কম্পিউটার

কিভাবে Facebook Pay সেট আপ করবেন

Facebook সর্বদা তার পণ্য প্রসারিত করার উপায় খুঁজছে এবং Facebook Pay হল আরেকটি বৈশিষ্ট্য যা তার প্রতিযোগীদের থেকে সোশ্যাল মিডিয়া জায়ান্টদের আলাদা করে। বৈশিষ্ট্যটি প্রাথমিকভাবে 2020 সালে চালু হয়েছিল এবং তারপর থেকে এটি কোম্পানির অন্যান্য প্ল্যাটফর্মে গৃহীত হওয়ার জন্য বিবর্তিত হয়েছে।

Facebook Pay হল ব্যবহারকারীদের জন্য Facebook মার্কেটপ্লেসের মাধ্যমে আইটেম ক্রয়-বিক্রয়ের একটি সুবিধাজনক উপায়। উপরন্তু, বৈশিষ্ট্যটি ইন্সটাগ্রাম এবং মেসেঞ্জারে ব্যবহার করা যেতে পারে বন্ধু এবং পরিবারকে অর্থ পাঠাতে এবং দাতব্য দান করতে।

Facebook Pay ব্যবহার করা একটু জটিল হতে পারে, প্ল্যাটফর্ম জুড়ে এর উপলব্ধতা বিবেচনা করে। চিন্তা করবেন না, আমরা আপনাকে কভার করেছি।

এখানে কিভাবে Facebook Pay সেট আপ করবেন

Facebook Pay বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে প্রথমে একটি পেমেন্ট পদ্ধতির সাথে আপনার অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। এটি মোবাইল Facebook অ্যাপে অথবা Facebook.com-এ অনলাইনে করা যেতে পারে।

  1. সেটিংস -এ নেভিগেট করুন হ্যামবার্গার মেনু
  2. থেকে মেনু
  3. Facebook Pay নির্বাচন করুন
  4. আপনার পছন্দের অর্থপ্রদানের তথ্য লিখুন
  5. আপনি আপনার পরবর্তী কেনাকাটায় বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত

একবার আপনি আপনার Facebook Pay তথ্য সেট আপ করার পরে, আপনি Facebook, Messenger বা Instagram এ বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। Instagram-এ Facebook Pay-এর জন্য, ব্যবহারকারীদের আপনার পেমেন্টের তথ্য আপনার Instagram অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে অ্যাকাউন্ট সেন্টার ব্যবহার করতে হবে। ব্যবহারকারীদের যে কোনো প্ল্যাটফর্মের বিভিন্ন মার্কেটপ্লেসে বা দাতব্য সংস্থায় দান করার সময় বৈশিষ্ট্যটি ব্যবহার করতে বলা হবে।

উপরন্তু, বৈশিষ্ট্যটি Facebook-এর সাথে যুক্ত গেমগুলির জন্য কিছু ইন-অ্যাপ কেনাকাটায় ব্যবহার করা যেতে পারে। Facebook Pay-এর অন্যতম সেরা ব্যবহার হল মেসেঞ্জারের মাধ্যমে টাকা পাঠানো এবং গ্রহণ করার ক্ষমতা। একটি বার্তা থ্রেডের একেবারে বাম দিকে বিকল্প বোতামটি নির্বাচন করা অর্থ প্রদানের বিকল্প নিয়ে আসবে। সেখান থেকে, ব্যবহারকারীরা একে অপরকে সরাসরি অর্থ পাঠাতে পারেন।

ওয়েল, আপনি এটা আছে. Facebook Pay সম্পর্কে আপনার যা জানা দরকার তা হল। এই বৈশিষ্ট্যটি অবশ্যই Facebook-এর একাধিক প্ল্যাটফর্মে অর্থ ব্যয় এবং প্রেরণকে আরও বেশি সুবিধাজনক করে তোলে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • ফেসবুক এই গ্রীষ্মে পডকাস্ট এবং ক্লাবহাউসের মতো বৈশিষ্ট্য যোগ করবে
  • আপনার পোস্টগুলিকে অন্য পরিষেবাতে স্থানান্তর করার জন্য Facebook-এর একটি নতুন টুল রয়েছে – এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে
  • লাইভস্ট্রিমিংয়ের জন্য কিভাবে Facebook লাইভ ব্যবহার করবেন
  • আমি কি Facebook অ্যাকাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহার করতে পারি?

  1. কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

  2. রাস্পবেরি পাইতে কীভাবে রাস্পবেরি পাই ওএস সেট আপ করবেন

  3. ফেসবুক ওয়াচ পার্টি কী এবং এটি কীভাবে সেট আপ করবেন

  4. iOS 11.2:Apple Pay Cash কিভাবে সেট আপ করবেন