কম্পিউটার

টুইটারে কীভাবে লাইভ স্ট্রিম করবেন

কি জানতে হবে

  • একটি মোবাইল ডিভাইসে Twitter অ্যাপ খুলুন, কম্পোজ করুন এ আলতো চাপুন , ক্যামেরা আলতো চাপুন৷ আইকন, লাইভ আলতো চাপুন , এবং তারপর লাইভ যান আলতো চাপুন৷ স্ট্রিমিং শুরু করতে।
  • স্ট্রিমিংয়ের পরে, আপনার স্ট্রিমটি আপনার টুইটে একটি ভিডিও হিসাবে সংরক্ষিত হয়৷ টুইটটি নির্বাচন করুন এবং সম্প্রচার সম্পাদনা করুন এ আলতো চাপুন৷ ভিডিও সম্পাদনা করতে।
  • ভিডিওটি মুছে ফেলতে আপনার ভিডিও সম্বলিত টুইটটি মুছুন৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে Twitter অ্যাপের iOS এবং Android সংস্করণ ব্যবহার করে টুইটারে লাইভ স্ট্রিম করা যায়।

কিভাবে টুইটারে একটি সম্প্রচার শুরু করবেন

আপনি iOS এবং Android ডিভাইসের জন্য অফিসিয়াল টুইটার অ্যাপের মধ্যে থেকে একটি লাইভ সম্প্রচার শুরু করতে পারেন। একটি সেলুলার বা Wi-Fi সংকেত প্রয়োজন এবং আপনার অ্যাকাউন্ট অবশ্যই সর্বজনীন হতে হবে৷ আপনার টুইটার অ্যাকাউন্ট সুরক্ষিত হিসাবে সেট করা থাকলে, আপনি লাইভ স্ট্রিম করতে সক্ষম হবেন না।

আপনার অনুগামীরা এবং সাধারণ জনগণ আপনার সম্প্রচার চলাকালীন এবং পরে একটি অন-ডিমান্ড টুইটার ভিডিওর মাধ্যমে দেখতে পারে৷ ইনস্টাগ্রামে লাইভ স্ট্রিমিংয়ের মতো, টুইটার ব্যবহারকারীরা চ্যাটে একটি বার্তা টাইপ করে বা হার্ট ইমোজি ব্যবহার করে লাইভ স্ট্রিমগুলির সাথে যোগাযোগ করতে পারে৷

আপনার ব্যবহারকারী নামের পাশে একটি লক আইকন থাকলে, সেটিংস এবং গোপনীয়তা-এ যান> গোপনীয়তা এবং নিরাপত্তা Twitter অ্যাপের মধ্যে এবং আপনার টুইটগুলিকে সুরক্ষিত করুন নিষ্ক্রিয় করে আপনার অ্যাকাউন্টকে সর্বজনীন হিসাবে পরিবর্তন করুন সুইচ করুন।

  1. আপনার iOS বা Android ডিভাইসে Twitter অ্যাপ খুলুন এবং কম্পোজ এ আলতো চাপুন৷ (কুইল এবং প্লাস চিহ্ন)।

  2. ক্যামেরা আলতো চাপুন৷ আইকন, তারপর লাইভ আলতো চাপুন .

    টুইটারে কীভাবে লাইভ স্ট্রিম করবেন

    চালিয়ে যেতে আপনার ডিভাইসের ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহার করার জন্য আপনাকে Twitter অ্যাক্সেস দিতে হবে।

  3. অবস্থান যোগ করুন আলতো চাপুন এবং টুইটার লাইভ স্ট্রিমের জন্য আপনার পছন্দের অবস্থান বেছে নিন।

    এই অবস্থানের তথ্যটি টুইটার এবং পেরিস্কোপ অ্যাপে ব্যবহারকারীদের দ্বারা আপনার সম্প্রচারকে আরও আবিষ্কারযোগ্য করতে ব্যবহার করা হয়।

  4. কি হচ্ছে? আলতো চাপুন এবং আপনার লাইভ স্ট্রিমের সাথে আপনি যে পাঠ্যটি যেতে চান তা টাইপ করুন। এটি হতে পারে আপনার সম্প্রচারের শিরোনাম বা আপনার অনুসারীদের কাছে একটি নৈমিত্তিক বার্তা যা তাদের টিউন ইন করতে উত্সাহিত করে৷

    আপনার বর্ণনায় কীওয়ার্ড এবং হ্যাশট্যাগ যোগ করা আপনার টুইটকে টুইটার অনুসন্ধানে দেখাতে সাহায্য করবে৷

  5. লাইভ যান আলতো চাপুন অবিলম্বে আপনার টুইটার লাইভ স্ট্রিম শুরু করতে।

    টুইটারে কীভাবে লাইভ স্ট্রিম করবেন

    টুইটারে স্ট্রিমিং করার সময়, আপনি যথাক্রমে আপনার ফ্ল্যাশ চালু বা বন্ধ করতে, ক্যামেরা পরিবর্তন করতে এবং আপনার মাইক্রোফোনকে নিঃশব্দ বা আনমিউট করতে উপরের-ডানদিকের তিনটি বোতাম ব্যবহার করতে পারেন। আপনার দর্শক কারা তা দেখতে আপনি নীচের-ডান কোণে আইকনগুলিতেও ট্যাপ করতে পারেন৷

  6. আপনি যখন টুইটারে আপনার লাইভ স্ট্রিম শেষ করতে প্রস্তুত হন, তখন স্টপ এ আলতো চাপুন৷ উপরের-বাম কোণে।

  7. একটি নিশ্চিতকরণ বিকল্প পপ আপ হবে। বন্ধ করুন আলতো চাপুন৷ সম্প্রচার আপনার লাইভ স্ট্রিমের সমাপ্তি নিশ্চিত করতে বা বাতিল করুন স্ট্রিমিং চালিয়ে যেতে।

    টুইটারে কীভাবে লাইভ স্ট্রিম করবেন

অতীতের টুইটার লাইভ স্ট্রীমগুলির কী ঘটে?

আপনি যখন Twitter অ্যাপের মাধ্যমে সম্প্রচার শেষ করেন, তখন আপনার লাইভ স্ট্রিমের একটি রেকর্ডিং টুইটারে সংরক্ষণ করা হয় এবং প্রাথমিক স্ট্রিমের টুইটের মধ্যে থেকে অন-ডিমান্ড পুনরায় দেখার জন্য উপলব্ধ হয়ে যায়।

আপনি টুইটের মধ্যে ভিডিওটি ট্যাপ করে এবং তারপর সম্প্রচার সম্পাদনা করুন ট্যাপ করে একটি রেকর্ড করা লাইভ স্ট্রিম সম্পাদনা করতে পারেন . এখান থেকে, আপনি আপনার স্ট্রিমের শিরোনাম পরিবর্তন করতে পারেন এবং এমনকি ভিডিও টাইমলাইনে নির্দিষ্ট পয়েন্ট নির্বাচন করে শুরু এবং শেষ পয়েন্টগুলি সম্পাদনা করতে পারেন৷

একবার আপনি আপনার সমস্ত সমন্বয় করে ফেললে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এ আলতো চাপুন৷ তাদের লক করতে। একটি রেকর্ড করা টুইটার লাইভ স্ট্রিমে করা পরিবর্তনগুলি সামাজিক নেটওয়ার্ক জুড়ে প্রচার করতে প্রায় 15 মিনিট সময় নিতে পারে।

একটি পূর্ববর্তী টুইটার লাইভ স্ট্রিম মুছে ফেলতে, আপনাকে যা করতে হবে তা হল ভিডিওটি থাকা টুইটটি মুছে ফেলুন। এটি Twitter এবং Periscope উভয়ের ভিডিও মুছে ফেলবে৷ পেরিস্কোপ অ্যাপের মধ্যে থেকে একটি অতীত লাইভ স্ট্রিম মুছে দিলে তা টুইটারে মুছে যাবে না৷

টুইটারে কীভাবে লাইভ স্ট্রিম করবেন

টুইটার এবং পেরিস্কোপ কিভাবে সংযুক্ত?

টুইটার লাইভ স্ট্রিম বৈশিষ্ট্যটি পেরিস্কোপ দ্বারা চালিত, একটি পৃথক পরিষেবা যা সম্পূর্ণরূপে ভিডিও সম্প্রচারের জন্য নিবেদিত৷ যদিও পেরিস্কোপ লাইভ ভিডিও পরিষেবা যা টুইটারে স্ট্রিমিংকে সম্ভব করে তোলে, পেরিস্কোপ অ্যাপের Twitter থেকে সম্প্রচার শুরু করার প্রয়োজন নেই, তাই এটি আপনার স্মার্ট ডিভাইসে ডাউনলোড করার প্রয়োজন নেই। এই সমস্ত সংযোগ পর্দার আড়ালে ঘটে এবং এটি এমন কিছু নয় যা গড় ব্যবহারকারীর উদ্বিগ্ন হওয়া উচিত।

বিভিন্ন অ্যাপের নাম থাকা সত্ত্বেও পেরিস্কোপ অ্যাকাউন্টগুলি টুইটার অ্যাকাউন্টগুলির সাথে অভিন্ন; একটি ব্যবহারকারীকে অনুসরণ করলে অন্যটি তাদের অনুসরণ করবে। পেরিস্কোপ লাইভ স্ট্রিমগুলিও টুইটারে সম্প্রচার করবে এবং এর বিপরীতে।

যদিও পেরিস্কোপ লাইভ স্ট্রিম অ্যাপটির Twitter থেকে সম্প্রচারের প্রয়োজন নেই, এটির উন্নত অনুসন্ধান এবং আবিষ্কার বৈশিষ্ট্যগুলির কারণে দেখার জন্য অন্যান্য লাইভ স্ট্রিমগুলি খুঁজে পেতে এটি কার্যকর হতে পারে৷


  1. টুইটারে অ্যানিমেটেড জিআইএফ হিসাবে একটি iOS লাইভ ফটো কীভাবে টুইট করবেন

  2. ইউটিউব লাইভ স্ট্রীমে কিভাবে দেখবেন এবং চ্যাট করবেন

  3. ডিসকর্ডে কীভাবে লাইভ যাবেন

  4. কিভাবে YouTube লাইভ স্ট্রিম রেকর্ড করবেন