কম্পিউটার

সাফারি সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

সাফারি ব্রাউজার অ্যাপলের অফিসিয়াল ব্রাউজার। আপনি যদি এটি আপনার Mac বা অন্যান্য Apple ডিভাইসে ব্যবহার করেন, তাহলে আমাদের কাছে আপনার সাথে শেয়ার করার জন্য কিছু আকর্ষণীয় জিনিস রয়েছে৷ এটির ব্যবহারে দক্ষতা অর্জন করে, আপনাকে অল্প সময়ের মধ্যেই একজন সুপার সাফারি ব্যবহারকারী হয়ে উঠতে হবে!

সাফারির একটি ভূমিকা

গুগল ক্রোম, মোজিলা ফায়ারফক্স এবং ইন্টারনেট এক্সপ্লোরারের মতো, সাফারি ওয়েব ব্রাউজ করতে ব্যবহৃত হয়। সাধারণত, মোবাইল ডিভাইসের জন্য আপনার Macs, এটি একটি অ্যাপ আকারে আসে। Safari হল Macs, iPads এবং iPhones এর জন্য ডিফল্ট ব্রাউজার। সুতরাং, আপনি যদি কখনও একটি এসএমএস বা একটি ইমেল থেকে একটি লিঙ্ক খোলার চেষ্টা করেন, এটি স্বয়ংক্রিয়ভাবে সাফারিতে খুলবে৷

সাফারি বনাম অন্যান্য ওয়েব ব্রাউজার

আপনি যদি মনে করেন যে সাফারি সেখানকার অন্যান্য ওয়েব ব্রাউজার থেকে সম্পূর্ণ আলাদা, আবার চিন্তা করুন। সত্যি বলতে, তা নয়। একমাত্র জিনিস যা এটিকে অন্যান্য ওয়েব ব্রাউজার থেকে আলাদা করে তা হল অ্যাপল ডিভাইসের জন্য এর এক্সক্লুসিভিটি। এটাই।

কেন ম্যাক ব্রাউজার হিসাবে সাফারি ব্যবহার করুন?

একটি ওয়েব ব্রাউজার হিসাবে, এটা স্পষ্ট যে Safari যথেষ্ট ক্রেডিট পায় না। কারও কারও কাছে এটি অদক্ষ বলে মনে হয়। অন্যরা বিশ্বাস করে যে এটি কম ক্ষমতাসম্পন্ন। যাইহোক, Safari আসলে এমন বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আবার অন্য ওয়েব ব্রাউজার ব্যবহার করার বিষয়ে দুবার ভাবতে বাধ্য করবে। এতে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

1. কাস্টমাইজযোগ্য টুলবার

সাফারি তার মিনিমালিস্ট ডিজাইনের জন্য জনপ্রিয়। সুতরাং, আপনি যদি ইনস্টল করা এক্সটেনশনগুলির জন্য আপনার টুলবারে সেই কুৎসিত আইকনগুলি দেখতে পছন্দ না করেন তবে এই ব্রাউজারটি আপনার জন্য হতে পারে। আইকনগুলি লুকানোর জন্য আপনি শুধুমাত্র এর টুলবার কাস্টমাইজ করতে পারবেন না; আপনি ডিফল্ট বোতামগুলিও মুছে ফেলতে পারেন যেমন ট্যাব সুইচার এবং ক্লিনার ভিউয়ের জন্য ডাউনলোডগুলি।

2. বিজ্ঞপ্তি পপ-আপ অক্ষম করুন

আপনি ব্লগ পড়া উপভোগ করেন? আপনার উত্তর যদি 'হ্যাঁ' হয়, আপনি যখনই কোনো ব্লগ সাইটে যান তখনই আপনাকে নিউজলেটারে সদস্যতা নিতে অনুরোধ করে পুশ বিজ্ঞপ্তির দ্বারা স্বাগত জানানোর অভিজ্ঞতা হতে পারে। সত্য, তারা খুব বিরক্তিকর। কিন্তু আপনি যদি সত্যিই পড়তে চান, তাহলে কেবল পুশ বিজ্ঞপ্তি অক্ষম করুন৷

  1. লঞ্চ করুন
  2. পছন্দগুলি> ওয়েবসাইট> বিজ্ঞপ্তিতে যান৷
  3. নিচের বিকল্পটি আনচেক করুন যা বলে, ওয়েবসাইটগুলিকে পুশ বিজ্ঞপ্তি পাঠানোর অনুমতি চাওয়ার অনুমতি দিন।

3. ট্যাবগুলি নিঃশব্দ করুন

দুঃখের সাথে বলতে হচ্ছে, অটোপ্লে ভিডিওগুলি ওয়েব জুড়ে বিস্তৃত। এটা ফেসবুকেও সত্য। ফলস্বরূপ, আপনি যখন বেশ কয়েকটি ট্যাব খুলবেন, তখন একটি অডিও কোথা থেকে আসছে তা জানতে আপনাকে প্রতিটি ট্যাব পরীক্ষা করতে হবে। সৌভাগ্যবশত, অ্যাপল সংগ্রাম বোঝে। তারা Safari এমনভাবে ডিজাইন করেছে যাতে একটি নির্দিষ্ট ট্যাব ট্যাগ করে যা একটি স্পিকার আইকন দিয়ে মিউজিক বাজছে।

4. একটি পৃষ্ঠা PDF হিসেবে সংরক্ষণ করুন

সাফারির সাথে, আপনাকে একটি পিডিএফ হিসাবে একটি ওয়েব পৃষ্ঠা রপ্তানি করতে একটি বিশেষ এক্সটেনশন ডাউনলোড এবং ইনস্টল করতে হবে না। শুধু নিম্নলিখিত করুন:

  1. ফাইল -এ যান
  2. ক্লিক করুন PDF হিসাবে রপ্তানি করুন।
  3. একটি গন্তব্য ফোল্ডার নির্বাচন করুন যেখানে আপনি পৃষ্ঠাটি সংরক্ষণ করতে চান৷
  4. অবশেষে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

5. রিডার ভিউ সক্ষম করুন

একটি ন্যূনতম, বিভ্রান্তি-মুক্ত ব্রাউজিংয়ের জন্য, আপনি সাফারিতে পাঠক ভিউ সক্ষম করতে পারেন৷

  1. রিডার মোড ক্লিক করুন URL বারের বাম অংশে অবস্থিত বোতাম।
  2. রিডার ভিউ সক্ষম করুন
  3. আপনি চাইলে ফন্ট এবং পাঠ্যের আকার পরিবর্তন করুন।

সাফারির সাথে ওয়েব সার্ফিং উপভোগ করুন

অনেক ম্যাক ব্যবহারকারী সাফারি পছন্দ করার একটি কারণ হল সরলতা। যাইহোক, এমন সময় আছে যখন আপনার আরও কিছু প্রয়োজন। এরকম সময়ে, বিশেষ করে যখন নিরাপত্তা এবং ডিভাইসের দক্ষতা জড়িত থাকে, তখন বাহ্যিক অ্যাপ্লিকেশন এবং সরঞ্জামগুলি কাজে আসে৷

একটি নিরাপদ এবং উদ্বেগমুক্ত ব্রাউজিং অভিজ্ঞতার জন্য, আমরা আপনাকে আপনার Mac এ Mac মেরামত অ্যাপ ইনস্টল করার পরামর্শ দিই। এইভাবে, সম্ভাব্য হুমকি, এবং ম্যালওয়্যারগুলি আপনি যখন ওয়েব ব্রাউজ করেন তখন ফিল্টার করা হয় এবং ব্লক করা হয় এবং Safari দ্বারা উত্পন্ন অপ্রয়োজনীয় ক্যাশে ফাইলগুলি যা শেষ পর্যন্ত তৈরি করে এবং মূল্যবান স্থান ব্যবহার করে তা মুছে ফেলা হয়৷


  1. র‌্যানসম ওয়েব অ্যাটাক সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. আপনার যা কিছু জানা দরকার:GDPR

  3. ব্লুটুথ 5 সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  4. PBM ফাইল সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার?