কম্পিউটার

ডিসকর্ডে অফলাইনে কীভাবে উপস্থিত হবেন

সেখানে পিসি গেমারদের জন্য, আপনি সম্ভবত ডিসকর্ডের সাথে পরিচিত। PC চ্যাটিং অ্যাপটি গেমারদের জন্য ভয়েস এবং চ্যাট টেক্সট চ্যানেল উভয়ের সাথে সম্প্রদায় এবং চ্যাটরুম তৈরি করার একটি দুর্দান্ত উপায়৷

আপনি গেম খেলতে গ্রুপে যোগ দিতে পারেন বা আপনার নিজের ভয়েস-চ্যাট চ্যানেল তৈরি করতে বন্ধুদের সাথে সরাসরি সংযোগ করতে পারেন।

এর সূচনা থেকে, অ্যাপটি একটি বিশাল প্ল্যাটফর্মে বিকশিত হয়েছে যেখানে বিভিন্ন ধরণের আগ্রহের মানুষ সাধারণ স্বার্থের উপর একত্রিত হতে পারে। ডিসকর্ড হল একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম যা আপনাকে বিনামূল্যে, সমস্ত বিশ্বের সমস্ত ধরণের মানুষের সাথে সংযোগ করতে এবং চ্যাট করতে দেয়৷

কিন্তু কখনও কখনও আপনি অন্য লোকেদের দ্বারা বিরক্ত না হওয়ার সম্ভাবনা ছাড়াই কেবল আপনার পিসিতে দৌড়াতে চান এবং কিছু গেম খেলতে চান৷

আরো পড়ুন:কীভাবে আপনার প্লেস্টেশন নেটওয়ার্ক অ্যাকাউন্ট ডিসকর্ডের সাথে সংযুক্ত করবেন

ডিফল্টরূপে, ডিসকর্ড আপনার সমস্ত বন্ধুদের এবং আপনার মতো একই চ্যানেলে থাকা সমস্ত ডিসকর্ড সদস্যদের কাছে আপনার অনলাইন স্থিতি প্রদর্শন করে। সৌভাগ্যবশত, আপনি সেটিংস পরিবর্তন করতে পারেন যাতে ডিসকর্ড আপনাকে সবসময় অফলাইনে দেখায়, এমনকি আপনি না থাকলেও।

ডিসকর্ডে কীভাবে অফলাইন হিসাবে উপস্থিত হবেন

অফলাইনে উপস্থিত হওয়া আপনাকে আপনার বিভিন্ন ডিসকর্ড চ্যানেলগুলিকে ব্রাউজ করতে এবং নেভিগেট করতে দেয় আপনি অনলাইনে আছেন তা অন্য লোকেদের না জেনে। এটি কীভাবে সেট আপ করবেন তা এখানে:

  1. Discord-এ, আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন নীচে বাম দিকে

  2. অদৃশ্য চয়ন করুন৷ যে তালিকাটি আসে তা থেকে

আরও পড়ুন:আপনার ডিসকর্ড সার্ভারে আরও বেশি লোককে যোগদান করার জন্য 4টি সহজ উপায়

এবং এটিই আপনাকে করতে হবে। ডিসকর্ড অ্যাপে, প্রক্রিয়াটি অত্যন্ত অনুরূপ। শুধু আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন নীচে ডানদিকে, স্থিতি সেট করুন টিপুন৷ , এবং অদৃশ্য নির্বাচন করুন .

এছাড়াও আরও কয়েকটি স্ট্যাটাস বিকল্প রয়েছে যা আপনি পপ-আপ তালিকা থেকে বেছে নিতে পারেন। 'বিরক্ত করবেন না' অ্যাপ থেকে আপনার ডেস্কটপে আসা যেকোনো পুশ নোটিফিকেশন বন্ধ করবে, এবং আপনি 'আইডল' ব্যবহার করে লোকেদের জানাতে পারেন যখন আপনি কিছুটা দূরে সরে গেছেন।

আপনি নীচের বিকল্পে ক্লিক করে আপনার নিজস্ব, কাস্টম স্থিতি সেট করতে পারেন। এই বিকল্পটি ব্যবহার করে, আপনি ডিসকর্ডের চারটি স্ট্যাটাস আপডেটের যেকোনো একটির সাথে যেতে আপনার নিজের ছোট্ট স্ট্যাটাস বার্তা টাইপ করতে পারেন।

আরো পড়ুন:ডিসকর্ডে আমি কোন গেমটি খেলছি তা কি লুকিয়ে রাখতে পারি?

আপনি এই বার্তাটি স্থায়ীভাবে প্রদর্শন করতে পারেন অথবা আপনি এটিকে একটি নির্দিষ্ট সময়ের পরে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে পারেন৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার ডিসকর্ড ক্যাশে সাফ করবেন যাতে আপনার ডিভাইস আরও ভালোভাবে চলে
  • Xbox-এ টেক্সট-টু-স্পিচ এবং স্পিচ-টু-টেক্সট কীভাবে সক্ষম করবেন
  • ইনস্টাগ্রামে কীভাবে অফলাইনে উপস্থিত হবেন
  • কিভাবে Facebook-এ লোকেদের ব্লক করবেন

  1. কীভাবে ডিসকর্ড আপডেট করবেন

  2. কিভাবে ডিসকর্ড মুছবেন

  3. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  4. কীভাবে ডিসকর্ড ওভারলে অক্ষম করবেন