কম্পিউটার

কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

Facebook গ্রুপগুলি অন্যান্য সমমনা ব্যক্তিদের সাথে পোস্ট, ছবি এবং ভিডিও শেয়ার করার একটি দুর্দান্ত উপায়। অবস্থান, পেশা, আগ্রহ এবং আরও অনেক কিছুর উপর ভিত্তি করে গোষ্ঠীগুলি Facebook ব্যবহারকারীদের যোগদানের জন্য উপলব্ধ। আপনি যদি আপনার আগ্রহের সাথে মেলে এমন একটি গোষ্ঠী খুঁজে না পান তবে আপনি একটি নতুন গোষ্ঠী তৈরি করতে পারেন এবং পরিবর্তে অন্যদের যোগদানের জন্য আমন্ত্রণ জানাতে পারেন৷

যাইহোক, আপনি যদি এমন একটি Facebook গোষ্ঠীতে যোগদান করেন যা আপনার প্রত্যাশা পূরণ করে না, তবে এটি ছেড়ে যাওয়ার সময় হতে পারে। একটি Facebook গ্রুপ ত্যাগ করা আপনার Facebook টাইমলাইন থেকে গ্রুপ পোস্টগুলি সরিয়ে দেবে এবং আপনাকে পোস্ট করা বা গ্রুপের সাথে ইন্টারঅ্যাক্ট করা থেকে বিরত রাখবে। আপনি যদি জানতে চান কিভাবে একটি Facebook গ্রুপ ত্যাগ করবেন, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে।

    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    ফেসবুক গ্রুপ ছেড়ে যাওয়ার আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে

    আপনি একটি Facebook গ্রুপ ছেড়ে যাওয়ার আগে, আপনার বিবেচনা করা উচিত যে গোষ্ঠীটি ছেড়ে যাওয়ার অর্থ এই নয় যে গ্রুপের সাথে আপনার সমস্ত মিথস্ক্রিয়া আপনার সাথে চলে যায়। আপনার করা যেকোনো পোস্ট, লাইক বা মন্তব্য যথাস্থানে থাকবে।

    যদি Facebook গ্রুপটি প্রাইভেট সেট করা থাকে, তাহলে গ্রুপ ছেড়ে যাওয়ার অর্থ হল আপনি এই পোস্টগুলিতে অ্যাক্সেস হারাবেন। আপনি চলে যাওয়ার পরে সেগুলিকে মুছে ফেলার জন্য আপনি সম্পাদনা করতে পারবেন না এবং আপনার পূর্বে করা যেকোনো পোস্ট বা মন্তব্যে পরিবর্তন করতে আপনাকে আবার গ্রুপে যোগ দিতে হবে।

    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    আপনি যদি একজন Facebook গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটর হন তবে আপনার Facebook গোষ্ঠীর কী হবে তাও আপনার বিবেচনা করা উচিত। একটি প্রম্পট হস্তান্তর নিশ্চিত করার জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি অন্য গ্রুপের সদস্যদের প্রশাসক হওয়ার জন্য নিয়োগ করেছেন, নিশ্চিত করতে হবে যে গ্রুপটিকে কার্যকরী সংযমের সাথে পরিচালনা করা যেতে পারে।

    আপনি যদি একমাত্র প্রশাসক হন, তাহলে Facebook স্বয়ংক্রিয়ভাবে গ্রুপের অন্য সদস্যদের আপনার জায়গায় অ্যাডমিন হওয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারে। কিছু পরিস্থিতিতে, গ্রুপটি সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যেতে পারে। আপনি যদি এখনও আপনার Facebook গ্রুপ ছেড়ে যেতে চান, তাহলে আপনাকে নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে হবে।

    কিভাবে একটি Facebook গ্রুপ নিঃশব্দ করবেন

    একটি Facebook গ্রুপ ত্যাগ করা আপনার গ্রুপে পোস্ট করার (এবং অন্যান্য পোস্ট দেখার) ক্ষমতা সরিয়ে দেয়। আপনি যদি গ্রুপ পোস্ট দেখা বন্ধ করতে চান, কিন্তু গোষ্ঠীটি পুরোপুরি ছেড়ে যেতে না চান, তাহলে আপনি পরিবর্তে গ্রুপটিকে নিঃশব্দ করতে পারেন।

    একটি Facebook গোষ্ঠীকে নিঃশব্দ করা আপনার ফিড থেকে গোষ্ঠী পোস্ট এবং বিজ্ঞপ্তিগুলিকে লুকিয়ে রাখে, তবে আপনি এখনও গোষ্ঠীটি দেখতে এবং আপনার প্রয়োজনে অন্যান্য সদস্যদের সাথে যোগাযোগ করতে পারেন৷ আপনি যদি আপনার ফিডে গোষ্ঠীর জন্য অনেকগুলি পোস্ট দেখেন, তাহলে এটিকে নিঃশব্দ করার ফলে এটি সম্পূর্ণরূপে গোষ্ঠী ছেড়ে যাওয়ার প্রয়োজন ছাড়াই আপনাকে বিরক্ত করা থেকে বিরত রাখতে পারে৷

    PC বা Mac এ

    1. পিসি বা ম্যাকে Facebook-এ একটি গোষ্ঠীকে নিঃশব্দ করতে, আপনার ব্রাউজারে Facebook ওয়েবসাইট খুলুন এবং সাইন ইন করুন৷ গোষ্ঠীগুলি নির্বাচন করুন সাইন ইন করার পর বাম দিকের মেনু থেকে।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গ্রুপগুলিতে মেনু, বাম দিকের মেনু থেকে একটি গ্রুপ নির্বাচন করুন যেটিকে আপনি নিঃশব্দ করতে চান।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. আপনার Facebook গ্রুপ নির্বাচন করার পরে, যোগদান করেছেন নির্বাচন করুন উপরের ডানদিকে ড্রপ-ডাউন মেনু। ড্রপ-ডাউন মেনু থেকে, বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷ .
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. বিজ্ঞপ্তি সেটিংসে মেনু, Facebook গ্রুপের বিজ্ঞপ্তি এবং বার্তাগুলি কমাতে একটি উপযুক্ত বিকল্প নির্বাচন করুন (যেমন। বন্ধ সমস্ত বিজ্ঞপ্তি বন্ধ করতে)। সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ আপনার পছন্দ নিশ্চিত করতে।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    Android, iPhone, এবং iPad ডিভাইসে

    1. অ্যান্ড্রয়েড, আইফোন এবং আইপ্যাড ডিভাইসে মোবাইল অ্যাপে একটি Facebook গ্রুপকে মিউট করতে, অ্যাপটি খুলুন এবং ডানদিকে মেনু আইকনটি নির্বাচন করুন। মেনু থেকে, গোষ্ঠী নির্বাচন করুন .
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গ্রুপগুলিতে মেনুতে, শীর্ষে থাকা গ্রুপ আইকনগুলি থেকে আপনি যে গোষ্ঠীটিকে নিঃশব্দ করতে চান তা নির্বাচন করুন৷ বিকল্পভাবে, আপনার গোষ্ঠী নির্বাচন করুন , তারপর তালিকা থেকে আপনার Facebook গ্রুপ নির্বাচন করুন।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. আপনি একবার আপনার গ্রুপ পৃষ্ঠায় প্রবেশ করলে, উপরের-ডান কোণে মেনু আইকনটি নির্বাচন করুন। মেনু থেকে, বিজ্ঞপ্তি নির্বাচন করুন৷ বিকল্প।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. বিজ্ঞপ্তিতে মেনু, আপনি দেখতে চান বিজ্ঞপ্তিগুলির উপযুক্ত স্তর নির্বাচন করুন। আপনি যদি গোষ্ঠীটিকে সম্পূর্ণরূপে নিঃশব্দ করতে চান তবে বন্ধ নির্বাচন করুন৷ . পরিবর্তনটি স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে৷
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    কিভাবে একটি Facebook গ্রুপ ত্যাগ করবেন

    একটি Facebook গোষ্ঠীকে নিঃশব্দ করা একটি জিনিস, কিন্তু আপনি যদি Facebook-এর একটি গোষ্ঠী থেকে নিজেকে সম্পূর্ণরূপে সরাতে চান তবে আপনাকে এটি ছেড়ে দিতে হবে। একটি Facebook গ্রুপ ত্যাগ করা সহজ, কিন্তু আপনি ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে পদক্ষেপগুলি সামান্য পরিবর্তিত হবে৷

    PC বা Mac এ

    1. একটি PC বা Mac এ একটি Facebook গোষ্ঠী ছেড়ে যেতে, Facebook ওয়েবসাইট খুলুন এবং সাইন ইন করুন, তারপর গোষ্ঠীগুলি নির্বাচন করুন বাম দিকের মেনুতে বিকল্প।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গ্রুপগুলিতে মেনু, যে গোষ্ঠীতে আপনি যোগ দিয়েছেন থেকে আপনি যে গোষ্ঠীটি ছেড়ে যেতে চান তা নির্বাচন করুন বাম দিকের বিভাগ।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. আপনার নির্বাচিত গ্রুপে, যোগ দিয়েছেন নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু, যা আমন্ত্রণ এর পাশে অবস্থিত ডানদিকে বোতাম। মেনু থেকে, গোষ্ঠী ছেড়ে দিন নির্বাচন করুন৷ বিকল্প।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আসলে Facebook গ্রুপ ছেড়ে যেতে চান। আপনি যদি ভবিষ্যতে নিজেকে পুনরায় যুক্ত হওয়া বন্ধ করতে চান, তাহলে লোকেরা আপনাকে আবার এই গোষ্ঠীতে যোগদানের আমন্ত্রণ থেকে আটকান নির্বাচন করুন। স্লাইডার গোষ্ঠী ত্যাগ করুন নির্বাচন করুন৷ আপনার পছন্দ নিশ্চিত করার বিকল্প।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    Android, iPhone, এবং iPad ডিভাইসে

    1. আপনি যদি অ্যান্ড্রয়েড, আইফোন বা আইপ্যাড ডিভাইসে একটি Facebook গ্রুপ ছেড়ে যেতে চান, তাহলে Facebook অ্যাপটি খুলুন এবং মেনু আইকন নির্বাচন করুন উপরের ডানদিকে। মেনু থেকে, গোষ্ঠী নির্বাচন করুন .
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গ্রুপগুলির শীর্ষে থাকা গোষ্ঠী আইকন থেকে আপনি যে গোষ্ঠীটি ছেড়ে যেতে চান তা নির্বাচন করুন তালিকা. বিকল্পভাবে, আপনার গোষ্ঠী নির্বাচন করুন , তারপর প্রদত্ত তালিকা থেকে আপনি যে দলটি ছেড়ে যেতে চান তা নির্বাচন করুন৷
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গোষ্ঠী পৃষ্ঠায়, মেনু আইকন নির্বাচন করুন উপরের ডানদিকে। মেনু থেকে, দল ছেড়ে দিন নির্বাচন করুন৷ বিকল্প।
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. আপনাকে আপনার পছন্দ নিশ্চিত করতে হবে। আপনি যদি ভবিষ্যতে নিজেকে পুনরায় যুক্ত করা বন্ধ করতে চান, আরো বিকল্প নির্বাচন করুন৷> গোষ্ঠী স্থায়ীভাবে ত্যাগ করুন .
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে
    1. গোষ্ঠী ত্যাগ করতে (কিন্তু ভবিষ্যতে নিজেকে পুনরায় যুক্ত করার অনুমতি দিন), গ্রুপ ছেড়ে দিন নির্বাচন করুন .
    কিভাবে একটি ফেসবুক গ্রুপ ছেড়ে যাবে

    গ্রুপে আপনার সদস্যতা অবিলম্বে শেষ হয়ে যাবে এবং আপনি আর আপনার Facebook ফিডে বা গ্রুপে গ্রুপ পোস্ট বা বিজ্ঞপ্তি দেখতে পাবেন না তালিকা. গোষ্ঠীটি ব্যক্তিগত হলে, আপনি সমস্ত পোস্ট এবং মন্তব্যগুলিতে অ্যাক্সেস হারাবেন৷

    আপনার Facebook অ্যাকাউন্ট পরিচালনা করা

    একটি Facebook গোষ্ঠীতে যোগদান করা স্থায়ী নয়, এবং আপনি যদি ত্যাগ করার সিদ্ধান্ত নেন, উপরের পদক্ষেপগুলি আপনাকে লিঙ্কটি কাটাতে সহায়তা করবে৷ আপনি চলে যাওয়ার আগে, ভুলে যাবেন না যে আপনার করা যেকোন পোস্ট বহাল থাকবে – যদি গ্রুপটি ব্যক্তিগত হিসাবে সেট করা থাকে তবে আপনি সেগুলি সম্পাদনা করতে বা পরে সরাতে পারবেন না।

    আপনি যদি আপনার আগ্রহগুলি ব্যক্তিগত রাখতে পছন্দ করেন তবে আপনি একটি বেনামী Facebook অ্যাকাউন্ট সেট আপ করতে চাইতে পারেন। আপনি যদি আপনার গোপনীয়তা নিয়ে উদ্বিগ্ন হন তবে আপনি আপনার Facebook ডেটা ডাউনলোড এবং মুছে ফেলতে পারেন, তবে আপনি স্বতন্ত্র ব্যবহারকারীদের দ্বারা সমস্যায় পড়েন, আপনি তাদের ব্লক করতে পারেন বা আপনার প্রোফাইল নিষ্ক্রিয় করতে এবং অন্যদের থেকে লুকিয়ে রাখতে আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে পারেন৷


    1. কীভাবে একজন দুর্দান্ত ফেসবুক গ্রুপ অ্যাডমিন হয়ে উঠবেন

    2. আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?

    3. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

    4. কিভাবে ফেসবুকে গ্রুপ বিজ্ঞপ্তি বন্ধ করবেন