কম্পিউটার

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

আপনার ডার্ক সোল 3 কি স্টার্টআপে ক্রাশ হচ্ছে? সম্প্রতি, কিছু লোক জানিয়েছে যে জনপ্রিয় অ্যাকশন রোল-প্লে ভিডিও গেম, ডার্ক সোল 3 এলোমেলোভাবে ক্র্যাশিং প্রায়ই উইন্ডোজ 7, ​​8, 10, বা প্লেস্টেশন এবং এক্সবক্সের মতো অন্য কোনও গেমিং ডিভাইসে ঘটে।

এই রোল-প্লে গেমটিতে বলা হয় যে গেমাররা যখন হেড হিসেবে কাজ করে তখন ডার্ক সোল তোতলানো হয়, যখন গেমাররা নাইট ক্লাস হিসেবে কাজ করে, তখন ক্রাশিং ডার্ক সোল III আসবে না। অথবা কিছু গেমার অভিযোগ করেছেন যে উইন্ডোজ সিস্টেমে ঘন ঘন ডার্ক সোল 3 মেনু ক্র্যাশ হয়।

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

তাই, এই পোস্টটি আপনাকে এই ডার্ক সোল 3 ক্র্যাশিং ত্রুটির সমাধান করতে সাহায্য করার চেষ্টা করে সবচেয়ে কার্যকর এবং দরকারী সমাধানগুলির সাথে যা নিশ্চিত করা হয়েছে যে গেম ক্র্যাশ থেকে মুক্তি পেতে সহায়ক। বিশেষ করে, যদি লোডিং স্ক্রিনে ডার্ক সোল 3 ক্র্যাশিং আপনার ডিভাইসে উপস্থিত হয়, তাহলে আপনি এই গেমিং সমস্যাটি সমাধান করতে নীচের সমাধানগুলিও উল্লেখ করতে পারেন৷

ডার্ক সোল 3 ক্র্যাশিং ইস্যু কীভাবে ঠিক করবেন?

যখন ডার্ক সোল 3 ক্র্যাশিং এলোমেলোভাবে আসে, তখন এটি বোঝায় যে গেম সেটিংস বা ডিভাইসে সমস্যা রয়েছে৷

উদাহরণস্বরূপ, যদি সিস্টেমের সাথে গেমের কোনো সেটিং বা সিস্টেমটি ড্রাইভারের মতো গেমের প্রয়োজনীয়তা পূরণ না করে, তাহলে Windows, Mac, PlayStation বা Xbox-এর লোডিং স্ক্রিনে Dark Soul 3 ক্র্যাশ হয়ে যায়। তাই আপনাকে নীচের সমাধানগুলি অনুসরণ করে ধাপে ধাপে এই ডার্ক সোল III ক্র্যাশিং সমস্যার সমাধান করতে হবে৷

সমাধান:

  • 1:গেম ওভারলে বন্ধ করুন
  • 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 3:উইন্ডো মোডে গেমটি চালান
  • 4:গেমের বিকল্প কম সেট করুন
  • 5:গেম ফাইল যাচাই করুন
  • 6:নাইট ক্লাস ব্যবহার করতে পরিবর্তন করুন

সমাধান 1:গেম ওভারলে বন্ধ করুন

গেম ওভারলে হল একটি গেমিং বৈশিষ্ট্য যা গেমারদের চ্যাট এবং ইভেন্টগুলিকে স্ক্রিনের উপরে ওভারলেড দেখতে দেয়৷ তাই, কিছু গেমারদের জন্য, ইন-গেম ওভারলে গেম স্ট্রিমিংয়ের জন্য একটি শক্তিশালী এবং অপরিহার্য বৈশিষ্ট্য।

যাইহোক, জানা গেছে যে গেম ওভারলে ডার্ক সোল 3 তোতলাতে পারে, তাই ডার্ক সোল ক্র্যাশিং অদৃশ্য হয়ে যাবে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার জন্য এই গেম বৈশিষ্ট্যটি সাময়িকভাবে অক্ষম করা প্রয়োজন৷

1. স্টিম অ্যাপ খুলুন।

2. বাষ্পে , সেটিংস খুঁজে বের করুন> ইন-গেম> গেম চলাকালীন স্টিম ওভারলে সক্ষম করুন-এর বাক্সটি আনচেক করুন .

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

3. তারপরঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

স্টার্টআপে ডার্ক সোল 3 ক্র্যাশিং অব্যাহত থাকে কিনা তা দেখতে গেমটি পুনরায় চালু করুন৷

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

যখন একটি গেম বা পিসি স্ক্রিনে ক্র্যাশ হয়, তখন এটি অনস্বীকার্য যে ভিডিও কার্ডের ত্রুটি একটি অপরাধী হতে পারে। ভিডিও কার্ডের সমস্যাগুলির মধ্যে, এটি সম্ভবত পুরানো বা অনুপস্থিত বা ক্ষতিগ্রস্ত গ্রাফিক্স কার্ড ড্রাইভার বিভিন্ন সমস্যার কারণ হতে পারে। এই বিষয়ে, আপনার গ্রাফিক কার্ড ড্রাইভার আপনার ডিভাইসে ভাল কাজ করছে তা নিশ্চিত করার চেষ্টা করা উচিত।

আপনার সুবিধার জন্য, ড্রাইভার বুস্টার , ভিডিও কার্ড ড্রাইভার আপ-টু-ডেট রাখার জন্য আপনাকে শীর্ষস্থানীয় একটি স্বয়ংক্রিয় ড্রাইভার টুল, সুপারিশ করা হচ্ছে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন আপনার ডিভাইসে সমস্যাযুক্ত ড্রাইভার অনুসন্ধান করতে ড্রাইভার বুস্টার শুরু করতে।

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন , এবং তারপর আপডেট করুন ভিডিও কার্ড ড্রাইভার।

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

ড্রাইভার বুস্টার সর্বশেষ গ্রাফিক্স কার্ড ড্রাইভারের জন্য অনুসন্ধান করছে এবং তারপর এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে৷

সঠিক ভিডিও কার্ড ড্রাইভারের সাহায্যে, আপনি দেখতে পারবেন যে ডার্ক সোল 3 লোডিং স্ক্রীনে ক্র্যাশ হওয়ার ত্রুটি ঠিক করা হয়েছে কিনা এবং আপনি আগের মতো স্টিমে গেমটি খেলতে পারবেন কিনা।

সমাধান 3:উইন্ডোযুক্ত মোডে গেমটি চালান

সত্যিই, পূর্ণ স্ক্রিনে গেমগুলি আরও উপভোগ্য। দুর্ভাগ্যবশত, পূর্ণ-স্ক্রীন গেম বিকল্পের কারণে ডার্ক সোল III উইন্ডোজ 10-এ ক্র্যাশ হতে পারে।

এই ক্ষেত্রে, উইন্ডোড মোডে ডার্ক সোল চালানোর চেষ্টা করার জন্য আপনার অনেক প্রয়োজন। বিভিন্ন গেমারদের জন্য, আপনি আপনার আসল কেস অনুযায়ী একটি উইন্ডোড মোডে গেমটি চালু করতে পরিবর্তন করতে পারেন যেখানে আপনি এলোমেলোভাবে ডার্ক সোল ক্র্যাশ হওয়ার কারণে হোঁচট খাবেন।

আপনি গেমটি চালু করার পরে যদি ডার্ক সোল ক্র্যাশ হয়ে যায়:

1. স্টিম-এ , গেমের বিকল্পগুলিতে যান৷

2. গ্রাফিক্সের অধীনে সেটিংস, স্ক্রিন মোড সনাক্ত করুন৷ এবং তারপর উইন্ডোজ মোডে চালানোর জন্য স্যুইচ করুন ফুল-স্ক্রিন থেকে .

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

উইন্ডোড-মোডে, গেমটি শুরু করুন এবং আপনি লক্ষ্য করবেন যে ডার্ক সোল 3 উইন্ডোজ, ম্যাক বা প্লেস্টেশনে ভাল কাজ করে৷

যদি ডার্ক সোল 3 স্টার্টআপে বিপর্যস্ত হয়:

দুর্ভাগ্যবশত, একবার যখন আপনি এটি চালানোর চেষ্টা করেন তখন ডার্ক সোল ক্র্যাশিং আসে, আপনার কাছে গেমের বিকল্পগুলিতে অ্যাক্সেস নাও থাকতে পারে। তাই, আপনাকে নিচের ধাপগুলি সহ এর রেজিস্ট্রি ফাইলগুলি থেকে উইন্ডোড মোডে গেমটি চালাতে হবে৷

1. উইন্ডোজ টিপুন + R রানকে উন্নীত করতে বক্স।

2. %appdata% লিখুন বাক্সে এবং তারপর ঠিক আছে ক্লিক করুন৷ .

3. তারপর DarkSoul3 সনাক্ত করুন এবং ডাবল ক্লিক করুন এটি খুলতে ফোল্ডার৷

4. GraphicsConfig.xml খুলুন নোটপ্যাড সহ।

5. তারপর FULLSCREEN পরিবর্তন করার চেষ্টা করুন WINDOWED এ .

6. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং গেমটি পুনরায় চালু করুন৷

ভাগ্যবান হলে, আপনি লক্ষ্য করবেন যে ডার্ক সোল 3 আর ক্র্যাশ হবে না। কিন্তু আপনি যদি দেখেন যে এটি উইন্ডো মোডে গেম চালানোর জন্য কোন কাজে আসে না, তাহলে এটি সম্পূর্ণ স্ক্রিনে চালানোও সম্ভব।

সমাধান 4:গেমের বিকল্প কম সেট করুন

সম্ভাবনা হল আপনার গেমটি আপনার ডিভাইসে অনেক সংস্থান দখল করেছে, তাই আপনি ডিস্ক বা CPU এর ব্যবহার কমাতে গেম সেটিংস কম সেট করার চেষ্টা করতে পারেন, তাই ডার্ক সোল 3-এ ক্র্যাশগুলি সরানো হতে পারে। এটি করার জন্য, আপনাকে ডার্ক সোল 3 স্টার্টআপে ক্র্যাশ করেছে কিনা তাও বের করতে হবে।

যদি আপনার ডার্ক সোল 3 স্বাভাবিক হিসাবে শুরু করতে পারে তবে গেমের মধ্যে স্ক্রিন লোড করার সময় ক্র্যাশ হতে পারে:

স্টিমে, ইন-গেম উন্নত সেটিংস , প্রভাবগুলির গুণমান খোঁজার চেষ্টা করুন৷ , ছায়ার গুণমান ,a ndহালকা গুণমান এবং তারপর সেগুলি নিম্ন সেট করুন .

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

স্টার্টআপে ডার্ক সোল III চালানোর সময় পিসি ক্র্যাশ হলে:

1. উইন্ডোজ টিপুন + R রান খুলতে বক্স এবং তারপর %appdata% টাইপ করুন বাক্সে।

2. DarkSoul3 সনাক্ত করুন ফোল্ডার এবং নোটপ্যাড সহ GraphicsConfig.xml খুলুন।

3. তারপর প্রভাবগুলির গুণমান পরিবর্তন করুন৷ , ছায়ার গুণমান ,a ndহালকা গুণমান থেকে কম .

4. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং গেমটি পুনরায় চালু করুন৷

আপনি স্টার্টআপ বা লোডিং স্ক্রীনে ডার্ক সোল III ক্র্যাশিং সমাধান করা হয়েছে দেখতে পারেন। এর পরে, এই ত্রুটিটি আবার দেখাবে কিনা তা পরীক্ষা করতে আপনি এই সেটিংস মাঝারি বা উচ্চ সেট করার চেষ্টা করতে পারেন৷

যদি এটি আবার প্রদর্শিত হয়, তাহলে আপনাকে এই গেমের বিকল্পগুলি কম কনফিগার করতে হতে পারে বা সিস্টেম আপগ্রেড করতে হবে অথবা সেগুলিকে উন্নত করুন সিস্টেম কনফিগারেশন গেমের প্রয়োজনীয়তাগুলিকে আরও ভালভাবে মিটমাট করার জন্য৷

সমাধান 5:গেম ফাইলগুলি যাচাই করুন

যদি ডার্ক সোল 3 এর গেম ফাইলগুলির সাথে সমস্যা থাকে তবে আপনি এটি শুরু করার চেষ্টা করার সময় বা গেমপ্লে প্রক্রিয়া চলাকালীন ক্র্যাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। যেমন, আপনি এই ক্র্যাশিং সমস্যাটি সমাধান করতে এই গেমটির জন্য গেম ফাইলগুলি আরও ভালভাবে যাচাই করবেন৷

1. স্টিম-এ , আপনার অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।

2. লাইব্রেরি> গেমস খুঁজুন .

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

3. সনাক্ত করুন ডার্ক সোল 3 এবং তারপরে এর বৈশিষ্ট্যগুলি টিপুন .

4. স্থানীয় ফাইলের অধীনে , গেম ফাইলের অখণ্ডতা যাচাই করতে বেছে নিন . বাষ্প সমস্যাযুক্ত গেম ফাইল সনাক্ত করবে।

দ্রুত সমাধান:উইন্ডোজ 10, 8, 7-এ ডার্ক সোল 3 ক্র্যাশিং

আপনি ডার্ক সোল 3 এর গেম ফাইলগুলির অখণ্ডতার সাথে সমস্যাগুলি সমাধান করতে নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷

5. স্টিম রিস্টার্ট করুন।

ডার্ক সোল 3 খেলার সময় পিসি ক্র্যাশ হয় কিনা তা দেখতে আবার গেমটি চালান৷

সমাধান 6:নাইট ক্লাস ব্যবহার করতে পরিবর্তন করুন

ডার্ক সোল III ক্র্যাশিং ত্রুটি ঠিক করার জন্য এই সমাধানটি অপ্রাসঙ্গিক বা অযৌক্তিক বলে মনে হচ্ছে। কিন্তু গেমাররা রিপোর্ট করতে পারে যখন তারা হেডের পরিবর্তে নাইট ক্লাস ব্যবহার করতে পরিবর্তন করে, তখন তোতলামি নষ্ট হয়ে যায়। এইভাবে, যদি উপরের সমাধানগুলি এই গেমের ত্রুটিটি সমাধান করতে ব্যর্থ হয়, তাহলে আপনিও এটি কাজ করে কিনা তা দেখতে গেমটিতে নাইট ক্লাসে পরিবর্তন করার চেষ্টা করতে পারেন .

আপনি নাইট ক্লাস ব্যবহার করার সময় যদি ডার্ক সোল 3 ক্র্যাশ না হয় তবে এটি বোঝায় যে গেমটিতে কিছু ভুল আছে। যদি তাই হয়, আপনি ডার্ক সোলের অফিসিয়াল ওয়েবসাইটে রিপোর্ট করতে পারেন। অথবা স্টিম পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

আপনি নাইট ক্লাস ব্যবহার করলেও যদি ডার্ক সোল 3 ক্র্যাশিং দেখা যায়, তবে এটি বোঝায় যে গেম বা ডিভাইসে ত্রুটি রয়েছে। এটি ক্র্যাশ হওয়া বন্ধ না হওয়া পর্যন্ত আপনি উপরের সমাধানগুলি এক এক করে এই সমস্যাটির সমাধান করতে পারেন৷

সব মিলিয়ে, স্টার্টআপে বা গেমের সময় ডার্ক সোল 3 ক্র্যাশিং ঠিক করার জন্য আপনি এই পোস্টে একটি উপায় খুঁজে পেতে পারেন। ধৈর্য ধরুন এবং আপনি এই টিউটোরিয়ালের সাহায্যে আপনার গেমটি শীঘ্রই কাজে ফিরে পেতে পারেন।


  1. Microsoft Word এর জন্য দ্রুত সমাধান Windows 10 এ ক্র্যাশ হতে থাকে

  2. Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজে GTA 5 ক্র্যাশিং সমস্যা কীভাবে ঠিক করবেন

  4. সনি ভেগাস প্রো উইন্ডোজ 11/10 এ ক্র্যাশ হচ্ছে? 7 দ্রুত সমাধান!