কম্পিউটার

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

আমি এটি একটি সত্যের জন্য জানি যে যদি এমন একটি সফ্টওয়্যার থাকে যা ডাই-হার্ড উইন্ডোজ অনুরাগীরা মিস করে থাকেন তবে তা হল উইন্ডোজ মুভি মেকার যা উইন্ডোজ 7-এ অদৃশ্য হয়ে গেছে। এখন পর্যন্ত তৈরি করা সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যারগুলির মধ্যে একটি, উইন্ডোজ মুভি মেকার তৈরি করা হয়েছিল। মাস্টার নিজেই। কিন্তু রহস্য, কেন মাইক্রোসফ্ট কোনও আপাত কারণ ছাড়াই সফ্টওয়্যারটি বন্ধ করে দিল, তা এখনও রয়ে গেছে। যাইহোক, ভাগ্যের কিছু স্ট্রোক সহ, আমি Windows 7 এর জন্য Windows Movie Maker-এর সর্বশেষ প্রকাশিত সংস্করণের একটি বিনামূল্যে ডাউনলোডযোগ্য এবং সম্পূর্ণ সংস্করণ পেয়েছি।

আকর্ষণীয় পড়ুন:উইন্ডোজ মুভি মেকারে দক্ষতা অর্জনের জন্য কয়েকটি প্রাথমিক টিপস এবং কৌশল

Windows 7 এর জন্য Windows Movie Maker কিভাবে ডাউনলোড করবেন?

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

আমি যেমন উল্লেখ করেছি, আমি উইন্ডোজ মুভি মেকার সফ্টওয়্যারের জন্য একটি এক্সিকিউটেবল ইনস্টলেশন ফাইল সহ একটি ওয়েবসাইট খুঁজে পেয়েছি। মাইক্রোসফ্ট যখন এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করে দেয়, তখন এটি তার অফিসিয়াল ওয়েবসাইট থেকেও এটি সরিয়ে দেয়। যাইহোক, ইন্টারনেট আর্কাইভ ওয়েবসাইটে একটি সত্যিকারের পূর্ণ সংস্করণের অনুলিপি রয়েছে এবং আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করেছি এবং ফাইলটি পরীক্ষা করেছি। Windows 7 এর জন্য Windows Movie Maker ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

উইন্ডোজ মুভি মেকার বিনামূল্যে ডাউনলোড করুন https://archive.org/details/wlsetup-all_201802

সফ্টওয়্যারটি ইনস্টল করার আগে আপনাকে অবশ্যই জানতে হবে এমন আরও একটি তথ্য রয়েছে। 2012 সালে, এই সফ্টওয়্যারটি বন্ধ করার আগে, মাইক্রোসফ্ট উইন্ডোজ মুভি মেকারকে Windows Live Essentials 2012 নামে পরিচিত একটি সফ্টওয়্যার স্যুটে বান্ডিল করেছিল৷ উপরের লিঙ্ক থেকে যে ফাইলটি ডাউনলোড করা যেতে পারে তাতে একাধিক সফ্টওয়্যার থাকবে এবং সম্পূর্ণ তালিকায় Windows Movie অন্তর্ভুক্ত থাকবে৷ মেকার, ফটো গ্যালারি, মেসেঞ্জার (কাজ করে না), মেল (সীমিত কার্যকারিতা), ওয়ানড্রাইভ এবং রাইটার৷

এছাড়াও পড়ুন:কিভাবে Windows Movie Maker ব্যবহার করে একটি ভিডিও ক্লিপ ঘোরানো যায়?

Windows 7 এ কিভাবে Windows Movie Maker ইনস্টল করবেন?

উইন্ডোজ 7 মেশিনে উইন্ডোজ মুভি মেকার ইনস্টল করার জন্য একই প্রক্রিয়ার প্রয়োজন হয় যেমন আপনি অন্য কোনও সফ্টওয়্যার ইনস্টল করতে চান। এটি করার জন্য এখানে দ্রুত পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1. উপরের লিঙ্ক থেকে আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন তাতে ডাবল-ক্লিক করুন।

ধাপ 2. একবার ইনস্টলেশন প্রক্রিয়া শুরু হলে, আপনি Windows Live Essentials Suite থেকে কোন সফ্টওয়্যারটি ইনস্টল করতে চান তা চয়ন করার জন্য আপনাকে অনুরোধ জানানো হবে৷ শুধুমাত্র Windows 7-এর জন্য Windows Movie Maker বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

ধাপ 3. নীচের ডান কোণায় অবস্থিত ইনস্টল বোতামে ক্লিক করুন৷

ধাপ 4. ইনস্টলেশন প্রক্রিয়া শুরু হবে এবং শেষ হতে কিছু সময় লাগবে।

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

ধাপ 5. একবার এটি সম্পন্ন হলে, আপনি এখন Windows 7-এ Windows Movie Maker ব্যবহার করে আপনার ভিডিও ক্লিপগুলি সম্পাদনা করতে পারেন৷

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

এছাড়াও, উইন্ডোজ মুভি মেকার

ব্যবহার করে কীভাবে একটি স্লাইডশো তৈরি করতে হয় তা জানুন

আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

উইন্ডোজ 7 এর জন্য উইন্ডোজ মুভি মেকারের একটি সংক্ষিপ্ত ইতিহাস

উইন্ডোজ মুভি মেকার সফ্টওয়্যারটি উইন্ডোজ এমই-তে চালু করা হয়েছিল, যা 1999 সালে y2k বাগ-এর পরে চালু হয়েছিল। এটি মিলেনিয়াম সংস্করণ হিসাবে পরিচিত ছিল কারণ এটি 2000 সালে প্রকাশিত হয়েছিল এবং উইন্ডোজ 98 সফল হয়েছিল। 20 বছর আগে কোনও ডিজিটাল ক্যামেরা ছিল না, এবং সমস্ত অ্যানালগ মিডিয়া প্রথমে ডিজিটাল মিডিয়াতে রূপান্তরিত হয়েছিল, এবং তারপরে সম্পাদনা এবং বিশেষ প্রভাবগুলির জন্য উইন্ডোজ মুভি মেকারে আমদানি করা হয়েছিল৷

উইন্ডোজ মুভি মেকার মিডিয়া জগতে বিপ্লব ঘটিয়েছে, এবং এর উদীয়মান জনপ্রিয়তার কারণে, মাইক্রোসফ্ট এতে নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে এবং এটিকে উইন্ডোজ লাইভ মুভি মেকারে পুনঃপ্রতিষ্ঠা করেছে। যদিও আজকের ভিডিও এডিটিং সফ্টওয়্যারের তুলনায় কম বৈশিষ্ট্য ছিল, উইন্ডোজ মুভি মেকার্ড ক্র্যাশ হয়নি বা কাজ করার ক্ষেত্রে কোনও গুরুতর সমস্যা ছিল না। However, the speed was super slow, but the Intel Pentium 4 Processors with hardly 1 or 2 GB RAM were to blame.

Before being discontinued by Microsoft, Windows Movie Maker received several updates, and the final version has many astounding features. Some of those amazing features include Audio Mixers, Record Voiceovers, Ribbon Toolbars, Xbox 360 Playback and a rare feature back then, to export videos directly to YouTube. The software was also the most straightforward and quickest video editing software ever.

Note:If you are looking for alternatives to Windows Movie Maker, then click here.

Your Thoughts on Can You Still Download the Windows Movie Maker in Windows 7

Although, many would consider Windows Movie Maker as an obsolete application with many other video editing software available today. Moreover, the simplicity and speed of free software that could apply effects to your video clips with ease still deserve a chance to be tried out at least once.

Do share your thoughts on Windows Movie Maker for Windows 7 in the comments section below and follow us on social media – Facebook and YouTube. যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।


  1. কিভাবে আপনি এখনও উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10 (জানুয়ারি 2020) এ বিনামূল্যে আপগ্রেড করতে পারেন।

  2. 10টি সেরা স্কাইরিম মোড যা আপনি 2022 সালে ডাউনলোড করতে পারেন

  3. 6 সেরা ফ্রি উইন্ডোজ মুভি মেকার বিকল্প যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  4. Windows 10 PC এর জন্য Windows Movie Maker কিভাবে ডাউনলোড করবেন?