কম্পিউটার

আইওএস 15 এ সাফারিতে একটি কাস্টম পটভূমি কীভাবে সেট করবেন

অ্যাপল কাস্টমাইজেশন মাথায় রেখে iOS 15 ডিজাইন করেছে। নতুন অপারেটিং সিস্টেম সংস্করণ এখন ব্যবহারকারীদের তাদের ফোনের চেহারা পরিবর্তন করতে এবং তাদের সত্যিকারের অনন্য চেহারা দেওয়ার অনুমতি দেয়৷

সবচেয়ে আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনার সাফারি শুরু পৃষ্ঠাটি কাস্টমাইজ করার ক্ষমতা। এইভাবে, আপনি যখনই Safari চালু করেন, অ্যাপটি সাধারণত যে সাধারণ ধূসর স্ক্রীনটি প্রদর্শন করে তা ছাড়া আপনার কাছে আরও কিছু দেখার আছে৷

সৌভাগ্যক্রমে, এই সমস্ত সেট আপ করা সম্পূর্ণ জটিল নয় এবং এটি সম্পূর্ণ করতে আপনাকে কয়েক মিনিটের বেশি সময় নিতে হবে না, তবে কয়েকটি পদক্ষেপ রয়েছে যা আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে। চলুন শুরু করা যাক।

আইওএস 15-এ সাফারিতে একটি ব্যাকগ্রাউন্ড কীভাবে যোগ করবেন

  1. Safari  চালু করুন৷ আপনার আইফোনে অ্যাপ।

  2.  ডবল স্কোয়ার টিপে একটি নতুন পৃষ্ঠা খুলুন স্ক্রিনের নীচের ডানদিকের কোণ থেকে আইকন এবং তারপরে প্লাস  ট্যাপ করুন প্রতীক।

  3. একবার আপনি একটি নতুন পৃষ্ঠা খুললে, Safari আপনাকে স্বয়ংক্রিয়ভাবে শুরু পৃষ্ঠা কাস্টমাইজ করুন-এ নিয়ে যাবে পর্দা এখানে, আপনি যখনই একটি নতুন ট্যাব খুলবেন তখন আপনি প্রদর্শিত পৃষ্ঠাটির কার্যকারিতা এবং চেহারা পরিবর্তন করতে সক্ষম হবেন৷

  4. সম্পাদনা টিপে শুরু করুন বোতাম।

  5. সাফারি আপনাকে অ্যাপল সদয়ভাবে প্রদান করেছে এমন বেশ কয়েকটি ব্যাকগ্রাউন্ড উপস্থাপন করবে, তবে আপনি ছবি যোগ করুন ট্যাপ করতে পারেন আপনার ব্যাকগ্রাউন্ড যোগ করতে চিহ্ন (এর ভিতরে প্লাস চিহ্ন সহ বর্গক্ষেত্র)।

  6. একবার আপনি একটি ছবি বেছে নিলে, Safari আপনাকে কাস্টমাইজ স্টার্ট পেজ-এ নিয়ে যাবে স্ক্রীন, এবং ছবি যোগ করুন প্রতীক আপনার নির্বাচিত ব্যাকগ্রাউন্ড দ্বারা প্রতিস্থাপিত হবে।

  7. আপনি যদি আপনার নির্বাচন নিয়ে খুশি হন, তাহলে পৃষ্ঠাটি ছেড়ে দিন এবং একটি নতুন পৃষ্ঠা খুলে নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করুন৷ Safari কোনো সমস্যা ছাড়াই ছবিটি প্রদর্শন করবে।

সর্বোত্তম ফলাফলের জন্য, উচ্চ মানের ছবি ব্যবহার করুন

মনে রাখবেন যে সাফারি ব্যাকগ্রাউন্ড হিসাবে আপনার ছবি যুক্ত করা সর্বদা সেরা ফলাফল নাও দিতে পারে। আইফোনের ডিসপ্লের আকারের কারণে, অ্যাপলের দেওয়া ডিজাইনগুলি ডিভাইসে পুরোপুরি ফিট হবে।

আরো পড়ুন:কিভাবে স্বয়ংক্রিয়ভাবে Safari-এ সম্পূর্ণ URL দেখাবেন

যাইহোক, আপনি যদি স্ক্রীনের রেজোলিউশনের চেয়ে ছোট কাস্টম ব্যাকগ্রাউন্ড যোগ করেন, তাহলে ছবিগুলি কিছুটা পিক্সেলেড প্রদর্শিত হতে পারে।

উচ্চ-রেজোলিউশনের ছবিগুলি দেখুন বা সেরা ফলাফলের জন্য iPhone-এর অন্তর্নির্মিত ক্যামেরা দিয়ে পোর্ট্রেট মোডে তোলা ছবিগুলি ব্যবহার করুন৷ বিকল্পভাবে, আপনি অনলাইনে দুর্দান্ত ব্যাকগ্রাউন্ডও খুঁজে পেতে পারেন। কিন্তু আপনাকে নিশ্চিত করতে হবে যে তাদের রেজোলিউশন আইফোনের মতই।

শুধু মনে রাখবেন, আপনি Safari-এর ব্যাকগ্রাউন্ড হিসেবে বেছে নেওয়া যেকোনো ছবি বা ছবি সেট করতে পারেন। তবে উচ্চতর রেজোলিউশনের সাথে সবসময় ভাল দেখাবে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার iPhone স্পিকার পরিষ্কার করবেন
  • কিভাবে একটি Android ডিভাইসে iMessage ব্যবহার করবেন
  • কীভাবে ম্যাকে ইমোজি টাইপ করবেন
  • কিভাবে Mac এ ফাইল এবং ফোল্ডারের জন্য আইকন পরিবর্তন করবেন

  1. কিভাবে স্কাইপে একটি কাস্টম পটভূমি সেট করবেন

  2. জুম সহ একটি কাস্টম পটভূমি কীভাবে ব্যবহার করবেন

  3. সাফারিতে গুগলকে সার্চ ইঞ্জিন হিসাবে কীভাবে সেট করবেন

  4. Google Chrome-এ নতুন ট্যাবে একটি কাস্টম পটভূমি কীভাবে সেট করবেন