কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

গুগল অ্যাসিস্ট্যান্ট সবসময় আপনার জন্য আছে, এবং সবসময় শুনছে। এমনকি যখন আপনি এটি করতে চান না। "ওকে গুগল" বলা খুব সুবিধাজনক হতে পারে এবং এখনই আপনার কাছে একটি ডিজিটাল সহকারী উত্তর দিতে পারে। কিন্তু আপনি যদি সেই সহকারীকে বন্ধ করতে চান?

এটি গোপনীয়তার উদ্বেগের কারণে হোক বা অন্য কোনও কারণে, আপনার ফোনে ওকে গুগল বৈশিষ্ট্যটি চালু বা বন্ধ করা খুব সোজা বলে মনে হচ্ছে না। আসলে অনেক Google অ্যাসিস্ট্যান্ট সেটিংস সামঞ্জস্য করা সহজ বলে মনে হয় না।

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    এই কারণেই আমরা এই নির্দেশিকাটি অফার করতে যাচ্ছি যে কীভাবে আপনি যখনই চান ওকে গুগল চালু বা বন্ধ করবেন এবং অন্যান্য দরকারী সেটিংস যা আপনি সামঞ্জস্য করতে চান।

    কিভাবে ওকে গুগল অফ করবেন

    দুর্ভাগ্যবশত, আপনার অ্যান্ড্রয়েডে ওকে গুগল বৈশিষ্ট্যটি বন্ধ করা খুব সহজ নয়। প্রারম্ভিকদের জন্য, সেটিংস খুঁজে পাওয়া কঠিন।

    সেই অসুবিধাটি ইচ্ছাকৃতভাবে অ্যাপে তৈরি করা হয়েছে কিনা তা নিয়ে বিতর্ক আছে, তবে অন্তত এটি অক্ষম করা সম্ভব।

    1. Google অ্যাসিস্ট্যান্ট অ্যাপ খুলুন।
    2. এক্সপ্লোর করুন আলতো চাপুন৷ ডিসপ্লের নিচের ডান কোণায় আইকন।
    3. ডিসপ্লের উপরের ডানদিকে আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং সেটিংস এ আলতো চাপুন .
    4. সেটিংস উইন্ডোতে, সহকারী এ আলতো চাপুন মেনুতে।
    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন
    1. অ্যাসিস্ট্যান্ট সেটিংস মেনুর নীচে স্ক্রোল করুন এবং ফোন আলতো চাপুন সহকারী ডিভাইস বিভাগের অধীনে।
    2. অ্যাসিস্ট্যান্ট সেটিংস স্ক্রিনে, আপনি একটি টগল সুইচ দেখতে পাবেন যা আপনি Hey Google এর পাশে অক্ষম করতে পারেন ভয়েস ম্যাচ এর অধীনে .

    এই সেটিংটি বিভ্রান্তিকর, কারণ এটি "ওকে গুগল" এবং সেইসাথে "ওকে গুগল" বিবৃতিতে সহকারীর প্রতিক্রিয়া সক্ষম এবং অক্ষম করে।

    যাইহোক, এই টগল সুইচটি অক্ষম করা আসলে ওকে গুগল বন্ধ করে দেবে।

    আপনি যদি কখনো ওকে Google আবার চালু করতে চান, তাহলে উপরের প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন, কিন্তু Hey Google-এর ডানদিকে টগল সুইচটি সক্ষম করুন .

    অন্যান্য গুরুত্বপূর্ণ Google সহকারী সেটিংস কনফিগার করুন

    আপনি যখন Google অ্যাসিস্ট্যান্ট সেটিংস খনন শুরু করবেন, আপনি দেখতে পাবেন যে সেখানে অনেকগুলি দরকারী সেটিংস সমাহিত রয়েছে৷

    Google অ্যাসিস্ট্যান্টকে আরও ভালোভাবে ব্যবহার করার জন্য নিচের কিছু গুরুত্বপূর্ণ Google Assistant সেটিংস যা আপনার জানা উচিত।

    আপনার স্থান যোগ করুন

    আপনি যদি আপনার সম্পূর্ণ ঠিকানা তালিকাভুক্ত করার পরিবর্তে Google অ্যাসিস্ট্যান্টকে "বাড়িতে নেভিগেট করতে" বলতে সক্ষম হতে চান, তাহলে আপনি আপনার জায়গার তালিকায় "বাড়ি" যোগ করে তা করতে পারেন।

    এটি করার জন্য, উপরের ধাপে আপনি যেমনটি করেছিলেন ঠিক তেমনি Google সহকারী সেটিংস অ্যাক্সেস করুন, কিন্তু এবার আপনি নির্বাচন করুন পর্দার শীর্ষে মেনু৷

    আপনার স্থানগুলি নির্বাচন করুন৷ মেনু থেকে।

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    আপনার স্থান স্ক্রীনে, একটি নতুন স্থান যোগ করুন নির্বাচন করুন৷ . এটি একটি নতুন স্ক্রীন খুলবে যেখানে আপনি ঠিকানা বা নাম দ্বারা অবস্থান অনুসন্ধান করতে পারেন। জায়গার জন্য একটি নাম টাইপ করুন যা আপনি মনে রাখবেন এবং বলা সহজ৷

    আপনার হয়ে গেলে, শুধু ঠিক আছে নির্বাচন করুন .

    এখন আপনি Google অ্যাসিস্ট্যান্টকে বলতে পারেন একটি সাধারণ ভয়েস কমান্ডের মাধ্যমে সেই অবস্থানে যাওয়ার জন্য আপনাকে নেভিগেশনাল দিকনির্দেশ দেখাতে।

    সহকারী ভাষা এবং ভয়েস সেট করুন

    আপনার মাতৃভাষা ইংরেজি ছাড়া অন্য কিছু হলে, Assistant যে ভাষা বোঝে এবং কথা বলে সেটি আপনি পরিবর্তন করতে পারেন।

    আপনি Assistant-এর অধীনে সেটিংস মেনু থেকে এটি করবেন৷ তালিকা. ভাষা নির্বাচন করুন মেনুর শীর্ষে। পরবর্তী মেনুতে, একটি ভাষা যোগ করুন নির্বাচন করুন .

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    নির্বাচন করার জন্য প্রায় 50টি ভাষা রয়েছে। এমনকি আপনি ইংরেজি জানলেও, কখনও কখনও সহকারীকে আপনার স্থানীয় ভাষায় কাজ করলে কার্যকারিতা উন্নত হতে পারে কারণ এটি আপনার কমান্ডগুলি আরও ভালভাবে বুঝতে পারবে। আপনি আরও সহজে এর প্রতিক্রিয়া বুঝতে পারবেন।

    আপনার সাথে কথা বলার জন্য সহকারী যে ধরনের ভয়েস ব্যবহার করে তাও আপনি পরিবর্তন করতে পারেন। প্রধান সহকারী সেটিংস স্ক্রীন থেকে, অ্যাসিস্ট্যান্ট ভয়েস নির্বাচন করুন .

    বাম থেকে ডানে চেনাশোনা জুড়ে স্ক্রোল করুন এবং ভয়েসের একটি উদাহরণ শুনতে প্রতিটিতে আলতো চাপুন৷ আপনি বেছে নিতে বিভিন্ন উচ্চারণ এবং লিঙ্গ লক্ষ্য করবেন। একবার আপনি আপনার পছন্দের একটি খুঁজে পেলে, শুধুমাত্র এটিকে নির্বাচন করে রাখুন এবং সহায়ক সেই ভয়েসটি সামনের দিকে ব্যবহার করবে।

    খাদ্য এবং আবহাওয়ার পছন্দ এবং অবিরত কথোপকথন সক্ষম করুন

    আপনি যখন জিনিসগুলি অনুসন্ধান করছেন তখন সহায়ককে আপনাকে আরও ভাল পরামর্শ দিতে সাহায্য করার আরেকটি উপায় হল আপনার ব্যক্তিগত পছন্দগুলি কী তা বলা৷

    এটি করার জন্য, উপরের ধাপে আপনি যেমনটি করেছিলেন ঠিক তেমনি Google সহকারী সেটিংস অ্যাক্সেস করুন, কিন্তু এবার আপনি নির্বাচন করুন পর্দার শীর্ষে মেনু৷

    খাদ্য পছন্দ নির্বাচন করুন মেনু থেকে। সেখানে আপনি নির্বাচন করতে পারেন যদি আপনি গ্লুটেন ফ্রি, ভেগান বা নিরামিষ পছন্দ করেন। আপনি যখনই আপনার ফোন বা Google হোমকে রেসিপির জন্য জিজ্ঞাসা করবেন তখন এটি সাহায্য করবে৷

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    আপনি মেনুতে ফিরে, আবহাওয়া নির্বাচন করুন। আপনি যখনই বর্তমান বা পূর্বাভাসিত আবহাওয়ার জন্য জিজ্ঞাসা করবেন তখনই আপনি আপনার পছন্দের ইউনিটগুলি নির্বাচন করতে পারেন। বিকল্পগুলি হল সেলসিয়াস বা ফারেনহাইট৷

    সহকারী-এ ফিরে যান মেনুতে, অবিচ্ছিন্ন কথোপকথন নির্বাচন করুন .

    আপনি যখন কন্টিনিউড কথোপকথন চালু করেন (টগল ব্যবহার করে), তখন অ্যাসিস্ট্যান্ট আপনাকে ফলো-আপ প্রশ্ন করার জন্য "ওকে গুগল" বা "হেই গুগল" বলতে হবে না।

    যেমন আপনি যদি জিজ্ঞাসা করেন "OK Google, Kingsport, Tennessee-এ আবহাওয়া কেমন?", Assistant আপনাকে বলার পরে, আপনি আবার "OK Google" না বলে শুধু "কিংস্পোর্ট, টেনেসিতে নেভিগেট করুন" বলতে পারেন।

    এটি একটি ছোট যোগ সুবিধা, কিন্তু এটি একটি দরকারী।

    ঘোরাঘুরি, ফেস ম্যাচ এবং হোম কন্ট্রোল

    আপনি কীভাবে ভ্রমণ করবেন সেটি সেট করে দিকনির্দেশ জানতে চাইলে আপনি পরিবহন মোডে ডিফল্ট হিসেবে Assistant সেট-আপ করতে পারেন।

    আপনি এটি Assistant-এ পাবেন গেটিং-এর অধীনে মেনু . আপনি অ্যাসিস্ট্যান্টকে বলতে পারেন কিভাবে আপনি সাধারণত অফিসে যাতায়াত করেন এবং কীভাবে আপনি সাধারণত অন্য কোনো জায়গায় যান।

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    ফেস ম্যাচ Assistant-এ আরেকটি নির্বাচন মেনু।

    একবার আপনি ফেস ম্যাচ ফিচার সেট আপ করলে, গুগল অ্যাসিস্ট্যান্ট ফরওয়ার্ড-ফেসিং ক্যামেরা ব্যবহার করে আপনার মুখ চিনবে। একবার এটি আপনাকে চিনতে পারলে, এটি আপনার সমস্ত পছন্দের সেটিংসে প্রতিক্রিয়াগুলি তৈরি করা নিশ্চিত করবে৷

    হোম কন্ট্রোল Assistant এর অধীনে একটি নির্বাচন পাশাপাশি মেনু।

    এই মেনুটি হল যেখানে আপনি আপনার স্মার্ট হোম ডিভাইসগুলির একটিকে একীভূত করতে পারেন যাতে আপনি সেগুলিকে কমান্ড করতে সহায়ক ব্যবহার করতে পারেন।

    এর মধ্যে কয়েকটি উদাহরণ অন্তর্ভুক্ত:

    • Adobe Smart Home
    • ADT পালস স্মার্টহোম
    • আরলো
    • ডিশ নেটওয়ার্ক
    • হোমলিঙ্ক
    • হানিওয়েল হোম
    • Mydlink হোম
    • নেস্ট
    • ফিলিপস হিউ

    এবং আরও অনেক - গুগল সহকারী দ্বারা সমর্থিত কয়েকশ স্মার্ট হোম ডিভাইস প্রস্তুতকারক রয়েছে। অবশেষে, বিজ্ঞপ্তি বিভাগটি পরীক্ষা করে দেখুন যেখানে আপনি ফ্লাইট আপডেট, বিল রিমাইন্ডার, প্যাকেজ ডেলিভারি স্ট্যাটাস এবং আরও অনেক কিছুর জন্য আপনাকে স্বয়ংক্রিয় বিজ্ঞপ্তি পাঠাতে Google সহায়ককে কনফিগার করতে পারেন।

    কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ওকে গুগল চালু এবং বন্ধ করবেন

    সবকিছুর জন্য Google সহকারী ব্যবহার করা

    Google সহকারী হল সবচেয়ে দরকারী ব্যক্তিগত ডিজিটাল সহকারীগুলির মধ্যে একটি যা আপনি চাইতে পারেন৷ এটি বিশেষভাবে সত্য যখন আপনি পছন্দগুলি কনফিগার করতে জানেন এবং আপনি ইতিমধ্যে আপনার জীবনে ব্যবহার করা সমস্ত পরিষেবা এবং ডিভাইসের সাথে এটিকে একীভূত করতে জানেন৷

    যাইহোক, এমন কিছু সময় আছে যখন আপনি কিছুটা শান্তি এবং গোপনীয়তা চান। সেক্ষেত্রে, যখনই আপনি চান ঠিক আছে Google চালু এবং বন্ধ করা যথেষ্ট সহজ৷


    1. অ্যান্ড্রয়েড ফোনে ওকে গুগল কীভাবে চালু করবেন

    2. Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে কীভাবে ডিভাইসের ফ্ল্যাশলাইট চালু করবেন

    3. আমি কীভাবে Android এ Google সহকারী চালু বা বন্ধ করব

    4. অ্যান্ড্রয়েডে ওকে গুগল কীভাবে বন্ধ করবেন