কম্পিউটার

প্রতিযোগিতামূলক ইউ-গি-ওহ সম্পর্কে আপনি সর্বদা যা জানতে চেয়েছিলেন!

আমরা সকলেই কিংবদন্তি শোটি জানি যেখান থেকে গেমটির উৎপত্তি হয়েছে, কিন্তু আকর্ষক নাটক এবং বস্তুগত দানবদের মধ্যে, আসল গেমটি কীভাবে কাজ করে তা বোঝা একটু চ্যালেঞ্জিং। ভাল খবর হল যে অবশেষে একটি বিস্তারিত গাইড আছে। আপনি যদি সর্বদা আগ্রহী হন তবে গেমটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে।

প্রতিযোগিতামূলক ইউ-গি-ওহ সম্পর্কে আপনি সর্বদা যা জানতে চেয়েছিলেন!

গেমপ্লে

শোতে যেমন, একটি গেমে তাসের ডেকের সাথে দু'জন খেলোয়াড়ের দ্বৈরথ জড়িত থাকে, প্রত্যেকের নিজস্ব বর্ণনা, ক্ষমতা এবং আক্রমণ এবং প্রতিরক্ষা পয়েন্ট থাকে। গেমটির লক্ষ্য হল অন্য খেলোয়াড়ের লাইফ পয়েন্ট (LP) 8000 থেকে শূন্যে নামিয়ে দেওয়া বা তাদের আর কোনও কার্ড আঁকতে অক্ষম করা। এটি সু-অর্কেস্ট্রেটেড আক্রমণের মাধ্যমে করা যেতে পারে, তবে কিছু তাত্ক্ষণিক-জয় কার্ডও রয়েছে এটি শুরু হওয়ার আগেই একটি খেলা শেষ হয়।

খেলা শুরু হয় ডেক এলোমেলো করে এবং তাদের নির্ধারিত এলাকায় সাইড ডেক এবং অতিরিক্ত ডেক রাখার পরে। সেখান থেকে, খেলোয়াড়রা পালা আঁকতে এবং কার্ড স্থাপন করে তবে মনে রাখবেন যে একজনের পালা করার জন্য একটি কাঠামো রয়েছে।

প্রথম পর্বে, আপনি আপনার ডেক থেকে একটি কার্ড আঁকতে পারবেন (প্রথম খেলোয়াড়ের প্রথম পালা ব্যতীত) এবং ট্র্যাপ কার্ড এবং বানান কার্ড সক্রিয় করতে পারবেন।

দ্বিতীয় পর্যায়টি হল যেখানে আপনি যে কার্ডগুলি সক্রিয় করেছেন সেই কার্ডগুলির জন্য আপনি খরচ (যদি থাকে) সমাধান/প্রদান করেন।

তৃতীয়টি হল যেখানে আপনি একটি তাস খেলতে পারবেন, যুদ্ধের অবস্থান পরিবর্তন করতে পারবেন, বা যেকোনো সংখ্যক কার্ড ফ্লিপ/বিশেষ সমন করতে পারবেন, কিন্তু Yu-Gi-Oh অফিসিয়াল রুলবুক অনুযায়ী, কিছু শর্ত আছে যা শুরু করার আগে আপনাকে চেক আউট করতে হবে। খেলি. তারপরে যুদ্ধের পর্বটি আসে যা ঐচ্ছিক, কিন্তু প্রথম খেলোয়াড়ের জন্য তাদের প্রথম পাল্লায় অফ-সীমা।

এটি যেখানে আপনি আপনার প্রতিপক্ষের দানবদের আক্রমণ করতে পারেন। পঞ্চম পর্বটি তৃতীয় পর্বের মতো এবং ষষ্ঠ পর্বটি দ্বিতীয়টির মতোই, তবে এটিও যেখানে আপনার হাতে ছয়টির বেশি থাকলে আপনি কার্ডগুলি বাতিল করবেন৷

গেম ম্যাট

যে কোনো গুরুতর খেলোয়াড়ের জন্য এটি একটি অপরিহার্য অংশ। এটি সেই অঞ্চলগুলিকে সংজ্ঞায়িত করে যেখানে ডেক এবং কার্ডগুলি (দানব, বানান এবং ফাঁদ) স্থাপন করা হয়। এটিতে কবরস্থানও রয়েছে যেখানে দানবদের ফেলে দেওয়া হয়। yourplaymat.com/collections/yugioh-playmats অনুসারে এতে যোগ করুন , একটি মনোনীত মাদুর আপনার কার্ডগুলিকে বাঁকানো এবং স্ক্র্যাচ হওয়া থেকে রক্ষা করে।

আপনার কাছে যদি $30 এর বেশি মূল্যের কার্ড থাকে বা আপনি বিক্রয় এবং ব্যবসার মাধ্যমে আপনার ডেক আপগ্রেড করতে চান তবে এটি কাজে আসে। সুতরাং, আপনি দেখতে পাচ্ছেন, একটি কাস্টম ম্যাট একটি দুর্দান্ত ডিজাইনের চেয়ে বেশি যা আপনাকে একজন খেলোয়াড় হিসাবে উপস্থাপন করে। এটি আপনার কার্ডের সুরক্ষা প্রদান করে এবং গেমপ্লে নিয়ন্ত্রণ করে৷

প্রতিযোগিতামূলক ইউ-গি-ওহ সম্পর্কে আপনি সর্বদা যা জানতে চেয়েছিলেন!

স্কোর গণনা

প্রতিযোগিতামূলক Yu-Gi-Oh-এ, যেমন আমরা আগে উল্লেখ করেছি, আপনাকে আপনার প্রতিপক্ষের জীবন পয়েন্ট শূন্যে নামিয়ে আনতে হবে। আপনি যখন একটি কার্ড রাখেন, আপনি হয় তাদের আক্রমণ (ATK) বা প্রতিরক্ষা (DEF) অবস্থানে রাখতে পারেন। যেহেতু প্রতিটি দৈত্যের আক্রমণ এবং প্রতিরক্ষা পয়েন্ট রয়েছে, তাই একটি দৈত্যের অবস্থান নির্ধারণ করে যে আক্রমণকারী দৈত্যের আক্রমণের পয়েন্টগুলির বিরুদ্ধে কোন ধরণের পয়েন্ট অফসেট করা হবে।

ATK বনাম ATK-এর ক্ষেত্রে, সর্বোচ্চ ATK মানের দানব জয়ী হয়, হেরে যাওয়া দৈত্যকে কবরস্থানে পাঠানো হয় এবং হারানো খেলোয়াড়ের জীবন বিন্দু থেকে মানের পার্থক্য বিয়োগ করা হয়। টাইয়ের ক্ষেত্রে, উভয় দানবকে কবরস্থানে পাঠানো হয়।

ATK বনাম DEF এর ক্ষেত্রে, আক্রমণের মান বেশি হলে, ডিফেন্ডিং দানবটি মারা যায়, এবং পয়েন্টের পার্থক্য হারানো খেলোয়াড়ের LP থেকে কেটে নেওয়া হয়। যদি প্রতিরক্ষাকারী দানবের পয়েন্ট বেশি হয়, আক্রমণকারী খেলোয়াড় জীবন পয়েন্টের পার্থক্য হারায়, কিন্তু দানবগুলি অস্পৃশ্য থাকে। টাই হলে, খেলোয়াড় বা দানব উভয়েরই ক্ষতি হয় না।

ডেক

একজন খেলোয়াড়ের প্রধান ডেকে প্রধান দানব, বানান এবং ফাঁদ কার্ডের সমন্বয়ে 40 থেকে 60টি কার্ড অন্তর্ভুক্ত করা উচিত। প্রবিধান অনুযায়ী, আপনার কাছে একই কার্ডের শুধুমাত্র তিনটি কপি থাকতে পারে এবং আপনি যদি কোনো টুর্নামেন্টে অংশগ্রহণ করেন, তাহলে আপনার কাছে নিষিদ্ধ কোনো কার্ড থাকতে পারে না।

একজন খেলোয়াড়কে 15টি কার্ড পর্যন্ত অতিরিক্ত ডেকের অনুমতি দেওয়া হয় যার মধ্যে আরও তিনটি কার্ড রয়েছে:Synchro Monsters, Xyz Monsters এবং Fusion Monsters। সাইড ডেকের জন্য, একজন খেলোয়াড়কে 15টি কার্ড পর্যন্ত অনুমতি দেওয়া হয় যা তারা তাদের প্রধান ডেকের কার্ডগুলির সাথে অদলবদল করতে পারে। মনে রাখবেন, আপনার পাশের ডেকের কার্ডের সংখ্যা পরিবর্তন করা যাবে না।

প্রতিযোগিতামূলক ইউ-গি-ওহের জন্য এটাই। এখন, আপনার স্তর নির্বিশেষে, আপনি অনুশীলন করতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পারেন এমন অনেক উপায় রয়েছে। প্রারম্ভিকদের জন্য, আপনি ইন্টারনেট সম্প্রদায়ের মাধ্যমে আপনার বন্ধুদের এবং অন্যান্য ডুয়েলারদের সাথে গেম সংগঠিত করতে পারেন।

আরেকটি উপায় হল একটি ভার্চুয়াল দ্বৈত প্ল্যাটফর্মে যোগদান করা যা আপনাকে একটি ডেক সংগঠিত করতে এবং সমস্ত স্তরের প্রকৃত খেলোয়াড়দের বিরুদ্ধে খেলতে দেয়। একবার আপনি এটিকে বড় লিগে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হলে, সেখানে যান এবং একটি টুর্নামেন্টে যোগ দিন। এটি আপনার উজ্জ্বল করার সময়।


  1. আপনার যা কিছু জানা দরকার:GDPR

  2. AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

  3. Samsung Galaxy S9:এটি সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত

  4. PUBG Sanhok ম্যাপ সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার