কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 মে আপডেটকে আপনার সকাল নষ্ট করা থেকে রক্ষা করবেন

আপনার যদি মাইক্রোসফ্ট উইন্ডোজ পিসি থাকে তবে আপনি সংগ্রাম জানেন। আপনি সোমবার কাজে হেঁটেছেন, ইতিমধ্যেই একটু দেরি হয়ে গেছে কারণ আপনি ভুলবশত ফ্রেঞ্চ প্রেসে সূক্ষ্ম কফি ফেলেছেন এবং আপনার পিসিতে পাওয়ার করেছেন৷

আপনি সপ্তাহে শুরু করার পরিকল্পনা করেছেন। ব্রেক রুম কফি সদ্য স্টিমিং, আপনি লগ ইন করার জন্য কিবোর্ডে আপনার হাত রাখা. কিন্তু কিছু এলোমেলো. আপনার পিসি, যার বুট সময় সাধারণত 30 সেকেন্ডের নিচে থাকে, এখনও ঘুরছে। আপনি কি জানেন যে মানে. একটি উইন্ডোজ আপডেট মুলতুবি আছে।

সাধারণত এই ধরনের আপডেটগুলি নিজেরাই ইনস্টল করে এবং আপনার স্বাভাবিক শাটডাউন এবং রিস্টার্টের সাথে সঙ্গতিপূর্ণ হবে। যাইহোক, মে 2019 আপডেট (সংস্করণ 1903) দিয়ে শুরু করে, আপডেটটি ডাউনলোড হবে কিন্তু স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে না। এর মানে হল যে বুট করার সময়, উইন্ডোজ একটি বিশাল চঙ্কি টারডের উপর বসে থাকবে যা আপনার পিসিকে আটকে রাখবে যতক্ষণ না আপনি প্লাঞ্জার থেকে বের হয়ে কাজ করতে যাচ্ছেন।

অবশ্যই, আপনি কিছু ধৈর্য ধরতে পারেন, সেটিংস খুলতে পারেন এবং আপডেটটি ইনস্টল করে পুনরায় চালু করতে পারেন, তবে এটি একটি উল্লেখযোগ্য আপডেট। এতে কয়েক মিনিট সময় লাগবে।

মূল্যবান মিনিট যা আপনি ফেসবুকে শিটপোস্টিং বা কাজ করার ভান করে ব্যয় করতে পারেন যখনই আপনার বস হেঁটে যান। আপনার এমন ব্যবহারিক সমাধান দরকার যা আপনার কম্পিউটার যে কাজটি করার জন্য অনুরোধ করছে তা করার সাথে জড়িত নয় যাতে এটি সর্বোচ্চ কর্মক্ষমতায় কাজ করে।

আপনি আপডেট স্থগিত করতে পারেন. আপনি এটি বিরতি দিতে পারেন. আপনি এটি পিছিয়ে দিতে পারেন. আপনি এটি বিলম্ব করতে পারেন. আপনি এটি ব্লক করতে পারেন. তবুও, এটি এখনও আপনার হার্ড ড্রাইভের উপর একটি দৃঢ় ভূতের মতো ঝুলতে চলেছে যা কেবলমাত্র আপনার শোবার ঘরে তাড়া করে এবং যখনই আপনি নগ্ন হন তখনই আপনাকে চিৎকার করে। তাই আমি Windows 10 মে 2019 আপডেট পরিচালনা করার জন্য আরও কিছু ব্যবহারিক উপায় নিয়ে এসেছি।

  • আপনি একজন অত্যাধুনিক পিসি ব্যবহারকারী, উইন্ডোজ ছেড়ে লিনাক্স ইনস্টল করুন। অবশ্যই, আপনার আইটি ডিপার্টমেন্ট একটি হিসি ফিট করতে পারে, কিন্তু শুধুমাত্র একটি ইথারনেট তারের সাহায্যে তাদের নকলগুলি ছিঁড়ে ফেলুন এবং একটি অ-টিথারড, ওপেন-সোর্স OS পরিবেশে আপনার সেরা পিসি জীবন যাপন করুন৷
  • Windows XP-এ ফিরে যান। Windows 95 এর পর থেকে সম্ভবত Windows এর সর্বোত্তম সংস্করণ, XP Windows 10 এর সাথে আপনার বেশিরভাগ সমস্যার সমাধান করবে এবং আপনি এখনও সামান্য সমস্যা নিয়ে Excel 2010 ব্যবহার করতে পারেন।
  • আপনি লগ অফ করার আগে রাতে আপডেটের জন্য ম্যানুয়ালি চেক করুন৷ না, কিছু মনে করবেন না। আপনার পিসি পরিচালনার দ্রুত-গতির এবং বেপরোয়া পদ্ধতির জন্য এটি খুবই বাস্তব বলে মনে হচ্ছে।
  • আপনার পিসিকে দ্বিতীয় তলার জানালা থেকে ছুঁড়ে ফেলুন এবং হাসুন কারণ এটি এমন একজন সহকর্মীর গাড়ির উইন্ডশিল্ডকে চূর্ণ করে দেয় যা আপনি সত্যিই জানেন না এবং তার সম্পর্কে কিছুটা দোষী বোধ করেন, কিন্তু হেই, তাদের বিরতি।
  • আপডেটটিকে ইন্সটল করার অনুমতি দিন এবং অফিসে ঘুরে বেড়ান এবং লোকেদের জানান যে আপনি ম্যানুয়ালি আপনার পিসি আপডেট করছেন এবং এটি তাদের সাথে ঘটে যাওয়া সবচেয়ে উত্তেজনাপূর্ণ বিষয়। উইন্ডোজ আপডেট চালানোর জন্য অপেক্ষা করার অভিজ্ঞতা এবং একটি আপ-টু-ডেট পিসি থাকাটা কতটা কষ্টের তা নিয়ে টুইটারে ক্রমাগত পোস্ট করুন। আপনি একবিংশ শতাব্দীর একজন সত্যিকারের নায়ক।

সত্য হল যে আমরা সত্যিই এই আপডেটগুলি এড়াতে বা বন্ধ করতে পারি না। তারা যতই ছোটখাটো অসুবিধা মনে করুক না কেন, সেগুলি আমাদের পিসির স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয়। অ্যাপল ফ্যানবোইস নিশ্চিতভাবেই নির্দেশ করছে যে কীভাবে এটি ম্যাক কম্পিউটারগুলির সাথে কোনও সমস্যা নয়, তবে আমাদের বাকিরা এমন কম্পিউটার চাই যাতে কীবোর্ডগুলি কার্যকর করার বিকল্প থাকে৷

তাই নিজের জন্য এক কাপ কফি পান, সেটিংসে যান এবং উইন্ডোজ মে 2019 আপডেটটি নিজেই ইনস্টল হতে দিন। বিশ মিনিটের জন্য মহাকাশে তাকান, টুইটারে এটি সম্পর্কে দুশ্চিন্তা করুন। যা করা দরকার তা করুন এবং আপনার দিনটি চালিয়ে যান। এটা শুধু সময়।

Windows 10 আপডেটের জন্য আপনার পরিকল্পনা কি? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কোন কারণে, HP তার আল্ট্রাবুকের ঈর্ষার পরিসরে কাঠ যোগ করছে
  • ডেডিকেটেড YouTube গেমিং অ্যাপটি বন্ধ হয়ে যাচ্ছে এবং 3 জনের মতো মানুষ দুঃখিত
  • আপনি এখন 8 জন পর্যন্ত অংশগ্রহণকারীর সাথে Google Duo ভিডিও কল করতে পারেন – এখানে কিভাবে
  • স্ন্যাপচ্যাট কর্মীরা আপনার ব্যক্তিগত ডেটা লুকিয়ে রাখতে পারত এবং স্ন্যাপগুলি সংরক্ষণ করতে পারত

  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটে কীভাবে আপনার নিজের অ্যাকসেন্ট রঙ সেট করবেন

  2. Windows 10 মে 2019 আপডেটে কীভাবে আপনার দ্রুত অ্যাকশন সেট করবেন

  3. কিভাবে আপনার Windows 10 PC থেকে পাসওয়ার্ড সরাতে হয়

  4. Windows 10 এ কিভাবে উইন্ডোজ আপডেট ব্যান্ডউইথ সীমিত করা যায়