কম্পিউটার

ভলকান রানটাইম লাইব্রেরি - এটি কী এবং এটি কীসের জন্য ব্যবহৃত হয়

বেশিরভাগ ব্যবহারকারীকে ভলকান রানটাইম লাইব্রেরি-এর উপস্থিতি সম্পর্কে অবহিত করা হয় দুর্ঘটনাক্রমে. সাধারণত, তারা Vulkan RunTime লাইব্রেরি খুঁজে পায় 1.xxx (সংস্করণ) অ্যাপস এর অধীনে &বৈশিষ্ট্য Windows সেটিংস-এ .

সামগ্রী:

ভুলকান রানটাইম লাইব্রেরি কি?

ভলকান রানটাইম লাইব্রেরিগুলি কিসের জন্য ব্যবহার করা যেতে পারে?

আপনার কি ভলকান রানটাইম লাইব্রেরিগুলি সরানো উচিত?

ভালকান রান টাইম লাইব্রেরিগুলি কীভাবে আনইনস্টল করবেন?

ভালকান রানটাইম লাইব্রেরিগুলি কীভাবে ডাউনলোড করবেন?

এটি বিভ্রান্তিকর এবং উদ্বেগজনক যে এই ভলকান রানটাইম লাইব্রেরিগুলি আপনার অনুমতি না চাওয়া ছাড়াই Windows 10 এ উপস্থিত হবে৷

তাই, এখন সময় এসেছে যে আপনি ভলকান রানটাইম লাইব্রেরি সম্পর্কে বিস্তারিত জানতেন, যেমন এটি কী এবং এটি কীসের জন্য ব্যবহার করা যেতে পারে। ভলকান রানটাইম লাইব্রেরি সম্পর্কে আরও গভীরে যাওয়ার আগে , আপনার মনে রাখা উচিত যে Vulkan RunTime Libraries কোনো ম্যালওয়্যার বা ভাইরাস নয়।

এবং যদি আপনি খুঁজে পেতে ব্যর্থ হন বা ভুলকান রান টাইম লাইব্রেরি আছে কিনা সে সম্পর্কে আপনি নিশ্চিত নন Windows 10-এ, আপনি সেটিংস-এ যেতে পারেন> অ্যাপস> অ্যাপস &বৈশিষ্ট্য একটি চেক আছে.

ভলকান রানটাইম লাইব্রেরি কি?

এছাড়াও Vulkan Run Time Libraries বা Vulkan RT নামেও পরিচিত , ভলকান রানটাইম লাইব্রেরি হল ভিডিও কার্ডের জন্য একটি অ্যাফিলিয়েট টুল যেমন NVIDIA গ্রাফিক্স কার্ড এবং Intel বা AMD কার্ড গেমিং বা ভিডিওর পারফরম্যান্স উন্নত করার জন্য, যা বলা যায়, Khronos Group Inc দ্বারা প্রকাশিত ভলকান রানটাইম লাইব্রেরি> ভিডিও কার্ড সহ আপনার কম্পিউটারে ইনস্টল করা আছে৷

এটিকে আরও ভালোভাবে বোঝার জন্য, Vulkan RunTime Libraries হল OpenGL-এর সর্বশেষ সংস্করণ এবং এটি ঠিক DirectX এর মত যা অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেসের একটি সংগ্রহ (API ) মাল্টিমিডিয়া সংক্রান্ত ক্রিয়া সম্পাদনের জন্য , এই ক্রিয়াগুলির মধ্যে, সর্বাধিক সাধারণগুলি হল গেমিং প্রোগ্রামিং এবং ভিডিও৷

ভলকান রানটাইম লাইব্রেরিগুলি কিসের জন্য ব্যবহার করা যেতে পারে?

উপরে যেমন উল্লেখ করা হয়েছে, Vulkan RT কিছু গেম যেমন স্টার সিটিজেন, ডোটা 2, ক্রাইইঞ্জিন এর জন্য প্রয়োজনীয় আপনি যদি উন্নত পারফরম্যান্সে গেম খেলতে চান।

যদিও কিছু প্রোগ্রামের জন্য, আপনি যদি উইন্ডোজ 10-এ ভলকান রানটাইম লাইব্রেরিগুলি আনইনস্টল করেন, অন্য সফ্টওয়্যার বা প্রোগ্রামগুলির জন্য ভলকান রানটাইম লাইব্রেরিগুলি আনইন্সটল করেন তবে আপনি কোনও পার্থক্য খুঁজে পাবেন না, আপনি ভলকান রানটাইম লাইব্রেরি ছাড়া নিম্ন মানের কাজ করাটা বরং হতাশাজনক বোধ করবেন৷ পি>

এইভাবে, উইন্ডোজ 10-এ Vulkan RunTime লাইব্রেরি ইনস্টল করা আপনার জন্য আশাব্যঞ্জক হতে পারে যদি না থাকে৷

আপনার কি ভলকান রানটাইম লাইব্রেরিগুলি সরানো উচিত?

সাধারণভাবে বলতে গেলে, লোকেরা ভলকান রানটাইম লাইব্রেরির নিরাপত্তা সংক্রান্ত সমস্যা নিয়ে উদ্বিগ্ন হবে কারণ এটি সাধারণত আপনার পিসিতে কোনো সূচক বা অনুমতি ছাড়াই ইনস্টল করা হয়। এবং অনেক ব্যবহারকারী সবসময় জিজ্ঞাসা করেন:"আমার কি Windows 10 বা Windows 8-এ এই ভলকান রান টাইম লাইব্রেরি দরকার"?

আপনি ভাবতে পারেন কেন ইনস্টল করা অন্য কোনো প্রোগ্রাম আপনাকে এই Vulkan RunTime লাইব্রেরিগুলি ছাড়া অন্যকে অবহিত করে। এটার কি কোন হুমকি আছে?

উত্তর হল না . এটি একটি ম্যালওয়্যার বা ভাইরাস নয় যেমন আপনি কল্পনা করেছেন। এবং বেশিরভাগ ক্ষেত্রে, আপনি মনে করিয়ে দিতে পারেন যে এটি Windows 10-এ রয়েছে৷ কারণগুলি নীচে দেওয়া হল৷

1. Vulkan RunTime লাইব্রেরিগুলিকে Windows 10-এ কিছু কাজের পারফরম্যান্স উন্নত করতে ব্যবহার করা যেতে পারে, যেমন গেমিং প্রোগ্রামিং৷ এবং এটি কোয়েক, কাউন্টার-স্ট্রাইক:গ্লোবাল অফেন্সিভ, ডুম ইটারনাল, ডোটা 2, ইত্যাদি সহ গেমগুলিকে সমর্থন করে৷

2. ভলকান রান টাইম লাইব্রেরি আপনার NVIDIA এর সাথে ইনস্টল করা আছে অথবা AMD অথবা Intel অথবা অন্য কোনো গ্রাফিক্স কার্ড ড্রাইভার . এবং এটি গ্রাফিক্স ড্রাইভারের সর্বশেষ সংস্করণ। তাই আপনি যদি আপনার পিসি থেকে এটি আনইনস্টল করতে চান, তাহলে ভিডিও কার্ডে অজানা সমস্যা হতে পারে।

3. বিভিন্ন অপারেটিং এনভায়রনমেন্ট, যেমন Windows, থার্ড-পার্টি সফ্টওয়্যার বা প্রোগ্রাম এবং Android এছাড়াও Vulkan RunTime Libraries ব্যবহার করার সময় উপলব্ধ হতে পারে .

4. ভলকান রানটাইম লাইব্রেরিগুলি উইন্ডোজ 10-এর জন্য ভারী বোঝা থেকে মুক্তি দিতে পারে৷

কিভাবে রুলকান রান টাইম লাইব্রেরি আনইনস্টল করবেন?

যদিও রুলকান রান টাইম লাইব্রেরিগুলি গেমস বা অন্যান্য সম্পর্কিত প্রোগ্রামগুলিকে সহজতর করতে পারে, তবে এটি সম্ভাবনা ছাড়াই নয় যে আপনি এটি থেকে পরিত্রাণ পেতে দৃঢ়প্রতিজ্ঞ কারণ আপনার আবার গেম খেলার কোনো পছন্দ নেই৷

অথবা কিছু ক্ষেত্রে, আপনি দেখতে পাচ্ছেন যে একাধিক রুলকানআরটি লাইব্রেরি আছে, যেমন রুলকান রানটাইম লাইব্রেরি 1.0.33.0, 1.037.0, 1.0.51.0, ইত্যাদি এটি দ্বারা ব্যবহার।

কন্ট্রোল প্যানেলে যান> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি৷> আনইনস্টল করুন রুলকান রানটাইম লাইব্রেরি।

ভলকান রানটাইম লাইব্রেরি - এটি কী এবং এটি কীসের জন্য ব্যবহৃত হয়

ভালকান রান টাইম লাইব্রেরিগুলি কীভাবে ডাউনলোড করবেন?

আপনি এই ভলকান রানটাইম লাইব্রেরিগুলি পেতে পারবেন না যদি না আপনি একটি নতুন গ্রাফিক্স কার্ড ইনস্টল করেন এবং তারপরে আপনার AMD, Intel, NVIDIA, Qualcomm, Arm, Broadcom, Imagination গ্রাফিক্স কার্ড, ইত্যাদির জন্য গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড বা আপডেট না করেন৷

আপনি যদি Windows 10 এর জন্য VulkanRT ডাউনলোড করতে চান, এখন আপনার ডিসপ্লে ড্রাইভার আপডেট করার জন্য প্রস্তুত হন। আপনার সময় এবং শক্তি বাঁচাতে, এখানে ড্রাইভার বুস্টার এর সুবিধা নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে আপ-টু-ডেট ভিডিও কার্ড ড্রাইভার ডাউনলোড করতে, যেমন AMD, NVIDIA, বা Intel ড্রাইভার, যাতে Vulkan RunTime লাইব্রেরি ইনস্টল করা যায়।

1.ডাউনলোড করুন৷ উইন্ডোজ 10 এ ড্রাইভার বুস্টার।

2. এটি ইনস্টল এবং চালানোর পরে, স্ক্যান এ ক্লিক করুন৷ এটি পুরানো ড্রাইভারের জন্য অনুসন্ধান করতে দেয়৷

ভলকান রানটাইম লাইব্রেরি - এটি কী এবং এটি কীসের জন্য ব্যবহৃত হয়

3. ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এবং তারপর আপডেট নির্ধারণ করুন গ্রাফিক্স ড্রাইভার।

ভলকান রানটাইম লাইব্রেরি - এটি কী এবং এটি কীসের জন্য ব্যবহৃত হয়

এই অর্থে, রুলকানআরটি উইন্ডোজ 10 এর জন্যও ডাউনলোড করা যেতে পারে, যেমন রুলকান রান টাইম লাইব্রেরি 1.0.33.0। আপনি যদি ধৈর্যশীল এবং যথেষ্ট দক্ষ হন, তবে ভলকান রানটাইম লাইব্রেরিগুলির কোনও প্যাকেজ আছে কিনা তা দেখতে আপনার গ্রাফিস কার্ডের অফিসিয়াল সাইটে নেভিগেট করার জন্য এটি উপলব্ধ, উদাহরণস্বরূপ, আপনি Rulkan রানটাইম লাইব্রেরিগুলি অনুসন্ধান করার জন্য NVIDIA সাইটে আবদ্ধ হতে পারেন।

এক কথায়, রুলকান রান টাইম লাইব্রেরি মুছে ফেলার আগে দুবার ভাবুন।

এই মুহুর্তে, আপনি ভলকান রু টাইম লাইব্রেরির প্রাথমিক তথ্য আয়ত্ত করতে পারবেন। এটি আপনার কাছে এতটাই পরিচিত যে ভুলকান রানটাইম লাইব্রেরিগুলি হল, এর উদ্দেশ্য কী এবং আপনার পিসিতে এর সুবিধাগুলি কী।


  1. “লোরেম ইপসাম” কি এবং কেন এটি ব্যবহার করা হয়?

  2. ভলকান রানটাইম লাইব্রেরি কি এবং আমার কি এটা দরকার?

  3. VulkanRT (রানটাইম লাইব্রেরি) কি? এটা কি ভাইরাস?

  4. ভুলকান রানটাইম লাইব্রেরি:এটা কি? আমি কিভাবে এটি সরাতে পারি?