কম্পিউটার

কিভাবে ইনস্টাগ্রামে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করবেন

ইনস্টাগ্রামে এখন দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ রয়েছে এবং এটি একটি নিখুঁত সময়ে আসতে পারে না। এটি এমন কিছু ছিল যা আগে অফার করা হয়নি, কিন্তু এখন কোম্পানি এটি সমস্ত ব্যবহারকারীর কাছে নিয়ে এসেছে এবং আমরা আপনাকে আপনার অ্যাকাউন্টে কীভাবে এটি সক্ষম করতে হবে তা জানাব৷

প্রথম জিনিস প্রথমে, আপনার স্মার্টফোনের প্রয়োজন হবে। দুর্ভাগ্যবশত, দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ শুধুমাত্র স্মার্টফোন অ্যাপ বনাম ডেস্কটপ সংস্করণের মাধ্যমে সক্ষম করা যেতে পারে।

আপনার Instagram অ্যাকাউন্ট খুলুন এবং আপনার প্রোফাইলে যান। সেটিংস বোতামে ট্যাপ করুন:

  • iOS ব্যবহারকারীদের জন্য: 
  • অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য: 

এখান থেকে, অ্যাকাউন্ট বিভাগে স্ক্রোল করুন এবং টু-ফ্যাক্টর প্রমাণীকরণে ক্লিক করুন এবং এটি সক্ষম করুন। যদি আপনার ফোন নম্বর ইতিমধ্যেই আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত থাকে, তাহলে আপনি আপনার স্মার্টফোনে একটি নিশ্চিতকরণ কোড সহ একটি বিজ্ঞপ্তি পাবেন। সেই নিশ্চিতকরণ কোডটি লিখুন এবং আপনি যেতে পারবেন।

আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত কোনো ফোন নম্বর না থাকলে, আপনাকে আপনার ফোন নম্বর লিখতে হবে। সেখান থেকে আপনি আপনার স্মার্টফোনে আপনার অ্যাকাউন্ট লিঙ্ক করার জন্য একটি নিরাপত্তা কোড সহ একটি বিজ্ঞপ্তি পাবেন।

ছবি:MakeUseOf

একবার আপনার অ্যাকাউন্টে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম হয়ে গেলে, আপনি যখনই অ্যাপে লগ ইন করবেন, আপনি প্রবেশের জন্য একটি সুরক্ষা কোড সহ একটি পাঠ্য বার্তা পাবেন। আপনার কাছে আপনার স্মার্টফোন না থাকলে, Instagram আপনাকে পাঁচটি ব্যাকআপ কোড সরবরাহ করবে, যা স্বয়ংক্রিয়ভাবে সেই কোডগুলির একটি স্ক্রিনশট আপনার ক্যামেরা রোলে সংরক্ষণ করে। এইভাবে, আপনার হাতে সবসময় একটি নিরাপত্তা কোড থাকে।

দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বন্ধ করতে, সেটিংস > টু-ফ্যাক্টর প্রমাণীকরণ এ ফিরে যান এবং বোতামটি টগল করুন।


  1. আইওএস 11 এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  3. টু-ফ্যাক্টর প্রমাণীকরণের মাধ্যমে আপনার Instagram অ্যাকাউন্ট সুরক্ষিত করুন

  4. কিভাবে স্থায়ীভাবে Instagram অ্যাকাউন্ট মুছবেন