কম্পিউটার

5 সেরা বিনামূল্যে নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্ট

নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্টগুলির একটি নিয়মিত ইমেল অ্যাকাউন্টে অনেক সুবিধা রয়েছে, তবে কিছু অসুবিধাও রয়েছে। নিষ্পত্তিযোগ্য, বা অস্থায়ী ইমেল অ্যাকাউন্ট, বিভিন্ন বৈশিষ্ট্য সহ সমস্ত আকার এবং আকারে আসে৷

আমরা সেরা বিনামূল্যের ডিসপোজেবল ইমেল অ্যাকাউন্টগুলি দেখব যা আপনাকে সেকেন্ডের মধ্যে একটি আসল ইমেল ঠিকানা সহ অনলাইনে পৌঁছে দেবে যা আপনি একটি নিয়মিত ইমেল অ্যাকাউন্টের মতো ব্যবহার করতে পারেন৷

    5 সেরা বিনামূল্যে নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্ট

    এ ডিসপোজেবল ইমেল অ্যাকাউন্ট কি?

    নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্টগুলি স্থায়ী নয় যেমন আপনি Gmail, Outlook.com, Yahoo, ইত্যাদির সাথে পাবেন৷ এগুলি সাধারণত বেনামী ইমেল অ্যাকাউন্ট, যার অর্থ আপনি আপনার নাম, ফোন নম্বর, বাড়ির ঠিকানা না দিয়ে একটিতে সাইন আপ করতে পারেন, ইত্যাদি।

    আপনি একটি থ্রোওয়ে ইমেল ঠিকানা ব্যবহার করতে পারেন যদি আপনি একটি ব্যবহারকারী অ্যাকাউন্টের জন্য সাইন আপ করছেন যা আপনি শুধুমাত্র অস্থায়ীভাবে ব্যবহার করবেন বা আপনি নিশ্চিত যে আপনাকে ইমেলগুলি পড়ারও প্রয়োজন হবে না।

    উদাহরণস্বরূপ, আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের জন্য একটি নিষ্পত্তিযোগ্য ঠিকানা ব্যবহার করা এড়াতে চাইবেন কারণ আপনার পাসওয়ার্ড ভুলে গেলে আপনার ব্যাঙ্ক স্টেটমেন্ট বা একটি পুনরুদ্ধার ইমেলে অ্যাক্সেসের প্রয়োজন হতে পারে।

    যাইহোক, আপনি যদি কোনও পরিষেবা ব্যবহার করে দেখছেন বা কোনও কিছুর ট্রায়াল সংস্করণ ব্যবহার করার পরিকল্পনা করছেন, তবে একটি অস্থায়ী ইমেল অ্যাকাউন্ট আপনাকে প্রাথমিক সাইন আপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য প্রয়োজনীয় ইমেলটি পাবে এবং তারপরে আপনি এটি সম্পূর্ণভাবে ভুলে যেতে পারেন (যেমন , ইমেল ঠিকানা ভুলে যান এবং পাসওয়ার্ড লিখবেন না।

    আদর্শ হল যে আপনি একটি "জাল" ইমেল ঠিকানা ব্যবহার করতে পারেন যদি আপনি আপনার আসলটি দিতে না চান। স্প্যাম এড়িয়ে চলুন, দ্রুত কিছুর জন্য সাইন আপ করুন, অস্থায়ীভাবে কারো সাথে যোগাযোগ করুন, আপনার প্রাথমিক অ্যাকাউন্টের বিরুদ্ধে ডেটা লঙ্ঘন থেকে দূরে থাকুন, ইত্যাদি। অন্য কোনো কারণে না হলে, তারা কীভাবে কাজ করে তা দেখতে একটি নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করে দেখুন; আপনি সম্ভবত একটি ব্যবহার করার জন্য কয়েকটি কারণ খুঁজে পাবেন।

    যাইহোক, মনে রাখবেন যে একটি "স্বাভাবিক" ইমেল পরিষেবার বিপরীতে, নিষ্পত্তিযোগ্য/অস্থায়ী ইমেল অ্যাকাউন্টগুলিতে সাধারণত উন্নত বৈশিষ্ট্য থাকে না যেমন কেউ আপনার ইমেল কখন পড়েছে তা দেখার ক্ষমতা, নিয়মের ভিত্তিতে ইমেলগুলি ফোল্ডারে সরানো, পরিচিতিগুলি সংরক্ষণ, রপ্তানি বার্তা, মজাদার স্বাক্ষর তৈরি করুন এবং প্রায়শই ইমেল পাঠান (বেশিরভাগই আপনাকে সেগুলি গ্রহণ করতে দেয়)।

    গুরুত্বপূর্ণ:পুনরাবৃত্ত করার জন্য — গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলি থেকে ইমেল পাওয়ার প্রাথমিক মাধ্যম হিসাবে অস্থায়ী ইমেল ঠিকানাগুলি রাখা বাঞ্ছনীয় নয়৷ আপনার একটি নিরাপদ অ্যাকাউন্ট ব্যবহার করা উচিত যা শুধুমাত্র আপনি অ্যাক্সেস করতে পারেন, যেমন একটি ব্যক্তিগত ইমেল পরিষেবা৷

    সেরা থ্রোওয়ে ইমেল অ্যাকাউন্ট

    অস্থায়ী ইমেল ঠিকানাগুলি অফার করে এমন বেশ কয়েকটি পরিষেবা রয়েছে। এগুলি পরম সেরা:

    • 10 মিনিটের মেল:এলোমেলো ইমেল ঠিকানা যা দশ মিনিটের মধ্যে শেষ হয়ে যায় যদি না আপনি আরও সময় চান৷
    • মেলড্রপ:আপনার নিজের ইমেল ঠিকানাগুলি চয়ন করুন বা এলোমেলোভাবে তৈরি করা একটি পান এবং আপনি যখনই চান ইনবক্সে ফিরে যান৷
    • EmailOnDeck:অন্য EmailOnDeck ব্যবহারকারীদের বেনামী ইমেল পাঠান, যেকোনো ইমেল ঠিকানা থেকে বার্তা পান। কয়েক ঘন্টা পরে অ্যাকাউন্টের মেয়াদ শেষ হয়ে যায়।
    • গেরিলা মেল:যেকোনো ঠিকানায় ইমেল (এবং সংযুক্তি) পাঠান, যেকোনো ঠিকানা থেকে ইমেল গ্রহণ করুন, আপনার ইমেল ঠিকানা স্ক্র্যাম্বল করুন, নির্দিষ্ট ইমেলগুলি মুছুন, আপনার নিজের ব্যবহারকারীর নাম চয়ন করুন (“@” এর আগের অংশ), এবং একটি নির্বাচন থেকে বেছে নিন ডোমেইন (“@”-এর পরের বিভাগ)।
    • ThrowAwayMail.com:সংক্ষিপ্ত, নিক্ষিপ্ত ইমেল ঠিকানা যা দুই দিন স্থায়ী হয়।

    এগুলি কীভাবে ব্যবহার করবেন

    এগুলি কীভাবে কাজ করে তা অনুভব করার জন্য আসুন এই দুটি পরিষেবার মাধ্যমে চলুন৷

    10 মিনিটের মেল মনে রাখা সহজ এবং আপনার যদি প্রায়ই অস্থায়ী, মেয়াদোত্তীর্ণ ইমেল ঠিকানার প্রয়োজন হয় তবে এটি একটি যেতে হবে। যে মুহুর্তে আপনি ওয়েবসাইটটি খুলবেন, আপনাকে 10-মিনিট কাউন্টডাউন সহ একটি ইমেল ঠিকানায় পুনঃনির্দেশিত করা হবে যতক্ষণ না এটির মেয়াদ শেষ হয়, এর পরে ইমেল এবং অ্যাকাউন্টটি আর অ্যাক্সেসযোগ্য থাকে না।

    5 সেরা বিনামূল্যে নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্ট

    আপনার দেওয়া ইমেল ঠিকানাটি দ্রুত অনুলিপি করার জন্য একটি কপি বোতাম রয়েছে এবং আপনার প্রয়োজন হলে 10 মিনিটে সময়টি পুনরায় সেট করার জন্য একটি রিফ্রেশ বোতাম রয়েছে। আপনি যতবার চান টাইমার রিফ্রেশ করতে পারেন কিন্তু আপনি যদি পৃষ্ঠাটি ছেড়ে যান এবং রিফ্রেশ করতে ভুলে যান, আপনি আপনার ইমেলগুলি আবার ফিরে পাবেন না; আপনি পরিবর্তে তার-এ অন্য একটি কাউন্টডাউন সহ একটি একেবারে নতুন ঠিকানা পাবেন৷ মেয়াদ শেষ।

    MailDrop 10 MinuteMail থেকে একটু আলাদা যে প্রাথমিক কারণে ইমেল অ্যাকাউন্টের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত কাউন্টডাউন নেই। এলোমেলো, প্রায়ই দীর্ঘ ব্যবহারকারীর নাম যা 10 মিনিটের মেল ঠিকানার সাথে আটকে থাকার পরিবর্তে আপনি ইমেল ঠিকানার জন্য নিজের ব্যবহারকারীর নামও তৈরি করতে পারেন — ওয়েবসাইটে দেওয়া বাক্সে একটি ব্যবহারকারীর নাম টাইপ করুন এবং GO নির্বাচন করুন অবিলম্বে আপনার নতুন ইনবক্স অ্যাক্সেস করতে.

    5 সেরা বিনামূল্যে নিষ্পত্তিযোগ্য ইমেল অ্যাকাউন্ট

    MailDrop সম্পর্কে অন্য কিছু বরং অনন্য তা হল একটি সময়সীমা পৌঁছে গেলে সমস্ত ইমেল মুছে ফেলার পরিবর্তে, থিমগুলি ইমেল অ্যাকাউন্টে থেকে যায়, আপাতদৃষ্টিতে চিরতরে। উদাহরণস্বরূপ, যখন আপনি আপনার ব্যবহারকারীর নাম চয়ন করবেন, আপনি সেই নির্দিষ্ট MailDrop অ্যাকাউন্টটি খুলবেন যেটিতে আগে থেকেই বার্তা থাকতে পারে৷

    MailDrop একটি উপনাম ঠিকানাও দেয় যা MailDrop-এর থেকে আলাদা কিন্তু তবুও প্রাথমিক ইনবক্সে বার্তা সরবরাহ করে। আপনি যদি আপনার ইতিমধ্যেই-বেনামী ইমেল ঠিকানা দিতে না চান তবে এটি কার্যকর!

    আরও কী যে MailDrop ডিসপোজেবল ইমেল পরিষেবার সাথে, আপনি যখন অন্য ওয়েবসাইটে আপনার ইমেল ঠিকানা চাওয়া হয় তখন আপনি আক্ষরিক অর্থে যেকোনো ব্যবহারকারীর নাম চয়ন করতে পারেন, এবং তারপর MailDrop.cc-এ যান, আপনি ইতিমধ্যেই বেছে নেওয়া ব্যবহারকারীর নাম লিখুন এবং বার্তাগুলি দেখুন।

    এটি নিজে চেষ্টা করুন:1234box এর মত একটি এলোমেলো ব্যবহারকারীর নাম চয়ন করুন৷ , এবং তারপর https://maildrop.cc/inbox/ URL এর পরে এটি টাইপ করুন, এইভাবে:https://maildrop.cc/inbox/1234box৷


    1. সেরা ফ্রি গেম ডিজাইন সফটওয়্যার

    2. 7 সেরা বিনামূল্যে ইমেল পরিষেবা প্রদানকারী

    3. উইন্ডোজের জন্য 5টি সেরা বিনামূল্যের ইমেল স্প্যাম ফিল্টার

    4. 7 সেরা ডিসপোজেবল ইমেল ঠিকানা প্রদানকারী যা আপনার অবশ্যই জানা উচিত