কম্পিউটার

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

আপনি কি AdobeGC ইনভোকার ইউটিলিটি টাস্ক ম্যানেজারের অধীনে একটি স্টার্টআপ আইটেম হিসাবে কাজ করতে দেখেছেন? ভাবছেন এটা কি পৃথিবীতে? আমরা এটা নিষ্ক্রিয় করা উচিত বা না?

ঠিক আছে, যদি আপনার AdobeGC ইনভোকার ইউটিলিটি সম্পর্কে সন্দেহ থাকে এবং আপনি উত্তর খুঁজছেন, আপনি সঠিক জায়গায় আছেন। এই পোস্টে, আমরা এই উপযোগিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এছাড়াও, আপনি জানতে পারবেন যে এই ইউটিলিটি চালানো নিরাপদ কিনা।

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি?

অ্যাডোবিজিসি ইনভোকার ইউটিলিটি জিসি ইনভোকার ইউটিলিটি হিসাবেও উল্লেখ করা হয় অ্যাডোব সিস্টেমস, ইনকর্পোরেটেড দ্বারা বিকাশিত। এই পরিষেবাটি অ্যাডোব সফ্টওয়্যারের কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও, এই প্রক্রিয়াটি Adobe সফ্টওয়্যার ইন্টিগ্রিটি সার্ভিসের বৈধতা পরীক্ষার অংশ হিসাবে চলে। এর মানে আসল লাইসেন্সের জন্য Adobe চেক ব্যবহার করা।

এই ইউটিলিটি ব্যাকগ্রাউন্ডে চলে এবং এটি AdobeGCClient.exe নামেও পরিচিত। ডিফল্টরূপে AGCInvokerUtility.exe C:\Program Files (x86)\Common Files\Adobe \AdobeGCClient-এ অবস্থিত। যদিও এটি একটি উইন্ডোজ-ভিত্তিক প্রক্রিয়া নয়, তবুও আপনি এটিকে চলমান রেখে দিতে পারেন, যদি আপনি কোন সমস্যার সম্মুখীন না হন।

AGCInvokerUtility.exe কি নিরাপদ নাকি ভাইরাস?

আমরা আশা করি উপরের ব্যাখ্যাটি স্পষ্ট করে যে AGCInvokerUtility একটি নিরাপদ ফাইল। এটি উইন্ডোজ মেশিনের ক্ষতি করে না। যাইহোক, যদি AdobeGC Invoker Utility.exe ফাইলের জন্য ফাইলের অবস্থান C:\Windows না হয় অথবা C:\Windows\System 32 , তারপর এটি ঘন্টা বাজানো উচিত.

আপনি যখন দেখেন যে AGCInvokerUtility.exe উপরের নির্দিষ্ট স্থানে সংরক্ষণ করা হয়নি, আপনাকে ম্যালওয়্যার সংক্রমণের জন্য সিস্টেমটি স্ক্যান করতে হবে। এর জন্য, আমরা সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ব্যবহার করার পরামর্শ দিই।

এটি রিয়েল-টাইম, ম্যালওয়্যার সুরক্ষা, শোষণ সুরক্ষা এবং অন্যান্য সুরক্ষা ঢাল সহ একটি নিরাপদ, বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য সুরক্ষা ব্যবস্থা। এটি ব্যবহার করে আপনি সংক্রমণের জন্য আপনার সিস্টেমটি পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করতে পারেন এবং সংক্রমণের জন্য স্টার্টআপ আইটেমগুলিও পরীক্ষা করতে পারেন।

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

Systweak অ্যান্টিভাইরাস পর্যালোচনা পড়ুন.

আমাদের কি সিস্টেম স্টার্টআপে AdobeGC ইনভোকার ইউটিলিটি চালানো দরকার?

স্পষ্টতই হ্যাঁ, প্রোগ্রাম লাইসেন্সিং পরীক্ষা করতে এবং এটি AdobeGC-এর জন্য ডিজাইন করা ফাংশনগুলি চালানোর জন্য স্টার্টআপে চালানো দরকার।

কিন্তু যদি ফাইলটি উচ্চ সিপিইউ ব্যবহার করে, বা নির্দিষ্ট ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা সিস্টেমকে ধীর করে দেয়, তাহলে আপনার এটি অক্ষম করা উচিত।

এটি করতে Ctrl+Shift+Esc কী টিপে টাস্ক ম্যানেজার খুলুন। এখানে স্টার্টআপ ট্যাবের অধীনে AdobeGC ইনভোকার ইউটিলিটি দেখুন> ডান-ক্লিক করুন> নিষ্ক্রিয়> প্রয়োগ> ঠিক আছে।

দ্রষ্টব্য: আমরা ফাইলটি নিষ্ক্রিয় করার পরামর্শ দিই না কারণ এটি কিছু Adobe প্রোগ্রামের কার্যকারিতা বন্ধ করতে পারে।

কিভাবে AGCInvokerUtility.exe নিষ্ক্রিয় করবেন?

আমরা বলি যে আমরা এটি নিষ্ক্রিয় করার পরামর্শ দিই না, কিন্তু তারপরে আমরা ব্যাখ্যা করছি কিভাবে এটি করতে হয়, এটি বিভ্রান্তিকর হতে পারে। এটি বলার সাথে, আমি ব্যাখ্যা করছি কেন আমি ব্যাখ্যা করছি কিভাবে AGCInvokerUtility.exe অক্ষম করতে হয়। এমন পরিস্থিতিতে যেখানে আপনি ধীর বুট সময় সমস্যার সম্মুখীন হন, বা সিস্টেমের কর্মক্ষমতা ধীর হতে শুরু করে আমরা এটি নিষ্ক্রিয় করার পরামর্শ দিই।

অবশ্যই, আপনি নীচের ব্যাখ্যা অনুযায়ী টাস্ক ম্যানেজার থেকে এটি করতে পারেন, তবে এটি খুব বেশি সাহায্য করবে না। তাই, আমরা অ্যাডভান্সড পিসি ক্লিনআপ নামে একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করার পরামর্শ দিই। এই শক্তিশালী এবং ব্যাপক টুল ব্যবহার করে আপনি শুধুমাত্র AdobeGC ইনভোকার ইউটিলিটি অক্ষম করতে পারবেন না বরং জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে পারবেন এবং উইন্ডোজ পিসি ডিক্লাটার করতে পারবেন।

এই আশ্চর্যজনক এবং সেরা পিসি অপ্টিমাইজেশান টুল ব্যবহার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ডাউনলোড, ইনস্টল এবং চালান

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

2. এখন, স্টার্টআপ ম্যানেজার ট্যাবে ক্লিক করুন এবং প্রোগ্রামটি সমস্ত স্টার্টআপ আইটেমের একটি তালিকা প্রদর্শনের জন্য অপেক্ষা করুন৷

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

3. AdobeGC ইনভোকার ইউটিলিটি এবং অন্যান্য Adobe সম্পর্কিত পরিষেবাগুলি একে একে নির্বাচন করুন এবং ট্র্যাশ বিনে আঘাত করুন৷ এটি স্টার্টআপে চলা থেকে প্রক্রিয়াটিকে অক্ষম করবে।

4. এটি ছাড়াও, আপনি অন্যান্য অবাঞ্ছিত স্টার্টআপ আইটেমগুলি অক্ষম করতে পারেন৷

5. একবার এটি হয়ে গেলে, জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে এবং এক ক্লিকে সিস্টেমটিকে অপ্টিমাইজ করতে, সিস্টেম স্ট্যাটাস বিকল্পটি টিপুন৷

6. এখানে এখনই স্টার্ট স্ক্যান ক্লিক করুন এবং স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

7. পরবর্তী, সমস্ত সংক্রমণ এবং আবর্জনা ডেটা মুছে ফেলতে Clean Now চাপুন৷

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

8. পিসি রিস্টার্ট করুন এবং পারফরম্যান্স বুস্টের অভিজ্ঞতা নিন।

এটিই সব নয়, অ্যাডভান্সড পিসি ক্লিনআপের নাম থেকে বোঝা যায় আরও কিছু অফার করতে হবে। এই টুল ব্যবহার করে, আপনি নিম্নলিখিত কর্ম সম্পাদন করতে পারেন:

  • অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি পরিষ্কার করুন
  • সিস্টেমটিকে ম্যালওয়্যার সংক্রমণ থেকে রক্ষা করুন 
  • পরিচয় চুরি থেকে নিজেকে এবং আপনার ডেটা রক্ষা করুন
  • রিসাইকেল বিন সাফ করুন
  • জাঙ্ক ফাইলগুলি খুঁজুন এবং সরান

AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?অতিরিক্ত টিপ

কখনও কখনও আপনি আপনার সিস্টেম পরিষ্কার এবং অপ্টিমাইজ করতে ভুলে যান কিন্তু মনে রাখবেন তা করতে ব্যর্থ হওয়া আপনার সিস্টেমের জীবনকে হ্রাস করে। অতএব, গ্লিচ-মুক্ত উইন্ডোজ কর্মক্ষমতা উপভোগ করতে সময়ে সময়ে এটি পরিষ্কার করার পরামর্শ দেওয়া হয়।

এটি করার ম্যানুয়াল ঝামেলা থেকে আপনাকে বাঁচাতে, অ্যাডভান্সড পিসি ক্লিনআপ একটি শিডিউলার অফার করে। আপনি একটি নির্দিষ্ট সময়ে সিস্টেম স্ক্যান করতে এটি ব্যবহার করতে পারেন। এটি উন্নত কর্মক্ষমতা সহ একটি অপ্টিমাইজড পিসি পেতে সাহায্য করবে৷ শিডিউলার চালানোর জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. উন্নত পিসি ক্লিনআপ চালু করুন
  2. উপরের বাম কোণে তিনটি স্ট্যাক করা লাইনে ক্লিক করুন
  3. বাম ফলক থেকে সময়সূচী নির্বাচন করুন 
  4. এখন স্বয়ংক্রিয় স্ক্যানিং চালানোর জন্য স্ক্যানিং কনফিগার করুন৷

    AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?
  5. আপনি এটি প্রতিদিন, প্রতি সপ্তাহে বা একবার চালাতে পারেন৷ আপনি এটি কিভাবে চালাতে চান তা নির্ধারণ করুন৷
  6. সকল সেটিংস হয়ে গেলে, প্রয়োগ করুন চাপুন।
  7. এটাই এখন অ্যাডভান্সড পিসি ক্লিনআপ স্বয়ংক্রিয়ভাবে ত্রুটির জন্য আপনার সিস্টেম স্ক্যান করবে এবং এটি অপ্টিমাইজ করে রাখবে৷

আমরা আশা করি আপনার গাইডটি সহায়ক হবে এবং আমরা AdobeGC ইনভোকার ইউটিলিটি সম্পর্কিত সমস্ত প্রশ্নের উত্তর দিতে সক্ষম হয়েছি। যাইহোক, যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে আপনার প্রশ্ন এবং প্রতিক্রিয়া ছেড়ে দিন। এছাড়াও, আপনার সিস্টেমকে অপ্টিমাইজ রাখতে অ্যাডভান্সড পিসি ক্লিনআপ চেষ্টা করে দেখুন। আমাকে বিশ্বাস করুন, এটি চেষ্টা করার মতো।


  1. ওয়েভ ব্রাউজার কি? আমার কি এটি সরানো উচিত?

  2. আইফোন ওয়াই-ফাই অ্যাসিস্ট কী এবং কেন আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত

  3. প্রত্যেক গেমারের জানা উচিত G-Sync কি!

  4. উইন্ডোজ 10-এ YourPhone.exe প্রক্রিয়া, এটি কী, আমার কি YourPhone.exe নিষ্ক্রিয় করা উচিত?