কম্পিউটার

কিভাবে TikTok-এর $92 মিলিয়ন ক্লাস-অ্যাকশন মামলায় আপনার শেয়ার দাবি করবেন

আপনি যদি একজন মার্কিন TikTok ব্যবহারকারী হন, তাহলে আপনি জানতে আগ্রহী হবেন যে কোম্পানিটি ইলিনয় জেলা আদালতের বিরুদ্ধে আনা একটি ক্লাস-অ্যাকশন মামলা নিষ্পত্তি করতে সম্মত হয়েছে। এর মানে আপনি কিছু অর্থের অধিকারী হতে পারেন।

মামলায় অভিযোগ করা হয়েছে যে TikTok গোপনীয়তা আইন লঙ্ঘন করেছে—এবং এর ব্যবহারকারীর ভিত্তি—বায়োমেট্রিক ফেস এবং ভয়েসপ্রিন্ট ডেটা সহ প্রচুর তথ্য সংগ্রহ করার মাধ্যমে এটির কোনও আইনি অধিকার নেই৷

যদিও TikTok কোনো অন্যায়ের কথা স্বীকার করেনি, এটি মামলা নিষ্পত্তি করতে সম্মত হয়েছে, যার অর্থ আপনার পথে আসা অনুদানের একটি অংশ থাকতে পারে। আসুন যোগ্যতা এবং আপনি কীভাবে দাবি করতে পারেন তা নিয়ে আলোচনা করা যাক।

কে একটি দাবি করার যোগ্য?

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে 30 সেপ্টেম্বর, 2021 এর আগে TikTok ব্যবহার করেন, তাহলে আপনি $92 মিলিয়নের অংশ দাবি করার যোগ্য। তার উপরে, আপনি যদি বিশেষভাবে ইলিনয়ে অ্যাপটি ব্যবহার করেন, তাহলে রাজ্য-নির্দিষ্ট লঙ্ঘনের অভিযোগের কারণে আপনার কাছে আরও কিছুটা নগদ আসতে পারে।

অপ্রাপ্তবয়স্করাও তাদের ভাগের অনুরোধ করতে পারে, তবে তাদের অভিভাবকদের তাদের পক্ষে দাবি জমা দিতে হবে।

পরিশেষে, মিস করা এড়াতে আপনাকে অবশ্যই 1 মার্চ, 2022 এর আগে আপনার জমা দিতে হবে এবং 18 মে, 2022 পর্যন্ত TikTok কোনো অর্থপ্রদান প্রক্রিয়া করবে না।

কিভাবে TikTok-এর ক্লাস অ্যাকশনের একটি শেয়ারের জন্য আবেদন করবেন

আপনি কি TikTok এর $92 মিলিয়ন ক্লাস-অ্যাকশন মামলায় আপনার অংশ দাবি করতে প্রস্তুত? যদি তাই হয়, আপনি হয় অনলাইনে আবেদন করতে পারেন অথবা মেইল ​​করার জন্য একটি ফর্ম প্রিন্ট আউট করতে পারেন৷

দাবির ফর্মগুলি কিছু ব্যক্তিগত তথ্যের অনুরোধ করে, যা কোম্পানি এইবার আইনিভাবে সংগ্রহ করবে, আপনার বা আপনার সন্তানের জন্য সমস্ত TikTok ব্যবহারকারীর নাম সহ।

প্রিপেইড মাস্টারকার্ড, পেপ্যাল ​​এবং ভেনমো বিকল্পগুলি উপলব্ধ সহ তহবিল গ্রহণের জন্য আপনাকে একটি অর্থপ্রদানের পদ্ধতিও উল্লেখ করতে হবে। যাইহোক, আপনি যদি আপনার মামলা নিষ্পত্তির পেআউটগুলি আরও স্পষ্ট আকারে পেতে পছন্দ করেন তবে আপনি একটি কাগজের চেক বেছে নিতে পারেন৷

খুব দেরি হওয়ার আগেই আপনার দাবি করুন

যোগ্য ব্যবহারকারীদের দাবি করার জন্য এখনও কিছু সময় আছে। যাইহোক, মিস করা এড়াতে, আপনাকে কাটঅফ তারিখের আগে ভালভাবে প্রবেশ করতে চাই।

উপরিভাগে, $92 মিলিয়ন অনেক টাকার মত দেখায়, তবে দাবিটি সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রকে কভার করে এবং সারা দেশে টিকটক ব্যবহারকারীরা প্রচুর। যখন কোম্পানি শেষ পর্যন্ত তার ক্ষতিপূরণ বিতরণ করে, তখন আপনার পেমেন্টের পরিমাণ পরিবর্তনে ভরা পকেটের চেয়ে সামান্য বেশি হলে অবাক হবেন না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • Instagram তার TikTok ক্লোন পোস্ট করার জন্য নির্মাতাদের $35K পর্যন্ত অফার করছে
  • Netflix একটি নতুন কিডস ক্লিপ বৈশিষ্ট্য সহ TikTok ব্যান্ডওয়াগনের উপর হাপিং করছে
  • আশ্চর্য! চারজনের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্ক মনে করেন ফেসবুক সমাজের জন্য খারাপ
  • টুইটার ওয়েবে তার সবচেয়ে বিরক্তিকর সমস্যাটি ঠিক করেছে – টুইটগুলি অদৃশ্য হয়ে যাচ্ছে

  1. কীভাবে আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে একটি টুইট শেয়ার করবেন

  2. কিভাবে স্কাইপে আপনার স্ক্রীন শেয়ার করবেন

  3. মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার স্ক্রিন কীভাবে ভাগ করবেন

  4. Google মানচিত্রের মাধ্যমে কীভাবে সাময়িকভাবে আপনার বর্তমান অবস্থান শেয়ার করবেন