কম্পিউটার

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

অনেক মানুষ মডার্ন ওয়ারফেয়ার (MW) এর বিশাল ভক্ত যেখানে ভাল প্রচারণা এবং দুর্দান্ত মাল্টিপ্লেয়ার প্রদান করে। এটি অনেক মজার এবং কুকুর থেকে বৈদ্যুতিক স্নাইপারের মতো অনেক দুর্দান্ত অস্ত্র রয়েছে৷

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

যাইহোক, অন্যান্য অনলাইন গেমের মতো, এটিও কিছু নেটওয়ার্ক সমস্যা যেমন মডার্ন ওয়ারফেয়ার সংযোগ ব্যর্থ হতে পারে। কিছু খেলোয়াড় এমনকি সন্দেহ:আধুনিক ওয়ারফেয়ার সার্ভার ডাউন? খুব বেশি চিন্তা করবেন না, যখন Activision কিছু আপডেট প্রকাশ করে যাতে তাদের গেমগুলির জন্য সার্ভারের একটি নতুন সেটআপ অন্তর্ভুক্ত থাকতে পারে, এইভাবে, কিছু ব্যবহারকারী সার্ভার অ্যাক্সেস করতে সক্ষম নাও হতে পারে।

যখন আপনার মডার্ন ওয়ারফেয়ার অনলাইন পরিষেবা নিয়ে সমস্যা হয়, তখন আপনি বিভিন্ন পরিস্থিতি অনুযায়ী সংশ্লিষ্ট ব্যবস্থা গ্রহণ করতে বেছে নিতে পারেন:

সমাধান:

  • 1:মডার্ন ওয়ারফেয়ার অনলাইন নাকি অফলাইন তা পরীক্ষা করুন
  • 2:অন্যান্য অঞ্চলে খেলার চেষ্টা করুন
  • 3:নেটওয়ার্ক স্থিতি পরীক্ষা করুন
  • 4:ইথারনেট বা Wi-Fi DNS সার্ভারের ঠিকানা পরিবর্তন করুন
  • 5:DNS ক্যাশে ফ্লাশ করুন
  • 6:আপনার রাউটার বা ফ্যাক্টরি রিসেট রাউটার রিবুট করুন
  • 7:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:আধুনিক ওয়ারফেয়ার অনলাইন বা অফলাইন কিনা তা পরীক্ষা করুন

প্রথমে, আমরা আপনাকে মডার্ন ওয়ারফেয়ার সার্ভারগুলি অফলাইন কিনা তা পরীক্ষা করার পরামর্শ দিই৷ গেমটি চালু করার মাধ্যমে, এটি "অনলাইন পরিষেবাগুলির সাথে সংযুক্ত আধুনিক যুদ্ধ" দেখায়৷

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

যদি আধুনিক ওয়ারফেয়ার সংযোগ ব্যর্থ হয়, অফলাইনে যান। তারপরে স্থানীয় মাল্টিপ্লেয়ারে যেতে বেছে নিন, এই পৃষ্ঠায়, আপনি দেখতে পাবেন যে কোনও গেম উপলব্ধ নেই, তারপরে, আপনি কেবল আপনার সেটিংসে যান এবং তারপরে এক সেকেন্ডের জন্য অ্যাকাউন্টে যান।

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

শীঘ্রই পরে, মডার্ন ওয়ারফেয়ার অনলাইন পরিষেবার সাথে সংযোগ করার চেষ্টা করবে এবং আবার চালু হবে৷

পদ্ধতি 2:অন্যান্য অঞ্চলে চালানোর চেষ্টা করুন

যদিও কল অফ ডিউটি ​​(COD) এ একটি সার্ভার রক্ষণাবেক্ষণ রয়েছে, তবে সমস্ত অঞ্চলের সমস্ত সার্ভার একই সময়ে প্রভাবিত হবে না, বিভিন্ন অঞ্চলে পরিবর্তন করা আপনাকে কিছু সময়ের জন্য গেমে ফিরিয়ে নিতে পারে৷

কিছু ক্ষেত্রে, আপনি যখন মডার্ন ওয়ারফেয়ার অনলাইন সার্ভারের সমস্যা নিয়ে বিরক্ত হন, যখন এটির সাথে COD সার্ভারের কোনো সম্পর্ক নেই, তখন আপনি পরবর্তী পদ্ধতিগুলিও চেষ্টা করতে পারেন৷

পদ্ধতি 3:আপনার পিসিতে নেটওয়ার্ক স্থিতি পরীক্ষা করুন

সার্ভার রক্ষণাবেক্ষণ মডার্ন ওয়ারফেয়ার সার্ভারের একটি ভিন্ন হোস্টনাম এবং আইপি ঠিকানার দিকে পরিচালিত করবে। অতএব, আপনাকে আপনার নেটওয়ার্কের স্থিতি সনাক্ত করতে হবে, আপনি যদি ইথারনেট ব্যবহার করেন তবে এটিকে Wi-Fi সংযোগে পরিবর্তন করুন এবং এর বিপরীতে৷

পদ্ধতি 4:ইথারনেট বা Wi-Fi DNS সার্ভারের ঠিকানা পরিবর্তন করুন

শেষ পদ্ধতিটি চেষ্টা করার পরে, যদি মডার্ন ওয়ারফেয়ার এখনও অনলাইন পরিষেবাগুলি অ্যাক্সেস করতে অক্ষম হয়, আপনি আপনার Wi-Fi বা ইথারনেটের DNS সার্ভার ঠিকানাগুলি পরিবর্তন করতে এগিয়ে যেতে পারেন৷

এখানে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 1:সেটিংস খুলুন> নেটওয়ার্ক এবং ইন্টারনেট।

ধাপ 2:ইথারনেট-এ ক্লিক করুন (বা ওয়াই-ফাই)।

ধাপ 3:সম্পাদনা ক্লিক করুন আইপি সেটিংস -এর অধীনে বোতাম বিভাগ।

ধাপ 4:মেনু ড্রপ ডাউন করুন এবং ম্যানুয়াল নির্বাচন করুন বিকল্প, এবং IPV4 চালু করুন সুইচ করুন।

ধাপ 5:“পছন্দের DNS পরিবর্তন করুন ” এবং “বিকল্প DNS ” ঠিকানা, এবং তারপর সংরক্ষণ করুন ক্লিক করুন বোতাম।

আপনি ক্লাউডফ্লেয়ার, গুগল পাবলিক ডিএনএস বা সিসকো ওপেনডিএনএস থেকে নীচের মত বেছে নিতে পারেন:

ক্লাউডফ্লেয়ার :1.1.1.1 এবং 1.0.0.1

Google পাবলিক DNS :8.8.8.8 এবং 8.8.4.4

ওপেনডিএনএস :208.67.222.222 এবং 208.67.220.220

পদ্ধতি 5:DNS ক্যাশে ফ্লাশ করুন

যদি DNS ঠিকানা পরিবর্তন করা কাজ না করে, আপনি DNS সমাধানকারী ক্যাশেও ফ্লাশ করতে পারেন, ক্যাশে ফ্লাশ করলে ক্যাশে সংরক্ষিত সমস্ত তথ্য মুছে যাবে, যা আপনার কম্পিউটারকে নতুন DNS তথ্য পরীক্ষা করতে বাধ্য করতে পারে। এটি পরিচালনা করা সহজ।

ধাপ 1:টাইপ করুন “কমান্ড প্রম্পট " অনুসন্ধান বারে, এবং এটি লিখুন৷

ধাপ 2:ওপেন প্রম্পটে, টাইপ করুন “ipconfig /flushdns ” (উদ্ধৃতি ছাড়া)।

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

তারপর, আপনি "DNS রিজলভার ক্যাশে সফলভাবে ফ্লাশ করা হয়েছে" সূচিত করে একটি বার্তা পাবেন৷

পদ্ধতি 6:আপনার রাউটার বা ফ্যাক্টরি রিসেট রাউটার রিবুট করুন

যখন আপনি সন্দেহ করছেন যে আপনার নেটওয়ার্ক স্বাভাবিকভাবে কাজ করছে না, তখন "অনলাইন পরিষেবার সাথে সংযুক্ত আধুনিক যুদ্ধ" চিরতরে লাগবে বলে মনে হয়, এই ক্ষেত্রে, হয় রিবুট বা রিসেট করা আপনার রাউটারকে ঠান্ডা করতে এবং এর মেমরি ফ্লাশ করার জন্য একটি ভাল পছন্দ হতে পারে।

রাউটারটি একটি কম্পিউটারের মতো যা ঘরের মেমরি, স্থানীয় স্টোরেজ ক্ষমতা, একটি অপারেটিং সিস্টেম ইত্যাদি। কিন্তু এই সমস্ত উপাদান সবসময় তাদের করা উচিত হিসাবে কাজ করবে না. এই মুহুর্তে, আপনি অনেক সমস্যা সমাধানের জন্য এটি রিবুট করতে পারেন।

আপনার রাউটারকে এর ডিফল্ট ফ্যাক্টরি সেটিংসে রিসেট করাও সহায়ক হতে পারে, তবে এটি সাধারণত শেষ অবলম্বন হিসাবে কারণ এটি অনেক সময় নিতে পারে এবং আপনাকে আপনার রাউটারের পাসওয়ার্ড রিসেট করতে হবে।

আপনি যদি উপরের ছয়টি পদ্ধতি চেষ্টা করে থাকেন, এবং আধুনিক ওয়ারফেয়ার সার্ভারের সংযোগ এখনও ব্যর্থ হয়, তাহলে আপনি অন্য দৃষ্টিকোণ থেকে এটি সম্পর্কে চিন্তা করতে পারেন, আপনার হার্ডওয়্যার ড্রাইভার কি ভাল কাজ করে?

পদ্ধতি 7:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

সময়ে সময়ে, আপনি অনলাইন পরিষেবাগুলির সংযোগের গতি ধীর অনুভব করেন, অথবা সংযোগ সম্পূর্ণভাবে হারিয়ে ফেলেন। এই সমস্যাগুলি ইঙ্গিত করতে পারে যে আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার পুরানো৷

আপনি ডিভাইস ম্যানেজার বা একটি নির্ভরযোগ্য ড্রাইভার অ্যাডাপ্টার ইউটিলিটি ব্যবহার করতে পারেন, ড্রাইভার বুস্টার সর্বশেষ ড্রাইভারে নেটওয়ার্ক অ্যাডাপ্টার আপডেট করতে।

ড্রাইভার বুস্টার আপনাকে আপনার পিসিতে পুরানো বা অনুপস্থিত হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করতে সক্ষম করে। মাত্র এক ক্লিকে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য সর্বশেষ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবে।

ধাপ 1 :ডাউনলোড করুন , ইনস্টল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

ধাপ 2: স্ক্যান বোতামে ক্লিক করুন আপনার পিসিতে সমস্ত পুরানো হার্ডওয়্যার ড্রাইভার সনাক্ত করতে।

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

ধাপ 3: আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার খুঁজুন স্ক্যানিংয়ের ফলাফল তালিকা থেকে, আপডেট-এ ক্লিক করুন ড্রাইভারের পাশে বোতাম।

অনলাইন পরিষেবা অ্যাক্সেস করতে অক্ষম আধুনিক ওয়ারফেয়ার কীভাবে ঠিক করবেন

এই তিনটি ধাপ অনুসরণ করার পর, আপনি খুব শীঘ্রই নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপ টু ডেট পেতে পারেন।

উপসংহার: মডার্ন ওয়ারফেয়ার অনলাইন পরিষেবার সমস্যা অ্যাক্সেস করতে অক্ষম হওয়ার জন্য উপরে উল্লিখিত সমস্ত সমাধানগুলিতে, আপনি যে একটি বা যেটি বেছে নিয়েছেন তা বিবেচনা না করেই, আমরা আশা করি সেগুলি সহায়ক হবে৷ আপনার যদি মডার্ন ওয়ারফেয়ার সার্ভার সম্পর্কিত কোনো প্রশ্ন থাকে, তাহলে নির্দ্বিধায় নিচে মন্তব্য করুন।


  1. অ্যাক্সেস অস্বীকৃত উইন্ডোজ 10

  2. কিভাবে পিসিতে ওয়ারজোন হাই পিং / ল্যাগ স্পাইকগুলি ঠিক করবেন

  3. কিভাবে আমার কম্পিউটারে আধুনিক ওয়ারফেয়ার ক্র্যাশিং ঠিক করব?

  4. কিভাবে "প্রক্রিয়া অ্যাক্সেস বন্ধ করতে অক্ষম" ত্রুটি ঠিক করবেন