কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ

তথ্য সীমিত? আপনি যেখানেই থাকুন না কেন খেলতে পারেন এমন একটি খেলা চান? আইফোন এবং আইপ্যাডের জন্য 18টি সেরা অফলাইন গেমিং অ্যাপের এই তালিকাটি নিশ্চিত আপনার আগ্রহের বিষয়।

খুব স্পষ্টভাবে, এই তালিকার গেমগুলি সর্বকালের সেরা মোবাইল গেমগুলির মধ্যে একটি। এটি শুধুমাত্র একটি বোনাস যে এই সমস্ত গেমগুলি অফলাইনেও খেলা যায়৷

আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ

আমরা বিস্তৃত বিভাগ থেকে গেমগুলি বেছে নিয়েছি তাই আপনার পছন্দের গেমগুলি খুঁজে পেতে তালিকাটি স্ক্রোল করতে ভুলবেন না৷

জীবন অদ্ভুত – চমৎকার গল্প বলা

লাইফ ইজ স্ট্রেঞ্জ মোবাইল আউট নাউ ট্রেলার [PEGI] আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

লাইফ ইজ স্ট্রেঞ্জ একটি গল্প বলার অভিজ্ঞতা যেখানে আপনি ম্যাক্স নামক একটি মেয়ের জীবন অনুসরণ করেন। সময়কে রিওয়াইন্ড করার ক্ষমতা তার আছে, এবং কঠিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে তাকে গাইড করতে এবং তার দৃষ্টিতে যে ফলাফলগুলি দেখেন তা এড়াতে সাহায্য করার জন্য এটি আপনার পছন্দ। আপনি যে পছন্দগুলি করবেন তা শেষ পর্যন্ত গেমটি কীভাবে খেলবে তার মধ্যে একটি পার্থক্য তৈরি করবে, তবে একটি একই থাকে, আপনি যত বেশি খেলবেন, তত বেশি আপনি আবেগপ্রবণ, আকর্ষক গল্প বলার মধ্যে নিমগ্ন হবেন।

লাইফ ইজ স্ট্রেঞ্জ এপিসোডগুলিতে দেখানো হয়েছে, প্রথমটি বিনামূল্যের সাথে - বাকিটির জন্য অর্থ প্রদান করতে হবে। আপনি যদি সিজন পাস পান, তাহলে আপনি $8.99-এ পাঁচটি পর্বই পাবেন।

মৃত কোষ – গ্রিপিং অ্যাকশন প্ল্যাটফর্মার

মৃত কোষ - iOS লঞ্চ ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

ডেড সেলস হল একটি সমালোচকদের দ্বারা প্রশংসিত অ্যাকশন প্ল্যাটফর্মার যেটি পিসি, নিন্টেন্ডো সুইচ, প্লেস্টেশন 4 এবং এক্সবক্স ওয়ানে ঘুরে বেড়াচ্ছে। এখন, আপনি iOS এও ডেড সেল পেতে পারেন। আইফোন এবং আইপ্যাডে ডেড সেল কন্টেন্ট আপডেটের ক্ষেত্রে অন্যান্য প্ল্যাটফর্মের থেকে একটু পিছিয়ে আছে, কিন্তু এটি মূলত একই গেম।

আপনি একটি অদ্ভুত হিউম্যানয়েড ফর্ম হিসাবে খেলেন যখন আপনি প্রাণীর বিরুদ্ধে লড়াই করেন, ক্ষমতা এবং আইটেমগুলি আনলক করেন এবং অনিবার্য পারমাডেথ এড়াতে চেষ্টা করেন। মৃত কোষ আপনাকে $8.99 ফেরত দেবে কিন্তু এটি প্রতি শতাংশের মূল্য।

Sid Meier's Civilization VI – ঐতিহাসিক যুদ্ধ কৌশল

সভ্যতা VI লঞ্চ ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

একটি সভ্যতা গড়ে তুলতে এবং বিশ্ব আধিপত্যের জন্য লড়াই করতে কেমন লাগে তা জানতে আপনি সিড মেয়েরের সভ্যতা সিরিজটি সবচেয়ে কাছের। এই অফলাইন গেমিং অ্যাপের মাধ্যমে, আপনি বসতি স্থাপনকারীদের একটি ছোট গোষ্ঠীর সাথে তাদের প্রথম বন্দোবস্ত তৈরি করতে চান। এর পরে, আপনি মানবজাতির সমগ্র ইতিহাস জুড়ে আরও সংস্থান তৈরি করতে, আপনার জনসংখ্যা বাড়াতে এবং প্রযুক্তি আবিষ্কার করতে শুরু করেন।

শুরুতে, আপনি শুধুমাত্র বর্শা এবং আদিম ধনুক ছাড়া আর কিছুই দিয়ে আপনার সভ্যতা রক্ষা করতে সক্ষম হবেন না। আপনার খেয়াল না করেই ঘন্টা কেটে যাবে এবং আপনি প্লেন, ট্যাঙ্ক এবং আরও অনেক কিছুর সাথে আধুনিক যুদ্ধের অগ্রভাগে থাকবেন।

সভ্যতা VI বিনামূল্যে, কিন্তু আপনি শুধুমাত্র 60 পালা পেতে. এর পরে, পুরো গেমটিতে অ্যাক্সেস পেতে আপনাকে অবশ্যই $19.99 দিতে হবে। এটা অনেকটা মনে হচ্ছে, কিন্তু সম্পূর্ণরূপে উন্নত PC সংস্করণের তুলনায় মোবাইলে সভ্যতা খুবই কাছাকাছি।

পলিটোপিয়ার যুদ্ধ – যুদ্ধ কৌশল, কিন্তু বিনামূল্যে

পলিটোপিয়ার যুদ্ধের ট্রেলার (মোবাইল) আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

আপনি যদি আপনার মোবাইলে একটি গেমের জন্য $20 দিতে না চান তবে পলিটোপিয়ার যুদ্ধ হল সভ্যতার একটি ভাল বিকল্প৷ এটির একটি অনুরূপ থিম রয়েছে - আপনি বসতি স্থাপনের জন্য একটি জায়গা খুঁজে পাবেন এবং তারপরে অবশ্যই সংস্থান সংগ্রহ করতে হবে এবং আপনার সেনাবাহিনীর বিকাশ শুরু করার সাথে সাথে অন্যান্য বসতি স্থাপনকারীদের সাথে লড়াই করতে হবে।

পলিটোপিয়ার যুদ্ধটি সভ্যতার চেয়ে অনেক সহজ এবং গেমগুলি প্রায় তত বেশি সময় নেয় না, তবে কেউ কেউ এটিকে কনের পরিবর্তে একটি প্রো বিবেচনা করতে পারে। এছাড়াও, পলিটোপিয়ার যুদ্ধ বিনামূল্যে খেলা যায়।

স্টার ওয়ারস:KOTOR – টাইমলেস আরপিজি ক্লাসিক

আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ

স্টার ওয়ার্স - নাইটস অফ দ্য ওল্ড রিপাবলিক (KOTOR) এর আসল প্রকাশ 2003 সালে Xbox এবং Windows PC এর জন্য হয়েছিল। তারপর থেকে এটি মোবাইলে পোর্ট করা হয়েছে। এটি একটি ভূমিকা-প্লেয়িং গেম যা স্টার ওয়ার্স মহাবিশ্বে সেট করা হয়েছে, মূল স্টার ওয়ার সিনেমার ঘটনাগুলির প্রায় 4,000 বছর আগে।

KOTOR-তে টার্ন-ভিত্তিক যুদ্ধ, স্টার ওয়ার-থিমযুক্ত RPG দক্ষতা এবং বল শক্তি এবং একটি পার্টি সিস্টেম রয়েছে যা যেকোন পুরানো-স্কুল RPG খেলোয়াড়দের কাছে পরিচিত বোধ করবে। KOTOR-এর দাম $9.99 কিন্তু আপনি এর থেকে ঘণ্টার পর ঘণ্টা আকর্ষণীয় গেমপ্লে পাবেন।

অল্টোর অ্যাডভেঞ্চার এবং অল্টোর ওডিসি – চিত্তাকর্ষক অন্তহীন রানার্স

অল্টোর অ্যাডভেঞ্চার - ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

অল্টোর অ্যাডভেঞ্চার হল একটি অবিরাম রানার গেম যেখানে আপনি একটি স্নোবোর্ডারকে নিয়ন্ত্রণ করতে পারেন যখন তারা সমস্ত ধরণের পাগলাটে ডিপ, ডাইভ এবং লাফ দিয়ে তাদের পথ তৈরি করে। অল্টোর অ্যাডভেঞ্চার এবং সিক্যুয়েল, অল্টোর ওডিসি প্রাথমিকভাবে সহজ, কিন্তু তারা আপনাকে সুন্দর দৃশ্য, সঙ্গীত এবং ওহ-অতি সন্তোষজনক স্নোবোর্ডিং দিয়ে আকৃষ্ট করে যা কখনও পুরানো হয় না।

Alto's Adventure এবং Alto's Odyssey উভয়ই iOS এবং iPad এর জন্য $4.99-এ উপলব্ধ।

মনুমেন্ট ভ্যালি 1 এবং MV 2 - চিত্তাকর্ষক ইন্ডি পাজলার

মনুমেন্ট ভ্যালি 2 - অফিসিয়াল রিলিজ ট্রেলার - এখন আউট আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

মনুমেন্ট ভ্যালি 1 এবং 2 হল ধাঁধা গেমগুলির একটি সিরিজ যা কখনও খেলোয়াড়ের মনকে উড়িয়ে দিতে ব্যর্থ হয় না। আপনাকে অবশ্যই 3D ধাঁধাঁর মাধ্যমে এমন একটি চরিত্র নিতে হবে যা মূলত খেলোয়াড়দের কাছে জীবন্ত, শ্বাস-প্রশ্বাসের অপটিক্যাল বিভ্রম হিসাবে দেখায়।

মনুমেন্ট ভ্যালি ধাঁধা গেমের ক্ষেত্রে যতটা সম্ভব বাক্সের বাইরে। মনুমেন্ট ভ্যালি 1 এর দাম $3.99, তবে আপনি মনুমেন্ট ভ্যালি 2 বিনামূল্যে পেতে পারেন৷

ব্যাডল্যান্ড 1 এবং ব্যাডল্যান্ড 2 - সুন্দর অ্যাকশন অ্যাডভেঞ্চার সিরিজ

BADLAND2 অ্যান্ড্রয়েড অফিসিয়াল ট্রেলার (সম্পূর্ণ সংস্করণ) আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

BADLAND হল সেইসব মন-বিস্ময়কর কনসোল অ্যাকশন প্ল্যাটফর্মের মতো যে মঞ্চে উঠে এবং কল অফ ডিউটি ​​বা ব্যাটলফিল্ডের মতো গেমের চেয়ে বেশি পুরষ্কার অর্জন করে৷ বাদে এটা এখন মোবাইলেও আছে। এটাকে সহজভাবে বলতে গেলে, BADLAND ডেভেলপাররা তাদের গেমগুলির জন্য সেই মাত্রার আবেগ এবং সৃজনশীলতা ধরে রাখে যা অনেক ট্রিপল-এ প্রকাশক হারিয়ে ফেলেছে বলে মনে হয়।

আপনি BADLAND 1-এর অ্যাকশন-অ্যাডভেঞ্চার জগতে নিজেকে নিমজ্জিত করতে পারেন মাত্র $0.99-এ, এবং যদি আপনি এটি সম্পূর্ণ করেন, BADLAND 2 এছাড়াও $0.99-এ উপলব্ধ৷

স্টারডিউ ভ্যালি – রিলাক্সিং ফার্মিং RPG

স্টারডিউ ভ্যালি - মোবাইল ঘোষণার ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

স্টারডিউ ভ্যালি হল সবচেয়ে আরামদায়ক সিমুলেশন আরপিজি গেম যা আপনি আপনার হাতে পাবেন। স্টারডিউ ভ্যালিতে, আপনি একটি খামার তৈরি করতে, ফসল বাড়াতে এবং প্রাণী বাড়াতে পারেন। মোবাইলে একই ধারণার সাথে অনেক গেম আছে, কিন্তু তারা প্রায়শই শক্তি টাইমার ব্যবহার করে আপনার গেমপ্লেকে কোনোভাবে সীমাবদ্ধ করতে।

Stardew Valley এর মত নয় - এটি একটি অফলাইন গেমিং অ্যাপ যা কোনো অতিরিক্ত নগদীকরণ পদ্ধতি ছাড়াই। এবং, শেষ পর্যন্ত আপনার খামারে হারিয়ে যাওয়া খুব মজার। Stardew Valley-এর দাম $7.99 কিন্তু কোনও অতিরিক্ত ইন-অ্যাপ কেনাকাটা নেই৷

মাইনক্রাফ্ট – স্যান্ডবক্স এক্সপ্লোরেশন এটির সেরা

অফিসিয়াল মাইনক্রাফ্ট ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

মাইনক্রাফ্ট বিশ্বের অন্যতম জনপ্রিয় গেম। এটি এত জনপ্রিয় কারণ এটি এত ব্যাপক দর্শকদের কাছে আবেদন করে। প্রি-স্কুলার থেকে শুরু করে সিনিয়র পর্যন্ত, Minecraft নিজেকে এমন একটি গেম হিসাবে উন্মুক্ত করে যেটির সাথে আঁকড়ে ধরা সহজ কিন্তু এর গভীরতা রয়েছে।

মাইনক্রাফ্টে, আপনি কিছুই দিয়ে শুরু করবেন না এবং কাঠ পেতে একটি গাছ কেটে ফেলতে হবে যাতে আপনি আপনার সরঞ্জামগুলি তৈরি করতে পারেন। আপনি যত বেশি খেলবেন, আপনি বিরল আকরিক খুঁজে পেতে, আরও শক্তিশালী সরঞ্জাম এবং বর্ম তৈরি করতে এবং বিভিন্ন প্রাণীর বিরুদ্ধে লড়াই করতে সক্ষম হবেন।

এটিতে আরও অনেক কিছু আছে, তবে এটি বোঝার জন্য আপনাকে নিজের জন্য চেষ্টা করতে হবে। শেষ পর্যন্ত, অন্বেষণ এবং বিল্ডিংয়ের সাথে মজা করার পাশাপাশি মাইনক্রাফ্টের জন্য কোনও মূল লক্ষ্য নেই। মাইনক্রাফ্ট iOS-এ $6.99-এ উপলব্ধ৷

2048 – কুইক, কুইর্কি পাজলার

আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ

2048 সালে, আপনি টাইলসের একটি ফাঁকা বোর্ড দিয়ে শুরু করবেন। আপনি যদি আপনার আঙুল সোয়াইপ করেন, তাহলে 2 বা 4 নম্বর সহ একটি নতুন ব্লক প্রদর্শিত হবে৷ আপনি যদি একই সংখ্যার দুটিকে একসাথে সোয়াইপ করেন, তাহলে তারা একসাথে একটি টাইলে যোগ দেয়। লক্ষ্য হল 2048 এর মান সহ একটি টাইল তৈরি করার জন্য টাইলস একসাথে সোয়াইপ করার চেষ্টা করা।

কঠিন অংশটি হল যে প্রতিটি সোয়াইপের সাথে, আপনার স্ক্রীনটি পূর্ণ হয়ে যায় এবং আপনার টাইলগুলি অবাধে সোয়াইপ করার জন্য আপনার কাছে কোন জায়গা নেই। যদি পুরো বোর্ড পূর্ণ হয়, এটি খেলা শেষ।

2048 হল একটি সাধারণ অফলাইন গেমিং অ্যাপ, তবুও আসক্ত এবং এটি বিনামূল্যে ডাউনলোড করা যায়৷

ফলআউট আশ্রয় – আসক্তিপূর্ণ সিম গেম

ফলআউট আশ্রয় - ঘোষণা ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

ফলআউট শেল্টার হল একটি মাইক্রোম্যানেজমেন্ট গেম যেখানে আপনাকে অবশ্যই আপনার পোস্ট-অ্যাপোক্যালিপটিক বাঙ্কার তৈরি করতে হবে, যা একটি ভল্ট নামে পরিচিত। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার বাসিন্দারা, যারা ভল্টের বাসিন্দা হিসাবে পরিচিত, খাদ্য, শক্তি এবং সংস্থানগুলি পরিচালনা করে খুশি। আপনি আপনার ভল্ট বড় হওয়ার সাথে সাথে পরিচালনা আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে।

ফলআউট শেল্টার iOS এ বিনামূল্যে পাওয়া যায়।

গ্র্যান্ড থেফট অটো:সান আন্দ্রেয়াস – ক্লাসিক অ্যাকশন গেম

GTA San Andreas মোবাইল ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

গ্র্যান্ড থেফট অটো:সান আন্দ্রেয়াস হল 2004 সালের একটি ক্লাসিক অ্যাকশন কনসোল গেম যা মোবাইলে পোর্ট করা হয়েছে। এটিতে একই ওপেন-ওয়ার্ল্ড অ্যাকশনের সমস্ত বৈশিষ্ট্য রয়েছে যা আসলটিতে ছিল। আপনি রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালাতে, পুলিশ বা অন্যান্য অপরাধীদের সাথে গুলি করতে এবং অপরাধ-ভরা গল্প প্রচারের মাধ্যমে অগ্রগতি করতে মুক্ত।

গ্র্যান্ড থেফট অটো:সান আন্দ্রেয়াস $6.99 এ উপলব্ধ।

টেরেরিয়া – 2D অ্যাকশন RPG

Terraria অফিসিয়াল ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

Terraria হল একটি বিশাল ওপেন-ওয়ার্ল্ড 2D অ্যাকশন RPG গেম যেখানে আপনাকে অবশ্যই সম্পদ সংগ্রহ করতে হবে, একটি বেস তৈরি করতে হবে এবং সেরা লুট পেতে দানব এবং মনিবদের বিরুদ্ধে লড়াই করতে হবে।

Terraria প্রায়ই Minecraft এর 2D সংস্করণ হিসাবে বিবেচিত হয়, কিন্তু অনেক উপায়ে, এটি তার থেকেও বেশি। চরিত্রের অগ্রগতি, চ্যালেঞ্জ এবং লড়াইয়ের ক্ষেত্রে আরও অনেক গভীরতা রয়েছে।

iOS এবং iPad-এ Terraria $4.99-এ উপলব্ধ৷

ক্রিস্টোপিয়া:একটি ধাঁধার যাত্রা – ইমারসিভ পাজলার

ক্রিস্টোপিয়া গেমপ্লে ট্রেলার আইফোন এবং আইপ্যাডের জন্য 18 সেরা অফলাইন গেমিং অ্যাপ
এই ভিডিওটি YouTube এ দেখুন

Krystopia কিছু সুন্দর 3D গ্রাফিক্স সহ একটি পাজল অ্যাডভেঞ্চার গেম। ক্রিস্টোপিয়াতে, বিভিন্ন ধাঁধা সমাধানের উপায় খুঁজে বের করতে আপনার চারপাশের সাথে যোগাযোগ করা আপনার কাজ। আপনি ধাঁধা সমাধান করতে অবজেক্ট, লেজার বিম, রোবট এবং আরও অনেক কিছু ব্যবহার করবেন। ক্রিস্টোপিয়ার প্রতিটি স্তর একটি সুন্দর, হালকা-হৃদয় গল্প দ্বারা একসাথে অনুষ্ঠিত হয়।

ক্রিস্টোপিয়া:একটি পাজল জার্নি বিনামূল্যে তবে গেমের সমস্ত অধ্যায় অ্যাক্সেস করতে আপনাকে অবশ্যই $1.99 দিতে হবে৷

সারাংশ

এটি আমাদের iPhone এবং iPad-এর জন্য সেরা অফলাইন গেমিং অ্যাপগুলির ওভারভিউয়ের শেষে নিয়ে আসে৷ আপনি এই তালিকার কোন গেম চেষ্টা করেছেন? অথবা হয়তো আপনার নিজের কিছু পরামর্শ আছে? কেন নীচে মন্তব্য বিভাগে জড়িত না.


  1. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  2. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  3. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ

  4. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ