কম্পিউটার

আপনার Google Pixel-এ Google-এর কল স্ক্রিন বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

Google যখন এই বছরের শুরুতে Pixel 3 এবং 3 XL ঘোষণা করেছিল, তখন তারা একটি নিফটি নতুন বৈশিষ্ট্যও ঘোষণা করেছিল যা তাদের মধ্যে বেক করা হয়েছে - কল স্ক্রিন। এই পরিষেবাটি ইনকামিং কলগুলি স্ক্রীন করতে ডুপ্লেক্সের পিছনে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং এআই স্মার্ট ব্যবহার করে, যেমন আপনার নিজের ব্যক্তিগত সহকারী রয়েছে৷

সত্যি কথা বলতে কি, এটি যুগে যুগে Google থেকে আসা সেরা জিনিসগুলির মধ্যে একটি। গত কয়েক সপ্তাহ ধরে এটি ধীরে ধীরে Pixel 2, 2XL এবং OG Pixel এবং Pixel XL ব্যবহারকারীদের কাছে নিয়ে আসছে এবং এটি ব্যবহার করা সহজ হতে পারে না।

কিভাবে ব্যবহার করবেন

যদি আপনার Pixel ডিভাইসটি ইতিমধ্যেই আপডেট পেয়ে থাকে, তাহলে কল স্ক্রিন চালু আছে এবং কাজ করছে বিশেষ কিছু করার প্রয়োজন ছাড়াই। যতবারই আপনার Pixel-এ একটি ইনকামিং ফোন কল হবে, আপনি সাধারণ স্ক্রীন (বা টোস্ট বিজ্ঞপ্তি) দেখতে পাবেন কিন্তু একটি নতুন সংযোজন। ট্যাব করার জন্য একটি বোতাম আছে যেটি হয় "স্ক্রিন কল" বা "স্ক্রিন" বলে তা পূর্ণ স্ক্রীন বা বিজ্ঞপ্তির উপর নির্ভর করে।

স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

এটিতে ট্যাপ করলে গুগল অ্যাসিস্ট্যান্টকে আমন্ত্রণ জানানো হবে যা কলকারীকে জিজ্ঞাসা করবে যে তারা কে তা সনাক্ত করার সময় যে কলটি Google কল স্ক্রিন পরিষেবা ব্যবহার করে রেকর্ড করা হয়েছে। কল চলাকালীন, আপনি একটি লাইভ ট্রান্সক্রিপ্ট এবং অ্যাসিস্ট্যান্ট পাবেন যা আপনার সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য নীচের বোতামগুলি দেখাবে। এগুলি একটি স্ট্যান্ডার্ড “স্প্যাম হিসাবে প্রতিবেদন করুন হতে পারে৷ " কলারের জন্য আরও প্রশ্ন করতে বা তাদের জানাতে যে আপনি ব্যস্ত আছেন এবং আপনি তাদের আবার কল করবেন৷

আপনি যদি ভুলবশত এমন কাউকে স্ক্রিন করে ফেলেন যার সাথে আপনি কথা বলতে চান (দুঃখিত মা!), অ্যাসিস্ট্যান্ট থেকে কল ব্যাক নিয়ন্ত্রণ করতে যে কোনো সময় সবুজ ফোন আইকন টিপুন।

এটি ব্যবহার করার জন্য অবিশ্বাস্যভাবে তরল, এবং প্রতিলিপিটি সর্বদা সঠিক না হলেও এটি এখনও দুর্দান্ত। সত্যিই, বেঁচে থাকার সময়টা কী।

সেটিংস

আপনি যদি ডিফল্ট সেটিংস পরিবর্তন করতে চান বা আপনি যদি আপনার ফোনে আপডেটটি লাইভ হয়েছে কিনা তা পরীক্ষা করতে যাচ্ছেন, আপনার Pixel-এ ফোন অ্যাপটি খুলুন। তারপর উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন এবং সেটিংস-এ আলতো চাপুন . তালিকার প্রায় নীচে রয়েছে “কল স্ক্রীন৷ .”

এটিতে ট্যাপ করলে আপনি একজন মহিলা থেকে পুরুষের ভয়েস পরিবর্তন করার বিকল্প পাবেন, অথবা কীভাবে পরিষেবাটি ব্যবহার করবেন সে সম্পর্কে একটি সংক্ষিপ্ত দেখার বিকল্প পাবেন।

স্ক্রিনশট:জো রাইস-জোনস / নোটেকি

যদি আপনার ফোনে এমন আপডেট থাকে যা কল স্ক্রীন বৈশিষ্ট্যে ট্রান্সক্রিপশন নিয়ে আসে, আপনি “সাম্প্রতিক কলগুলি থেকে সংরক্ষিত প্রতিলিপিগুলি পেতে পারেন "ফোন অ্যাপে। যে কলগুলিতে স্ক্রীনিং ব্যবহার করা হয়েছিল সেগুলির কোনওটিতে ট্যাপ করা আপনাকে “কলের বিবরণ সহ আরেকটি মেনু দেয়। " নিচে. এতে আলতো চাপলে আপনি “ট্রান্সক্রিপ্ট দেখুন নির্বাচন করার বিকল্প পাবেন ,” ধরে নিচ্ছি যে কলটি স্ক্রীন করার জন্য এআই সহকারী ব্যবহার করেছে।

আপনি সেই বিকল্পে ট্যাপ করে কলের উভয় পক্ষের প্রতিলিপি পড়তে পারেন। আপনি একটি সাধারণ থাম্বস আপ বা ডাউন আইকন সহ ট্রান্সক্রিপ্টের গুণমান সম্পর্কে প্রাথমিক প্রতিক্রিয়া জমা দিতে সক্ষম হবেন।

গোপনীয়তা সমস্যা

গুগল বলছে পুরো AI কথোপকথন এবং ট্রান্সক্রিপশন সবই আপনার হ্যান্ডসেটে স্থানীয়ভাবে পরিচালনা করা হয়। অর্থাৎ কল চলাকালীন গুগলের সার্ভারে কোনো ডেটা পাঠানো হয় না। কোনো অডিও বা ট্রান্সক্রিপ্ট আপলোড করা হয় না এবং আপনার Google অ্যাকাউন্টে ব্যাক-আপ নেওয়া হয় না, আপনার অ্যাকাউন্টে কলের একমাত্র রেকর্ডে বলা হয় যে অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা হয়েছে।

আপনি কি Google এর নতুন কল স্ক্রীন বৈশিষ্ট্য ব্যবহার করার পরিকল্পনা করছেন? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • Google Chrome আপনার কম্পিউটারের গতি কমিয়ে দিচ্ছে কিনা তা এখানে কিভাবে দেখা যায়
  • সংরক্ষণ করতে Google Duplex কীভাবে ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল
  • কিভাবে আপনার সমস্ত Google Assistant ভয়েস কমান্ডের ইতিহাস মুছে ফেলবেন

  1. কিভাবে Google Duo ব্যবহার করবেন?

  2. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন

  3. আপনার উত্পাদনশীলতা উন্নত করতে স্ক্রিন রেকর্ডিং কীভাবে ব্যবহার করবেন

  4. আপনার Google Pixel ফোনে (2022)