কম্পিউটার

কী:521 5.2.1 AOL এই বার্তাটির বিতরণ গ্রহণ করবে না

ব্যবহারকারীরা পাবেন “521 5.2.1 AOL এই বার্তাটির বিতরণ গ্রহণ করবে না” নির্দিষ্ট ইমেল পাঠানোর চেষ্টা করার সময় ত্রুটি। এটি সাধারণত বিপরীত DNS লুকআপ এর সাথে একটি সমস্যার নির্দেশ করে৷ . যেহেতু এটি দেখা যাচ্ছে, ত্রুটি কোডটি প্রদর্শিত হয় কারণ AOL এর মেল সার্ভার সংযোগটি প্রত্যাখ্যান করেছে, অথবা প্রেরণকারী সার্ভারের তথ্য সঠিকভাবে DNS এ লোড করা যায়নি।

স্প্যাম বিরোধী ব্যবস্থা

যদিও এওএল এই সমস্যাটির কারণ কী তা পুরোপুরি পরিষ্কার নয়, সেখানে অনেক আলোচনা রয়েছে যা “স্প্যামি ইমেলকে দায়ী করে ” এই সমস্যাটির প্রকাশের জন্য। স্পষ্টতই, ব্যবহারকারীরা এই ত্রুটিটি পেতে পারে যদি ইমেলের মূল অংশে থাকে যা AOL "খারাপ লিঙ্ক" হিসাবে বিবেচনা করে। এটি দেখা যাচ্ছে, এই লিঙ্কগুলি ব্যবহারকারীদের দ্বারা ইচ্ছাকৃতভাবে অন্তর্ভুক্ত নাও হতে পারে - বেশিরভাগ সময়, লিঙ্কগুলি এমন অ্যাপ্লিকেশন দ্বারা তৈরি করা হয় যা স্বয়ংক্রিয়ভাবে নন-FQDN (সম্পূর্ণ যোগ্য ডোমেন নামগুলি এম্বেড করে) ) প্রেরিত ইমেলগুলিতে URLগুলি৷

এটি কেন হয়

যখনই আপনি এই বিশেষ ত্রুটি বার্তা দেখতে পান, আপনার ইমেল প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷ এটি হতে পারে যে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট স্প্যামারদের দ্বারা দখল করা হয়েছে এবং স্প্যাম বার্তাগুলি প্রচার করতে ব্যবহৃত হচ্ছে৷ AOL একটি অভ্যন্তরীণভাবে রক্ষণাবেক্ষণ করা AOL আইপি ব্ল্যাকলিস্ট রাখে, তাই যদি স্প্যাম ট্রাফিক আপনার আইপি থেকে তাদের জন্য পথ তৈরি করে, তাহলে সেটি সেই তালিকায় যোগ করা হবে।

কিন্তু মনে রাখবেন যে এর মানে এই নয় যে আপনার অ্যাকাউন্টের সাথে আপোস করা হয়েছে। AOL স্প্যাম হিসাবে বৈধ বার্তাগুলিকে ভুল শনাক্ত করার দীর্ঘ ইতিহাস রয়েছে৷ অতীতে এমন ঘটনা ঘটেছে যেখানে প্রধান সরবরাহগুলি যেখানে “খারাপ মেইলিং অনুশীলনের জন্য AOL দ্বারা কালো তালিকাভুক্ত করা হয়েছে " AOL অত্যন্ত ছলনাময়ী হিসেবে পরিচিত যার কাছ থেকে এটি ইমেল গ্রহণ করে এবং সাধারণত এমন একটি কোম্পানি হিসাবে বিবেচিত হয় যা মেইলিং মানকে অবহেলা করে।

কি করতে হবে

AOL যদি “521 5.2.1 AOL এই বার্তার ডেলিভারি গ্রহণ করবে না”  দিয়ে আপনার ইমেলগুলি বাউন্স করে ত্রুটি, আপনি এই AOL পোস্টমাস্টার টুল (এখানে) ব্যবহার করে আপনার আইপি খ্যাতি পরীক্ষা করে শুরু করা উচিত। এটি একটি রেপুটেশন চেক টুল যা আপনার ইমেল সার্ভারের আইপি বিশ্লেষণ করে একাধিক কারণ যেমন স্প্যাম অভিযোগ, নট-স্প্যাম রিপোর্ট, অবৈধ প্রাপক এবং স্প্যাম ফোল্ডার বিতরণ। ইমেল সার্ভারের আইপি ঠিকানা লিখুন যেটি নির্দিষ্ট আইপির খ্যাতি দেখতে AOL ফিরে আসে।

কী:521 5.2.1 AOL এই বার্তাটির বিতরণ গ্রহণ করবে না

দ্রষ্টব্য: আপনি যদি আপনার মেল সার্ভারের IP ঠিকানা না জানেন, আপনি একটি রান উইন্ডো খুলতে পারেন (Windows key + R ), “cmd টাইপ করুন "কমান্ড প্রম্পট খুলতে। তারপর টাইপ করুন “ping mail.yourdomainname.com ” এবং এন্টার চাপুন। একবার এটি পিং করা শুরু হলে, আপনি লাইন থেকে ইমেল সার্ভারের ঠিকানা আনতে পারেন যেখানে বলা আছে "32 বাইট ডেটার সাথে x.x.x.x পিং করা হচ্ছে৷" – x.x.x.x হল সার্ভারের IP ঠিকানার বিকল্প।

যদি খ্যাতি “সাদা তালিকাভুক্ত” হিসাবে দেখায় , সমস্যাটি AOL এর সার্ভারে রয়েছে এবং নিজেরাই এর প্রতিকার করা হবে। যদি খ্যাতি "দরিদ্র" হিসাবে দেখায় , আপনি সম্ভবত অনুমান করতে পারেন যে আপনার ইমেল সার্ভার আইপি ইতিমধ্যেই স্প্যামিং অনুশীলনের জন্য কালো তালিকাভুক্ত ছিল৷ যদি IP এর খ্যাতি "অপ্রকাশিত", হিসাবে দেখা যায় এটি হয় কারণ এটি একটি খ্যাতি পরিবর্তনের মাঝখানে বা এটি পর্যালোচনার অধীনে।

দুর্ভাগ্যবশত, যদি আপনার IP খ্যাতি দরিদ্র হিসাবে দেখায় , দ্রুত সমাধান হবে স্প্যাম পাঠানো অ্যাকাউন্টটি সনাক্ত করা এবং এটি বন্ধ করা। উপরন্তু, আপনি পোস্টমাস্টার AOL (এখানে) একটি সমর্থন টিকিট খোলার চেষ্টা করতে পারেন এবং কালো তালিকা থেকে বেরিয়ে আসার জন্য আপনার মামলার আবেদন করতে পারেন। কিন্তু সতর্ক থাকুন যে AOL-এর সমর্থন অত্যন্ত অসহায় হিসাবে কুখ্যাতভাবে বিখ্যাত৷

ইভেন্টে যে আপনার আগে এই সমস্যা হয়েছে, আপনি সাদা তালিকাভুক্ত হওয়ার অনুরোধ করে আবার আপনার মেল সার্ভার আইপিকে কালো তালিকাভুক্ত করা থেকে তাদের থামাতে পারেন। আপনি এই লিঙ্ক থেকে এটি করতে পারেন (এখানে)। যদিও আমরা এটি নিজের জন্য চেষ্টা করিনি, আমরা শুনেছি যে এটি বেশ বেদনাদায়ক প্রক্রিয়া যা সম্পূর্ণ হতে এক মাসেরও বেশি সময় নিতে পারে, তাই ধৈর্য ধরে নিজেকে সজ্জিত করুন।


  1. আপনার ব্লুটুথ সংযোগ না হলে কী করবেন

  2. আইওএস-এ 'এই বার্তাটি সার্ভার থেকে ডাউনলোড করা হয়নি' ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  3. আউটলুক স্বাক্ষরে সাড়া দেবে না

  4. Cli.exe – এটা কি?