কম্পিউটার

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

যে কোন ব্যবসা জানে, অগোছালো গ্রাহকের ডেটা আমদানি করা সময়সাপেক্ষ, হতাশাজনক এবং সাধারণত Excel-এ কয়েক ঘণ্টার ডেটা ফরম্যাটিং জড়িত৷ এই কারণেই ফ্ল্যাটফাইল ব্যবসার গ্রাহকের ডেটা অনবোর্ডিং পরিচালনা করার উপায় পরিবর্তন করছে। লক্ষ? কোম্পানিগুলিকে ডেটা নিয়ে ঝগড়া করার জন্য কম সময় এবং এটি ব্যবহারে আরও বেশি সময় ব্যয় করতে সহায়তা করার জন্য। Flatfile-এর ফ্ল্যাগশিপ ডেটা আমদানিকারক, পোর্টাল, B2B কোম্পানিগুলিকে তার গ্রাহকদের জন্য একটি মার্জিত আমদানি অভিজ্ঞতা প্রদান করতে সহায়তা করে৷

এটি একটি স্পন্সর নিবন্ধ এবং Flatfile দ্বারা সম্ভব হয়েছে.

বৈশিষ্ট্যের ওভারভিউ

পৃষ্ঠে, ফ্ল্যাটফাইল অত্যধিক সহজ মনে হতে পারে, কিন্তু এটি সম্পূর্ণ বিন্দু। প্ল্যাটফর্মটি স্বয়ংক্রিয় কলাম ম্যাপিং, জটিল ডেটা যাচাইকরণ পরিচালনা করে এবং একটি স্বজ্ঞাত আমদানি উইজার্ড সরবরাহ করে যাতে আপনার গ্রাহকরা তাদের ডেটা দ্রুত এবং আত্মবিশ্বাসের সাথে আমদানি করতে পারে।

আমাকে পোর্টালে অ্যাক্সেস দেওয়া হয়েছিল, ফ্ল্যাটফাইলের বর্তমান পণ্য।

পোর্টাল যেকোন অ্যাপ্লিকেশনে মিনিটের মধ্যে একত্রিত করা যেতে পারে, এবং কোডের মাত্র কয়েকটি লাইন একটি উৎপাদন-প্রস্তুত ডেটা আমদানির অভিজ্ঞতা প্রদান করতে পারে। দীর্ঘ উন্নয়ন স্প্রিন্ট বা অন্য CSV আমদানিকারক তৈরি করার কোন প্রয়োজন নেই। ফ্ল্যাটফাইল পোর্টাল এক্সেল আমদানি করে, সাধারণত XLSX, CSV এবং TSV ফাইল নামে পরিচিত৷

পোর্টাল হল একটি উন্নত আমদানি উইজার্ড যা ব্যবহার করা অত্যন্ত আনন্দের। এটি একটি আমদানির সময় স্বয়ংক্রিয়ভাবে কলাম ডেটার সাথে মেলে, গ্রাহকদের ম্যানুয়ালি কলাম হেডার বরাদ্দ করার প্রয়োজনীয়তা দূর করে। এটি অ-প্রযুক্তিগত ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত। পোর্টাল এমনকি গ্রাহকরা আমদানি উইজার্ড বেশি ব্যবহার করার কারণে ডেটা আমদানির ধরন সম্পর্কেও শিখে। পোর্টাল স্বয়ংক্রিয়ভাবে আমদানি করা কলাম শিরোনামগুলির 95 শতাংশ মেলে।

পোর্টাল ডেটা হুকগুলিকে বান্ডিল করে, যা আমদানিতে স্বয়ংক্রিয়ভাবে ডেটা ফর্ম্যাট করতে কনফিগার করা যেতে পারে। জিপ কোডের মতো ক্ষেত্রগুলি নিয়ে চিন্তা করুন (যা কখনও কখনও প্রথম শূন্যগুলি মিস করতে পারে, যেমন মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্ব শহরগুলির জিপ কোডগুলি), পণ্য SKU, মুদ্রা - সম্ভাবনাগুলি অফুরন্ত। পোর্টালটি আমদানি করার আগে গ্রাহকদের অসংখ্য ঘন্টার ম্যানুয়াল ডেটা বিন্যাস সংরক্ষণ করে৷

পোর্টাল আমদানী করে এবং মনের মতো বড় এক্সেল ফাইল যাচাই করে। প্রকৃতপক্ষে, ফ্ল্যাটফাইলের দল 2,097,152 সারি সহ একটি আমদানি পরীক্ষা করেছে একেবারে কোন সমস্যা ছাড়াই! ব্যক্তিগতভাবে আমার কাছে এত বড় কোনো ফাইল নেই, কিন্তু আমি একটি ফাইল দিয়ে ডেমো পরীক্ষা করেছিলাম যাতে 600 টির বেশি সারি ছিল এবং কোনো সমস্যা ছিল না৷

আরেকটি চিত্তাকর্ষক বৈশিষ্ট্য যা ইমেল এবং অন্যান্য অনেক সহযোগী সরঞ্জাম ব্যবহার করা আরও কঠিন করে তোলে তা হল নিরাপত্তা। যেহেতু সবকিছু আপনার টিম বা ব্যবসার নিজস্ব সুরক্ষিত পোর্টালে করা হয়, তাই আপনাকে নিয়ন্ত্রক লঙ্ঘন সম্পর্কে চিন্তা করতে হবে না কারণ আপনি ক্রিটিক্যাল ডেটা ইম্পোর্ট এবং মাইগ্রেট করছেন। ফ্ল্যাটফাইল ইতিমধ্যেই SOC2 এবং HIPPA অনুগত এবং GDPR প্রবিধানগুলিও পূরণ করে৷ এছাড়াও আপনি প্রয়োজন অনুযায়ী কাস্টম কমপ্লায়েন্স স্পেসিফিকেশনের জন্য অনুরোধ করতে পারেন।

Flatfile এনক্রিপশন এবং স্টোরেজের জন্য AWS S3 ব্যবহার করে। আরও গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য অন-প্রিমিসেস এবং শুধুমাত্র ক্লায়েন্ট-ইন্সটলেশন বিকল্প রয়েছে।

সহজ আমদানির প্রয়োজন

ডেটা অনবোর্ডিং ব্যবসার জন্য একটি ধ্রুবক সংগ্রাম। সাধারণত এতে ব্যয়বহুল আপস জড়িত থাকে যা দুর্নীতিগ্রস্ত বা অনুপস্থিত রেকর্ডের দিকে পরিচালিত করে বা ব্যবসায়িকদের একটি কাস্টম সমাধান ডিজাইন করার চেষ্টা করতে হয়। কোনটিই আকর্ষণীয় বিকল্প নয়৷

ফ্ল্যাটফাইলের দ্য স্টেট অফ ডেটা অনবোর্ডিং-এ, কোম্পানিটি দৈনিক ভিত্তিতে উত্তরদাতাদের 54 শতাংশ ডেটা আমদানি করে। এর অর্থ হল ডেটার ধরন, ফর্ম্যাটিং রেকর্ড এবং ফাইল সংস্করণ যাচাই করার জন্য ঘন্টা ব্যয় করার সময় নেই।

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

সময়ের প্রতিশ্রুতির কথা বলতে গিয়ে, সমীক্ষায় আরও দেখা গেছে যে 23 শতাংশ উত্তরদাতারা গ্রাহকের ডেটা আমদানি করার জন্য সপ্তাহ এমনকি কয়েক মাস ব্যয় করে। এটি প্রতিযোগিতামূলক থাকার একটি কার্যকর উপায় নয়। এমনকি অভ্যন্তরীণ সরঞ্জাম, ম্যানুয়াল এন্ট্রি, এবং পূর্ব-নির্মিত সরঞ্জাম সহ, 96 শতাংশ কোম্পানি এখনও আমদানি প্রক্রিয়া চলাকালীন সংগ্রাম করেছে।

ডেটা অনবোর্ডিং প্রক্রিয়া কীভাবে উন্নত করা উচিত তা জিজ্ঞাসা করা হলে, উত্তরদাতারা নিম্নলিখিত ধারণাগুলি তালিকাভুক্ত করেছেন:

  • এটিকে সহযোগী করুন
  • নিয়ন্ত্রণ ফাইল সংস্করণ
  • গ্রাহকদের নিজস্ব ডেটা আমদানি করার ক্ষমতা
  • ব্যবহার এবং ব্যাখ্যা করা সহজ

ফ্ল্যাটফাইল এই সমস্ত এবং আরও অনেক কিছু সরবরাহ করতে কাজ করে৷

ফ্ল্যাটফাইল ডেটা আমদানিকে সহজ করে তোলে

এটি শুধুমাত্র অন্য একটি প্রাক-নির্মিত ডেটা আমদানিকারক নয়। পরিবর্তে, ফ্ল্যাটফাইল স্বয়ংক্রিয়ভাবে ডেটা প্রকারগুলি মেলে এবং শিখতে এআই-চালিত। এটি শেষ পর্যন্ত গ্রাহকদের জন্য ব্যবসার ডেটা আমদানির অভিজ্ঞতাকে আনন্দদায়ক করে তোলে। আপনি বাস্তবায়ন প্রক্রিয়া চলাকালীন আপনার সবচেয়ে সাধারণ ডেটা প্রকারগুলি সনাক্ত করতে এটি কাস্টমাইজ করতে পারেন। প্রক্রিয়া চলাকালীন ডেটা যাচাই করে, আপনার ব্যাকএন্ড পণ্যটি পরিষ্কার, ব্যবহারের জন্য প্রস্তুত ডেটার সাথে কাজ করবে। এটি একটি অগোছালো স্প্রেডশীট যেখানে কলাম এবং সারি সব জায়গায় মিশ্রিত করা হয়েছে তার আগে।

পোর্টাল আমদানি করা সমস্ত ফাইল সংস্করণ, ফাইল মালিক এবং আরও অনেক কিছুর একটি ওভারভিউ প্রদান করে। এটি আপনাকে ডেটা অনবোর্ডিং প্রক্রিয়াকে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতে সহায়তা করে৷

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

তথ্য আরও ভালভাবে যাচাই ও যাচাই করতে, ফ্ল্যাটফাইল অফার করে:

  • ডেটা হুক - রিয়েল-টাইম ডেটা যাচাইকরণ
  • লুকআপ ক্ষেত্র - আপনার নিজস্ব ডাটাবেস বা তৃতীয় পক্ষের সিস্টেমের সাথে ডেটা তুলনা করুন
  • ওয়েবহুকস - আপনার সিস্টেমের ডাটাবেসে ফ্ল্যাটফাইল ডেটা টানতে একটি ওয়েবহুক লিসেনার ব্যবহার করুন

এই কোম্পানি সম্পর্কে চিত্তাকর্ষক বিষয় হল তারা শুধু একটি প্ল্যাটফর্ম তৈরি করেনি। তারা সক্রিয়ভাবে ব্যবহারকারীর প্রতিক্রিয়া শুনছে এবং নতুন বৈশিষ্ট্য তৈরি করছে। উদাহরণস্বরূপ, হেডার সারি নির্বাচন একটি ব্যাপকভাবে অনুরোধ করা বৈশিষ্ট্য যা ফ্ল্যাটফাইলের পণ্য দলের মনোযোগ আকর্ষণ করছে।

প্ল্যাটফর্ম ব্যবহার করা

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

সবচেয়ে মৌলিক পোর্টাল আমদানি বিকল্প ব্যবহার করে আপনি দ্রুত শুরু করতে পারবেন। বিকল্পভাবে, আপনি আপনার সিস্টেমের জন্য ফ্ল্যাটফাইল পোর্টাল ফ্রেমওয়ার্ক সেট আপ করার জন্য বিস্তারিত দ্রুত শুরু নির্দেশিকা ব্যবহার করতে পারেন। বাস্তবায়ন মাত্র এক ঘন্টার মধ্যে ঘটতে পারে৷

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

আমি পোর্টাল ঘুরে দেখেছি এবং আনন্দিতভাবে অবাক হয়েছি। এটা মোটেও জটিল ছিল না। সহজভাবে একটি ফাইল আপলোড করুন, উইজার্ডের মাধ্যমে এগিয়ে যান, মিলগুলি নিশ্চিত করুন এবং আপনার ইচ্ছামতো ফাইলটি ব্যবহার করতে পোর্টালে জমা দিন।

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

ড্যাশবোর্ড বিশৃঙ্খল নয়। প্রক্রিয়াটিকে সহজ এবং সরল রাখার উপর ফোকাস যা এই প্ল্যাটফর্মটিকে প্রতিযোগিতার উপরে একটি বড় প্রান্ত দেয়।

এক্সেল ম্যানুয়ালি ফর্ম্যাটিং এবং ডেটা স্থানান্তর করতে অনেক কম সময় ব্যয় করার আশা করুন। আপনি ফ্ল্যাটফাইলকে আপনার জন্য এটি পরিচালনা করতে দিতে পারেন, আপনার অবিরাম মাথাব্যথা বাঁচাতে পারেন।

আমি প্ল্যাটফর্মে আরও গভীরে ডুব দেওয়ার সুযোগ পেয়েছি। অন্যান্য সরঞ্জামগুলির থেকে ভিন্ন যা এটিকে বাস্তবায়ন করা কঠিন করে তোলে, আপনি যা প্রয়োজন তার উপর ভিত্তি করে আপনার আমদানিকারক সেট আপ করার প্রক্রিয়ার মাধ্যমে নির্দেশিত হন। এটি সব আপনার পছন্দসই কাঠামো বেছে নেওয়ার মাধ্যমে শুরু হয়:জাভাস্ক্রিপ্ট, প্রতিক্রিয়া, বা কৌণিক৷

ফ্ল্যাটফাইল পর্যালোচনা:গ্রাহক ডেটা আমদানি করার আরও ভাল উপায়

প্রাথমিক কোড স্নিপেটের উপর ভিত্তি করে, আপনি কোডস্যান্ডবক্সের মতো স্যান্ডবক্স টুল ব্যবহার করে আপনার আমদানিকারক ঠিক কীভাবে কাজ করে তা পরীক্ষা করতে সক্ষম। আপনার ডেটা প্রকারের সাথে মানানসই করার জন্য সহজেই কাস্টম বৈধতা নিয়ম তৈরি করুন। এটি পূর্বনির্ধারিত নিয়মগুলি থেকে একটি স্বাগত পুনরুদ্ধার যা আপনার ব্যবসা এবং গ্রাহকদের ব্যবহার করা ডেটার সাথে কাজ করতে পারে বা নাও করতে পারে৷

আপনার নিজস্ব নিয়ম এবং বিন্যাস সেট করে, ডেটা স্বয়ংক্রিয়ভাবে মিলিত হয় এবং সঠিকভাবে বিন্যাসিত হয়। এমনকি আপনি যদি এমন স্প্রেডশীটগুলি আমদানি করেন যেগুলির সর্বদা একই শিরোনাম, একই ক্রমে কলাম বা বৈচিত্র্যহীন বিন্যাস থাকে না, তবে আপনার কাস্টম তৈরি আমদানিকারক এটিকে একত্রিত করে এবং বিশৃঙ্খলা বোঝায় যাতে আপনার কাছে ডেটা থাকে আসলে ব্যবহার করতে পারেন।

কাস্টমাইজেশন আপনার আমদানিকারক অ্যাপ দেখতে এবং অনুভব করে তা প্রসারিত করে। এটি একটি তৃতীয় পক্ষের টুলের মতো দেখতে আপনাকে চিন্তা করতে হবে না। পরিবর্তে, এটি আপনার ব্যবসা বা ব্র্যান্ডের সাথে নির্বিঘ্নে মিশে যাবে।

চূড়ান্ত চিন্তা

ডেটা অনবোর্ডিং প্রক্রিয়া সহজ করতে প্রস্তুত? Flatfile চেষ্টা করে দেখুন. আপনার হারানোর কিছুই নেই কিন্তু চাপ, হতাশা এবং পুরানো জিনিসগুলি করতে অগণিত ঘন্টা নষ্ট করা। সাইন আপ করে এমন যেকোনো বিকাশকারীকে স্বয়ংক্রিয়ভাবে একটি বিনামূল্যের ট্রায়াল দেওয়া হবে। যারা বিকাশকারী নন তারা পোর্টাল এবং মূল্য সম্পর্কে আরও জানতে একটি ডেমোর অনুরোধ করতে পারেন। অন্য CSV আমদানিকারক তৈরি করার পরিবর্তে, Flatfile এর প্ল্যাটফর্মের সুবিধা নিন।


  1. Tkinter এ একটি টেবিলে ডেটা দেখানোর সেরা উপায় কি?

  2. ম্যাক পর্যালোচনার জন্য Tuneskit ভিডিও কাটার – ভিডিও কাটার স্মার্ট, সহজ উপায়

  3. ম্যাকে পিডিএফ সম্পাদনা করার সর্বোত্তম উপায়

  4. ইউআরএল ব্যবহার করে একটি পডকাস্ট যোগ করার সবচেয়ে সহজ উপায়