হয়

এখন যেহেতু আপনি জানেন কিভাবে কন্টিনিউ ওয়াচিং লিস্ট আইটেমগুলি সরিয়ে ফেলতে হয়, আপনার নিজেরাই এটি সরাতে সক্ষম হওয়া উচিত৷ এটি প্রকৃতপক্ষে আপনার গোপনীয়তা রক্ষা করার পাশাপাশি তালিকার যেকোনো অবাঞ্ছিত বিষয়বস্তু থেকে আপনাকে মুক্ত করবে।


  1. Netflix এ দেখা চালিয়ে যাওয়া থেকে কীভাবে আইটেমগুলি সাফ করবেন

  2. নেটফ্লিক্সে দেখা চালিয়ে যাওয়া থেকে আইটেমগুলি কীভাবে মুছবেন?

  3. এক্সেলের ড্রপ ডাউন তালিকা থেকে কীভাবে ব্যবহৃত আইটেমগুলি সরানো যায় (2 পদ্ধতি)

  4. কিভাবে ম্যাকওএস ক্যাটালিনায় স্টার্টআপ প্রোগ্রামগুলি সরাতে হয়