কম্পিউটার

কিভাবে স্কাইপে আপনার স্ক্রীন শেয়ার করবেন

কিভাবে স্কাইপে আপনার স্ক্রীন শেয়ার করবেন

আমরা এই বৈশিষ্ট্যটি একটি অদ্ভুত সময়ে লিখি, যখন বন্ধুবান্ধব এবং পরিবার একে অপরের থেকে নিজেদেরকে বিচ্ছিন্ন দেখতে পেতে পারে, এবং সবকিছুই কিছুটা ডিস্টোপিয়ান মনে হয়। অনলাইন ভিডিও কমিউনিকেশন হল করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় লকডাউন ব্লুজ অফসেট করার একটি উপায় এবং আপনি যদি বন্ধুদের সাথে আপনার স্ক্রিন শেয়ার করার মতো অতিরিক্ত কিছু করতে পারেন তবে এটি আরও ভাল।

স্কাইপ হল সবচেয়ে জনপ্রিয় ভিডিও চ্যাট প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি, তাই আমরা আপনাকে দেখাব কিভাবে প্ল্যাটফর্ম ব্যবহার করে বন্ধুদের সাথে আপনার স্ক্রীন শেয়ার করবেন। এটা বেশি সময় লাগবে না!

প্রথমে, স্কাইপ অ্যাপ খুলুন এবং আপনার বন্ধুদের একজনের সাথে একটি ভিডিও বা ভয়েস কল শুরু করুন৷

এরপর, স্কাইপ উইন্ডোর নীচে-ডান কোণে, দুটি ওভারল্যাপিং স্কোয়ার সহ আইকনে ক্লিক করুন (হার্ট আইকনের পাশে)।

কিভাবে স্কাইপে আপনার স্ক্রীন শেয়ার করবেন

পরবর্তী স্ক্রীনটি আপনার শেয়ার করা স্ক্রীনটি কেমন হবে তা পূর্বরূপ দেখাবে। আপনার যদি একাধিক ডিসপ্লে বা ভার্চুয়াল ডেস্কটপ থাকে, তাহলে আপনি যেটি শেয়ার করতে চান সেটি নির্বাচন করতে পারবেন। আপনি প্রস্তুত হলে, "স্ক্রিন ভাগ করুন" এ ক্লিক করুন৷

কিভাবে স্কাইপে আপনার স্ক্রীন শেয়ার করবেন

Android/iOS-এর জন্য Skype-এ স্ক্রীন শেয়ার করুন

আপনার কাছে স্কাইপের মোবাইল (Android/iOS) সংস্করণ থাকলে আপনি একই কাজ করতে পারেন। একটি কল শুরু করুন, তারপর কোণে তিন-বিন্দুযুক্ত 'আরো' আইকনে আলতো চাপুন এবং স্ক্রিন-শেয়ারিং আইকনে (দুটি ওভারল্যাপিং স্কোয়ার) আলতো চাপুন।

এটি আপনাকে স্কাইপে স্ক্রিন-ভাগ করার জন্য কভার করবে। এছাড়াও আপনি Facebook-এ স্ক্রিন-শেয়ারিং করতে পারেন বা আমাদের অনলাইনে বন্ধুদের সাথে ভিডিও দেখার উপায়গুলির তালিকা পড়ার পরে অন্য পদ্ধতি বেছে নিতে পারেন।


  1. Windows 10 বা Windows 11 এ আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  2. মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার স্ক্রিন কীভাবে ভাগ করবেন

  3. Windows 10 এ আপনার স্ক্রীন কিভাবে বিভক্ত করবেন

  4. কিভাবে স্কাইপে স্ক্রিন শেয়ার করবেন (উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড, আইওএস)