কম্পিউটার

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

আপনার বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে? এটা দেখা স্বাভাবিক যে ডিভিশন 2 কম্পিউটারে হঠাৎ জমে যায় বা ক্র্যাশ হয়ে যায় এবং গেমটি ক্রমাগত ক্র্যাশ হলে আপনি কিছুই করতে পারবেন না।

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

ম্যাসিভ এন্টারটেইনমেন্ট দ্বারা বিকাশিত এবং ইউবিসফ্ট দ্বারা প্রকাশিত একটি অনলাইন অ্যাকশন রোল-প্লেয়িং ভিডিও গেম হিসাবে, বিভাগ 2 গেমারদের দ্বারা উষ্ণভাবে স্বাগত জানিয়েছে, তাই এই গেমটির সাথে সমস্যাগুলি বরং হতাশাজনক। 5 মিনিট খেলার পরে, বিভাগ 2 পিসিতে ক্রাশ হতে থাকে। তাই, ডিভিশন 2 ডাউন ত্রুটি ঠিক করার জন্য আপনি এই টিউটোরিয়ালটি ভালভাবে অনুসরণ করবেন।

কেন বিভাগ 2 ক্রাশ হতে থাকে?

এই গেমের সমস্যাটি অত্যন্ত জটিল, এবং একক উপায় ব্যবহার করে ডেস্কটপ ত্রুটিতে এই বিভাগ 2 ক্র্যাশিং থেকে পরিত্রাণ পাওয়া কঠিন। তাই একটি কার্যকর সমাধান খুঁজতে আপনাকে ধাপে ধাপে ডিভিশন 2 হিমায়িত বা ক্র্যাশিং সমস্যা সমাধান করতে হবে।

যাইহোক, সাধারণত, যখন আপনার বিভাগ 2 ক্র্যাশ হয়, এটি বোঝায় যে গেম বা সিস্টেমে ত্রুটি রয়েছে।

উদাহরণস্বরূপ, যখন ডিভিশন 2 সেটিংস ভুল কনফিগার করা হয়, অথবা Windows 10, 8, 7 গ্রাফিক ড্রাইভার অনুপস্থিত বা পুরানো হয়, ডিভিশন 2 সমস্যায় পড়তে পারে, উদাহরণস্বরূপ, ক্র্যাশ ক্র্যাশ বা এলোমেলোভাবে রাখা। এইভাবে, ডিভিশন 2 কে ক্র্যাশ হওয়া থেকে থামাতে আপনাকে পদ্ধতিগুলি চেষ্টা করতে হবে৷

উইন্ডোজ 10, 8, 7 এ ডিভিশন 2 ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন?

গেমস এবং উইন্ডোজ সিস্টেমের দৃষ্টিকোণ থেকে, ডিভিশন 2 কে ক্র্যাশ হওয়া থেকে আটকাতে আপনাকে বিভিন্ন উপায়ে চেষ্টা করতে হবে। গেমার রিপোর্ট থেকে, এই পোস্টটি আপনাকে সমস্ত সম্ভাব্য এবং শক্তিশালী পদক্ষেপের মধ্য দিয়ে নিয়ে যাবে।

সমাধান:

  • 1:বিভাগ 2 এবং কম্পিউটার পুনরায় চালু করুন
  • 2:কম্পিউটার সিস্টেম স্পেসিফিকেশন চেক করুন
  • 3:গ্রাফিক ড্রাইভার আপডেট করুন
  • 4:বিভাগ 2 আপডেট করুন
  • 5:গেম ফাইল যাচাই করুন
  • 6:সামঞ্জস্যপূর্ণ মোডে গেমটি চালান
  • 7:সমস্ত ড্রাইভের জন্য পেজিং ফাইলের আকার পরিচালনা করুন

সমাধান 1:বিভাগ 2 এবং কম্পিউটার পুনরায় চালু করুন

আপনি যখন বিভাগ 2 ক্র্যাশ বা জমাট বাঁধার সম্মুখীন হবেন, তখন আপনাকে গেমটি পুনরায় চালু করতে হবে। কিছু ক্ষেত্রে, কম্পিউটারে ডিভিশন 2 কে ক্র্যাশ বা জমে যাওয়া বন্ধ করতে একটি রিস্টার্ট শক্তিশালী হতে পারে। তাছাড়া, যদি গেমটি রিবুট করা সাহায্য না করে, তবে কম্পিউটারটি রিবুট করার জন্য এটি একটি শটও মূল্যবান৷

কম্পিউটার বুট হয়ে গেলে, বিভাগ 2 চালু করার চেষ্টা করুন। সৌভাগ্যবশত, আপনি দেখতে পাচ্ছেন যে এই গেমটি ক্র্যাশ হয় না এবং ভাল কাজ করে। কখনও কখনও, খোলার পরে ডিভিশন ব্ল্যাক স্ক্রিনটিও সমাধান হতে পারে যদি আপনি গেম বা পিসি পুনরায় চালু করেন।

সমাধান 2:কম্পিউটার সিস্টেম স্পেসিফিকেশন চেক করুন

বোধগম্যভাবে, এই গেমটি চালানোর অনুমতি দিতে হলে আপনার পিসিকে বিভাগ 2-এর ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। অতএব, আপনিওসিস্টেম স্পেসিফিকেশন চেক করতে পারেন এবং তারপর ন্যূনতম বিভাগ 2 সিস্টেমের প্রয়োজনীয়তার সাথে তাদের তুলনা করুন।

পিসি সিস্টেম স্পেসিফিকেশন চেক করতে:

1. এই পিসিতে ডান ক্লিক করুন> সম্পত্তি .

2. তারপর আপনি আপনার কম্পিউটার সম্পর্কে প্রাথমিক তথ্য দেখতে পারেন৷ .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

এখানে আপনি লক্ষ্য করতে পারেন যে এই পিসিটি Windows 10 Enterprise-এ রয়েছে একটি ইন্টেল প্রসেসর, 4 জিবি র‌্যাম এবং পেন এবং টাচ ইনপুট নেই।

বিভাগ 2 এর ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পরীক্ষা করতে:

প্রস্তাবিত – 1080p | 60 FPS:

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ 10 64-বিট

CPU: AMD Ryzen 5 1500X / Intel Core i7-4790 বা Intel সমতুল্য

RAM: 8 জিবি

GPU: AMD RX 480 / Nvidia Geforce GTX 970 বা Intel বা NVIDIA সমতুল্য

VRAM: 4 জিবি

ডাইরেক্ট এক্স: DirectX 12

তাই, আপনার কম্পিউটারের অন্তত উপরের ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করা উচিত। যদি আপনার পিসি ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে বা অতিক্রম করে, তাহলে আপনি আরও ভালো গেমিং পারফরম্যান্স পেতে পারেন।

বিপরীতে, যদি আপনার ডিভাইসটি ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে ব্যর্থ হয় (স্ক্রিনশটে পিসি হিসাবে), সম্ভাবনা রয়েছে যে বিভাগ 2 কাজ করবে না বা উইন্ডোজ 10, 8, 7 এ ক্র্যাশ বা জমাট থাকবে।

এটি আরও বলা হয় যে যখন সিস্টেমটি একটি গেমের সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করতে পারে না, তখন নিম্ন FPS সহ গেম তোতলানো উঠে আসবে। এইভাবে, আপনি আপনার কম্পিউটার বিভাগ 2 চালাতে পারে কিনা তাও জানতে পারবেন।

সম্পর্কিত: ফর্টনাইট সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা

সমাধান 3:গ্রাফিক ড্রাইভার আপডেট করুন

গেমের জন্য, ডিসপ্লে ড্রাইভার অপরিহার্য। একবার গ্রাফিক ড্রাইভারের সাথে একটি সমস্যা হলে, এইভাবে গ্রাফিক কার্ড কাজ করে না। এই ক্ষেত্রে, এটা স্বাভাবিক যে ডিভিশন 2 ক্রমাগত ক্র্যাশ হবে যদিও এটি সফলভাবে চালু হয়।

Windows 10 এর সাথে ভাল কাজ করে তা নিশ্চিত করতে আপনাকে গ্রাফিক্স ড্রাইভারের সামঞ্জস্যতা পরীক্ষা করতে হবে এবং এটি আপডেট করতে হতে পারে। ড্রাইভার বুস্টার তাই, সমস্ত ডিভাইস ড্রাইভার আপ-টু-ডেট রাখতে আপনার জন্য সহায়ক হতে পারে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারের জন্য সর্বশেষ ড্রাইভারগুলি অনুসন্ধান করবে, ডাউনলোড করবে এবং ইনস্টল করবে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার তারপর আপনার কম্পিউটারে যেকোন সমস্যাযুক্ত ড্রাইভার অনুসন্ধান করতে দৌড়াবে।

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট ড্রাইভার বুস্টার দ্বারা গ্রাফিক ড্রাইভার।

ডিভিশন 2 ক্র্যাশগুলি ঠিক করতে ড্রাইভার বুস্টার দ্রুত একটি সামঞ্জস্যপূর্ণ ডিসপ্লে ড্রাইভার সনাক্ত করবে। এখানে আপনি সমস্ত ড্রাইভারকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য ড্রাইভার বুস্টারের চাহিদার জন্য সমস্ত আপডেট করতে পারেন।

এটি করার সময়, যদি নেটওয়ার্ক ত্রুটির কারণে বিভাগ 2 হিমায়িত হয় বা ক্র্যাশ বা পিছিয়ে যায়, ক্র্যাশিং অদৃশ্য হয়ে যেতে পারে। একটি উপযুক্ত ডিসপ্লে ড্রাইভারের সাথে, পূর্ণ স্ক্রীনে ডিভিশন 2 ক্র্যাশিংও দূর হবে৷

সমাধান 4:বিভাগ 2 আপডেট করুন

যেমন Ubisoft পরামর্শ দিয়েছে, এর সার্ভারে কিছু সমস্যা ছিল যার ফলস্বরূপ ক্র্যাশ এবং ফ্লিকিং হয়েছে, এবং এটি বাগগুলি মেরামত করতে এবং ক্র্যাশগুলি দূর করার জন্য সংশোধন করার চেষ্টা করেছিল৷

এই অর্থে, আপনাকে বিভাগ 2-এর জন্য আপডেট প্যাচ আপডেট করতে হতে পারে নতুন আপডেটগুলি গেমটিকে কাজে ফিরিয়ে আনতে উপযোগী হবে কিনা তা দেখতে। শুধু Ubisoft এর অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং তারপরে সর্বশেষ গেম প্যাচ খুঁজুন।

আপনার কম্পিউটারে এটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, ডেস্কটপে ডিভিশন 2 ক্র্যাশ হওয়ার সম্ভাবনা অদৃশ্য হয়ে গেছে।

সমাধান 5:গেম ফাইলগুলি যাচাই করুন

একবার ডিভিশন 2 এর ফাইলগুলি নষ্ট হয়ে গেলে, এটা স্বাভাবিক যে আপনার ডিভিশন 2 আপনি কয়েক মিনিট প্লে করার পরেও ক্র্যাশ হতে থাকবে। এই পরিস্থিতিতে, আপনার সমস্ত প্রাসঙ্গিক প্ল্যাটফর্মে গেমের ফাইলগুলি পরীক্ষা করার অনেক প্রয়োজন যাতে কোনও দুর্নীতি নেই এবং দুর্নীতিগুলি ঠিক করা হবে৷

এপিক গেম লঞ্চারে বিভাগ 2 গেম ফাইলগুলি পরীক্ষা করুন:

1. Epic গেম লঞ্চার খুলুন৷ , এবং তারপর লাইব্রেরিতে যান .

2. বিভাগ 2 খুঁজুন এবং সেটিংসের আইকনে টিপুন এই গেমের।

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

3. সেটিংস-এ , যাচাই করুন ক্লিক করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

এটি যাচাইকরণ প্রক্রিয়া শেষ করার পরে, এটি আপনাকে দেখাবে যে সেখানে দূষিত ফাইল আছে কিনা। আপনি যদি স্টিমে বিভাগ 2 খেলতে পছন্দ করেন তবে আপনাকে এই প্ল্যাটফর্মে গেম ফাইলগুলিও পরীক্ষা করতে হতে পারে৷

বাষ্পে বিভাগ 2 গেম ফাইলগুলি পরীক্ষা করুন:

1. স্টিম চালু করুন৷ , এবং লাইব্রেরিতে যান .

2. খুঁজুন এবং তারপর ডান ক্লিক করুন বিভাগ 2 এটির সম্পত্তি খুলতে .

3. স্থানীয় ফাইলের অধীনে , গেম ক্যাশের অখণ্ডতা যাচাই করুন ক্লিক করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

স্ক্যানিং শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

এভাবেই বিভাগ 2-এর ফাইল যাচাই করা হবে। কোনো দুর্নীতি থাকলে, গেমিং প্ল্যাটফর্ম সম্ভব হলে সেগুলো ঠিক করতে পারে। অন্যথায়, আপনাকে গেমটি পুনরায় ইনস্টল করতে হবে বা নতুন গেম এবং গেম ফাইলগুলি পেতে এটি আপডেট করতে হবে৷

সমাধান 6:সামঞ্জস্যপূর্ণ মোডে গেমটি চালান

আপনি যদি সবেমাত্র উইন্ডোজ সিস্টেম আপডেট করে থাকেন কিন্তু বিভাগ 2 সব সময় ক্র্যাশ হতে থাকে, তাহলে এটি নির্দেশ করতে পারে যে গেম প্রোগ্রামটি সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। যেমন, উইন্ডোজ 10, 8, 7-এ সামঞ্জস্যপূর্ণ মোডে বিভাগ 2 চালু করা একটি ভাল বিকল্প।

1. বিভাগ 2 রাইট ক্লিক করুন এবং তারপরে এটির সম্পত্তি খুলুন .

2. সামঞ্জস্যতা এর অধীনে> সামঞ্জস্যতা মোড , এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে প্রোগ্রাম চালান-এর বাক্সে চাপুন .

এখানে আপনি Windows 10, 8, 7 বা এমনকি Vista নির্বাচন করতে পারেন তা দেখতে ডিভিশন 2 ক্র্যাশিং অব্যাহত আছে কিনা।

আপনি দেখতে পাচ্ছেন, এই গেমিং সমস্যা সমাধানে সহায়তা করার জন্য সামঞ্জস্যপূর্ণ সমস্যা সমাধানকারী চালানোর জন্য এটি আপনার জন্য উপলব্ধ৷

সমাধান 7:সমস্ত ড্রাইভের জন্য পেজিং ফাইলের আকার পরিচালনা করুন

আপনি বিভাগ 2 এর সিস্টেমের প্রয়োজনীয়তা থেকে দেখতে পাচ্ছেন, RAM বা মেমরি স্টোরেজ গেমের কার্যক্ষমতাকে প্রভাবিত করতে পারে। অতএব, গেমের জন্য আরও ফাইল স্থান বাঁচাতে আপনাকে সমস্ত ড্রাইভের জন্য ফাইলের আকার পরিচালনা করতে হবে।

সম্ভবত, যখন RAM স্পেস খুব ছোট হয় ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা মেটাতে, ডিভিশন 2 কিছুক্ষণ খেলার পরে ক্র্যাশ হয়ে যায়। অর্থাৎ, অপর্যাপ্ত RAM এর কারণে ডিভিশন 2 কে ক্র্যাশ হওয়া থেকে থামাতে আপনার পিসির সমস্ত ড্রাইভের ফাইলের আকার পরিচালনা করতে হবে।

1. অনুসন্ধান করুন উন্নত সিস্টেম সেটিংস অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

2. সিস্টেম বৈশিষ্ট্য-এ ,উন্নত এর অধীনে , সেটিংস টিপুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

3.পারফরম্যান্স বিকল্পে ,উন্নত এর অধীনে ,পরিবর্তন চাপুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

4. সব ড্রাইভের জন্য পেজিং ফাইলের আকার স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করুন-এর বাক্সে টিক দিন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7-এ বিভাগ 2 ক্র্যাশ হচ্ছে

5.ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

পর্যাপ্ত RAM এর সাথে, আপনি আপনার গেমটি শুরু করতে পারেন যে বিভাগ 2 আবার কাজ করছে না।

সব মিলিয়ে, উইন্ডোজ 10, 8, 7-এ ডিভিশন 2 ক্র্যাশিং এরর ঠিক করতে আপনাকে সাহায্য করার জন্য উপরে দেওয়া সবচেয়ে দরকারী সমাধান। বিশেষ করে, আপনার কম্পিউটার ডিভিশন 2 চালানোর অনুমতি দেয় কিনা তা নিশ্চিত করতে আপনাকে ডিভিশন 2 পিসি স্পেসিফিকেশন পরীক্ষা করতে হবে।


  1. ফোরজা হরাইজন 4 উইন্ডোজ পিসিতে ক্র্যাশ হচ্ছে

  2. Windows 10 এ Witcher 3 ক্র্যাশিং ঠিক করুন

  3. Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজে GTA 5 ক্র্যাশিং সমস্যা কীভাবে ঠিক করবেন