কম্পিউটার

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

স্থানীয় গাইড হল Google মানচিত্রের একটি বিনামূল্যের পরিষেবা যা যে কেউ ফটো, পর্যালোচনা এবং আরও অনেক কিছুতে অবদান রাখতে দেয়৷ ধারণাটি স্থানীয় গাইড ব্যবহারকারীদের জন্য তাদের ব্যক্তিগত অভিজ্ঞতার উপর ভিত্তি করে বাস্তব প্রতিক্রিয়ার মাধ্যমে ব্যবহারকারীদের ব্যবসা সম্পর্কে অবহিত করার মাধ্যমে Google মানচিত্রকে উন্নত করতে সহায়তা করা।

একজন গাইড আপনি যত বেশি সক্রিয়, আপনাকে তত বেশি পয়েন্ট দেওয়া হবে। পয়েন্টগুলি আপনাকে লেভেল 1 থেকে লেভেল 10 পর্যন্ত লেভেল করতে দেয়। Google ম্যাপে আপনার রিভিউ, ফটো, উত্তর ইত্যাদি যে কেউ দেখেন তারা আপনার বর্তমান লেভেল দেখতে পাবেন, যা আপনার অবদানকে বিশ্বাস ও সত্যতা বজায় রাখতে সাহায্য করতে পারে।

আপনি যা প্রদান করতে পারেন

স্থানীয় গাইড প্রোগ্রাম আপনাকে নয় ধরনের তথ্য প্রদান করতে দেয়, যার প্রতিটিতে একটি নির্দিষ্ট পুরস্কার রয়েছে:

  • রিভিউ:10 পয়েন্ট; 200টির বেশি শব্দের জন্য আরও 10টি পর্যালোচনা
  • ফটো:5 পয়েন্ট
  • উত্তর:1 পয়েন্ট
  • ভিডিও:৭ পয়েন্ট
  • রেটিং:1 পয়েন্ট
  • সম্পাদনা:5 পয়েন্ট
  • স্থান:15 পয়েন্ট (স্থান এবং রাস্তার জন্য)
  • তথ্য যাচাই:1 পয়েন্ট
  • প্রশ্ন ও উত্তর:৩ পয়েন্ট

স্থানীয় গাইড হিসেবে আপনি যা পান

একজন স্থানীয় গাইড হওয়া শুধুমাত্র আপনার সম্প্রদায়কে মূল্যবান তথ্য প্রদান করে না। এছাড়াও আপনি Google এর অংশীদারদের কাছ থেকে Google বৈশিষ্ট্য এবং বিশেষ সুবিধাগুলিতে প্রাথমিক অ্যাক্সেস পান৷

স্থানীয় গাইডের সুবিধার বাইরেও ব্যাজ এবং অন্যান্য ব্যবহারকারীদের স্বীকৃতি। আপনি যত বেশি অবদান রাখবেন, তত বেশি পয়েন্ট অর্জন করবেন, যা অন্য ব্যবহারকারীরা যখন GoogleMaps-এ আপনার প্রোফাইল জুড়ে চালান তখন দেখতে পাবেন।

উদাহরণস্বরূপ, যদি কেউ আপনার পর্যালোচনা দেখে বা আপনার আপলোড করা ফটোগুলি দেখে, তবে তারা আপনার নামের পাশে আপনার স্তর দেখতে পাবে। আপনি এটিকে গর্বিত ফলকের মতো ভাবতে পারেন।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

আপনার প্রোফাইলে বরাদ্দ করা ব্যাজ, এবং আপনি যে স্তরে পৌঁছাতে পারবেন তা নির্ভর করে আপনার পয়েন্টের সংখ্যার উপর:

  • লেভেল 1:0 পয়েন্ট
  • লেভেল 2:15 পয়েন্ট
  • লেভেল 3:75 পয়েন্ট
  • লেভেল 4:একটি ব্যাজ সহ 250 পয়েন্ট
  • লেভেল 5:একটি নতুন ব্যাজ সহ 500 পয়েন্ট
  • লেভেল 6:একটি নতুন ব্যাজ সহ 1,500 পয়েন্ট
  • লেভেল 7:একটি নতুন ব্যাজ সহ 5,00 পয়েন্ট
  • লেভেল 8:একটি নতুন ব্যাজ সহ 15,000 পয়েন্ট
  • লেভেল 9:একটি নতুন ব্যাজ সহ 50,000 পয়েন্ট
  • লেভেল 10:সর্বোচ্চ ব্যাজ সহ 100,000 পয়েন্ট

Google Maps-এ কীভাবে অবদান রাখবেন

আপনাকে গাইড হতে এবং Google Maps-এ তথ্য যোগ করার জন্য যা দরকার তা হল একটি Google অ্যাকাউন্ট। স্থানীয় গাইড পৃষ্ঠাতে যান এবং স্থানীয় গাইডগুলিতে যোগ দিন নির্বাচন করুন শুরু করতে. আপনার হোম সিটিতে প্রবেশ করুন এবং সেখানে আপনি যে বিবরণগুলি দেখছেন তা নিশ্চিত করুন এবং তারপরে সাইন আপ করুন নির্বাচন করুন৷ .

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

একবার আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করলে, Google Maps ওয়েবসাইটে যান বা মোবাইল অ্যাপ খুলুন।

এই মুহুর্তে, স্থানীয় গাইড ব্যবহার করার কয়েকটি উপায় রয়েছে। আপনি ম্যানুয়ালি জায়গাগুলি খুঁজে পেতে পারেন এবং তারপরে লোকেদের প্রশ্নের উত্তর দিতে, ফটো পোস্ট করতে, ঘটনাগুলি পর্যালোচনা করতে, স্থানগুলি যোগ করতে ইত্যাদির জন্য এগিয়ে যেতে পারেন। আপনাকে ফটো, রিভিউ ইত্যাদির সাথে আপডেট করার জন্য অনুরোধ করতে পারে।

আপনি যেকোন সময় Google Maps-এ অবদান রাখতে চান, এমন একটি জায়গা খুঁজুন যার সাথে আপনি পরিচিত বা আপনার কাছে এমন তথ্য আছে যা Google Maps ব্যবহারকারীদের জন্য উপযোগী হবে। আপনি ব্যবসা খুঁজে পেতে Google মানচিত্রের শীর্ষে টেক্সট বক্সে একটি ঠিকানা টাইপ করতে পারেন৷

টিপ:অবস্থান পরিষেবা বিকল্পের জন্য আপনাকে কিছু পরিবর্তন করতে হবে। আপনার অ্যাকাউন্টের স্থানীয় গাইড পৃষ্ঠাতে যান এবং অবস্থানের ইতিহাস সক্ষম করুন নির্বাচন করুন আরো তথ্যের জন্য।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

একটি স্থান রেট দিতে বা GoogleMaps-এ একটি পর্যালোচনা লিখতে, পর্যালোচনার সারাংশ -এ স্ক্রোল করুন বিভাগ এবং একটি পর্যালোচনা লিখুন নির্বাচন করুন৷ . মনে রাখবেন 200 শব্দের বেশি যেকোনো পর্যালোচনা আপনাকে দ্বিগুণ পয়েন্ট দেয়।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

একটি স্টার্ট রেটিং বাছাই করা পর্যালোচনা পৃষ্ঠায় একটি তারকা নির্বাচন করা যতটা সহজ - এক তারকা থেকে পাঁচটি পর্যন্ত যেকোনো কিছু। এমনকি আপনি একটি পর্যালোচনা ছাড়াই একটি ব্যবসাকে রেট দিতে পারেন।

ফটোগুলি Google মানচিত্রে যোগ করা ঠিক ততটাই সহজ৷ পর্যালোচনাগুলির কাছে সেই বিভাগটি খুঁজুন এবং একটি ফটো যোগ করুন নির্বাচন করুন . আপনার কম্পিউটার বা ডিভাইসের পাশাপাশি Google Photos থেকেও ছবি যোগ করা যেতে পারে।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

আপনার স্থানীয় গাইড অ্যাকাউন্টের মাধ্যমে সত্যতা যাচাই করা হয় Google Maps অবদান পৃষ্ঠার মাধ্যমে। তথ্যগুলি পরীক্ষা করুন নির্বাচন করুন৷ অন্য লোকেদের দেওয়া তথ্য যাচাই করা শুরু করতে। আপনি Google ম্যাপে যে এলাকাটি দেখছেন সে সম্পর্কে আপনাকে বিস্তারিত দেখানো হবে; সত্যতা যাচাইয়ের জন্য অন্যান্য অবস্থানগুলি খুঁজে পেতে মানচিত্র কেন্দ্র বিন্দুটি স্থানান্তর করুন৷

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

আপনি যখন Google মানচিত্রে একটি স্থান দেখছেন, তখন আপনি একটি সম্পাদনার পরামর্শ দিন নির্বাচন করতে পারেন কিছু পরিবর্তন করার জন্য অনুরোধ করুন। আপনি একটি ব্যবসার নাম, সময়, অবস্থান, বা অন্যান্য মৌলিক বিশদ সম্পাদনা করতে পারেন এবং এমনকি যদি জায়গাটি বন্ধ করে দেওয়া হয় বা এটি একটি সদৃশ হয় তাহলে সম্পূর্ণভাবে সরিয়ে ফেলতে পারেন৷

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

Google Map-এ স্থানগুলি সম্পর্কে প্রশ্নের উত্তর দিন যাতে এটির জন্য ব্রাউজিং করা লোকেদের জন্য আপনি সেই অবস্থান থেকে কী পেতে পারেন এবং কী আশা করতে পারেন না তা জানার জন্য এটি সহজ করে দিন৷ মুদি দোকানে কি ধরনের খাবার অফার করে, হুইলচেয়ার র‌্যাম্পে প্রবেশপথ আছে কিনা, পার্কিং বিনামূল্যে থাকলে, বাথরুম জনসাধারণের জন্য উপলব্ধ কিনা, বাচ্চাদের আনার জন্য উপযুক্ত জায়গা কিনা ইত্যাদি সম্পর্কে আপনাকে জিজ্ঞাসা করা হতে পারে।

এই ধরনের প্রশ্নের উত্তর দিতে, কন্ট্রিবিউট খুঁজুন এলাকা, যেমন আপনার মোবাইল ডিভাইসে Google মানচিত্র অ্যাপের মাধ্যমে, এবং তারপরে ট্যাপ করুন একটি স্থান সম্পর্কে প্রশ্নের উত্তর দিন .

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

প্রশ্নোত্তরগুলি হল Google মানচিত্র দর্শকরা একটি স্থান সম্পর্কে জিজ্ঞাসা করে এমন প্রশ্ন৷ কেউ জিজ্ঞেস করতে পারে যে রেস্তোরাঁয় আপনি গিয়েছিলেন সেখানে বার আছে কিনা বা পার্কিং লট ট্রাককে সমর্থন করে, টিকিটের দাম কী ইত্যাদি। এই প্রশ্নগুলি সাধারণত মোবাইল অ্যাপে আসে, তাই সম্ভবত এটিই একমাত্র জায়গা যেখানে আপনি সেগুলি দেখতে পাবেন।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

মানচিত্রের এলাকায় ডান-ক্লিক করে এবং একটি অনুপস্থিত স্থান যোগ করুন বেছে নিয়ে কম্পিউটার থেকে Google মানচিত্রে একটি অনুপস্থিত স্থান যোগ করুন . আপনাকে পূরণ করার জন্য নতুন স্থানের ফর্ম দেওয়া হবে যা স্থান পরিবর্তনের জন্য ব্যবহৃত ফর্মের মতো, কিন্তু এবার আপনি সমস্ত নতুন তথ্য যোগ করছেন।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

প্রগতি পরীক্ষা করুন এবং সেটিংস পরিবর্তন করুন

যে কোনো সময়ে, আপনি স্থানীয় গাইড হোম পেজ থেকে পয়েন্ট সিঁড়িতে আপনার অগ্রগতি দেখতে পারেন।

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

আপনার অবদানগুলি থেকে আপনার অবদানগুলি পরীক্ষা করার আরেকটি উপায়৷ আপনার ফোন বা কম্পিউটারে Google মানচিত্র মেনুর পৃষ্ঠা। সেখানে আপনি প্রকৃত পর্যালোচনা, ফটো, সম্পাদনা এবং Google মানচিত্রে আপনার যোগ করা অন্যান্য আইটেমগুলি খুঁজে পাবেন৷

Google মানচিত্রের জন্য স্থানীয় গাইড কি?

আপনার স্থানীয় গাইড অ্যাকাউন্টে পরিবর্তন করতে, যেমন সুবিধার তথ্য অক্ষম করা, অবদানের সতর্কতা পাওয়া বন্ধ করা ইত্যাদি, আপনার স্থানীয় গাইড সেটিংস পৃষ্ঠায় যান। এইভাবে আপনি স্থানীয় গাইড প্রোগ্রাম ছেড়ে যেতে পারেন।


  1. 8 Google অনুসন্ধান টিপস:আপনি যা খুঁজছেন তা সর্বদা খুঁজুন

  2. অফলাইন দেখার জন্য Google মানচিত্রে মানচিত্র কীভাবে ডাউনলোড করবেন

  3. Windows 11 এর জন্য Google Maps কিভাবে ডাউনলোড করবেন

  4. Google Trends-এ কি প্রবণতা রয়েছে?