কম্পিউটার

Google YouTube ভিডিও এবং অনুসন্ধান ফলাফলে একটি বুকমার্ক বৈশিষ্ট্য যোগ করছে

Google-এর মোবাইল সার্চ অ্যাপ এইমাত্র ভিডিওগুলির জন্য একটি সহজ কৌশল পেয়েছে:ভিডিও বুকমার্ক৷

"এই ভিডিওতে" ফাংশনটি ভিডিও নির্মাতাদের তাদের YouTube ভিডিওগুলিতে বুকমার্ক রাখতে দেয়, যাতে আপনি ভিডিওর বাকি অংশে স্ক্রাব না করে কীভাবে চান তার ধাপে যেতে পারেন৷

"এই ভিডিওতে" আশ্চর্যজনক

সবচেয়ে সাধারণ কিছু Google সার্চ "কিভাবে করবেন" বা কিছু ভিন্নতা দিয়ে শুরু হয়। জিনিসটি হল, আপনি একটি কাজ সম্পাদনের সাথে জড়িত কিছু পদক্ষেপগুলি জানেন তবে একটি গুরুত্বপূর্ণ অংশ ভুলে গেছেন। এই পরিবর্তনের আগে অনুসন্ধানের ফলাফলের মাধ্যমে অনুসন্ধান করার অর্থ হল আপনার প্রয়োজনীয় এক টুকরো খুঁজে পেতে টন ফুটেজের মাধ্যমে দ্রুত স্ক্রাব করা।

এখন, Google এটি তৈরি করেছে যাতে কীভাবে ভিডিওতে পৃথক পদক্ষেপগুলি অনুসন্ধানে সূচিত করা যায়, যাতে আপনি সরাসরি বুকমার্ক করা সামগ্রীতে যেতে পারেন৷ নিফটি। নির্দিষ্ট কিছু খুঁজতে অগণিত ভিডিওর মাধ্যমে আঁচড়ানোর সময় আর নষ্ট হবে না।

ছবি:Google

আপনি উপরে দেখতে পাচ্ছেন, ভিডিও ফলাফলগুলি এখন উজ্জ্বল নীল বিন্দু সহ একটি টাইমলাইনের সাথে আসে যা ভিডিও বুকমার্কের সাথে মিলে যায়। এটি সমস্ত ভিডিওতে থাকবে না, তবে এটির জন্য দেখুন – বৈশিষ্ট্যটি প্রদর্শিত হলে আপনি এটি ব্যবহার করার জন্য আপনার সময় এবং হতাশা বাঁচাতে পারবেন।

আমি আশা করি এই বৈশিষ্ট্যটি রেসিপিতে উপাদানের তালিকা এড়িয়ে যাওয়ার মতো জিনিসগুলির জন্য ব্যবহার করা হবে যাতে আপনি সরাসরি রান্না করতে পারেন, বা স্কার্ফ বুননের পঞ্চম ধাপের কথা মনে করিয়ে দিতে পারেন৷

"এই ভিডিওতে" ফাংশনটি নির্মাতার পক্ষ থেকে একটু বেশি প্রচেষ্টা নেয়। ভিডিওর পাশাপাশি, তাদের একটি "HowTo টেমপ্লেট" স্প্রেডশীট আপলোড করতে হবে যাতে শিরোনাম, টাইমস্ট্যাম্প এবং সহগামী পাঠ্য অন্তর্ভুক্ত থাকে। তবুও, Google অনুসন্ধানে আপনার ভিডিওর র‍্যাঙ্কিংয়ের পৃথক অংশগুলিকে পরিশোধ করা উচিত।

বৈশিষ্ট্যটি এখন Google অ্যাপ বিটা ব্যবহারকারীদের কাছে চালু হচ্ছে।

আপনি কি মনে করেন? এই বৈশিষ্ট্যটি YouTube-এ যুক্ত হচ্ছে দেখে খুশি? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • এলন মাস্কের সর্বশেষ হাস্যকর আবিষ্কার? একটি জেমস বন্ড-স্টাইলের সাবমেরিন গাড়ি, স্পষ্টতই
  • গো ফিগার, অ্যামাজনের নতুন একদিনের ডেলিভারি সিস্টেম ইতিমধ্যেই জড়িত সবাইকে বিভ্রান্ত করছে
  • অ্যামাজন সোশ্যাল মিডিয়ায় তার রিং ডোরবেল প্রচার করতে একজন অভিযুক্ত চোরের ফুটেজ ব্যবহার করছে
  • Google Chrome সংস্করণ 76 প্রকাশকদের জন্য পেওয়ালের পিছনে সামগ্রী রাখা কঠিন করে তুলবে

  1. কিভাবে পাওয়ারপয়েন্ট 2010 এ YouTube ভিডিও এম্বেড করবেন

  2. YouTube অ্যানালিটিক্স:মেট্রিক্স বুঝুন এবং আপনার ভিডিও পারফরম্যান্স অপ্টিমাইজ করুন

  3. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা YouTube ভিডিও ডাউনলোডার