কম্পিউটার

আপনার আইপ্যাড ডক থেকে সম্প্রতি ব্যবহৃত অ্যাপগুলি কীভাবে সরিয়ে ফেলবেন

অ্যাপল গত বছরের সেপ্টেম্বরে iOS 11 প্রকাশ করেছে এবং নতুন অপারেটিং সিস্টেমটি নতুন এবং দরকারী বৈশিষ্ট্যে পূর্ণ যা প্রবর্তন এবং টুইক করা হচ্ছে। একবার আপনি আপনার iOS ডিভাইস (iPhone, iPad, এবং iPod) নতুন সংস্করণে আপডেট করলে, আপনি iOS-এর অনেক নতুন এবং টুইক করা বৈশিষ্ট্যের সুবিধা নিতে পারবেন।

আপনি যদি আইপ্যাডের গর্বিত মালিক হন এবং iOS 11-এ আপডেট হন, তাহলে আপনি হয়তো লক্ষ্য করেছেন যে iOS 10 এর তুলনায় iOS 11 ডক কিছুটা পরিবর্তন করা হয়েছে।

নতুন ডক দুটি বিভাগে বিভক্ত। বাম বিভাগে, আপনি দ্রুত অ্যাক্সেসের জন্য তেরোটি পর্যন্ত অ্যাপ যোগ করতে পারেন, যেখানে ডান অংশটি সম্প্রতি ব্যবহৃত অ্যাপের জন্য এবং এটি তিনটি পর্যন্ত অ্যাপ ধরে রাখতে পারে, যা প্রদর্শিত অ্যাপের মোট সংখ্যা ষোলটিতে নিয়ে আসে, যা আগের সংস্করণের চেয়ে বেশি। .

ডক্সে একটি প্রস্তাবিত এবং সম্প্রতি ব্যবহৃত অ্যাপস বিভাগ চালু করার উদ্দেশ্য হল আইপ্যাড মাল্টিটাস্কিং ক্ষমতাকে শক্তিশালী করা। এটি একটি দরকারী কারণ আপনি সম্প্রতি ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে দ্রুত স্যুইচ করতে পারেন৷ সত্যি কথা বলতে, আমি এই নতুন বৈশিষ্ট্যের একজন ভক্ত।

যদিও অনেক ব্যবহারকারী অবশ্যই নতুন বৈশিষ্ট্যটির সুবিধা নেবেন, সেখানে এমন ব্যবহারকারী থাকতে পারে যারা ডকে অতিরিক্ত অ্যাপ্লিকেশন চান না। এই ব্যবহারকারীদের জন্য, আপনি বৈশিষ্ট্যটি সরানোর উপায়গুলি দেখতে চান, ভাগ্যক্রমে সাম্প্রতিক অ্যাপগুলিকে iOS 11-এ উপস্থিত হওয়া থেকে বন্ধ করার একটি উপায় রয়েছে, এটি এখানে।

  1. সেটিংস-এ আলতো চাপুন 'অ্যাপস আইকন হোম স্ক্রিনে বা ডকে উপলব্ধ।

    ছবি:স্ক্রিনশট/জান প্রযুক্তি

  2. নেভিগেশন প্যানেল থেকে, ‘সাধারণ-এ আলতো চাপুন .'

    ছবি:স্ক্রিনশট/জান প্রযুক্তি 

  3. মাল্টিটাস্কিং এবং ডক-এ আলতো চাপুন .’
  4. এখানে ডক বিভাগে নীচে স্ক্রোল করুন এবং বিকল্পটি বন্ধ করতে টগলটি স্লাইড করুন যেখানে লেখা আছে “প্রস্তাবিত এবং সাম্প্রতিক অ্যাপগুলি দেখান " ডিফল্ট সেটিং সহ, এই বৈশিষ্ট্যটি চালু আছে

    ছবি:স্ক্রিনশট/জান প্রযুক্তি

দ্রষ্টব্য: যদি, যে কোনো সময়ে আপনি সাম্প্রতিক অ্যাপগুলিকে ডকে উপস্থিত করতে চান, তারপরে টগলটিকে আবার চালু-এ স্লাইড করুন অবস্থান।

নতুন iOS 11 ডক সম্পর্কে আপনার চিন্তা কি? নিচে আমাদের জানান!


  1. কিভাবে আপনার পিসিতে iOS অ্যাপস চালাবেন?

  2. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

  3. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  4. আইপ্যাড ডক থেকে সাম্প্রতিক অ্যাপগুলি কীভাবে সরানো যায়