কম্পিউটার

কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

Trello ডেস্কটপ অ্যাপ আপনাকে ব্রাউজার সংস্করণের চেয়ে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করতে পারে। এটি কিছু নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করে এবং অন্যদের সাথে সহযোগিতা করার জন্য প্রথমে আপনার ব্রাউজারে যাওয়ার সময় যে অসুবিধা হয় তা কমিয়ে এটি করতে পারে৷

আপনি যদি আগে থেকেই না জেনে থাকেন, Trello হল অন্যতম জনপ্রিয় টিম কোলাবরেশন প্ল্যাটফর্ম। ট্রেলোকে মাইক্রোসফ্ট টিমস এবং স্ল্যাকের মতো অ্যাপগুলির সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করার বিপরীতে ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম হিসাবে বিবেচনা করা হয়।

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি আপনার উৎপাদনশীলতা উন্নত করতে আপনার দৈনন্দিন জীবনে Windows Trello ডেস্কটপ অ্যাপ আনতে পারেন।

    বিক্ষিপ্ত না হয়ে উৎপাদনশীল হোন

    যেকোনো ডেস্কটপ অ্যাপ ব্যবহার করার জন্য সেরা সুবিধাগুলির মধ্যে একটি লিখিতভাবে একটু নির্বোধ মনে হতে পারে, কিন্তু বাস্তবে এটি সত্যিই কাজ করে। ট্রেলো ডেস্কটপ অ্যাপ ব্যবহার করে, আপনাকে আপনার ইন্টারনেট ব্রাউজার দিয়ে যেতে বাধ্য করা হবে না। এটি আমাদের জন্য একটি তাত্ক্ষণিক প্লাস কারণ এর অর্থ হল আমরা অন্য ওয়েবসাইটগুলিতে ক্লিক করা এড়াতে পারি যা আমাদের দেখার উচিত নয়৷

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    আসুন সত্য কথা বলি, ইন্টারনেটে গিয়ে কিছু কাজ করার পর যারা রেডিট, টুইটার বা তার চেয়েও খারাপ, ইউটিউবের খরগোশের গর্ত থেকে নিজেকে খুঁজে পাননি?

    একটি ইন্টারনেট ব্রাউজার এমন সব ধরনের ওয়েবসাইট দিয়ে পূর্ণ হয় যা আপনি যে কাজটি করার চেষ্টা করছেন তার চেয়ে একটু বেশি বিনোদনমূলক হতে পারে, তাই এটি তাদের জন্য একটি সম্পূর্ণ উত্পাদনশীলতা হত্যাকারী হতে পারে যারা বিভ্রান্তিকর ওয়েবসাইটগুলি থেকে দূরে থাকতে সংগ্রাম করে। পি>

    একাধিক উইন্ডোজ জুড়ে শক্তিশালী শর্টকাট

    বিভিন্ন কাজ বা তথ্য আলাদা করার জন্য টিমের পক্ষে একাধিক Trello বোর্ড ব্যবহার করা সাধারণ এবং অনেক Trello ব্যবহারকারী উৎপাদনশীলতায় সাহায্য করার জন্য তাদের নিজস্ব ব্যক্তিগত বোর্ড রাখতে পছন্দ করে।

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    কয়েকটি ডেস্কটপ এক্সক্লুসিভ বৈশিষ্ট্য রয়েছে যা একাধিক বোর্ডকে আরও দক্ষতার সাথে পরিচালনা করতে সহায়তা করতে পারে। প্রথমত, আপনি বিভিন্ন বোর্ডের মধ্যে দ্রুত স্যুইচ করতে বেশ কয়েকটি শর্টকাট ব্যবহার করতে পারেন। আমরা নীচের নিয়ন্ত্রণগুলি ব্যাখ্যা করব।

    • Ctrl+1-9 আপনি তারকাচিহ্নিত যে বোর্ডগুলি খুলবেন - আপনি চেষ্টা করতে এবং সম্ভব হলে 9টি বোর্ডের মধ্যে আপনার কাজ রাখতে চাইবেন। এইভাবে আপনি সহজেই তাদের মধ্যে স্যুইচ করতে পারেন।
    • আপনি আপনার ডিফল্ট বোর্ড হিসাবে একটি নির্দিষ্ট বোর্ড বা পৃষ্ঠাও সেট করতে পারেন। এটি করতে, কেবল Ctrl+Shift+D ব্যবহার করুন শর্টকাট একবার সেট হয়ে গেলে, আপনার ডিফল্ট বোর্ড Ctrl+D দিয়ে অ্যাক্সেস করা যেতে পারে . এই কমান্ডের সাথে যা দুর্দান্ত তা হল যে আপনি আপনার টিম বোর্ডের তালিকা বা এমনকি আপনার দলের সদস্য পৃষ্ঠা সহ আপনার ডিফল্ট বোর্ড হিসাবে যেকোনো ডিফল্ট ট্রেলো পৃষ্ঠা সেট করতে পারেন৷
    • কখনও কখনও আপনার নতুন শর্টকাট আপডেট হতে সময় লাগতে পারে, কিন্তু আপনি Ctrl+R দিয়ে Trello পুনরায় লোড করতে পারেন কোনো সাম্প্রতিক পরিবর্তন অবিলম্বে লাইভ করতে. এছাড়াও আপনি Ctrl+Shift+B ব্যবহার করতে পারেন আপনার সমস্ত বোর্ডের সম্পূর্ণ পৃষ্ঠা দেখার জন্য।
    • যদি আপনি একটি নতুন উইন্ডো খুলতে চান যাতে আপনি একবারে একাধিক বোর্ড পরিচালনা করতে পারেন, কেবল শর্টকাটটি ব্যবহার করুন Ctrl+Shift+N . একটি নতুন উইন্ডো খুলবে এবং আপনি উইন্ডোজ টাস্কবারে উইন্ডোগুলি নির্বাচন করে এটি এবং অন্যান্য উইন্ডোগুলির মধ্যে দ্রুত স্যুইচ করতে পারেন৷
    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    আপনার যদি দ্বিতীয় ডিসপ্লে থাকে, আপনি Windows Snap Assist সহ একাধিক উইন্ডো সেট আপ করতে পারেন। এটি ছাড়াও, ট্রেলোতে আরও কিছু মৌলিক কীবোর্ড শর্টকাট উপলব্ধ রয়েছে এবং আমরা সেগুলি নীচে তালিকাভুক্ত করেছি৷

    • Alt+Ctrl+C ব্রাউজারে খোলার জন্য বর্তমান ট্রেলো ইউআরএল কপি করুন।
    • Alt+Ctrl+V - ট্রেলো অ্যাপের মধ্যে যেকোনও কপি করা লিঙ্কে সরাসরি যান। (কাজের জন্য একটি ট্রেলো লিঙ্ক হতে হবে)
    • F11 - ফুলস্ক্রিন টগল করুন
    • Ctrl+= জুম ইন করুন
    • Ctrl+- - জুম আউট
    • Ctrl+0 ডিফল্ট জুম
    • তে যান
    • Ctrl+P - পিডিএফ হিসাবে পৃষ্ঠাটি প্রিন্ট বা সংরক্ষণ করুন
    • Ctrl+[ - আপনার আগের পৃষ্ঠায় ফিরে যান
    • Ctrl+] – এগিয়ে যান (শুধুমাত্র উপরের ব্যাক কমান্ড ব্যবহার করার পরেই উপলব্ধ)

    আরো ভালো ডেস্কটপ বিজ্ঞপ্তি পান

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    Trello ডেস্কটপ অ্যাপে, আপনি উপরের ডানদিকে সেটিংস কগ-এ ক্লিক করে ডেস্কটপ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে পারেন। সেটিংস মেনুতে আপনি যে প্রথম পৃষ্ঠায় নিয়ে যাবেন সেখানে ডেস্কটপ ট্রেলো বিজ্ঞপ্তিগুলি সক্ষম করার বিকল্প থাকবে।

    আপনি অবশ্যই, ব্রাউজারে ট্রেলোর মাধ্যমে ডেস্কটপ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে পারেন, তবে আপনাকে অবশ্যই ট্রেলো ট্যাবটি সর্বদা খোলা রাখতে হবে, অন্যথায় ডেস্কটপ বিজ্ঞপ্তিগুলি মিস করা হবে। আমরা মনে করি এটি বলা নিরাপদ যে Trello অ্যাপ থেকে ডেস্কটপ বিজ্ঞপ্তিগুলি অনেক বেশি সুবিধাজনক।

    দ্রুত নতুন কার্ড যোগ করুন এবং ট্রেলো সহজে অ্যাক্সেস করুন

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    ট্রেলো ডেস্কটপের জন্য আরেকটি দুর্দান্ত টুল হল দ্রুত অ্যাড শর্টকাট। এটির সাহায্যে, আপনি আপনার উইন্ডোজ পিসির যেকোনো জায়গা থেকে একটি নতুন ট্রেলো কার্ড তৈরি করতে পারেন, যতক্ষণ না ট্রেলো ব্যাকগ্রাউন্ডে চলছে।

    আপনার কাস্টম কীবোর্ড শর্টকাট সেট করতে, আপনাকে অবশ্যই Trello ডেস্কটপ অ্যাপের উপরের ডানদিকে সেটিংস কগ ক্লিক করতে হবে।

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    সেখান থেকে, আপনি দ্রুত যোগ শর্টকাট দেখতে পাবেন বিকল্প সেট ক্লিক করুন বোতাম এবং তারপরে শর্টকাট সেট করতে Alt, Ctrl, Shift এবং Space-এর সংমিশ্রণ লিখুন। আপনি এখন আপনার পিসির যেকোনো জায়গা থেকে একটি নতুন কার্ড তৈরি করতে সেট শর্টকাট ব্যবহার করতে পারেন, যতক্ষণ না আপনি যে অ্যাপ্লিকেশনটিতে আছেন তার একই শর্টকাটের সাথে বিরোধপূর্ণ কোনো কমান্ড না থাকে।

    কীভাবে ট্রেলো ডেস্কটপ অ্যাপ আপনাকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করে

    গ্লোবাল শর্টকাট সক্ষম করতে একই সেটিংস পৃষ্ঠায় একটি বিকল্পও থাকবে। বিকল্প এটির সাহায্যে, আপনি একটি কীবোর্ড শর্টকাট দিয়ে যে কোনও জায়গা থেকে ট্রেলো খুলতে পারেন। আপনি Alt, Shift, Ctrl, এবং T-এর যেকোনো সমন্বয় সেট করতে পারেন। আবার, নিশ্চিত করুন যে এই শর্টকাটটি আপনার পিসিতে থাকা অন্যান্য কমান্ডের সাথে বিরোধ না করে।

    সারাংশ

    আশা করি এই নিবন্ধটি আপনাকে প্রমাণ করেছে যে কেন ট্রেলো ডেস্কটপ অ্যাপটি উত্পাদনশীলতা বাড়ানোর জন্য দুর্দান্ত। আপনি যদি সচেতন না হন তবে আপনি একটি ট্রেলো অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং এটি বিনামূল্যে ব্যবহার করা শুরু করতে পারেন। আপনি যদি Trello-এ নতুন হয়ে থাকেন, তাহলে আমরা প্ল্যাটফর্মের সবচেয়ে বেশি সুবিধা পেতে কিছু Trello টিপস পড়ার পরামর্শ দেব৷


    1. আপনি যদি আপডেটটি পছন্দ না করেন তবে কীভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনগ্রেড করবেন

    2. কিভাবে একটি জিমেইল ডেস্কটপ অ্যাপ তৈরি করবেন

    3. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

    4. সিডিয়া অ্যাপ স্টোর কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?