কম্পিউটার

কিভাবে আপনার ভলগের জন্য আকর্ষক সাক্ষাতকার নেওয়া যায়

ভ্লগিং সম্ভবত জনপ্রিয় বিষয়বস্তু ভাগ করে নেওয়ার প্রবণতা হয়ে উঠেছে, কারণ এতে আকর্ষণীয় ভিডিও পোস্ট করার মাধ্যমে এটি করা জড়িত। পাঠ্যের দীর্ঘ অনুচ্ছেদ লেখার পরিবর্তে, একটি ভলগ অনেকটা এম্বেড করা ভিডিও অফার করে এমন একটি অনলাইন টেলিভিশনের মতো।

আপনার ভিডিও ব্লগ (ভিলগ) এর জন্য আকর্ষক ভিডিও সামগ্রী তৈরি করার দ্রুত এবং সহজতম উপায়গুলির মধ্যে একটি হল সাক্ষাত্কার নেওয়া৷ ঠিক আছে, কারণ এই ধরনের ভিডিও শুধুমাত্র একজন বিশেষজ্ঞের সাথে কথা বলা এবং মতামত পাওয়া ছাড়া কিছুই করে না। আপনাকে যা করতে হবে তা হল একজন বিশেষজ্ঞ খুঁজে বের করুন যিনি একজন ইন্টারভিউ হিসেবে আপনার সাথে কথা বলতে ইচ্ছুক।

ঠিক আছে, তাই আপনি একটি ট্রেড শো-এর মাধ্যমে একজন ইন্টারভিউ গ্রহণ করতে পারেন, স্কাইপ ব্যবহার করে একটি ভিডিও ইন্টারভিউ নিতে পারেন এবং videoconvert.com ব্যবহার করে ভিডিওটিকে সঠিক ফর্ম্যাটে রূপান্তর করতে পারেন। কিন্তু যে সব আপনার সাক্ষাত্কার ভিডিও আকর্ষক করতে? ঠিক আছে, আরও কিছু বিষয় বিবেচনা করার আছে, যা নীচে প্রকাশ করা হয়েছে।

একটি হালকা জিজ্ঞাসাবাদমূলক কথোপকথন দিয়ে শুরু করুন

একবার শুটিং স্ক্রীন আপনার এবং ইন্টারভিউ গ্রহণকারীর কাছে চলে গেলে, আসল প্রশ্নগুলিতে না গিয়ে কিছু হালকা প্রশ্ন জিজ্ঞাসা করুন। উদাহরণস্বরূপ, আপনি জিজ্ঞাসা করে শুরু করতে পারেন, "আপনি এত সুন্দর জোড়া গগলস কোথা থেকে এনেছেন?", "আপনি কি নতুন আইপ্যাড দেখার সময় পেয়েছেন?", বা "আপনি কি এই গ্রীষ্মে একটি দুঃসাহসিক ছুটির পরিকল্পনা করছেন?"

এই ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করা প্রকৃত ওয়ার্কআউট শুরু করার আগে একটি ওয়ার্ম আপ করার মতো। তবুও, লাভ কি? ঠিক আছে, এটি করা ইন্টারভিউ গ্রহণকারীকে আরও স্বাচ্ছন্দ্য বোধ করে, কারণ এখন মনে ক্যামেরার ভয় নেই। এটি সম্ভবত ইন্টারভিউ গ্রহণকারীকে পুরো সাক্ষাত্কার জুড়ে স্বাভাবিকভাবে কথা বলতে পারে।

কথায় চাপহীন পেশাগত ত্রুটি এড়িয়ে চলুন

একটি ভিডিও ইন্টারভিউ নেওয়ার সময় সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল বক্তৃতায় নিখুঁততার লক্ষ্য করা। ঠিক আছে, এটি প্রকৃতপক্ষে প্রাকৃতিক এবং বন্ধুত্বপূর্ণ টোনের সুবিধাগুলি কেড়ে নেয়, যা আপনার ভিলগে আরও দর্শকদের আনার জন্য অপরিহার্য৷

সুতরাং, 'আহ', 'উম', এবং 'ওহ' থাকা পুরোপুরি ঠিক। সর্বোপরি, এই জাতীয় নৈমিত্তিক বাক্যাংশগুলি আপনার সাক্ষাত্কারকে আসল এবং স্বাভাবিক করে তোলে। মনে রাখবেন, ক্যামেরার সামনে যেভাবে কথা বলা হয় তার ক্ষেত্রে সব মানুষ এক নয়৷

যাইহোক, আমাদের বেশিরভাগই কিছুটা অদ্ভুত বা নার্ভাস বোধ করে, বিশেষ করে যদি এটি প্রথমবার হয়। যদিও কয়েকজন ব্যক্তি দুর্দান্ত বক্তা, বাকিদের সমর্থন এবং সহায়তার প্রয়োজন এমনভাবে বলার জন্য যা বিষয়টিকে আকর্ষণীয় করে তোলে।

সুতরাং, এই সত্যটি মাথায় রেখে প্রশ্নগুলি প্রস্তুত করাই বুদ্ধিমানের কাজ। এটি আপনার সাক্ষাত্কারকারীদের কাছ থেকে সেরা পাওয়ার চাবিকাঠি।

সাক্ষাৎকার শেষ করলেও শুটিং চালিয়ে যান

একবার আপনি সমস্ত প্রশ্ন জিজ্ঞাসা করলে, আপনি ইন্টারভিউ গ্রহণকারীকে ধন্যবাদ জানাতে পারেন এবং সাক্ষাত্কারটি শেষ করতে পারেন। যথারীতি, আপনি তারপর আপনার ক্যামেরা বন্ধ করতে পারেন। ঠিক আছে, এটি না করার পরামর্শ দেওয়া হচ্ছে, যেহেতু বেশিরভাগ সময়, কথোপকথন আরও কিছু সময়ের জন্য চলতে পারে৷

কেন? কারণ ইন্টারভিউয়ের সব 'পেশাদার চাপ' এখন শেষ হয়ে যাওয়ায় সাক্ষাত্কার গ্রহণকারী আরও স্বাধীনভাবে কথা বলতে পারেন। এই বিনামূল্যের আলোচনা আপনার সাক্ষাত্কারকে আরও আকর্ষক করে তুলতে পারে, কারণ সাক্ষাত্কারকারী প্রায়শই কিছু সেরা টিপস, পরামর্শ বা সতর্কতা প্রদান করে।


  1. কীভাবে আপনার পিসিকে ব্লুটুথ-প্রস্তুত করবেন

  2. আপনার ড্রপশিপিং ব্যবসার জন্য কীভাবে আরও ভাল ইনস্টাগ্রাম বিজ্ঞাপন তৈরি করবেন

  3. আপনার ম্যাকে হ্যাক করা কারও পক্ষে কীভাবে কঠিন করা যায়

  4. কীভাবে বিনামূল্যে একটি গান থেকে আপনার নিজের iPhone রিংটোন তৈরি করবেন