কম্পিউটার

আইওএসের জন্য গুগল ম্যাপে কীভাবে ছদ্মবেশী মোড ব্যবহার করবেন

Google iOS-এর জন্য Google Maps-এ একটি ছদ্মবেশী মোড চালু করেছে। এটি Android অ্যাপে ছদ্মবেশী মোডের মতো একইভাবে কাজ করে। ছদ্মবেশী মোড 2019 সালের নভেম্বরে Android এর জন্য Google ম্যাপে এসেছে, কিন্তু এটি iOS অ্যাপে আসতে একটু বেশি সময় নিয়েছে।

কিভাবে গুগল ম্যাপে ছদ্মবেশী মোড ব্যবহার করবেন

গুগল ঘোষণা করেছে যে ছদ্মবেশী মোড এখন দ্য কীওয়ার্ডে iOS এর জন্য Google মানচিত্রে উপলব্ধ। এটি "আপনার অবস্থানের ইতিহাসের তথ্য নিয়ন্ত্রণ, পরিচালনা এবং মুছে ফেলা" সহজ করার জন্য ডিজাইন করা দীর্ঘ প্রচেষ্টার মধ্যে সর্বশেষ।

ছদ্মবেশী মোড সক্ষম করার অর্থ হল "আপনি যে জায়গাগুলি অনুসন্ধান করেন বা নেভিগেট করেন সেগুলি আপনার Google অ্যাকাউন্টে সংরক্ষণ করা হবে না"। এর মানে আপনার অবস্থানের ইতিহাস আপডেট করা হবে না। তাই আপনি যে জায়গাগুলিতে যান সেগুলি আপনার টাইমলাইনে সংরক্ষিত হবে না৷

এর নেতিবাচক দিকটি হল "আপনি মানচিত্রের মধ্যে ব্যক্তিগতকৃত বৈশিষ্ট্যগুলি দেখতে পাবেন না, যেমন আপনি আগে গিয়েছিলেন ডাইনিং স্পটগুলির উপর ভিত্তি করে রেস্তোরাঁর সুপারিশ।" তাই আপনার জন্য ব্যক্তিগতকৃত সুপারিশ পেতে চাইলে ছদ্মবেশী মোড সক্ষম করবেন না।

আপনি যদি Google Maps-এ সুপারিশ পাওয়ার বিষয়ে বিরক্ত না হন এবং আপনার গোপনীয়তা রক্ষা করতে পছন্দ করেন, তাহলে Google Maps-এ ছদ্মবেশী মোড সক্ষম করা সহজ। শুধু Google Maps খুলুন, আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন, এবং "ছদ্মবেশী মোড চালু করুন" এ ক্লিক করুন।

আপনার Google মানচিত্রের অবস্থান ইতিহাস বাল্ক মুছুন

আইওএস-এ ছদ্মবেশী মোড প্রবর্তনের পাশাপাশি, গুগল অ্যান্ড্রয়েড অ্যাপে একটি নতুন বৈশিষ্ট্য আসার ঘোষণা দিয়েছে। বাল্ক ডিলিট আপনাকে "একবারে আপনার টাইমলাইন এবং অবস্থানের ইতিহাস থেকে একাধিক স্থান খুঁজে পেতে এবং মুছে ফেলতে দেবে।" জানুয়ারী 2020 থেকে বাল্ক ডিলিট উপলব্ধ হবে।

আপনি যদি Google Maps-এর অভ্যন্তরীণ কার্যাবলীতে ড্রিল ডাউন করতে আগ্রহী হন, তাহলে আমরা আগে ব্যাখ্যা করেছি যে Google Maps কীভাবে কাজ করে। এটি অন্বেষণ করে কিভাবে এবং কখন Google মানচিত্র চালু করা হয়েছিল এবং কীভাবে এটিতে থাকা তথ্যের সম্পদ সংগ্রহ করা হয়েছিল৷


  1. Google ম্যাপ ওয়াইল্ডফায়ার ট্র্যাকিং কীভাবে ব্যবহার করবেন

  2. Windows 11 এর জন্য Google Maps কিভাবে ডাউনলোড করবেন

  3. অ্যান্ড্রয়েডে ছদ্মবেশী মোড কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে Google মানচিত্রের ইতিহাস মুছবেন এবং ছদ্মবেশী মোড সক্ষম করবেন?