কম্পিউটার

ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

আমি প্রায় 6 মাস আগে তারের জন্য অর্থ প্রদান বন্ধ করে দিয়েছি এবং আমাকে বলতে হবে যে আমি সত্যিই খুশি। আমি সবসময়ই সেইসব লোকদের মধ্যে একজন যারা মনে করে যে কেবলটি একেবারেই প্রয়োজনীয় এবং সর্বদা প্রায় 300 বা তার বেশি চ্যানেলের জন্য $100 বা তার বেশি খরচ করে। যাইহোক, সময়ের সাথে সাথে আমি বুঝতে পেরেছি যে আমি এখানে এবং সেখানে শুধুমাত্র কয়েকটি চ্যানেল দেখি এবং আমি যা দেখছিলাম তার অনেকগুলি আইটিউনস, নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম ভিডিওর মাধ্যমে। আমার কি সত্যিই শুধু CNN, ESPN এবং কয়েকটি স্থানীয় চ্যানেলের জন্য একটি কেবল সংযোগের প্রয়োজন ছিল?

ঠিক আছে, কিছু লাইভ টিভি ইভেন্টের জন্য এটি দুর্দান্ত:অস্কার, সংবাদ, ইত্যাদি ইত্যাদি। যাইহোক, আমি আমার কেবল বাক্স ছাড়াই যেকোন ভাবেই দেখতে পারতাম! ওভার দ্য এয়ার (ওটিএ) চ্যানেল বলে কিছু আছে বলে কোথাও একটা নিবন্ধ না পড়া পর্যন্ত আমি জানতাম না। এই সমস্ত HD চ্যানেল যা বিনামূল্যে সম্প্রচার করা হয়। এতে ABS, CBS, NBC, Fox এবং আরও অনেক কিছুর মতো চ্যানেল রয়েছে। তাই আমি সত্যিই উত্তেজিত ছিলাম যে আমি কেবলমাত্র তারের বাক্স ছাড়াই যা চাই তা সবই দেখতে পারতাম।

    আমার কাছে শুধুমাত্র সমস্যা ছিল প্রোগ্রাম গাইড এবং শো রেকর্ডিং! এখন যে তারের বাক্স চলে গেছে, আমার কোন DVR ছিল না এবং আমার কোন প্রোগ্রাম গাইড ছিল না। অ্যান্টেনার সাথে অন্য সমস্যাটি হল যে সমস্ত এলাকা সমস্ত স্থানীয় চ্যানেল পায় না। সৌভাগ্যক্রমে, একটি অনলাইন DVR পরিষেবা ব্যবহার করে এই সমস্ত সমস্যার সমাধান হয়। দ্বিতীয়ত, এই পরিষেবাগুলির বেশিরভাগই এখন তাদের প্যাকেজে স্থানীয় চ্যানেলগুলি অন্তর্ভুক্ত করে, তাই আপনাকে অ্যান্টেনা এবং একটি ডেডিকেটেড হার্ডওয়্যার DVR নিয়ে চিন্তা করতে হবে না৷

    এই নিবন্ধে, আমি অনলাইন ডিভিআর স্পেসের কিছু বড় প্লেয়ারের মধ্য দিয়ে যাব এবং সেইসাথে কয়েকটি কোম্পানির উল্লেখ করব যারা এখনও ভাল হার্ডওয়্যার ডিভিআর বিক্রি করে। আপনার যদি একটি দুর্দান্ত ইন্টারনেট সংযোগ না থাকে, তাহলে একটি ফিজিক্যাল বক্স DVR যা সর্বদা অফলাইনে ব্যবহার করা যেতে পারে এটি একটি ভাল বিকল্প হতে পারে৷

    TiVo

    ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

    TiVo দীর্ঘকাল ধরে রয়েছে এবং তারাই প্রথম ব্যক্তি যারা আমাদের ডিভিআর দিয়েছে (অন্তত একটি ভাল যা ভাল কাজ করেছে)। TiVo-এর ডিভাইসগুলির লাইনআপ সম্পর্কে আমি যা পছন্দ করি তা হল যে সেগুলি তাদের জন্য প্রস্তুত যাদের একটি কেবল সাবস্ক্রিপশন রয়েছে এবং যারা HD অ্যান্টেনা ব্যবহার করতে চান৷

    স্ক্রিনশটে উপরের ডিভাইসটি হল TiVo Roamio OTA 1TB DVR, যা $399-এ বিক্রি হয়। এখন এটি একটি খাড়া দামের মতো শোনাতে পারে, তবে আপনাকে মনে রাখতে হবে যে কোনও মাসিক পরিষেবা ফি নেই৷ আগে, তারা চ্যানেল লাইনআপ ইত্যাদির জন্য মাসে $15 চার্জ করত, কিন্তু এখন তারা ফি থেকে মুক্তি পেয়েছে।

    এটি নতুন Apple TV-এর মতো কাজ করে যাতে আপনি এটিকে আপনার OTA চ্যানেল জুড়ে সিনেমা এবং টিভি শো এবং Netflix, Hulu, HBO, Amazon, ইত্যাদির মতো যেকোনো ভিডিও স্ট্রিমিং পরিষেবা অনুসন্ধান করতে ব্যবহার করতে পারেন৷ ডিভাইসটি আপনাকে রেকর্ড করার অনুমতি দেবে৷ 150 ঘন্টা পর্যন্ত HD সামগ্রী। এটির পিছনে 4 টি টিউনার রয়েছে, তাই আপনি একবারে 4টি পর্যন্ত প্রোগ্রাম রেকর্ড করতে পারেন। তাদের একটি দুর্দান্ত মোবাইল অ্যাপও রয়েছে যা আপনাকে আপনার ফোন বা ট্যাবলেট থেকে ডিভাইস এবং রেকর্ডিং নিয়ন্ত্রণ করতে দেয়। এছাড়াও আপনি আপনার মোবাইল ডিভাইসে আপনার রেকর্ডিং দেখতে পারেন।

    আমি তাদের কেবল বাক্স বিকল্পগুলি সম্পর্কে কথা বলব না কারণ আমি ধরে নিচ্ছি আপনি যদি এই পোস্টটি পড়ছেন তবে আপনি কেবল চান না। সামগ্রিকভাবে, আপনি যদি পরিষ্কার এইচডি স্থানীয় চ্যানেল ওভার-দ্য-এয়ার পান তবে TiVo এখনও একটি দুর্দান্ত বিকল্প। যদি না হয়, নীচের অন্যান্য পরিষেবাগুলি দেখুন৷

    স্লিং টিভি

    ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

    স্লিং টিভিও দীর্ঘকাল ধরে রয়েছে এবং তারা দেশের বৃহত্তম লাইভ টিভি স্ট্রিমিং পরিষেবা। সেখানে প্রায় প্রতিটি স্ট্রিমিং ডিভাইসে স্লিং সমর্থিত, তাই আপনার চ্যানেল দেখতে কোনো সমস্যা হবে না।

    বর্তমানে, তাদের দুটি প্যাকেজ রয়েছে:কমলা এবং নীল। কমলা প্রতি মাসে $20 এবং 30টি চ্যানেল অন্তর্ভুক্ত করে, নীল প্রতি মাসে $25 এবং 45টি চ্যানেল অন্তর্ভুক্ত করে। যদিও আমি স্লিং সম্পর্কে যা পছন্দ করি তা হল যে তাদের কাছে প্রচুর অন্যান্য চ্যানেল এবং অতিরিক্ত রয়েছে যা আপনি অতিরিক্ত মাসিক ফি যোগ করতে পারেন। কিছু মাসে $5, কিছু বেশি। এছাড়াও, তাদের বেশ কয়েকটি আন্তর্জাতিক চ্যানেল রয়েছে যা আপনি অতিরিক্ত জন্য যোগ করতে পারেন।

    স্পষ্টতই, আপনি যদি অনেক কিছু যোগ করেন তবে এটি বেশ ব্যয়বহুল হতে পারে, তবে আপনি বাছাই করতে এবং চয়ন করতে পারেন এবং আপনি যখনই চান আপনার চ্যানেল লাইনআপ পরিবর্তন করতে পারেন। শো এবং সিনেমা রেকর্ড করার জন্য স্লিং-এ ক্লাউড ডিভিআর বৈশিষ্ট্য ব্যবহার করার জন্য একটি সহজও রয়েছে৷

    আমি স্লিং-এর একমাত্র খারাপ দিকটি দেখেছি যে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার এলাকাটি বাজারের তালিকায় রয়েছে যেখানে তারা NBC ইত্যাদির মতো স্থানীয় চ্যানেলগুলি স্ট্রিম করে৷ দুর্ভাগ্যবশত, সমস্ত বাজার সমস্ত স্থানীয় চ্যানেল পেতে পারে না৷ আপনার এলাকায় স্লিং কী অফার করে তা দেখতে এই লিঙ্কটি দেখুন৷

    উপরন্তু, আপনি যদি কমলা পরিষেবার সাথে যান, আপনি শুধুমাত্র একটি স্ট্রিম পাবেন। আপনি নীল সঙ্গে যান, আপনি 3 স্ট্রীম পাবেন. আপনি যদি কমলা এবং নীল উভয়ই পান তবে আপনি 4টি একই সাথে স্ট্রিম পাবেন।

    ইউটিউব টিভি

    ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

    বাজারে নতুন প্লেয়ার হল YouTube TV, যা আপনাকে মাসে 35 ডলারে 40+ চ্যানেল দেয়। Google হল ক্লাউডের রাজা এবং তাদের বড় বিক্রয় পয়েন্ট হল তাদের দুর্দান্ত DVR পরিষেবা৷ তারা পরিষেবাতে সমস্ত স্থানীয় চ্যানেল (ABS, CBS, NBC, Fox) অন্তর্ভুক্ত করে, যা একটি দুর্দান্ত৷

    আপনাকে প্রথমে আপনার এলাকায় পরিষেবাটি উপলব্ধ কিনা তা পরীক্ষা করতে হবে। শুধু একটি বিনামূল্যে ট্রায়ালের জন্য সাইন আপ করা শুরু করুন এবং এটি আপনার জিপ কোডের জন্য জিজ্ঞাসা করবে বা আপনার অবস্থান স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করবে৷ তারপরে আপনি সাইন আপ করতে পারবেন কি না তা আপনাকে বলে দেবে৷

    এছাড়াও, আপনি প্রতি পরিবারে ছয়টি পর্যন্ত আলাদা অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং প্রত্যেকেরই তাদের ব্যক্তিগতকৃত সেটিংস এবং আলাদা ডিভিআর থাকবে। আপনি কতগুলি প্রোগ্রাম রেকর্ড করতে পারেন তার কোনও সীমা নেই। Google প্রতিটি রেকর্ডিং 9 মাস পর্যন্ত রাখবে। আপনি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে স্ট্রিম করতে পারেন, যদিও বর্তমানে।

    আপনি প্রতি সদস্যপদে একবারে তিনটি পর্যন্ত একযোগে স্ট্রিম করতে পারেন। সুতরাং, ছয়টি অ্যাকাউন্টের মধ্যে তিনটি একই সময়ে স্ট্রিম করতে পারে। সবশেষে, YouTube Red কে YouTube TV সদস্যতার অন্তর্ভুক্ত করা হয়নি, তবে আপনি YouTube Red Originals দেখতে পারেন। ইউটিউব টিভি চ্যানেলের উপর নির্ভর করে অন-ডিমান্ড প্রোগ্রামও অন্তর্ভুক্ত করে।

    DirecTV Now

    ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

    এর পরেরটি হল DirecTV Now, যার রেঞ্জ মাসে $35 থেকে $70, এটি একটু বেশি ব্যয়বহুল, কিন্তু আপনাকে 120টি চ্যানেল পর্যন্ত অ্যাক্সেস দেয়৷ এছাড়াও আপনার কাছে 25,000+ অন-ডিমান্ড শিরোনাম অ্যাক্সেস আছে।

    DirecTV Now এর বড় নেতিবাচক দিক হল যে এটিতে বর্তমানে কোনো DVR কার্যকারিতা নেই, যা এক ধরনের বড় ব্যাপার! আপাতদৃষ্টিতে, এটি শীঘ্রই আসছে, কিন্তু এই পোস্টটি লেখার সময়, কোন DVR নেই৷

    অন্য নেতিবাচক দিক হল যে আপনি প্রতি অ্যাকাউন্টে শুধুমাত্র 2টি একযোগে স্ট্রিম থাকতে পারেন। আপনি প্রতি মাসে 5 ডলারে HBO যোগ করতে পারেন যেখানে Sling-এ মাসে 15 ডলার খরচ হয়। আপনি যদি একজন AT&T ওয়্যারলেস গ্রাহক হন এবং আপনার বাড়িতে DirecTV থাকে, তাহলে আপনি যেভাবেই হোক HBO-তে বিনামূল্যে অ্যাক্সেস পাবেন।

    DirecTVNow এর বড় প্লাস হল আপনি প্রতিযোগিতার চেয়ে অনেক বেশি চ্যানেল পাচ্ছেন। একবার তারা DVR যোগ করলে, এটি বিভিন্ন বিকল্পের মধ্যে একটি ঘনিষ্ঠ কল হবে।

    PlayStation Vue

    ডিভিআর আপনি কেবল সদস্যতা ছাড়াই ব্যবহার করতে পারেন

    আরেকটি বিকল্প হল প্লেস্টেশন ভিউ, যা আসলে বেশ ভাল পরিষেবা। Vue একটি আরও সর্বাঙ্গীণ পরিষেবা হওয়ার চেষ্টা করে, যেমন DirecTV Now। প্রায় 38টি চ্যানেলের জন্য মাসে $40 থেকে দাম শুরু হয় এবং 90টিরও বেশি চ্যানেলের সাথে মাসে $75 পর্যন্ত যায়, যার মধ্যে HBO এবং শোটাইম অন্তর্ভুক্ত।

    আপনি সমস্ত স্থানীয় চ্যানেল পাবেন, যতক্ষণ না সেগুলি আপনার এলাকায় পাওয়া যায়। আপনি যতক্ষণ শহরের মধ্যে থাকেন ততক্ষণ আপনি আপনার মোবাইল ডিভাইসে সমস্ত স্থানীয় চ্যানেল দেখতে পারেন। তাদের একটি শালীন ক্লাউড DVR বৈশিষ্ট্য রয়েছে এবং 5টি পর্যন্ত একযোগে স্ট্রীমের অনুমতি দেয়৷

    আপনি যে পরিষেবাটি নিয়ে শেষ পর্যন্ত যাচ্ছেন তা নির্ভর করবে আপনি কোন ধরণের টিভি দেখতে চান এবং আপনার চাহিদাগুলি কী। আপনার যদি আন্তর্জাতিক চ্যানেলের প্রয়োজন হয়, তাহলে স্লিং টিভি হল সেরা বিকল্প। আপনি যদি বেশিরভাগ স্থানীয় চ্যানেলগুলির বিষয়ে যত্নশীল হন তবে আপনি কেবল একটি টিভো এবং একটি এইচডি অ্যান্টেনা পেতে পারেন। আপনার যদি অনেক লোক থাকে যারা একই সময়ে স্ট্রিমিং করবে, তাহলে প্লেস্টেশন ভিউ বা স্লিং উভয় রঙের পরিষেবা সহ একটি ভাল বিকল্প। সেখানে প্রচুর বিকল্প রয়েছে, তাই বেছে নেওয়ার সময় আপনার সময় নিন।

    এই সমস্ত পরিষেবাগুলি সম্পর্কে অন্য দুর্দান্ত জিনিসটি হ'ল আপনি যে কোনও সময় বাতিল করতে পারেন। এছাড়াও, তাদের বেশিরভাগেরই বিনামূল্যে ট্রায়াল রয়েছে, তাই তাদের এক সপ্তাহের জন্য একটি শট দিন এবং দেখুন আপনি কোনটি সবচেয়ে বেশি পছন্দ করেন। উপভোগ করুন!


    1. 6 উপায়ে আপনি বিনামূল্যে মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করতে পারেন

    2. 13টি Android গেম যা আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই খেলতে পারেন

    3. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন

    4. আপনি কি নিয়মিত মাউস হিসাবে একটি গেমিং মাউস ব্যবহার করতে পারেন?