কম্পিউটার

কম্পিউটার গেম খেলে কিভাবে অর্থ উপার্জন করা যায়

এটি একটি খেলা সত্য মত শোনাচ্ছে, তাই না? কম্পিউটার গেমস খেলা এবং তা থেকে অর্থ উপার্জন করার সুযোগ। ঠিক আছে, আজকাল, এটি একটি বাস্তবতা, বিশেষত ইস্পোর্টসের উত্থানের সাথে, তবে এটি কেবল সেই অঙ্গনে সীমাবদ্ধ নয়। ব্লকচেইনে ভার্চুয়াল কারেন্সি এবং গেমিং বৃদ্ধির সাথে, আমরা এখন নতুন রিলিজ দেখছি যা আপনাকে, প্লেয়ারকে একই সময়ে উপার্জন করার সময় মজা করার সুযোগ দেয়৷

কমিউনিটি গেমিংয়ের উত্থান

সোফা কো-অপ গেমের দিন থেকে, অন্য লোকেদের সাথে (বা বিপক্ষে) ভিডিও গেম খেলার ধারণাটি গেমিং সংস্কৃতির অংশ। যদি কিছু ভুল হয়ে যায়, আপনি সর্বদা কীভাবে একটি গেম ঠিক করবেন খুঁজে পেতে পারেন অনলাইন।

বছর যেতে না যেতে এবং গেমিং জগত অনলাইনে চলে যাওয়ার সাথে সাথে মাল্টিপ্লেয়ার ব্যাপকভাবে বিস্ফোরিত হয়েছে। এটি এত বড় হয়েছে যে আমরা এখন eSports আকারে প্রতিযোগিতামূলক গেমিং পেয়েছি, যেখানে গেমাররা কয়েক হাজার ডলার উপার্জন করতে পারে। তবে আপনার পছন্দের গেমগুলি খেলতে এবং এটি করে অর্থ উপার্জন করার একটি সহজ উপায় থাকতে হবে। সৌভাগ্যক্রমে, আছে।

এবং এর সৌন্দর্য হল এটি জনপ্রিয় গেমগুলির উপর ভিত্তি করে যা সম্প্রদায়ের উপর ফোকাস করে৷ মাইনক্রাফ্ট এবং Roblox ব্যাপকভাবে জনপ্রিয় কারণ আপনি নিজের পরিবেশ, স্তর, অবতার তৈরি করতে এবং একটি অনলাইন বিশ্ব অন্বেষণ করতে পারেন৷

কিন্তু যখন এটিতে অর্থ আসে, আজকাল বেশিরভাগ গেমের মতো, এটি সাধারণত ইন-গেম কেনাকাটার আকারে হয়। ধারণাটি হল যে আরও বা দ্রুত এগিয়ে যাওয়ার জন্য, আপনাকে আপনার আসল অর্থ ব্যয় করতে হবে, কিন্তু দিনের শেষে এটি কী অর্জন করে? গেমিং ব্লকচেইনে চলে যাওয়ার সাথে সাথে, আপনি এখনও আপনার সমস্ত বড়াই করার অধিকার উপভোগ করতে পারেন, তবে আপনি আপনার নিজস্ব সামগ্রী তৈরি করে এবং অন্য খেলোয়াড়দের কাছে বিক্রি করে সত্যিই অগ্রগতি করতে পারেন৷

স্যান্ডবক্সে প্রবেশ করুন

একটি গেম যা তরঙ্গ তৈরি করছে তা হল দ্য স্যান্ডবক্স, একটি ভার্চুয়াল বিশ্ব যা আপনাকে আপনার গেমিং অভিজ্ঞতা তৈরি করতে, মালিকানাধীন এবং নগদীকরণ করতে দেয়৷ Ethereum ব্লকচেইনে তৈরি, আপনি আপনার নিজস্ব ভার্চুয়াল মহাবিশ্ব উপভোগ করতে SAND নামের প্রধান ইন-গেম মুদ্রা ব্যবহার করেন। তাহলে কিভাবে আপনি অর্থ উপার্জন করবেন ব্লকচেইন গেমিং ? আসুন একটু কাছাকাছি দেখি।

কম্পিউটার গেম খেলে কিভাবে অর্থ উপার্জন করা যায়

আপনি যখন দ্য স্যান্ডবক্স শুরু করবেন , আপনি সম্ভবত আপনার অবতার তৈরি করতে চান - কে না?! এর পরে, এটি কীভাবে কাজ করে তা অন্বেষণ করার সময়। এবং এটি SAND, LAND এবং ASSETS-এ কাজ করে। মেটাভার্স বিভিন্ন ধরনের ল্যান্ড নিয়ে গঠিত।

স্যান্ডবক্সের খেলোয়াড়রা এগুলো তৈরি করে। প্রতিটি ল্যান্ড হল এমন একটি স্থান যা একটি পূর্ব-নির্মিত, ডিফল্ট ভূখণ্ডের সাথে আসে, গ্রাফিক শৈলীতে Minecraft-এর অবরুদ্ধ প্রকৃতির অনুরূপ। তারপরে আপনার নিজের ল্যান্ডস্কেপ তৈরি করা আপনার উপর নির্ভর করে, আপনি কীভাবে মানানসই দেখেন তাতে এটি পরিবর্তন করুন।

গেমের মধ্যে উপলব্ধ বিভিন্ন সরঞ্জাম দিয়ে এটি করা সহজ। উদাহরণস্বরূপ, গেম মেকার যা বলে তা করে। আপনি এটিকে আপনার জমিগুলি তৈরি এবং কাস্টমাইজ করতে ব্যবহার করতে পারেন, সেগুলিকে স্তর এবং গেমগুলিতে পরিণত করতে পারেন৷ তবে এটি কেবল আপনার জন্য নয় যে আপনি পিছনে বসে অবাক হবেন, তারপরে আপনি অন্য খেলোয়াড়দের দ্য স্যান্ডবক্স-এর মধ্যে থাকতে দেবেন আপনার স্তরে খেলুন, আপনার চ্যালেঞ্জগুলি গ্রহণ করুন এবং এটি করার জন্য তারা ইন-গেম মুদ্রা, SAND, প্রদান করবে, যা আপনার জন্য অর্থ।

গেমিং এবং উপার্জন

নগদীকরণ করা নতুন চ্যালেঞ্জ তৈরি করার পাশাপাশি, আপনি বাজারে নতুন ASSETS তৈরি করতে পারেন। এগুলি অবতার বা বিভিন্ন টোকেনের জন্য নতুন পোশাক হতে পারে - ঠিক একটি বাস্তব অর্থনীতির মতো - আপনি দোকানে বিক্রি করতে পারেন বা নিজে কিনতে পারেন৷

অন্যান্য খেলোয়াড়দের আপনার গেমে অংশ নেওয়ার সাথে বা দোকান থেকে আপনার সৃষ্টি কেনার সাথে, আপনি প্যাসিভ ইনকাম করতে সক্ষম হবেন। আপনি যখন The Sandbox অন্বেষণ করছেন নিজেকে এই গেমটির গুরুত্বপূর্ণ অংশ হল এটি বিকেন্দ্রীকৃত, যার অর্থ আপনি যা কিছু তৈরি করেন, আপনার সত্যিকারের মালিক। এটি একটি কেন্দ্রীভূত প্ল্যাটফর্মে নির্মিত অনুরূপ গেমগুলির বিপরীত যেখানে আপনি যা কিছু তৈরি করেন তা গেমের নির্মাতার।

স্যান্ডবক্স এছাড়াও শুধুমাত্র তার নিজস্ব অনলাইন সম্প্রদায় তৈরিতে নয় বরং নিজস্ব ইকোসিস্টেম তৈরিতেও মনোযোগ দেয়। ল্যান্ড কেনার পাশাপাশি বালিতে উপার্জন করার জন্য আপনার নিজস্ব পরিবেশ তৈরি করা, আপনি অনেক বড় কিছুর অংশ হতে পারেন।

আপনার সৃষ্টির সম্পূর্ণ মালিকানা এবং কপিরাইট বজায় রেখে আরও গেম তৈরি, শেয়ার এবং নগদীকরণে সহায়তা করতে $2m ক্রিয়েটর ফান্ডে জড়িত হন। এছাড়াও আপনি আপনার নিজস্ব অফার প্রসারিত করতে অতিরিক্ত ল্যান্ড পার্সেল পেতে পারেন। এবং আরও বেশি SAND দিয়ে, আপনি গেমের রোডম্যাপ তৈরি করতে প্রশাসনিক সিদ্ধান্তগুলিতে যোগ দিতে পারেন৷

ব্লকচেন গেমিং আপনাকে কম্পিউটার গেম খেলার সময় অর্থ উপার্জন করতে দেয়। কিন্তু এটা শুধু নির্মাণ নয়। এটি একটি বিশ্ব তৈরি করছে, একটি বাস্তুতন্ত্রের সাথে জড়িত হচ্ছে এবং একটি ভার্চুয়াল অর্থনীতিকে ঘুরে বেড়াচ্ছে। সর্বোপরি, এটি খেলার জন্যও একটি দুর্দান্ত গেম।


  1. এখানে আপনি কীভাবে টিভি স্ক্রিনে অ্যান্ড্রয়েড গেম খেলা উপভোগ করতে পারেন

  2. Google এবং Facebook কিভাবে অর্থ উপার্জন করে

  3. কিভাবে পিসির গতি বাড়ানো যায় :আপনার উইন্ডোজ সিস্টেমকে দ্রুততর করুন

  4. বাষ্পে গেম খেলার সময় কীভাবে একটি স্ক্রিনশট নেওয়া যায়