কম্পিউটার

আপনি কি একটি নতুন হার্ড ড্রাইভের মাধ্যমে একটি Xbox One-এর লোডিং সময়ের গতি বাড়াতে পারেন?

লোডিং সময়গুলি আক্ষরিক অর্থেই সবচেয়ে খারাপ। মেজাজ-হত্যাকারী কিছু নয় যেমন একটি গেম খেলতে উত্তেজিত হওয়া শুধুমাত্র গেমটি লোড হওয়ার জন্য তিন মিনিট অপেক্ষা করতে হবে। অথবা, আরও খারাপ, আপনার গেমে মুগ্ধ হওয়া, এবং তারপরে একটি লোডিং স্ক্রীনের সাথে আঘাত করা যা আপনাকে সম্পূর্ণরূপে অভিজ্ঞতা থেকে সরিয়ে দেয়।

এটা ঠিক যে, কিছু গেমে স্ক্রিন লোড করা একটি প্রয়োজনীয় মন্দ, কিন্তু এর অর্থ এই নয় যে সমস্যাটি কিছুটা কমানোর জন্য আমরা কিছু করতে পারি না। যেমন একটি বাহ্যিক হার্ড ড্রাইভ। আরও নির্দিষ্টভাবে, একটি SSD, বা সলিড-স্টেট ড্রাইভ।

একটি SSD কি?

একটি সলিড-স্টেট ড্রাইভ হল এক ধরনের স্টোরেজ যাতে কোনো চলমান অংশ থাকে না। আপনি প্রায়শই সেগুলিকে ল্যাপটপে একটি সলিড-স্টেট ড্রাইভ হিসাবে দেখতে পাবেন মানে ল্যাপটপ পরিবহনের সময় আপনার ড্রাইভে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন কিছুই নড়ছে না৷

এর মানে হল যে কোন কিছুকে "স্পিন-আপ" করতে হবে না যে এই ধরনের ড্রাইভ ব্যবহার করার সময় লোডিং সময় সাধারণত কমে যায়। Xbox One-এ সলিড-স্টেট ড্রাইভ নেই, কিন্তু এর মানে এই নয় যে আমরা একটি যোগ করতে পারব না।

আপনার Xbox One এ একটি SSD ব্যবহার করা

আপনি যদি একটি SSD বা এমনকি একটি হাইব্রিড ড্রাইভে লাফ দিতে প্রস্তুত হন তবে এটি আসলেই কঠিন নয়৷

নিজেকে একটি বাহ্যিক SSD ধরুন, USB 3.0 এর মাধ্যমে প্লাগ ইন করুন এবং আপনি যেতে পারবেন। আপনার Xbox নতুন স্টোরেজ ডিভাইস সনাক্ত করবে এবং আপনাকে কিছু পদক্ষেপের মধ্য দিয়ে নিয়ে যাবে। গেমগুলি স্থানান্তর করতে, আপনাকে নির্দিষ্ট গেমের সেটিংসে যেতে হবে এবং ফাইলগুলি স্থানান্তর করতে হবে৷

আপনার যদি ইতিমধ্যেই একটি এসএসডি থাকে এবং কেবল একটি কেস প্রয়োজন হয় তবে এটিও সম্পূর্ণরূপে সম্ভব। শুধু একটি SATA কেস ধরুন এবং আপনি চলে যান৷

লোড হচ্ছে সময়ের উন্নতি

যদিও হাইব্রিড ড্রাইভ বা এসএসডি ব্যবহার করে সমস্ত গেম একইভাবে উপকৃত হবে না, আপনি অবশ্যই উন্নতি দেখতে পাবেন। ইউরোগেমার কিছু লোডিং উন্নতি ভেঙে ফেলার জন্য একটি দুর্দান্ত কাজ করে এবং সাধারণভাবে বলতে গেলে, আপনি যদি লোড হওয়ার সময় সম্পর্কে চিন্তা করেন, আপনি আপগ্রেডে খুশি হবেন।

ছবি:ইউরোগেমার

এবং শুধু তাই নয়, গেমগুলি আরও বড় হওয়ার সাথে সাথে, অতিরিক্ত স্টোরেজ স্পেস সর্বদা স্বাগত জানাবে৷

আপনি কি আপনার Xbox One এর সাথে একটি SSD ব্যবহার করেন? আপনি একটি পার্থক্য লক্ষ্য করেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি কি একটি নতুন হার্ড ড্রাইভের মাধ্যমে একটি PS4 এর লোডিং সময় দ্রুত করতে পারেন?
  • এখানে জানুয়ারী মাসের জন্য গোল্ড সহ আপনার বিনামূল্যের Xbox গেমগুলি রয়েছে
  • এখানে জানুয়ারী মাসে আপনার সমস্ত বিনামূল্যের প্লেস্টেশন প্লাস গেম আছে
  • KnowTechie-এর 4র্থ বার্ষিক গেম অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডস
  • Twitch এ থাকাকালীন আপনার উপর ট্যাব রাখতে ব্লিজার্ড আপনার Battle.net অ্যাকাউন্ট ব্যবহার করতে চায়

  1. 6টি সেরা এক্সবক্স ওয়ান এক্স এক্সেসরিজ যা আপনি ছাড়া বাঁচতে পারবেন না

  2. কীভাবে উইন্ডোজ 10 একটি নতুন হার্ড ড্রাইভে স্থানান্তর করবেন

  3. ম্যাক ফিউশন ড্রাইভ বনাম এসএসডি বনাম হার্ড ড্রাইভ

  4. কিভাবে আপনি নিরাপদে এবং দ্রুত আপনার হার্ড ড্রাইভ আপগ্রেড করতে পারেন?