কম্পিউটার

আইফোনে কীভাবে একটি আন্তর্জাতিক নম্বর ডায়াল করবেন

দেখুন, মাঝে মাঝে আপনি সত্যিই ফোন তুলতে চান এবং কাউকে কল করতে চান, তাই না? আমি বলতে চাচ্ছি আমি জানি আজকাল আমরা বেশিরভাগই তাত্ক্ষণিক বার্তাবাহক বা এসএমএস ব্যবহার করি, কিন্তু কখনও কখনও আপনি কেবল কারও ভয়েস শুনতে চান। আপনি যদি বিভিন্ন দেশে থাকেন তবে এটি কঠিন হতে পারে, কারণ আন্তর্জাতিকভাবে ডায়াল করার জন্য সংযোগের জন্য একটু অতিরিক্ত পদক্ষেপের প্রয়োজন।

আমরা আপনাকে দেখাব কিভাবে, যদি আপনার প্রয়োজন হয়।

আইফোনে আন্তর্জাতিকভাবে কীভাবে ডায়াল করতে হয় তা এখানে রয়েছে

ছবি:KnowTechie

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের এই যুগে, নম্র ফোন কল ইনকামিং স্প্যাম কল এবং আউটগোয়িং কাস্টমার সাপোর্টের জন্য নিযুক্ত করা হয়েছে। তবুও, কখনও কখনও কারও কণ্ঠস্বর শুনতে ভাল লাগে, বিশেষ করে যদি আপনি তাদের সাথে থাকেন। তাহলে, আপনি কীভাবে আপনার আইফোন থেকে অন্য দেশের কাউকে কল করবেন?

সহজেই, এবং আমরা আপনাকে দেখাব কিভাবে:

  • ফোন খুলুন আপনার আইফোনে অ্যাপ। যদি আপনি গত এক দশক ধরে একটি গুহায় বসবাস করছেন, তাহলে এটি সেই আইকন যা দেখতে একটি সবুজ বাক্সের উপর একটি অদ্ভুত সাদা কলার মতো।
  • কিপ্যাড-এ আলতো চাপুন বোতাম (এটি মূলত বর্গাকার প্যাটার্নে 10টি বিন্দু) স্ক্রীনটি অ্যাক্সেস করতে আপনি যে নম্বরটি কল করছেন তা প্রবেশ করতে পারেন
  • আন্তর্জাতিক কলের জন্য, আপনার প্রয়োজন + সংখ্যার আগে। 0 ট্যাপ করুন এবং দীর্ঘ-টিপে দিন কী + নিয়ে আসবে উপরে
  • তারপর দেশের কোড যোগ করুন আপনি যে দেশে কল করছেন তার জন্য, তারপরে স্থানীয় নম্বর . উদাহরণস্বরূপ, UK-এর জন্য আপনি +44 যোগ করুন , তারপর স্থানীয় নম্বর (0 সরাতে মনে রাখবেন সংখ্যার আগে)
  • সবুজ কল বোতামে আলতো চাপুন যখন আপনি কল শুরু করার জন্য নম্বরটি প্রবেশ করান

আপনি যদি এই ব্যক্তিকে অনেক বেশি কল করতে যাচ্ছেন, তাহলে আপনি তাদের নম্বর আপনার পরিচিতিতে সংরক্ষণ করতে চাইতে পারেন। এটি করতে, ফোন অ্যাপ খুলুন কলের পরে, সাম্প্রতিক এ আলতো চাপুন এবং তথ্য আলতো চাপুন আপনি যে নম্বরটি সংরক্ষণ করতে চান তার পাশের বোতাম, তারপরে নতুন পরিচিতি তৈরি করুন এ আলতো চাপুন৷ তাদের বিশদ বিবরণ লিখতে।

বেশ সহজ, তাই না? এখন আরও আন্তর্জাতিক কল করার পরিকল্পনা করছেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • সেরা iPhone 11 স্ক্রিন প্রোটেক্টর
  • আপনার Mac এ সরাসরি আপনার iPhone থেকে অডিও চালাতে চান? এখানে কিভাবে
  • কিভাবে Google Chrome থেকে এক্সটেনশন সরাতে হয়
  • আইপ্যাডের ভাষা কীভাবে পরিবর্তন করবেন যদি এটি এমন একটি ভাষায় হয় যা আপনি পড়তে পারেন না

  1. যে কোনও আইফোনে কীভাবে একটি ফোন নম্বর আনব্লক করবেন

  2. আপনার আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করবেন

  3. আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

  4. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন