কম্পিউটার

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

প্রতিটি ফোন যা একজন ব্যবহারকারী কেনেন তার একটি আইএমইআই নম্বর থাকে। IMEI মানে ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি। প্রতিটি ফোনকে স্বতন্ত্রভাবে সনাক্ত করতে ফোনে আইএমইআই নম্বর রয়েছে। আইফোনে শুধুমাত্র একটি আইএমইআই নম্বর আছে। IMEI নম্বর ফোনটি হারিয়ে ফেললে তা ট্র্যাক করতে সহায়ক হয়ে ওঠে৷ এই কারণেই অ্যাপল যেকোনো আইফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করা অসম্ভব করার চেষ্টা করে।

একবার সেলুলার নেটওয়ার্ক একটি ফোনের IMEI নম্বর সনাক্ত করে, IMEI নম্বর পরিবর্তন করার অনেক উপায় নেই৷ আইএমইআই নম্বর পরিবর্তন করার জন্য লোকেরা কিছু জিনিস করতে পারে, তবে এটি বোঝা গুরুত্বপূর্ণ যে আইফোনের আইএমইআই নম্বর স্থায়ীভাবে পরিবর্তন করার কোনও উপায় নেই। অল্প সময়ের জন্য শুধুমাত্র একটি আইফোনের IMEI নম্বর পরিবর্তন করা সম্ভব।

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন তা জানুন

IMEI নম্বর পরিবর্তন করা আসলে খুব বেশি সুবিধা দেয় না। এই প্রচেষ্টার সাথে অনেক ঝুঁকি আসে। ব্যবহারকারী যদি তাদের আইফোনের আইএমইআই নম্বরটি অন্য ফোনের মতো একই আইএমইআই নম্বরে পরিবর্তন করে তবে ফোনটি কাজ করা বন্ধ করে দেবে। অধিকন্তু, এমনও সম্ভাব্য আইনি সীমানা রয়েছে যা কেউ তাদের IMEI নম্বর পরিবর্তন করার পরে অতিক্রম করতে পারে। আইএমইআই নম্বর পরিবর্তন করলে আইফোনের ওয়ারেন্টিও শেষ হয়ে যাবে। অতএব, আইফোনে আইএমইআই নম্বর পরিবর্তন করার সময় সমস্যার বিরুদ্ধে সম্ভাব্য কারণগুলি বিবেচনা করা উচিত।

আইফোনে আইএমইআই নম্বর পরিবর্তন করতে, একজনকে প্রথমে তাদের আইফোন জেলব্রেক করতে হবে। নিবন্ধের ধাপগুলি আপনার আইফোনকে জেলব্রেক না করে কার্যকর করা সম্ভব নয়। সুতরাং, কীভাবে আইফোন জেলব্রেক করবেন তা শিখতে হবে। একবার আপনি এটি করলে, একটি iPhone এ IMEI নম্বর পরিবর্তন করার জন্য নিম্নলিখিত ধাপগুলি রয়েছে৷

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

পদ্ধতি 1: 

1. প্রথমে, আপনাকে অবশ্যই আপনার আইফোনের বর্তমান IMEI নম্বর নির্ধারণ করতে হবে। এটি একটি খুব সহজ প্রক্রিয়া. ব্যবহারকারীকে তাদের আইফোনের ডায়ালার খুলতে হবে এবং *#06# ডায়াল করতে হবে। এই কোডটি ডায়াল করলে ব্যবহারকারীকে তাদের iPhone এর বর্তমান IMEI নম্বর প্রদান করা হবে।

2. আপনার iPhone এর IMEI নম্বর পাওয়ার পর, আপনাকে এখন আপনার ব্যক্তিগত কম্পিউটার বা ল্যাপটপে যেতে হবে আরও এগিয়ে যেতে

3. আপনার পিসি বা ল্যাপটপে, “Ziphone নামে একটি PC টুল ডাউনলোড করুন ” পিসি টুল ডাউনলোড করুন

4. পরবর্তী ধাপ হল আপনার আইফোন রিকভারি মোডে খুলতে হবে। এটি করার জন্য, একই সাথে হোম বোতাম এবং পাওয়ার বোতাম টিপুন। অ্যাপল লোগো স্ক্রিনে উপস্থিত না হওয়া পর্যন্ত টিপতে থাকুন। একবার এটি ঘটলে, অবিলম্বে হোম বোতামটি ছেড়ে দিন। এর ফলে আইটিউনস লোগোটি তার ঠিক নীচে তারের সাথে স্ক্রিনে আসবে।

5. এই মোডে থাকাকালীন, আপনার আইফোনকে আপনার ব্যক্তিগত কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

6. আপনার কম্পিউটারে, Ziphone ফোল্ডারটি খুলুন এবং সেখানে থাকাকালীন ডান-ক্লিক করুন। "এখানে কমান্ড প্রম্পট শুরু করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ”।

7. কমান্ড প্রম্পট উইন্ডোতে, "ZiPhone টাইপ করুন৷ ”

8. এর পরে, "ziphone -u -i aIMEINumber" টাইপ করুন ("IMEI নম্বর" এর জায়গায় আপনি আপনার আইফোনের জন্য চান নতুন IMEI নম্বর টাইপ করুন)

9. এটি টাইপ করার পরে, ZiPhone প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য 3-4 মিনিট অপেক্ষা করুন। তারপর, আপনার ফোন রিবুট করুন, এবং প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

10. ডায়াল করুন *#06# আপনার ফোনের নতুন IMEI নম্বর চেক করতে আপনার আইফোনের ডায়ালারে৷

অস্থায়ীভাবে আইফোনে আইএমইআই নম্বর পরিবর্তন করার এটি অন্যতম জনপ্রিয় পদ্ধতি। কিন্তু, আবার, আপনার আইফোন জেলব্রেক করতে ভুলবেন না যদি আপনি নিশ্চিত করতে চান যে ZiPhone-এর সাথে প্রক্রিয়াটি পুরোপুরি কাজ করে।

আইফোন জেলব্রেক না করে আইফোনে আইএমইআই নম্বর পরিবর্তন করার একটি কম জনপ্রিয় এবং কম কার্যকর উপায় রয়েছে। এটি করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি রয়েছে।

পদ্ধতি #2

দ্রষ্টব্য:এই ধাপে আপনাকে আপনার iPhone জেলব্রেক করতে হবে, সতর্কতার সাথে এগিয়ে যান।

1. iPhones-এ IMEI নম্বর পরিবর্তন করতে পদ্ধতি #1 থেকে 4 এবং 5 নম্বর ধাপগুলি অনুসরণ করুন৷ এটি আপনাকে পুনরুদ্ধার মোডে আপনার আইফোন খুলতে অনুমতি দেবে।

2. আপনার ব্যক্তিগত কম্পিউটারে ZiPhone GUI অ্যাপ্লিকেশন টুলটি ডাউনলোড করুন।

3. আপনার কম্পিউটারে ZiPhone GUI অ্যাপ্লিকেশন খুলুন৷

4. অ্যাপ্লিকেশনের উন্নত বৈশিষ্ট্য উইন্ডোতে যান৷

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

5. "ফেক আইএমইআই" বিকল্পটি খুঁজুন এবং এটিতে ক্লিক করুন৷

6. এর পরে, আপনি যে নতুন আইএমইআই নম্বর ইনপুট করতে চান তা দিন৷

7. iPhone-এ IMEI নম্বর পরিবর্তন করতে "পারফর্ম অ্যাকশন"-এ আলতো চাপুন৷

আইফোনে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

প্রস্তাবিত:  কিভাবে আমার আইফোন খুঁজুন বিকল্পটি বন্ধ করবেন

পদ্ধতি #2 ব্যবহারকারীদের তাদের iPhone জেলব্রেক করতে হবে না, তবে এটি কম কার্যকর। তাই আপনার আইফোন জেলব্রেক করা এবং তারপর আইফোনে আইএমইআই নম্বর পরিবর্তন করার জন্য পদ্ধতি #1 দিয়ে এগিয়ে যাওয়া ভাল। তবে এটি গুরুত্বপূর্ণ যে ব্যবহারকারীরা এখনও বুঝতে পারেন যে আইএমইআই নম্বর পরিবর্তন করা তাদের আইফোনগুলিতে বিভিন্ন সমস্যা সৃষ্টি করতে পারে। এই সমস্যাগুলি ফোনটিকে পুরোপুরি কাজ করতে বা এমনকি আইফোনকে ডেটা লঙ্ঘনের ঝুঁকিতে ফেলে দিতে পারে। কখনও কখনও, এটি করা এমনকি বেআইনি। সুতরাং, ব্যবহারকারীদের শুধুমাত্র আইফোনে তাদের IMEI নম্বরটি যথেষ্ট চিন্তা করার পরে পরিবর্তন করা উচিত৷


  1. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  2. কীভাবে একটি আইফোন পিং করবেন

  3. আইফোনে আপনার কলার আইডি কীভাবে পরিবর্তন করবেন

  4. রুট ছাড়া অ্যান্ড্রয়েডে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন