কম্পিউটার

বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

ওয়েবক্যামগুলি আজকাল সর্বত্র রয়েছে, কম্পিউটার বা মোবাইল ডিভাইস সহ যা আপনি সম্ভবত এটি পড়ার জন্য ব্যবহার করছেন৷ আপনার বাড়ির আশেপাশে একটি পুরানো ডিভাইস থাকলে, আপনি এটির ওয়েবক্যামটিকে আপনার বাড়ি বা ব্যবসার জন্য একটি নজরদারি সরঞ্জাম হিসাবে পুনরায় ব্যবহার করতে পারেন। যদি না হয়, তাহলে আপনি একটি পুরানো ওয়েবক্যাম খুঁজে পেতে সক্ষম হবেন যা কেউ ব্যবহার করছে না, অথবা একটি বড়-বক্স খুচরা বিক্রেতার কাছ থেকে $50-এর কম দামে একটি কিনুন৷

প্রচুর বিনামূল্যের অ্যাপ রয়েছে যা আপনাকে সেই ওয়েবক্যামটিকে একটি টুলে পরিণত করতে সাহায্য করবে যা আপনি বাড়িতে না থাকলে আপনার সম্পত্তির উপর নজর রাখতে সাহায্য করবে৷ যতক্ষণ না আপনার ক্যামেরায় উপযুক্ত সেন্সর থাকে, আপনি এমনকি এমন সমাধানও খুঁজে পেতে পারেন যা গতি সনাক্তকরণকে সমর্থন করবে।

    বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

    এখানে বিবেচনা করার জন্য সেরা কিছু রয়েছে৷

    Ivideon ভিডিও নজরদারি

    আপনি কেবল আপনার পোষা প্রাণীর উপর নজর রাখতে চান বা আপনি পূর্ণ-স্কেল রেকর্ডিং খুঁজছেন, আইভিডিয়ন ভিডিও নজরদারি সেখানকার সেরাদের মধ্যে রয়েছে। এমনকি আপনি একাধিক স্থানে ক্যামেরা সেট আপ করতে পারেন এবং একটি স্ক্রীন থেকে সেগুলি দেখতে পারেন৷ আপনার ফুটেজটি আইভিডিয়ন ক্লাউডে সংরক্ষণাগারভুক্ত করা হয়েছে, যার মানে কোনো ঘটনা ঘটলে আপনি পরে এটি অ্যাক্সেস করতে পারবেন।

    বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

    সংক্ষিপ্ত ইভেন্ট ভিডিওগুলি বিনামূল্যে সংস্করণে এক দিনের জন্য রেকর্ড করা হয় এবং সংরক্ষণ করা হয়, সমস্ত ইভেন্টের সম্পূর্ণ রেকর্ডিং এবং একটি অর্থপ্রদানের মাসিক সদস্যতার সাথে দীর্ঘ সঞ্চয়স্থান উপলব্ধ। আপনি মিথ্যা সতর্কতা কমাতে ক্যামেরার গতি সংবেদনশীলতা সেট করতে পারেন।

    iSpy

    উইন্ডোজ পিসির মালিকরা স্মার্টফোন বা ট্যাবলেট থেকে তাদের ওয়েবক্যাম দেখতে iSpy নামে একটি ওপেন-সোর্স টুল ব্যবহার করতে পারেন। আপনি আপনার ডেস্কটপে ভিডিও ফিড রেকর্ড করতে পারেন, সেইসাথে আপনি YouTube বা ক্লাউডে রাখতে চান এমন যেকোনো ভিডিও আপলোড করতে পারেন।

    বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

    iSpy-এর সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনি সফ্টওয়্যারের সাথে সীমাহীন সংখ্যক মাইক্রোফোন এবং ক্যামেরা সংযুক্ত করতে পারেন এবং আপনার সমস্ত সম্পত্তি জুড়ে অডিও এবং ভিডিও ক্যাপচার করতে পারেন। বর্ধিত লাইসেন্স প্লেট শনাক্তকরণ এবং বারকোড স্ক্যানিংয়ের মতো বিশেষ অ্যাড-অন বৈশিষ্ট্যও রয়েছে।

    NetCam স্টুডিও

    নেটক্যাম স্টুডিওর বিনামূল্যের সংস্করণের সাথে, আপনি দুটি ভিডিও উত্স পর্যন্ত সংযোগ করতে পারেন এবং একটি কম্পিউটার বা মোবাইল ডিভাইস ব্যবহার করে দূরবর্তীভাবে অডিও নিরীক্ষণ করতে পারেন৷ নেটক্যাম স্টুডিও শুধুমাত্র গতিই শনাক্ত করে না, এটি অন্যান্য বিনামূল্যের সফ্টওয়্যারগুলির চেয়ে আরও ভাল নিরাপত্তার জন্য শব্দের সাথে কিক করে।

    বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

    আপনি যদি পর্যবেক্ষণ করার সময় এমন কিছু দেখেন যা আপনি পরে সংরক্ষণ করতে চান, তাহলে আপনি এটিকে দূর থেকে ক্যাপচার করতে পারেন, তারপরে সঞ্চিত মিডিয়া বিভাগে এটি দেখতে ফিরে যান।

    ইয়াওক্যাম

    এখনও আরেকটি ওয়েবক্যাম সফ্টওয়্যার এর জন্য সংক্ষিপ্ত৷ , ইয়াওক্যাম উইন্ডোজ-ভিত্তিক মেশিনগুলির দিকে প্রস্তুত এবং নিরাপত্তার উদ্দেশ্যে সীমাবদ্ধ নয়। আপনি ভিডিও কলের সময় ভিডিও এবং অডিও ক্যাপচার করতে বা আপনার সোশ্যাল মিডিয়া অনুসরণকারীদের সাথে লাইভ ভিডিও শেয়ার করতে এটি ব্যবহার করতে পারেন।

    বিনামূল্যে আপনার সম্পত্তি নিরীক্ষণ করতে একটি পুরানো ওয়েব ক্যাম ব্যবহার করুন

    কিন্তু নজরদারি সরঞ্জাম হিসাবে, গতি শুরু এবং থামলে উভয়ই পদক্ষেপ নিতে পারে। ভিডিও সংরক্ষণের জন্য এটি একটি অন্তর্নির্মিত ওয়েব সার্ভারের সাথে আসে। আপনি সম্ভবত লক্ষ্য করবেন যে ইন্টারফেসটি তারিখযুক্ত, তবে এর সরলতা এটিকে ব্যবহার করা সহজ করে তোলে৷

    আপনি দূরে থাকাকালীন আপনার সম্পত্তির উপর নজর রাখা কখনও সহজ ছিল না। আপনার যা দরকার তা হল একটি ওয়েবক্যাম এবং সঠিক সফ্টওয়্যার, এবং আপনি যখন দূরে থাকবেন তখন আপনার বাড়িতে যা ঘটে তা ক্যাপচার করার জন্য আপনি আপনার সরঞ্জাম সেট আপ করতে পারেন৷ কয়েকটি টুলের সাথে পরীক্ষা করুন এবং আপনার নিজের পছন্দের সাথে মানানসই একটি খুঁজুন।


    1. আপনার পুরানো ডিজিটাল ক্যামেরা একটি ওয়েবক্যাম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

    2. কিভাবে উইন্ডোজ 10 এ বিনামূল্যে ভিডিও সম্পাদনা করবেন

    3. ফর্টনাইট ব্যাটল রয়্যাল পিসি বিনামূল্যে ব্যবহার করার নির্দেশিকা

    4. পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন