কম্পিউটার

আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

আপনার পছন্দ মতো একটি নতুন কম্পিউটার সেট আপ করতে আপনার কতক্ষণ সময় লাগে? আমরা এখানে উইন্ডোজের কথা বলছি। হ্যাঁ, আমরা জানি ম্যাকগুলি আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু নিয়ে আসে এবং আপনার যা নেই তা খুব বেশি নয়।

এটি উইন্ডোজের সাথে একটি ভিন্ন গল্প, আপনার কী প্রয়োজন এবং আপনার কী নেই তা নির্ধারণ করা। ঠিক আছে, আমরা এখনই আপনাকে সাহায্য করতে যাচ্ছি। উইন্ডোজের যেকোনো নতুন ইনস্টলে ডাউনলোড করার জন্য এখানে আমাদের সাতটি প্রিয় অ্যাপ রয়েছে।

    IOBit আনইনস্টলার বা PC Decrapifier

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    কেন একটি প্রোগ্রাম অন্য প্রোগ্রাম আনইনস্টল প্রথম জিনিস সুপারিশ করা হয়? Windows 10 অনেক সফ্টওয়্যার সহ ইনস্টল করে যা আপনার সম্ভবত প্রয়োজন নেই। একটি OEM থেকে, এটি আরও খারাপ এবং আপনার কাছে এই বিষয়ে কোনও পছন্দও নেই। IOBit Uninstaller বিনামূল্যে ডাউনলোড করুন এবং এটি চালান।

    এটি খুললে, Windows অ্যাপ -এ যান৷ বাম দিকে আইটেম এবং যে নির্বাচন করুন. এটি ইনস্টল করা সমস্ত অতিরিক্ত উইন্ডোজ অ্যাপের তালিকা করবে। আপনি যেগুলি আনইনস্টল করতে চান তা নির্বাচন করুন, তারপর আনইনস্টল করুন -এ ক্লিক করুন উপরের-ডান কোণায় বোতাম। IOBit Uninstaller বাকি কাজ করবে। কম্পিউটার পরিষ্কার করতে প্রথমে IOBit আনইনস্টলার ডাউনলোড করুন।

    আরেকটি দুর্দান্ত প্রোগ্রাম যা আমি আগে লিখেছি তা হল PC Decrapifier, যা ভাল কাজ করে এবং দীর্ঘকাল ধরে রয়েছে। থার্ড-পার্টি ব্লোটওয়্যার থেকে মুক্তি পাওয়া আরও ভাল।

    Chrome, Firefox, বা Brave

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    যদিও মাইক্রোসফ্ট এজ একটি সক্ষম ব্রাউজার, এখন ক্রোমের ভিত্তিতে তৈরি করা হচ্ছে, আপনি সম্ভবত গুগল ক্রোম ব্রাউজার বা মজিলার ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছেন। যেভাবেই হোক, আপনার সিস্টেমে একাধিক ওয়েব ব্রাউজার থাকা ভালো।

    কিছু ওয়েবসাইট কিছু ওয়েব ব্রাউজারে সঠিকভাবে কাজ করে না। প্রতিটি ব্রাউজার একটি ওয়েবসাইটের কোডকে ভিন্নভাবে ব্যাখ্যা করতে পারে, যেমন আপনি কীভাবে দুইজন ভিন্ন লোককে একই কথা বলতে পারেন এবং তারা প্রত্যেকে ভিন্ন কিছু শুনতে পায়।

    Firefox এবং Brave এছাড়াও দুর্দান্ত যদি আপনি Google এর সমস্ত-মনিটরিং এবং সমস্ত-ট্র্যাকিং ক্রোম ব্রাউজার থেকে কিছু অনুসন্ধান এবং ওয়েব ব্রাউজিং লুকাতে চান। Firefox এবং Brave বর্তমানে Chrome এর চেয়ে অনেক বেশি নিরাপদ এবং গোপনীয়তা ভিত্তিক হওয়ার চেষ্টা করছে।

    আপনাকে ওয়েবে সেরা উইন্ডো দিতে আপনার দ্বিতীয় গুরুত্বপূর্ণ প্রোগ্রাম হিসেবে Chrome, Firefox বা Brave ডাউনলোড করুন৷

    7-জিপ

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    এমনকি আপনার কাছে গিগাবিট ইন্টারনেট পরিষেবা এবং টেরাবাইট ক্লাউড স্পেস থাকলেও, আপনাকে ফাইলগুলি সংকুচিত এবং ডিকম্প্রেস করার জন্য একটি প্রোগ্রাম পেতে হবে। কারণ সবার কাছেই সেই ধরনের ব্যান্ডউইথ বা স্পেস থাকে না। অবশ্যই, উইন্ডোজ তার নিজস্ব কম্প্রেশন ইউটিলিটি নিয়ে আসে, তবে এটি শুধুমাত্র .zip এক্সটেনশন সহ সংকুচিত ফাইলগুলিতে ব্যবহার করা যেতে পারে।

    আমরা Windows কম্প্রেশন, WinZip, এবং WinRAR-এর সাথে 7-জিপ তুলনা করার জন্য একটি পরীক্ষা করেছি এবং আমরা মনে করি 7-জিপ সেরা। ডাউনলোড করুন 7-জিপ তৃতীয়, অন্য কোনো প্রোগ্রাম বা ডাউনলোডগুলিকে ডিকম্প্রেস করতে আপনি এখান থেকে পাবেন৷

    KeePass বা LastPass

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    আপনি একটি পাসওয়ার্ড নিরাপদ প্রয়োজন. নিরাপদ, আপনি প্রতিদিন ব্যবহার করেন এমন সমস্ত পাসওয়ার্ড লক করার জায়গা হিসাবে। এগুলিকে একটি নোটপ্যাড ফাইলে রাখা ভাল নয়। যদি কোনও হ্যাকার আপনার কম্পিউটারে আসে, তবে তারা সেই ফাইলটি খুঁজে পাবে এবং সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত পাসওয়ার্ড পাবে। একটি ভাল পাসওয়ার্ড নিরাপদ একটি এনক্রিপ্ট করা অবস্থায় পাসওয়ার্ড সংরক্ষণ করবে। সুতরাং জনি হ্যাকার ফাইলটি পেলেও, সেগুলি অ্যাক্সেস করার জন্য তার কিছু গুরুতর শিল্প হার্ডওয়্যারের প্রয়োজন হবে।

    একটি ভাল পাসওয়ার্ড নিরাপদ বিভিন্ন ওয়েবসাইটে আপনার পাসওয়ার্ড স্বয়ংক্রিয়ভাবে পূরণ করতে সক্ষম হবে। এটি আপনাকে প্রায় অবিচ্ছেদ্য পাসওয়ার্ড তৈরি করতে দেয়, তবে সেগুলি মনে রাখার জন্য আপনাকে মেমরি চ্যাম্পিয়ন হতে হবে না।

    KeePass বা LastPass, তর্কযোগ্যভাবে, সেখানে সবচেয়ে জনপ্রিয় পাসওয়ার্ড নিরাপদ। KeePass আপনার কম্পিউটারে স্থানীয়, তাই আপনি যদি ক্লাউডে সবকিছু সঞ্চয় করার বিষয়ে সন্দিহান হন তবে KeePass-এর সাথে যান।

    আপনার তৈরি করা সমস্ত অনন্য পাসওয়ার্ড নিরাপদে রাখতে KeePass ডাউনলোড করুন বা আপনার চতুর্থ গুরুত্বপূর্ণ অ্যাপ হিসেবে LastPass ডাউনলোড করুন।

    VLC মিডিয়া প্লেয়ার

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    ভিডিও ডাউনলোড চালানোর জন্য, ভিএলসি মিডিয়া প্লেয়ারকে হারানো কঠিন। এটি যেকোন ভিডিও ফরম্যাটেও চালাতে পারে। এটি সিডি, ডিভিডি, ডাউনলোড করা ফাইল বা এমনকি স্ট্রিমিং ফাইলের সাথে এটি করতে পারে। এটি একটি সক্ষম অডিও ফাইল প্লেয়ারও।

    আপনি যা জানেন না তা হল ভিএলসি ভিডিওগুলিকে এক ফাইল ফর্ম্যাট থেকে অন্য ফাইলে রূপান্তর করতে ব্যবহার করা যেতে পারে। ভিএলসি মিডিয়া প্লেয়ারের জন্য কীভাবে মিউজিক প্লেলিস্ট তৈরি এবং পরিচালনা করবেন এবং কীভাবে ক্রোমকাস্টের সাথে ভিএলসি ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধগুলি দেখুন। VLC মিডিয়া প্লেয়ার পঞ্চম ডাউনলোড করুন, আপনার কম্পিউটার সেট আপ করা চালিয়ে যাওয়ার সময় আপনাকে বিনোদন দিতে।

    Microsoft Office, LibreOffice বা OpenOffice

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    কম্পিউটারগুলি কাজের জন্য তৈরি করা হয়েছিল, তাই কিছু সময়ে আপনাকে একটি অফিস স্যুট ইনস্টল করতে হবে। মাইক্রোসফ্ট অফিস অবশ্যই ব্লকের বড় বাচ্চা, তবে LibreOffice বা OpenOffice এও একবার দেখুন। বিনামূল্যে, ওপেন সোর্স স্যুট হওয়ার জন্য, তারা খুব চিত্তাকর্ষক।

    কেবলমাত্র সেগুলিকে স্বয়ংক্রিয়ভাবে খুলতে এবং মাইক্রোসফ্ট অফিস ফাইল ফর্ম্যাটে সংরক্ষণ করতে সেট করতে ভুলবেন না। এইভাবে, আপনি প্রায় যেকোন ব্যক্তির কাছ থেকে ফাইল নিয়ে কাজ করতে সক্ষম হবেন। ডাউনলোড করুন মাইক্রোসফট অফিস, লিবারঅফিস, বা ওপেনঅফিস ষষ্ঠ, আপনাকে কাজ শুরু করতে।

    অ্যান্টি-ভাইরাস এবং নিরাপত্তা

    আপনার নতুন কম্পিউটারে অবিলম্বে ইনস্টল করার জন্য 7টি সেরা প্রোগ্রাম

    এটি যুক্তি দেওয়া যেতে পারে যে আপনি অন্য কিছুর আগে এই ধরণের অ্যাপগুলি ইনস্টল করেন, তবে উইন্ডোজ 10 বিল্ট-ইন সুরক্ষা কতটা ভাল, এটি নমনীয়। সর্বাধিক সুরক্ষা পেতে অভ্যন্তরীণ সেটিংস পরিবর্তন করে কীভাবে Windows 10 সুরক্ষিত করতে হয় তা শিখতে ভুলবেন না।

    যাইহোক, ভাইরাস বা ম্যালওয়্যার ক্লিন-আপ টুল যেমন ম্যালওয়্যার বাইট ইতিমধ্যেই ডাউনলোড এবং ইনস্টল করা আছে তাতে ক্ষতি হবে না। যদি কিছু হওয়া উচিত, আপনি এখনই এটি সম্পর্কে কিছু করতে পারেন। আপনার কম্পিউটারকে নিরাপদ এবং সুখী রাখতে ম্যালওয়্যারবাইটস সপ্তম ডাউনলোড করুন৷

    আমার আর কি ইনস্টল করা উচিত?

    উপরের সাতটি প্রোগ্রাম যে কারোর সবচেয়ে মৌলিক চাহিদাগুলোকে কভার করবে। আপনার ব্যক্তিগত এবং ব্যবসায়িক চাহিদাগুলি নির্দেশ করবে যে আপনি অন্য কোন প্রোগ্রামগুলি পাবেন৷

    এছাড়াও মনে রাখবেন যে এই সমস্ত প্রোগ্রামের বিকল্প আছে। তালিকাভুক্ত অধিকাংশ প্রোগ্রাম বিনামূল্যে. যদি তারা না হয়, সেখানে সম্ভবত বিনামূল্যে বিকল্প আছে।

    একটি ব্যক্তিগত কম্পিউটার ঠিক যে; ব্যক্তিগত এখন আপনার জন্য কাজ করে এমন একটি ছাড়া কোনো একক সঠিক কনফিগারেশন নেই। আপনি যদি আরও বেশি ফ্রিওয়্যার সুপারিশ চান, আমাদের 99টি সেরা ফ্রিওয়্যার প্রোগ্রাম নিবন্ধটি দেখুন৷


    1. আপনার পিসিতে Windows 10 ব্লুটুথ ড্রাইভার আপডেট, ইনস্টল এবং ডাউনলোড করুন

    2. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে অ্যান্ড্রয়েড ইনস্টল এবং চালাবেন

    3. আপনার নতুন উইন্ডোজ পিসিতে ইনস্টল করার জন্য সেরা 10টি অ্যাপ

    4. আপনার নতুন Windows 11 পিসিতে ব্যবহার করা উচিত সেরা বিনামূল্যের অ্যাপ