কম্পিউটার

আপনার iPhone চালু না হলে চেষ্টা করার জন্য ৪টি দ্রুত সমাধান

আপনি কি আপনার আইফোন চালু করতে ব্যর্থ হওয়ার কারণে হতাশ? ঠিক আছে, আপনার প্রতিক্রিয়াহীন আইফোন নিয়ে চিন্তা করার দরকার নেই কারণ আপনার আইফোনের কাজের অবস্থা পুনরুদ্ধার করার জন্য আপনাকে শুধুমাত্র কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে।

আমরা ios সিস্টেম পুনরুদ্ধারের জন্য সর্বোত্তম সমাধান দিয়ে শুরু করব।

ব্যাটারি শেষ হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি লক্ষ্য করেন যে আপনার আইফোনে একটি লাল ব্যাটারি আইকন রয়েছে, তাহলে এর মানে হল যে ব্যাটারিটি ন্যূনতম চার্জ না হওয়া পর্যন্ত আপনার আইফোন কাজ করতে সক্ষম হবে না। অনেক সময় আইফোনের ব্যাটারি সম্পূর্ণভাবে শেষ হয়ে যায় তাই এমন সম্ভাবনা থাকে যে আপনি কয়েক মিনিটের জন্য ব্যাটারির চার্জ দেখতে পারবেন না।

যখন আপনি আপনার আইফোন প্লাগ ইন করার সময় ডিসপ্লেটি ফাঁকা থাকে, তখন আইকনের উপস্থিতির জন্য অপেক্ষা করুন। যাইহোক, যদি আপনি লক্ষ্য করেন যে ব্যাটারির লাল ফিলারটি প্রায় তিনবার ফ্ল্যাশ করে এবং স্ক্রিনটি ফাঁকা হয়ে যায়, তাহলে এর মানে হল যে iPhone চার্জ করার ক্ষমতা গ্রহণ করতে অক্ষম৷

আপনার iPhone রিস্টার্ট করুন

যদি আইফোনের ব্যাটারি চার্জ থাকে এবং তারপরও স্টার্ট না হয়, তাহলে আপনার আইফোন রিস্টার্ট করার চেষ্টা করুন। যখন আপনাকে আপনার আইফোন পুনরায় চালু করতে হবে, তখন নিশ্চিত হয়ে নিন যে আপনি স্লিপ/ওয়েক বোতাম টিপতে থাকবেন। আপনি যদি মনে করেন যে আইফোন হিমায়িত হয়েছে এবং পুনরায় চালু হয় না, তাহলে নিম্নলিখিতগুলি চেষ্টা করে দেখুন৷

আপনাকে প্রায় 10 সেকেন্ডের জন্য একই সাথে হোম এবং স্লিপ/ওয়েক বোতাম টিপতে হবে। আপনি যদি লক্ষ্য করেন যে স্ক্রীনটি ম্লান হয়ে যাচ্ছে, তাহলে অ্যাপল লোগো না আসা পর্যন্ত আপনার দুটি বোতামে চাপ দেওয়া উচিত।

আপনার আইফোন রিসেট করুন

এমন সময় আছে যখন আপনার আইফোনটি চালু করতে সমস্যা হলে আপনাকে রিসেট করতে হবে। আইফোন রিসেট করতে, আপনাকে সেটিংস ট্যাবে ক্লিক করতে হবে এবং সমস্ত সেটিংস রিসেট ক্লিক করতে হবে। আইফোনের ডেটা এইভাবে প্রভাবিত হবে না।

আইফোন পুনরুদ্ধার করুন

যদি আপনার আইফোন চালু না হয়, তাহলে আপনি আপনার আইফোন পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন। এর জন্য আপনাকে একটি সম্পূর্ণ ব্যাকআপ করতে হবে, তারপর আপনি আপনার আইফোন পুনরুদ্ধার করতে পারেন। পুনরুদ্ধার করার জন্য, আপনার কাছে iTunes এর সর্বশেষ সংস্করণ থাকতে হবে।

এর পরে, আপনাকে আপনার পিসিতে আপনার আইফোন সংযোগ করতে হবে। আপনার আইফোন নির্বাচন করুন যখন এটি আইটিউনসে ডিভাইসের অধীনে প্রদর্শিত হয়। সময়ে সময়ে সিঙ্ক করাও অত্যাবশ্যক। সিঙ্কের সুবিধা হল আপনার পরিচিতি, ভিডিও এবং ফোন আপ টু ডেট থাকবে৷

অবশেষে, আপনি সারাংশ ট্যাব দেখতে পাবেন, এবং আপনাকে পুনরুদ্ধার ক্লিক করতে হবে।

আপনি আপনার ডিভাইসটিকে পুনরুদ্ধার মোডে জোর করতে পারেন, তবে মনে রাখবেন যে এই প্রক্রিয়াটি সম্পাদন করার জন্য আপনার আইক্লাউডে আপনার ডেটা ব্যাকআপ থাকতে হবে। প্রথমত, আপনাকে আপনার iOS ডিভাইসটি বন্ধ করতে হবে। এরপর, আপনার পিসিতে USB কেবলটি প্লাগ করুন৷

এখন, আপনাকে হোম বোতামটি ধরে রাখতে হবে, এবং আপনাকে আপনার ডিভাইসে USB কেবলটি প্লাগ করতে হবে৷ একবার আপনি iTunes স্ক্রিনে সংযোগ দেখতে পেলে, হোম বোতামটি ছেড়ে দিন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • VideoProc আপনাকে সহজে আপনার iPhone এর HD ভিডিও সম্পাদনা, সংকুচিত এবং প্রকাশ করতে দেয়
  • অ্যাপল ব্যবহারকারীরা এখন তাদের ভক্সওয়াগেন আনলক করতে তাদের iPhone বা Apple Watch ব্যবহার করতে পারেন
  • আপনি অবশেষে আবার অ্যামাজনে iPhone এবং MacBooks খুঁজে পেতে পারেন

  1. আইফোন স্পিকার কাজ করছে না? চেষ্টা করার জন্য 5টি সমাধান

  2. iPhone iCloud এ ব্যাক আপ করছে না? চেষ্টা করার 15 সমাধান

  3. আপনার আইফোনের সাথে কীভাবে ডিল করবেন, যখন এটি বন্ধ হয় না

  4. আপনার আইফোনের জন্য 8টি অদ্ভুত কেস যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে!