কম্পিউটার

প্রশাসক হিসাবে একটি ফেসবুক গ্রুপ কীভাবে মুছবেন

Facebook-এ গোষ্ঠী তৈরি করার ক্ষমতা অমূল্য হতে পারে যদি আপনি একবারে বেশ কয়েকজনের সাথে যোগাযোগ করতে চান। আপনি বন্ধুদের সাথে আড্ডা দিতে বা আপনার পরিবারের সকল সদস্যকে অন্তর্ভুক্ত করার জন্য গ্রুপ তৈরি করতে পারেন। এমনকি এমন কোম্পানি রয়েছে যারা সুপারিশ করে যে কর্মচারীরা যখন প্রকল্পে কাজ করে তখন তারা Facebook-এ ওয়ার্কগ্রুপ তৈরি করে।

ফেসবুক গ্রুপ তৈরি করা এবং তাদের সাথে লোকেদের যুক্ত করা অত্যন্ত সহজ করেছে। যাইহোক, একটি গোষ্ঠী মুছে ফেলার প্রক্রিয়াটি আরও বিভ্রান্তিকর হতে পারে, বিশেষ করে যদি আপনি পুরো সিস্টেমটি কীভাবে কাজ করে তাতে অভ্যস্ত না হন৷

কীভাবে কার্যকরভাবে গ্রুপটি মুছে ফেলা যায় তা দেখার আগে, আপনাকে কয়েকটি জিনিস মনে রাখতে হবে। প্রথমত, শুধুমাত্র অ্যাডমিনরা একটি গ্রুপ মুছে ফেলতে পারেন। আপনি যদি এটি তৈরি করেন তবে আপনি স্বয়ংক্রিয়ভাবে একজন প্রশাসক হিসাবে সেট হয়ে যাবেন।

দ্বিতীয়ত, যদি আপনাকে প্রশাসনিক সুযোগ-সুবিধা দেওয়া হয় কিন্তু আপনি গোষ্ঠীটি তৈরি না করেন, তাহলে আপনি মূল নির্মাতার চলে যাওয়ার পরেই এটি মুছে ফেলতে পারবেন।

কিভাবে একটি ফেসবুক গ্রুপ মুছবেন

আপনি যদি একটি গ্রুপ মুছে ফেলতে চান, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিউজ ফিডে যান এবং বাম দিকের মেনু দেখুন

  2. গ্রুপে যান

  3. গোষ্ঠীটি চয়ন করুন৷ আপনি যে গোষ্ঠীগুলি পরিচালনা করেন তার অধীনে আপনি মুছতে চান (বাম দিকে পাওয়া যায়)

  4. সদস্য ট্যাবে যান৷ এবং সদস্যদের সব অপসারণ. আপনি তিন-বিন্দু আইকনে ক্লিক করে এটি করতে পারেন৷ প্রতিটি সদস্যের নামের পাশে, গ্রুপ থেকে সরান নির্বাচন করুন এবং নিশ্চিত করুন

  5. একবার আপনি সবাইকে সরিয়ে দিলে, গ্রুপ ছেড়ে চলে যান ধাপ 4-এ নির্দেশাবলী পুনরাবৃত্তি করে এবং গ্রুপ ছেড়ে দিন নির্বাচন করে। গ্রুপটি ছেড়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

কিছু নতুন গোষ্ঠীর জন্য, আপনি অ্যাপে গ্রুপ লোড করার চেষ্টা করতে পারেন। যদিও আপনার ফলাফল পরিবর্তিত হতে পারে, আপনি মেনু-এ যাবেন , তারপর গ্রুপ , এবং শিল্ডে আলতো চাপুন আপনার স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত আইকন। সেখান থেকে, কেবল নীচে স্ক্রোল করুন এবং গোষ্ঠী মুছুন সন্ধান করুন৷ .

আরো পড়ুন:কিভাবে Facebook-এ আপনার বন্ধুদের জন্মদিন খুঁজে পাবেন

Facebook গ্রুপগুলি সহকর্মী, পরিবার এবং বন্ধুদের জন্য যতটা দরকারী, অনেক বেশি থাকা বিরক্তিকর হতে পারে। বিশেষ করে যদি আপনি আবিষ্কার করেন যে আপনার কাছে এমন গোষ্ঠী রয়েছে যা কেউ আর ব্যবহার করে না৷

সৌভাগ্যবশত, অপ্রচলিত মুছে ফেলার জন্য শুধুমাত্র কয়েকটি ক্লিক এবং আপনার সময়ের কিছু মুহূর্ত প্রয়োজন, যদি না আপনার গ্রুপে শত শত সদস্য থাকে, এবং তারপরে, শুভকামনা।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে Facebook মেমোরি সম্পাদনা ও নিষ্ক্রিয় করবেন
  • আপনি কি দেখতে পাচ্ছেন কে আপনার Facebook প্রোফাইল দেখে?
  • কিভাবে Facebook এ কাউকে মিউট করবেন
  • কিভাবে ইনস্টাগ্রামে শব্দ, বাক্যাংশ এবং ইমোজি ব্লক করবেন

  1. আপনি কীভাবে ফেসটাইমে একটি গ্রুপ মুছবেন

  2. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

  3. কিভাবে ফেসবুকে গ্রুপ বিজ্ঞপ্তি বন্ধ করবেন

  4. কিভাবে স্থায়ীভাবে ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলবেন