কম্পিউটার

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

বেশিরভাগ ব্যক্তি অ্যাপল ডিভাইস ব্যবহার করেন তবে আপনি কি অ্যাপলকেয়ার পরিষেবা সম্পর্কে সচেতন? ঠিক আছে, AppleCare+ মূলত অ্যাপলের একটি ওয়ারেন্টি প্রোগ্রাম যা আপনার ডিভাইসকে অতিরিক্ত সময়ের জন্য কভার করে (1 বছরের ওয়ারেন্টি বাদে)। AppleCare সুরক্ষা হল সেই ওয়ান-স্টপ পরিষেবা এবং অ্যাপলের সমর্থনের মতো যেখানে আপনি কলে বা পরিষেবা স্টেশনে গিয়ে আপনার সমস্ত প্রশ্নের সমাধান করতে পারেন৷

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

AppleCare+-এ প্রাথমিকভাবে বিশেষজ্ঞদের দ্বারা কল করা প্রশ্নের রেজোলিউশন, চুরি বা অন্য কোনও ক্ষতির ক্ষেত্রে আপনার ডিভাইসের হার্ডওয়্যার কভারেজ এবং সফ্টওয়্যার সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে। যেহেতু অ্যাপলের বেশিরভাগ পণ্য এক বছরের ওয়ারেন্টি প্ল্যানের সাথে আসে তবে AppleCare সুরক্ষা পরিকল্পনা গ্রহণ করে আপনি এই পরিষেবাগুলি দীর্ঘ সময়ের জন্য প্রসারিত করতে পারেন।

সুতরাং, আমরা আশা করি এখন এটি আপনি অ্যাপলকেয়ার কি বুঝতে পেরেছেন? আপনার যদি এখনও কোনও সন্দেহ থাকে তবে আসুন কয়েকটি জিনিস অন্বেষণ করি যা AppleCare+ সুরক্ষা পরিকল্পনার আওতায় রয়েছে৷

অ্যাপল কেয়ার এবং অ্যাপল কেয়ার+

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

বেশিরভাগ ব্যবহারকারী AppleCare এবং AppleCare+ সম্পর্কিত ভুল ধারণার মধ্যে রয়েছেন। যাইহোক, এই দুটি সামান্য পার্থক্য আছে. AppleCare প্রায় সমস্ত Apple ডিভাইসের সাথে বিনামূল্যে পাওয়া যায় এবং আপনার জন্য কোন অতিরিক্ত ওভারহেড খরচ হয় না যেখানে AppleCare+ হল একটি অর্থপ্রদানের সুরক্ষা প্ল্যান যা কেউ যদি তাদের ডিভাইসের জন্য 1 বছরের ওয়ারেন্টি সময়কালের আগে কভারেজ বাড়াতে চান তাহলে বেছে নিতে পারেন৷

তাই, এই সময়ের মধ্যে যদি কোনোভাবে আপনার ডিভাইসটি কোনো ধরনের দুর্ঘটনার সম্মুখীন হয়, তাহলে নির্মাতা কোনো ঝামেলা ছাড়াই (আনন্দে) এটি প্রতিস্থাপন করবে।

আপনি যে কোনো Apple ডিভাইসের জন্য ওয়ারেন্টি সময়ের চেয়ে উপরে অতিরিক্ত কভারেজ পেতে ইচ্ছুক হলে, আপনি কিছু অতিরিক্ত অর্থ প্রদান করতে পারেন এবং আপনার ডিভাইসগুলিকে সুরক্ষিত এবং অক্ষত রাখতে AppleCare+ সুরক্ষা পরিকল্পনা বেছে নিতে পারেন।

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

AppleCare+ কি দুর্ঘটনাজনিত ক্ষতি কভার করে?

হ্যাঁ এটা করে! একবার আপনি AppleCare+ পরিষেবাগুলিতে আপগ্রেড করলে আপনার ডিভাইসটি যেকোন ধরণের দুর্ঘটনাজনিত ক্ষতি যেমন স্ক্রীনের ক্ষতি বা আপনি যদি আপনার ফোনটি পানিতে ফেলে দেন বা আপনার Apple ডিভাইসের অন্য কোনো ধরনের ক্ষতি হয় তার জন্য কভার করা হবে।

AppleCare+ সাবস্ক্রিপশনের খরচ কত?

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

আমরা জানি যে আপনি অবশ্যই একই বিষয়ে ভাবছেন, এখানে খরচের একটি দ্রুত রাউনডাউন রয়েছে যা AppleCare+ সুরক্ষা পরিকল্পনার সাথে যুক্ত৷

  • iPhone XS, XS Max, এবং X এর জন্য $199৷
  • iPhone XR, 8 Plus, এবং 7 Plus-এর জন্য $149।
  • আইফোন 8 এবং 7 এর জন্য $129।
  • MacBook এবং MacBook Air-এর জন্য $249৷
  • 13-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর জন্য $269৷
  • 15-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর জন্য $379৷
  • iMac-এর জন্য $169।
  • Mac Pro-এর জন্য $249৷
  • Mac Mini-এর জন্য $99।
  • অ্যাপল ওয়াচ সিরিজ 4 এর জন্য $79।
  • অ্যাপল ওয়াচ সিরিজ 3 এর জন্য $49।
  • হোমপডের জন্য $39৷
  • অ্যাপল টিভির জন্য $২৯৷

AppleCare+ এছাড়াও ক্ষতি এবং চুরি কভার করে

সৌভাগ্যবশত, হ্যাঁ! সম্প্রতি, AppleCare+ সুরক্ষা প্ল্যানে একটি নতুন সংযোজন রয়েছে যা আপনার ডিভাইসগুলিকে ক্ষতি বা চুরির কভার করে। সুতরাং, যদি কোনো সুযোগে আপনার ফোন চুরি হয়ে যায়, আপনি প্রস্তুতকারকের দ্বারা একটি নতুন প্রতিস্থাপন পাবেন (হ্যা!)।

AppleCare:আপনার যা কিছু জানা দরকার!

কিন্তু আপনি যদি এটি আপনার সাবস্ক্রিপশনে অন্তর্ভুক্ত করতে চান, তাহলে আপনাকে iPhone XS, XS Max, XR, 8 Plus এবং 7 Plus-এর জন্য অতিরিক্ত $100 দিতে হবে। এবং আপনি যদি আগের iPhone মডেলগুলি ব্যবহার করেন তাহলে আপনাকে অতিরিক্ত 80$ দিতে হবে।

আপনি যদি আপনার চুরি হওয়া আইফোনটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে চান তাহলে 269$ খরচ আপনাকে একটি নতুন iPhone XS, XS Max, এবং X নিয়ে যাবে যা একটি নতুন ডিভাইস কেনার চেয়ে সস্তা। তবে প্রথমেই, আপনার ডিভাইসগুলিকে হারিয়ে যাওয়া থেকে রক্ষা করার জন্য সর্বদা আপনার ডিভাইসগুলিতে নজর রাখার পরামর্শ দেওয়া হয়৷

তাহলে, AppleCare+ কি এটার যোগ্য?

আমরা জানি এই প্রশ্ন এখন আপনার মনে ঘুরপাক খাচ্ছে। সুতরাং, আপনি যদি ভাবছেন যে AppleCare+ সুরক্ষা পরিষেবাগুলিতে বিনিয়োগ করা বা না করা তা সম্পূর্ণরূপে নির্ভর করে আপনার ডিভাইসগুলি যে কোনও দুর্ঘটনা থেকে কতটা প্রবণ। যেমন, আপনি যদি একই মাসে দুইবার আপনার ফোন ড্রপ এবং স্ক্রিন ক্র্যাক করার প্রবণতা রাখেন তবে এটি একটি ভাল পছন্দ হতে পারে। অন্যদিকে, আপনি যদি আপনার ডিভাইসগুলিকে অক্ষত রাখেন, ঠিক যেমন নতুন, আপনার পকেটে সর্বদা নিরাপদ, তাহলে আপনি এত বিশাল অঙ্কের বিনিয়োগে একটি পাস নিতে পারেন। সুতরাং, আপনি আপনার ডিভাইসের সাথে কতটা ভালো ব্যবহার করেন তার উপর নির্ভর করে এটি সম্পূর্ণরূপে আপনার কল!

আমরা আশা করি আপনি এখন অ্যাপলকেয়ার কী এবং এতে কী কী পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে? যেহেতু কেউ অপ্রত্যাশিত আশা করতে পারে না এবং আপনি যদি আপনার ডিভাইসের নিরাপত্তা নিয়ে খুব বেশি উদ্বিগ্ন হন তাহলে AppleCare+ প্ল্যানে বিনিয়োগ অবশ্যই আপনাকে সম্পূর্ণ মানসিক শান্তি দেবে!


  1. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  2. PUBG Sanhok ম্যাপ সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  3. ব্লুটুথ 5 সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  4. PBM ফাইল সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার?