কম্পিউটার

কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

আপনার iPhone স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিসপ্লের উজ্জ্বলতা সামঞ্জস্য করতে সেন্সর ব্যবহার করে। এটি প্রচণ্ড সূর্যালোক বা অন্ধকার ঘরে থাকাকালীন আপনার সেটিংস ম্যানুয়ালি পরিবর্তন না করে বিভিন্ন পরিস্থিতিতে আপনার ফোন ব্যবহার করা আরও সুবিধাজনক করে তোলে।

আপনার ডিসপ্লে সামঞ্জস্য করতে লাইট সেন্সর ব্যবহার করে, আপনি আপনার আইফোনের ব্যাটারিও সংরক্ষণ করেন, কারণ ডিসপ্লেকে আলোকিত করা আপনার স্মার্টফোনের সবচেয়ে পাওয়ার-ইনটেনসিভ কাজগুলির মধ্যে একটি৷

যাইহোক, এমন সময় হতে পারে যখন আপনি ট্রু টোন, স্বয়ংক্রিয় উজ্জ্বলতা সেটিং বন্ধ করে আপনার iPhone এর ডিসপ্লে নিয়ন্ত্রণ করতে চান৷

কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন
  1. সেটিংস খুলুন আপনার আইফোনে অ্যাপ।
  2. নিচে স্ক্রোল করুন এবং প্রদর্শন এবং উজ্জ্বলতা নির্বাচন করতে আলতো চাপুন .
  3. উজ্জ্বলতা এর অধীনে উপশিরোনাম, ট্রু টোন বন্ধ করতে টগল ব্যবহার করুন .
  4. আপনার iPhone এর উজ্জ্বলতা সামঞ্জস্য করতে ট্রু টোন টগলের উপরের স্লাইডারটি ব্যবহার করুন৷

আপনি যদি পরে ট্রু টোন সক্ষম করতে চান তবে আপনার iPhone এর সেটিংসে একই এলাকায় নেভিগেট করুন এবং স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বৈশিষ্ট্যটি আবার চালু করতে টোগলে আলতো চাপুন৷

কিভাবে নিয়ন্ত্রণ কেন্দ্রে উজ্জ্বলতা সামঞ্জস্য করা যায়

কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

আপনি যদি ট্রু টোন সক্ষম রাখতে চান তবে এটিকে সাময়িকভাবে ওভাররাইড করতে চান, আপনি নিয়ন্ত্রণ কেন্দ্রে দ্রুত উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারেন৷

  1. আপনি যদি iPhone X ব্যবহার করেন বা তার পরে iOS 12 এবং তার উপরে চলমান থাকেন, তাহলে কন্ট্রোল সেন্টার খুলতে আপনার স্ক্রিনের উপরের-ডান দিক থেকে নিচের দিকে সোয়াইপ করুন।
  2. আপনার যদি একটি iPhone 8 বা তার নিচে থাকে, তাহলে কন্ট্রোল সেন্টার খুলতে আপনার ডিসপ্লের নিচ থেকে উপরে সোয়াইপ করুন।
  3. একবার কন্ট্রোল সেন্টার খোলা হলে, ডিসপ্লের উজ্জ্বলতা সামঞ্জস্য করতে ব্রাইটনেস বারটিকে উপরে বা নিচে ট্যাপ করুন এবং স্লাইড করুন।

কন্ট্রোল সেন্টারে, আপনি সাধারণ ডিসপ্লে সেটিংসে দ্রুত অ্যাক্সেসের জন্য উজ্জ্বলতা স্লাইডারে ট্যাপ করে ধরে রাখতে পারেন, যেমন ট্রু টোন সামঞ্জস্য করা, ডার্ক মোড চালু করা এবং নাইট শিফট সক্ষম করা।

আপনার iPhone এর ডিসপ্লে সেটিংস সামঞ্জস্য করা

ট্রু টোন স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিসপ্লের উজ্জ্বলতা সামঞ্জস্য করার জন্য সেন্সর ব্যবহার করে আলোক পরিস্থিতিতে আপনার আইফোন ব্যবহার করা সহজ করে তোলে। এটি একটি মূল্যবান বৈশিষ্ট্য যা আপনার iPhone এর ব্যাটারি লাইফ উন্নত করতেও সাহায্য করতে পারে৷ আপনি যদি ম্যানুয়ালি এই সেটিং নিয়ন্ত্রণ করতে চান, তাহলে আপনি এখন জানেন কিভাবে আপনার iPhone-এ স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা বন্ধ করতে হয়।

যাইহোক, ডিজিটাল ডিসপ্লে ব্যবহার করা, বিশেষত আরো বর্ধিত সময়ের জন্য, কঠিন হতে পারে। আপনি যদি দেখে থাকেন যে আপনার আইফোন ব্যবহার করার সময় আপনার চোখ ক্লান্ত হয়ে পড়েছে বা আপনার মাথাব্যথা হচ্ছে, তাহলে আপনি চোখের চাপ কমাতে এবং আপনার চোখকে রক্ষা করার জন্য কয়েকটি পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন।


  1. আইফোনে মোবাইল ডেটা কীভাবে বন্ধ করবেন

  2. কীভাবে আইফোনে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বন্ধ করবেন?

  3. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন