কম্পিউটার

macOS 12.1 এখন আপনার M1 Mac এ দেখাচ্ছে? আপডেটটি জোর করে কিভাবে

করা যায় তা এখানে

আপনি যদি ম্যাক পেয়ে থাকেন তবে আপনি হয়তো ম্যাকওএস 12.1 আপডেটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আপডেটের সবচেয়ে বড় অংশ? SharePlay, যা আপনাকে আপনার স্ক্রীন শেয়ার করতে দেয় বা ফেসটাইম কলে অন্য লোকেদের সাথে একই বিষয়বস্তু দেখতে দেয়। নিখুঁত সময়, omicron আমাদের সামাজিক দূরত্বে ফিরিয়ে আনতে চলেছে৷

যে সব আসছে তা নয়; বার্নার ইমেল তৈরি করার জন্য Apple-এর হাইড মাই ইমেল বৈশিষ্ট্য, বার্তাগুলির জন্য নতুন পারিবারিক সুরক্ষা নিয়ন্ত্রণ এবং নতুন অ্যাপল মিউজিক ভয়েস প্ল্যানও আপডেটে অন্তর্ভুক্ত রয়েছে৷

চমৎকার শোনাচ্ছে, তাই না? ঠিক আছে, M1-চালিত ম্যাকের কিছু ব্যবহারকারীর জন্য, আপডেটটি দেখা যাচ্ছে না। এটিকে কীভাবে দেখাতে বাধ্য করা যায় তা এখানে।

আপনার M1-চালিত Mac-এ macOS আপডেট জোর করে কীভাবে করা যায় তা এখানে রয়েছে

এই সময়ে, আমরা সত্যিই নিশ্চিত নই যে কেন আপডেটটি দেখানো হচ্ছে না। মনে হচ্ছে শুধুমাত্র M1, M1 Pro, এবং M1 Max ব্যবহারকারীরা প্রভাবিত হয়েছেন, এমনকি সম্পূর্ণ macOS Monterey ইনস্টলারও macOS 12.1 ইনস্টল করার জন্য কাজ করে না।

এই সমাধান (একটি 9to5Mac দ্বারা পাওয়া গেছে মন্তব্যকারী) কৌশলটি করছে বলে মনে হচ্ছে:

  1. সিস্টেম পছন্দগুলি> সফ্টওয়্যার আপডেট খুলুন৷ . যদি এটি বলে যে আপডেটটি ডাউনলোডের জন্য প্রস্তুত, তা করুন এবং স্বাভাবিকভাবে ইনস্টল করুন। যদি এটি দেখানো না হয় , জানালা খোলা রেখে দিন।

  2. অ্যাপ্লিকেশন> ইউটিলিটিস> অ্যাক্টিভিটি মনিটর খুলুন

  3. দেখুন> সমস্ত প্রক্রিয়া-এ ক্লিক করুন

  4. com.apple.MobileSoftwareUpdate.UpdateBrainService সন্ধান করুন . এটি নির্বাচন করুন, এবং জোর করে ক্লিক করুন ক্লিক করুন৷ .
    ( com.apple.NRD.UpdateBrainService ব্যবহার করে দেখুন যদি এটি কাজ না করে)

  5. সিস্টেম পছন্দ> সফ্টওয়্যার আপডেট চেক করুন 12.1 আপডেট এখন দেখা যাচ্ছে কিনা তা দেখার জন্য আমরা যে উইন্ডোটি খোলা রেখেছি। এখনই আপডেট করুন ক্লিক করুন৷

  6. যদি আপডেটটি ডাউনলোড করা শুরু না হয়, তাহলে জোর করে com.apple.MobileSoftwareUpdate.UpdateBrainService ছেড়ে দিন অথবা com.apple.NRD.UpdateBrainService আবার।

এই সমস্ত কিছু করার ফলে আপনার ম্যাকের ম্যাকওএস 12.1 আপডেট ডাউনলোড করা উচিত। একবার ডাউনলোড হয়ে গেলে, এটি ইনস্টল করার জন্য আপনাকে সাধারণের বাইরে কিছু করতে হবে না।

কেন এটি প্রয়োজনীয় তা নিয়ে আমরা এখনও মাথা ঘামাচ্ছি। আশা করি, অ্যাপল সমস্যাটির সমাধান করেছে যাতে আপনার আপডেট পাওয়ার জন্য আপনাকে সমাধানের উপায় অবলম্বন করতে হবে না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • অ্যাপলের বিতর্কিত CSAM ফটো সনাক্তকরণ বৈশিষ্ট্যটি কি পানিতে মারা গেছে?
  • ওহ দারুণ, নতুন MacBook Pro এর ইতিমধ্যেই একটি চার্জিং সমস্যা রয়েছে
  • এই নতুন অ্যাপল পেটেন্ট চায় আপনার iPhone এবং Mac সম্পূর্ণভাবে কাঁচে মোড়ানো হোক
  • আমার ADHD এবং Dyspraxia আছে। MacOS মন্টেরি আমার কাজের জীবন পরিবর্তন করেছে

  1. আপনার ম্যাকের আপটাইম কীভাবে সন্ধান করবেন

  2. কিভাবে MacOS মন্টেরি অপ্টিমাইজ করবেন

  3. কিভাবে আপনার MacBook Air/Pro (macOS এবং সমস্ত অ্যাপ) আপডেট করবেন

  4. আপনার ম্যাক অপারেটিং সিস্টেম কিভাবে আপডেট করবেন