কম্পিউটার

উইন্ডোজ মুভি মেকার 800488FA ত্রুটি

800488FA ত্রুটি যেভাবে Windows Movie Maker আপনার Windows Live অ্যাকাউন্টের সাথে সংযোগ করতে পারে না তার কারণে – আপনার প্রয়োজনীয় ভিডিওগুলি আপলোড করা অ্যাপ্লিকেশনটির পক্ষে অসম্ভব করে তোলে৷ আপনি যে ত্রুটিটি খুঁজে পাবেন তা সাধারণত এই বিন্যাসে দেখাবে:

“Error 800488FA:Windows Movie Maker সিনেমা সংরক্ষণ করতে পারে না”

Windows Movie Maker 800488FA ত্রুটির কারণ কি

এই ধরনের একটি ত্রুটি সাধারণত নিম্নলিখিত কারণে ঘটবে:

  • Windows Movie Maker ফাইল ক্ষতিগ্রস্ত হয়েছে
  • আপনার পিসির ইন্টারনেট সেটিংস ভুল
  • আপনি আপনার Windows Live অ্যাকাউন্টের জন্য ভুল বিবরণ টাইপ করেছেন
  • রেজিস্ট্রি কী মুছে ফেলা হয়েছে

Windows Movie Maker 800488FA ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1- আবার উইন্ডোজ লাইভের জন্য সাইন আপ করুন

800488A ত্রুটির সবচেয়ে বড় কারণ হল আপনার Windows Live অ্যাকাউন্টের বিবরণ ভুল। এটি আপনার সিস্টেমের জন্য সার্ভারের সাথে সঠিকভাবে সংযোগ করা অত্যন্ত কঠিন করে তোলে যা আপনার প্রয়োজনীয় ফাইলগুলি আপলোড করার জন্য প্রয়োজনীয়। এটি সমাধান করার জন্য, আপনাকে প্রাথমিকভাবে একটি নতুন Windows Live অ্যাকাউন্ট তৈরি করতে দেখা উচিত এবং তারপর আপনার Windows Movie Maker প্রোগ্রামের বিবরণ সহ "লগ ইন করুন"৷ এটি করার জন্য, আপনি এখানে সাইন আপ করতে পারেন।

ধাপ 2 - নিশ্চিত করুন যে আপনার ফায়ারওয়াল কাজ করছে

পরবর্তী ধাপ হল আপনার ফায়ারওয়াল আপনার কম্পিউটারকে Windows Movie Maker সার্ভারের সাথে সংযোগ করার অনুমতি দিতে পারে তা নিশ্চিত করা। এটি করার জন্য, আমরা আপনাকে আপনার ফায়ারওয়ালের সেটিংসে ক্লিক করার পরামর্শ দিই, এবং তারপর নিশ্চিত করুন যে আপনি Windows Movie Maker প্রোগ্রামটিকে ইন্টারনেট অ্যাক্সেস করার অনুমতি দিয়েছেন। এটি 800488FA ত্রুটির বেশিরভাগ দৃষ্টান্তের সমাধান করা উচিত।

ধাপ 3 - উইন্ডোজ মুভি মেকার পুনরায় ইনস্টল করুন

আপনার যা করা উচিত তা হল উইন্ডোজ মুভি মেকার পুনরায় ইনস্টল করা। এইভাবে যখন আপনি এটিকে আপনার সিস্টেমে পুনরায় ইনস্টল করবেন, আপনার যে কোনো ক্ষতিগ্রস্থ ফাইল এবং সেটিংস চলে যাবে। প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  • শুরুতে ক্লিক করুন
  • কন্ট্রোল প্যানেল
  • প্রোগ্রাম যোগ/সরান
  • তালিকা থেকে Windows Movie Maker নির্বাচন করুন এবং Uninstall এ ক্লিক করুন
  • উইজার্ড অনুসরণ করুন
  • আপনার কম্পিউটার পুনরায় চালু করুন
  • Windows Movie Maker পুনরায় ইনস্টল করুন

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

Windows Movie Maker 800488FA ত্রুটির একটি বড় কারণ হল আপনার কম্পিউটারের "রেজিস্ট্রি" ডাটাবেসের মাধ্যমে। এটি একটি বৃহৎ ডাটাবেস যা আপনার পিসির জন্য গুরুত্বপূর্ণ তথ্য ও সেটিংস সংরক্ষণ করে এবং এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি পড়তে উইন্ডোজকে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও রেজিস্ট্রি প্রতিটি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে প্রচুর সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রায়শই দূষিত এবং অপঠনযোগ্য হয়ে উঠবে। এটি অনেক Windows Movie Maker 800488FA ত্রুটির পিছনে কারণ, এবং একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমাধান করা প্রয়োজন৷

এই ধাপটি RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করে সম্পূর্ণ করা হয় , এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোন সমস্যা থাকতে পারে তা পরিষ্কার করতে দেয়।


  1. 13008 উইন্ডোজে আইটিউনস ত্রুটি

  2. স্কাইপ ত্রুটি 1603

  3. আপনি কি এখনও উইন্ডোজ 7 এ উইন্ডোজ মুভি মেকার ডাউনলোড করতে পারেন?

  4. Windows 10 PC এর জন্য Windows Movie Maker কিভাবে ডাউনলোড করবেন?