কম্পিউটার

আইফোনের মাধ্যমে কীভাবে একটি আউটগোয়িং বা ইনকামিং কল রেকর্ড করবেন

একটি আউটগোয়িং বা ইনকামিং কল রেকর্ড করা এমন কিছু নয় যা আপনি একটি আইফোনে তৃতীয় পক্ষের অ্যাপের সাহায্য ছাড়াই করতে পারেন। আইফোনগুলিতে এই বৈশিষ্ট্যটি না থাকার কারণটি প্রযুক্তিগত নয় তবে একটি আইনী। যে কোন ফোন কল রেকর্ড করতে সম্মতি প্রয়োজন। মার্কিন যুক্তরাষ্ট্রের বেশিরভাগ রাজ্যে, শুধুমাত্র একটি পক্ষের সম্মতি প্রয়োজন এবং রেকর্ডিং আইনি হবে৷

যাইহোক, এগারোটি রাজ্যে, রেকর্ডিং বৈধ হওয়ার জন্য সমস্ত পক্ষকে রেকর্ড করার জন্য সম্মত হতে হবে। এই প্রভাবগুলির কারণে, Apple তার iPhones-এ একটি নেটিভ রেকর্ডিং অ্যাপ বেছে নেয়নি৷

যাইহোক, শুধুমাত্র এই কারণে যে Apple এই কার্যকারিতার জন্য স্থানীয় সমর্থন অফার করে না, এর মানে এই নয় যে আপনি অডিও কল রেকর্ড করতে পারবেন না। এটি একটি তৃতীয় পক্ষের অ্যাপের মাধ্যমে সম্ভব, তবে ব্যবহারকারীকে কোনো সম্ভাব্য আইনি ঝামেলা এড়াতে হবে। একটি কল রেকর্ড করার জন্য আপনার উদ্দেশ্য সম্পর্কে অন্য পক্ষকে জানাতে হবে। যদি ফোন কলের অন্য পক্ষের পক্ষ আপনার সাথে কথোপকথন রেকর্ড করার সাথে সম্মত হয়, আপনি এগিয়ে যেতে এবং এটি রেকর্ড করতে পারেন।

একটি ফোন কল রেকর্ড করতে পারে এমন একটি অ্যাপ, চলমান এবং বহির্গামী, হল রেভ কল রেকর্ডার iOS অ্যাপ।

রেভ কল রেকর্ডার অ্যাপ সম্পর্কে

Rev’s Call Recorder হল একটি বিনামূল্যে-ব্যবহারের অ্যাপ যা আপনাকে চলমান এবং ইনকামিং উভয় কলই রেকর্ড করতে দেয়। অ্যাপটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যায় এবং এটি রেভ.

নামে একটি স্টার্টআপ থেকে আসে

একটি ফোন কল রিকোড করা বিনামূল্যে, এবং আপনি কতগুলি ফোন কল রেকর্ড করতে পারবেন বা তাদের দৈর্ঘ্যের কোন সীমা নেই৷ তাছাড়া, অডিও শেয়ার করা সহজলভ্য এবং কেউ এটি ইমেল বা ড্রপবক্সের মাধ্যমে করতে পারে।

আপনি যদি চান যে তারা কোনো অডিও কল প্রতিলিপি করতে চায় তবেই আপনাকে অর্থ প্রদান করতে হবে। Rev আপনাকে সেই পরিষেবার জন্য প্রতি মিনিটে $1.25 বিল করে। তাদের কাছে অভিজ্ঞ প্রতিলিপিবিদদের একটি বাহিনী রয়েছে যা আপনার জন্য এটি করতে পারে।

কিভাবে রেভের কল রেকর্ডার অ্যাপ ব্যবহার করবেন?

রেভ কল রেকর্ডার অ্যাপ ব্যবহার করা তুলনামূলকভাবে সহজ কারণ এটি ব্যবহারকারী-বান্ধব এবং বেশ স্বজ্ঞাত।

  1. অ্যাপটি ডাউনলোড করার পরে, ব্যবহারকারীকে তাদের নম্বর যাচাই করতে হবে
  2. কল রেকর্ড করা শুরু করতে, শুধু রেকর্ড করা কল শুরু করুন টিপুন অ্যাপের মধ্যে বোতাম
  3. এরপর, ব্যবহারকারীকে বেছে নিতে হবে যে তারা একটি রিসিভিং বা আউটগোয়িং কল রেকর্ড করছে কিনা। শুধুমাত্র স্ক্রীন প্রম্পট অনুসরণ করে, আপনি কল রেকর্ড করতে এবং সংরক্ষণ করতে পারেন।
  4. একবার সংরক্ষিত হলে, অডিও ফাইলটিকে ড্রপবক্সে সংরক্ষণ করা যেতে পারে অথবা ইমেলের মাধ্যমে শেয়ার করা হয়েছে .

এই নাও! কিভাবে আপনার iPhone কল রেকর্ড করতে একটি দ্রুত নির্দেশিকা. আশা করি, অ্যাপল একদিন এর জন্য নেটিভভাবে সমর্থন অফার করবে, কিন্তু ততক্ষণ পর্যন্ত (এবং যদি আইন পরিবর্তন হয়), আপনি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে আটকে থাকবেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • এই চোখের ডাক্তার তার দামি $15K একটি iPhone 13 সেট আপ করেছেন এবং তার কোন অভিযোগ নেই
  • iPhone 13 কি জলরোধী?
  • iPhone 13-এ কি USB-C পোর্ট আছে?
  • আইফোন 13 এর দাম কত?

  1. আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

  2. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  3. কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?