কম্পিউটার

নতুন Instagram লোগো এবং ডিজাইন রোল আউট ব্যবহারকারীদের জন্য নতুনত্ব অফার করার জন্য

একটি ব্লগ পোস্টের সাথে- “আজ আমরা একটি নতুন চেহারা উপস্থাপন করছি৷ আপনি Instagram এর জন্য একটি আপডেট আইকন এবং অ্যাপ ডিজাইন দেখতে পাবেন। আগের অ্যাপ আইকন দ্বারা অনুপ্রাণিত হয়ে, নতুনটি একটি সহজ ক্যামেরার প্রতিনিধিত্ব করে এবং রংধনু গ্রেডিয়েন্ট আকারে থাকে।”- Instagram গতকাল জুড়ে ব্যবহারকারীদের জন্য তার নতুন লোগো এবং অ্যাপ UI উপস্থাপন করেছে।

বিশ্বব্যাপী জনপ্রিয় ফটো-শেয়ারিং প্ল্যাটফর্মটি তার রঙিন আইকন এবং সাধারণ অ্যাপ ডিজাইনের মাধ্যমে নতুনত্ব এনেছে৷ এটিকে পূর্ববর্তী সংস্করণের লেআউটের বিপরীত হিসাবে দেখা যেতে পারে। এর আগে, অ্যাপের ভিতরে একটি ক্লাসিক ক্যামেরা লেন্স এবং একটি সমৃদ্ধ নীল থিম সহ আইকনটি সহজ রাখা হয়েছিল। এটি একটি রঙিন ক্যামেরা যেমন আইকন এবং সাদা এবং কালো অ্যাপ থিম দিয়ে পরিবর্তন করা হয়েছে৷

ইনস্টাগ্রাম জানিয়েছে যে ব্যবহারকারীদের ফটো এবং ভিডিওগুলিতে আরও ফোকাস আনতে অ্যাপটিকে আরও সহজ করার জন্য সংশোধন করা হয়েছে৷ সম্ভবত এই পরিবর্তন ব্যবহারকারীদের তাদের পোস্টের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে দেবে। দয়া করে মনে রাখবেন, এটি আগেও একই ছিল কিন্তু এখন ব্যবহারকারীদের পক্ষ থেকে আরও চাতুর্য এবং প্রাণবন্ততা আমন্ত্রিত হবে। ভয়েলা ! সহজ ব্যাকগ্রাউন্ড এবং সৃজনশীল ছবি ইনস্টাগ্রামের নতুন ফ্যাশন হবে।

Whatsapp এখন Windows এবং Mac এর জন্য উপলব্ধ

Instagram- সহজ পরিবর্তন সহ

প্রধান পরিবর্তনগুলির মধ্যে রয়েছে অ্যাপের UI এবং লোগো। নীল এবং সাদা থিমের পরিবর্তে, একটি সাদা এবং কালো থিম থাকবে, যা অ্যাপটিকে এর ইন্টারফেসে চরম সরল করে তুলবে। তবে অ্যাপটির ফিচারে একটুও পরিবর্তন করা হয়নি। আপনি তাদের নির্ধারিত স্থানে বাড়ি, অনুসন্ধান, ক্যামেরা, কার্যকলাপ এবং প্রোফাইল বৈশিষ্ট্যগুলি পাবেন৷

লোগোটিকে কিছু সুন্দর উজ্জ্বল রঙের মিশ্রণ বলা যেতে পারে৷ এটির লোগোতে একটি অ্যানিমেটেড ক্যামেরা ডিজাইন করা হয়েছে যাতে এটি "আরও আধুনিক অ্যাপ আইকন যা স্বীকৃতি এবং বহুমুখীতার মধ্যে ভারসাম্য বজায় রাখে।"

নতুন Instagram লোগো এবং ডিজাইন রোল আউট ব্যবহারকারীদের জন্য নতুনত্ব অফার করার জন্য

Instagram-এর হেড অফ ডিজাইন, ইয়ান স্পল্টার বলেছেন, "পাঁচ বছর আগে যখন Instagram প্রতিষ্ঠিত হয়েছিল, তখন এটি আপনার জন্য সহজে ছবি সম্পাদনা এবং শেয়ার করার জায়গা ছিল৷ Over those five years, things have changed…Instagram is now a diverse community of interests where people are sharing more photos and videos than ever before, using new tools like Boomerang and Layout, and connecting in new ways through Explore.”

iOS 10 coming Soon

Other Changes by Instagram

Apart from the changes in Instagram, Instagram Inc. has also changed logos for Layout, Boomerang, and Hyperlapse. All four changed logos have same color theme with different designs.

With all these changes we expect the users will enjoy a broadened experience with fresh interface and connect in new ways.


  1. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  2. 5টি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ যা দ্রুত শেষ হয়ে গেছে

  3. Twitter রোল আউট নতুন টাইমলাইন বৈশিষ্ট্য

  4. মাস্টারফ্রেড ম্যালওয়্যার – নেটফ্লিক্স, ইনস্টাগ্রাম এবং টুইটার ব্যবহারকারীদের সতর্ক থাকুন